Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু‘গ্রুপে সংঘর্ষে আহত-১০

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী 2০২3 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৪৮জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগাম) প্রতিনিধি : রৌমারী উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুইগ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের নারী পুরুষসহ ১০জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় স্বজনরা আহতদের উদ্ধার করে রৌমারী হাসপাতালে ভর্তি করেন। আহতদের মধ্যে ২জন   গুরুত্বর অবস্থায় ১ জনকে জামালপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। বুধবার সন্ধা ৬টার দিকে উপজেলার যাদুরচর ইউনিয়নের উত্তর লালকুড়া গ্রামে এ ঘটনা ঘটে।


স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, কাশিয়াবাড়ী গ্রামের আব্দুল মজিদের ছেলে লাল বাবু(৩৫) উত্তর লালকুড়া গ্রামের জিঞ্জিরাম নদীর খেয়া ঘাট পাড়াপারের সময় ওই গ্রামের জয়নুদ্দিনের ছেলে নয়নকে অনুরোধ করেন। এ সময় ৮ বছরের একটি শিশু বাচ্চা জুয়েল নামে ঝাল মুড়ি খাওয়ার বায়না ধরে। এসময় জুয়েলের বাবা সামিজ উদ্দিন বাচ্চার চাওয়াপাওয়া ঝাল মুড়ি কিনে দেওয়ার জন্য নদী পাড় হতে একটু সময় অপেক্ষা করতে বললে লাল বাবু নামে ঝাল মুড়ি পরে আমাকে আগে পার করে দে নইলে খবর খারাপ হবে। অথচ ঝাল মুড়ির দোকানটা নৌকা ঘাটের সাথেই লাগুয়া মাত্র ৫ মিনিট এর ব্যাপার এটুকু সময় লাল বাবুর সজ্জ করার সময় ছিলোনা। পরে জুয়েল এর বাবার সঙ্গে তর্কে জরিয়ে পরে। বা”চার ঝাল মুড়ি খাওয়ার অপরাধে নৌকার প্যাসেঞ্জার লাল বাবু ওই ঝাল মুড়ি খেতে চাওয়া বাচ্চাটাকে এরোপাতারি চর থাপ্পর মারতে থাখে। এসময় বাচ্চারটি বাবা সামিজ উদ্দিন আমার ছেলেকে মারছেন কেন। একথা বলার সাথে লাল বাবু বাচ্চার বাবাকেও এলোপাতারি কিলঘুষী মারতে থাকে। ঘাটের আশপাশের লোকজন এগিয়ে আসলে তাদের সাথেও একই শক্তি প্রয়োগ করলে ওইটাকে কেন্দ্র করে সংর্ঘষের ঘটনা ঘটে। পরে লাল বাবু তার আত্ময়ী সুজনদের খবর দেয়। তার আত্মীয় স্বজনদের দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে ঘাটের উপরে সুলতান মাহমুদ নামের বাড়িতে গিয়ে ঘরে ঢুকে এলোপাতারিভাবে কুপিয়ে কয়েকজনকে আহত করে। সুলতানের চিৎকারে গ্রামবাসীরা এগিয়ে আসলে লাল বাবু বাহিনীর লোকজন পালিয়ে গেলেও লাল বাবু জনতার হাতে আটক হয়। লাল বাবুর মারামারির খবর ছড়িয়ে পড়লে লালবাবু দুইগ্রুপের জেলালের ছেলে নজরুল, শহরের ছেলে নাজির, নয়ন ও নাজমুলসহ ১০/১২জনের ডাঙ্গা বাহিনীর একটি টিম এসে তারা বাড়িতে হামলাদেয় এবং এলোপাতারি মারপিট করে। এতে গ্রামবাসির মধ্য আতংঙ্ক সৃষ্টি হয়। করে ঘরে থাকা ৭ লাখ টাকা এবং ৪ ভরি  স্বর্ণে গহনা বাক্সের তালা ভেঙ্গে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। আহতরা হলেন ঝাল মুড়ি খাওয়া জুয়েল বাচ্চা দুইগ্রুপের,হাফিজের ছেলে সুলতান, গফুর ও আনারুল,মোছাঃ বিউটি-রুবিনা,লাইলি,রুকসানাসহ আরো অনেকেই,আহতবস্থায়  রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। একজনকে ময়মনসিংহে উন্নত চিকিৎসার জন্য পাঠিয়েছে। পরে খবর পেয়ে রৌমারী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রৌমারী থানার অফিসার ইনচার্জ রুপ কুমার সরকার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থানে গিয়ে পরিস্থিতি  নিয়ন্ত্রণে আনে।


আরও খবর



ইলিয়াস কাঞ্চন প্ল্যানবাজ লোক: জায়েদ খান

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:ইলিয়াস কাঞ্চন হচ্ছেন সবচেয়ে বড় একটা প্ল্যানবাজ লোক। একুশে পদক পাওয়া একজন স্মরণীয়-বরণীয় মানুষ। তিনি আমাদের সবার সিনিয়র। যতই কান্নাকাটি করুক না কেন, এইসব ঝামেলার দায়িত্ব কিন্তু উনার ঘাড়ে নিতে হবে। এবার বিভিন্ন কারণে সদ্য বিদায়ী সভাপতি ইলিয়াস কাঞ্চনকে দুষলেন জায়েদ খান।

বুধবার (৬ মার্চ) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানান তিনি।

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় না কাঞ্চন ভাই কোনোদিন সমিতির গঠনতন্ত্র পড়ছেন! তাকে জিজ্ঞেস করবেন, কোন ধারায় কী আছে? তিনি বলতে পারবেন না। আর আমাকে জিজ্ঞেস করেন কোন ধারায় কী আছে, সব মুখস্থ।

এদিকে, সম্প্রতি শিল্পী সমিতিতে জায়েদ খানের সদস্য পদ বাতিল করা হয়েছে। এ নিয়েও চলছে নানা আলোচনা-সমালোচনা। তা ছাড়া এর আগে সমিতির কার্যনির্বাহী কমিটি থেকে বাতিল করা হয়েছিল চিত্রনায়িকা সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ।

এই ঘটনার কথা উল্লেখ করে জায়েদ বলেন, ‘সুচরিতা ও রুবেল ভাইয়ের যে সদস্য ও কার্যকরী পদ স্থগিত করা হয়েছিল, সেটাও অবৈধ। কেন বলি? কারণ চিঠি দিয়েছিল নিপুণ। তখন রুবেল ভাই ও সুচরিতা আপা বলেছিলেন, আপনি তো সেক্রেটারি না, আপনি আমাকে চিঠি দিতে পারেন না। এই পদ নিয়ে মামলা চলমান। অতএব আপনার নোটিশে আমি মিটিংয়ে উপস্থিত হতে পারি না। