Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম
খবর প্রতিদিনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মামুনুল হাসান টিপু সাহেবের বড় ভাই মারা গেছে কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

তুরস্কে ভূ‌মিকম্পে নিখোঁজ এক বাংলাদে‌শি উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ০৭ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; তুরস্কে ভূ‌মিক‌ম্পে দেশ‌টির আজাজ শহরে নিখোঁজ দুই বাংলাদেশির ম‌ধ্যে একজনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া নুর আলম না‌মের ওই বাংলা‌দে‌শি সুস্থ আছেন এবং বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

ইস্তাম্বুলে বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মদ নুরে আলম এ তথ্য জা‌নি‌য়ে‌ছেন।

তি‌নি জানান, তুরস্কে ভূমিকম্পে নিখোঁজ দুই বাংলাদেশির ম‌ধ্যে নুর আলম না‌মের এক বাংলা‌দে‌শি‌কে উদ্ধার করা হ‌য়ে‌ছে। কিন্তু মো. রিংকু না‌মের এক বাংলাদেশি শিক্ষার্থী এখনও নিখোঁজ রয়েছেন। তারা দু`জন তুরস্কের আজাজ শহরে বসবাস কর‌ছি‌লেন। নি‌খোঁজ রিংকুর বা‌ড়ি বগুড়ায়।

দুটি ভূমিকম্পের প্রথমটি স্থানীয় গতকাল সোমবার ভোর ৪টা ১৭ মিনিটে আঘাত হানে। এর উৎপত্তিস্থল ছিল সিরিয়া সীমান্তবর্তী গাজিয়ানতেপ শহরের কাছে। রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিল ৭ দশমিক ৮। দ্বিতীয়টি আঘাত হানে দুপুরের দিকে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৬। ভূমিকম্পে তুরস্কে দুই হাজার ৯২১ জনের প্রাণহানি হয়েছে। অন্যদিকে, সিরিয়ায় প্রাণহানি বেড়ে ১ হাজার ৪৫১ জনে দাঁড়িয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তুরস্ক ও সিরিয়ায় অভিযান অব্যাহত আছে।

৮৪ বছরের মধ্যে তুরস্ক এতো শক্তিশালী ভূমিকম্প দেখেনি। সবশেষ ১৯৩৯ সালে উত্তর-পুর্ব তুরস্কে এমন ভয়াবহ ভূমিকম্প হয়েছিল। তখন প্রায় ৩০ হাজার মানুষের মৃত্যু হয়েছিল। এছাড়া ১৯৯৯ সালে দেশটির পশ্চিমাঞ্চলীয় শহর ইজমীতে ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছিল।


আরও খবর



জয়পুরহাটে বিশ্ববিদ্যালয় ছাত্র আব্দুর রহিম হত্যা মামলায় সেনাবাহিনী ও বিজিবি সদস্যসহ ৭ জনের যাবজ্জীবন

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে চাঞ্চল্যকর বিশ্ববিদ্যালয় ছাত্র আব্দুর রহিম হত্যা মামলায় সেনাবাহিনী ও বিজিবি সদস্যসহ ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়। দন্ডপ্রাপ্তদের মধ্যে ৫ জন আসমী পলাতক রয়েছেন।

রবিবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বেগুনবাড়ি গ্রামের মৃত হযরত আলী সরদারের ছেলে ফরহাদ আলী সরদার ওরফে ঝন্টু, দেলোয়ার হোসেনের ছেলে মাহমুদ তারিক ওরফে তারিক, ওসমান আলী সরদারের আ: গফুর, মামুনুর রশিদের ছেলে সোহাগ,  জাহাঙ্গীর আলম মন্ডলের ছেলে তৌফিকুল ইসলাম,  মৃত মনির উদ্দিন সরদারের ছেলে সেনা সদস্য জুয়েল ওরফে বখতিয়ার, দেলোয়ার হোসেনের ছেলে হাসিবুল হাসান ওরফে হাসিবুল। 

মামলার বিবরণে জানা গেছে, ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুর রহিম ২০০০ সালের ৭ জানুয়ারি ঈদ উদযাপনে নিজ বাড়ি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দক্ষিণ কানুপুর গ্রামে আসেন। সে ১১ জানুয়ারি বিকালে বাড়ি থেকে বের হয়ে গভীর রাত পর্যন্ত আর বাড়ি ফিরেননি। পরদিন সকালে দক্ষিণ কানুপুর গ্রামের পাশে একটি পুকুরপাড় থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বড় ভাই আসাদুল ইসলাম বাবুল বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

আরও খবর



মেহেরপুরে ব্রিজের অর্ধেক কাজ করেই ঠিকাদার লাপাত্তা দুভোর্গে এলাকাবাসী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ, মেহেরপুরঃমেহেরপুর সদর উপজেলার উজ্জলপুর ভৈরব নদীতে প্রায় কোটি টাকার ব্রিজ নির্মান কাজ অর্ধেক শেষ না হতেই দির্ঘদিন কাজ বন্ধ রেখেছে ঠিকাদার প্রতিষ্ঠান। প্রত্যাশিত ব্রিজ নির্মাণ না হওয়ায় পঁচে যাওয়া কাঠ ও বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন এলাকাবাসী । স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) বলছেন , কাজ চলমান রয়েছে। কাজ ফেলে পালানোর কোন সুযোগ নেই, চুক্তি অনুয়াযী ঠিকাদারকে কাজ করতে হবে।

জানাগেছে, মেহেরপুর সদর উপজেলার উজ্জলপুর কৃষি ব্যাংক হতে উজ্জলপুর চক সড়কে একটি পিএসসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজ শুরু হয় ২০২১ খ্রিস্টাব্দে। স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইইডি) বাস্তবায়নে ব্রিজ নির্মাণ কাজের দায়িত্ব পান ফরিদপুরের কামার জানি সুমন(জেভি) নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ২০২৩ সালের জুন মাসে ব্রিজটি নির্মাণ শেষ হবার কথা থাকলেও অদ্যবধি কাজ শেষ হয়েছে অর্ধেক। এতে এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে নানা সমালোচনা আর হতাশা। সরেজমিনে দেখা যায়, মেহেরপুর সদর উপজেলার উজ্জলপুর গ্রামের ভৈরব নদীর ওপর গার্ডার ব্রিজ অসমাপ্ত কাজ পড়ে রয়েছে। ভৈরব নদের মাঝে দাঁড়িয়ে আছে মরচে ধরা রডে অর্ধনির্মিত ব্রিজ। নদীর দুই পাড়ে ব্রিজের সাথে নেই সংযোগ সড়ক। ফলে দীর্ঘদিনের পুরাতন পঁচা কাঠ ও বাঁশের সাঁকো দিয়ে জীবনরে ঝুকি নিয়ে পারাপার হচ্ছেন নারী, শিশু বয়োবৃদ্ধসহ বিভিন্ন বয়সের হাজারও মানুষ। উজলপুর গ্রামের জসিম উদ্দিন জানান, ব্রিজটি নির্মাণকালে নির্মাণ সামগ্রীর দাম বেড়ে যায়। ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স কামার জানি সুমন’ সেতু নির্মাণে নি¤œমানের সামগ্রী ব্যবহার শুরু করে। সিডিউল বহির্ভ্ধসঢ়;ূত কাজে বাধা হয়ে দাঁড়ায় গ্রামবাসী। ফলে ঠিকাদার কাজ গুছিয়ে নিয়ে চলে যায়। অসমাপ্ত অবস্থায় পড়ে আছে কাজ।

ওই গ্রামের চমৎকার আলী জানান, ৬ কোটি টাকা ব্যায়ে নির্মানাধীন ব্রীজটির কাজের মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। কাজ অর্ধেক করেই বছর খানেক আগে ঠিকাদার তাদের শ্রমিক নিয়ে চলে গেছে। ব্রিজ নির্মাণ কাজ বন্ধ থাকায় জীবনের ঝঁকি নিয়ে ভৈরব নদীর দু’পারের কৃষিপন্য আনা নেয়া করতে হচ্ছে। দ্রত সময়ের মধ্যে কাজ শেষ করার দাবী জানান তিনি। উজলপুর কৃষি ব্যাংক পাড়ার সাহেদা বেগম জানান, গ্রামের সব মানুষের আবাদ রয়েছে নদীর ওপারে। তাছাড়া তাদের ছেলে মেয়েরাও স্কুল কলেজে লেখাপাড়া করতে এপারে আসতে হয়। আমরা খুব ভয়ে ভয়ে সাঁকো পার হতে হয়। অনেক সময অনেক মানুষ পার হতে গিয়ে পানিতে পড়ে যাওয়ার ঘটনা ঘটে। এ দুর্ভোগ দেখবে কে? এমন প্রশ্ন তার।

বৃহত্তর কুষ্টিয়া জেলা গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৯৭৫ মিটার চেইনেজে ৯৬.১০ মিটার পিএসসি গার্ডার ব্রিজটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ৬ কোটি টাকা। তবে কাজ কেন বন্ধ তার কোন জবাব মেলেনি ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে। ব্রিজ নির্মাণ কাজের মালামাল পাহারার দায়ীত্বে থাকা উজ্জলপুরের মো. গরিবল্লাহ জানান, মাসিক ১৫ হাজার টাকা বেতনে তিনি দেখভালের দায়ীত্ব পালন করছেন। সাত মাস কোন বেতন পাননি। ঠিকেদারি প্রতিষ্ঠান ওই সময় থেকে কাজ বন্ধ রেখেছেন। যে মাালামাল পড়ে আছে তা বিক্রি করলে দুই মাসের বেতন হবে। কিন্তু প্রতিষ্ঠানের কেউ না থাকায় কাজও ছাড়তে পারছেনা আবার বেতনও পাচ্ছেন না।

কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সেলিম রেজা বলেন, দির্ঘদিন ধরে কাজ বন্ধ আছে। এতে এলাকার মানুষ পড়েছে নানা ভোগান্তিতে। বিষয়টি নিয়ে মেহেরপুর-১ আসনের এমপি ও জনপ্রশাসন মন্ত্রীর সাথে বিষয়টি নিয়ে কথা হয়েছে। তিনি আমাদের আসস্ত করেছেন দ্রুত সময়ে আবার কাজ শুরু হবে।

মেহেরপুর সদরের স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডির) প্রকৌশলী মো. সাব্বির উল ইসলাম জানান, কাজ চলমান। প্রকল্পের মেয়াদ ফের বাড়ানো হয়েছে। উক্ত ঠিাকাদার চুক্তি অনুযায়ী কাজ সম্পাদন করবেন। কাজ ফেলে পালিয়ে যাওয়ার কোন সুযোগ নেই।


আরও খবর



স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন 

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৭টা নাগাদ ধানমন্ডিতে সরকার প্রধান হিসেবে প্রথমে ফুলেল শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এরপর দলীয় প্রধান হিসেবে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এর আগে, ভোর ৫টা ৫৬ মিনিটে দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্মৃতিসৌধে প্রথমে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতির পরপরই জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সেখানে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। এ সময় সশস্ত্র বাহিনীর একটি দল রাষ্ট্রীয় অভিবাদন জানায় এবং বিউগলে বেজে ওঠে করুণ সুর।

এসময় তাদের সঙ্গে শ্রদ্ধা জানান ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক। স্বস্ত্রীক তিনি স্মৃতিসৌধে উপস্থিত থেকে প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে দলীয় প্রধান হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের সভাপতি শেখ হাসিনা। এসময় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ প্রথম সারির নেতারা উপস্থিত ছিলেন।


আরও খবর



রাজধানীর বাড্ডায় বাসা থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৪৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাবা-ছেলের মরদেহ উদ্ধার করেছে পুলিশ রাজধানীর বাড্ডা থানাধীন বেরাইদে একটি বাসা থেকে। নিহত দুজন হলেন-গিয়াস উদ্দিন (৭২) ও তাঁর ছেলে রাকিব হোসেন (৩০)।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে বাড্ডা থানা পুলিশ বেরাইদের জেনে পাড়ার মুবাক্কারের বাসার নিচতলা থেকে তাদের মরদেহ উদ্ধার করে। গলায় ফাঁস দেওয়া অবস্থায় ছেলে ও শায়িত অবস্থায় বৃদ্ধ বাবার মরদেহ দেখতে পায় পুলিশ।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, ছেলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন, আর বাবার মৃত্যু হয়েছে হার্ট অ্যাটাকে। ময়নাতদন্তের জন্য মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে।

গুলশান বিভাগের বাড্ডার জোনের সহকারী পুলিশ কমিশনার রাজন কুমার সাহা গণমাধ্যমকে বলেন, রাতে মোবাইলে কোনো সাড়া না পেয়ে পাশের মুদি দোকানদার হারুন বাসায় এসে দরজা বন্ধ পেয়ে ডাকাডাকি করেন। তবে কোনো সাড়া না পেয়ে স্থানীয়দের সহায়তায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন।

ভেতরে ছেলে রাকিব হোসেনকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান, বিছানায় বাবা গিয়াসউদ্দিনকে মৃত অবস্থায় দেখতে পান তারা। নিহত রাকিব হোসেন পেশায় ইলেকট্রিক মিস্ত্রি। আর বাবা গিয়াসউদ্দিন পেশায় স্কুল শিক্ষক।

রাজেন কুমার সাহা বলেন, তদন্তের প্রাথমিক পর্যায়ে আমাদের মনে হয়েছে যে, ছেলে রাকিব হোসেন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সেটি দেখার পর বাবা গিয়াস উদ্দিন হার্ট অ্যাটাকে মারা যান।

তিনি বলেন, বিষয়টি তদন্তাধীন, ময়নাতদন্তে রিপোর্ট মৃত্যুর কারণ স্পষ্ট হবে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।


আরও খবর



রাণীশংকৈলে ১৫ জন নারীকে স্বাবলম্বী করার লক্ষ্যে শুভসংঘের সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮২জন দেখেছেন

Image
রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে উপজেলা পরিষদ অফিসার্স ক্লাব চত্বরে গতকাল শুক্রবার (৮ মার্চ) বসুন্ধরা শুভ সংঘের আয়োজনে ১৫ জন অসচ্ছল নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। রাণীশংকৈল উপজেলা শুভ সংঘ শাখার সভাপতি অধ্যক্ষ মহাদেব বসাকের সভাপতিত্বে বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ঠাকুরগাঁও- ৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফিজউদ্দিন আহম্মেদ।

সভায় স্বাগত বক্তব্য দেন শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদেকুল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, সাবেক এমপি ও জেলা আ'লীগ সহ সভাপতি সেলিনা জাহান লিটা, উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসান, পৌরমেয়র মোস্তাফিজুর রহমান,ওসি সোহেল রানা প্রমুখ। 

এছাড়াও অনুষ্ঠানে বসুন্ধরা শুভসংঘ জেলা শাখার সভাপতি তাপস দেবনাথ, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক জাহাঙ্গীর আলম, যুগ্ম আহবায়ক আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, সাবেক সভাপতি কুশমত আলী, মোহনা টিভির প্রতিনিধি ফারুক আহম্মেদ,এশিয়ান টিভির প্রতিনিধি আশরাফুল ইসলাম, আজকের প্রতিকার প্রতিনিধি খুরশিদ আলম শাওন, ডেইলি সান প্রতিনিধি হুমায়ুন কবির, প্রতিদিনের সংবাদ প্রতিকার প্রতিনিধি মাহাবুব আলম, দৈনিক ডেল্টা লাইফ প্রতিনিধি নাজমুল হোসেনসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক  মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কালের কন্ঠের রাণীশংকৈল উপজেলা প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। 

নারী দিবসে এসব উপকারভোগী নারীরা সেলাইমেশিন পেয়ে বসুন্ধরা গ্রুপের শুভ সংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন। আমরা নারীরা আর পিছিয়ে নেই। আমরা এই সেলাই প্রশিক্ষণ শেষে মেশিন পেয়ে এখন কিছুটা নিজের পায়ে দাঁড়াতে পারবো। 

আরও খবর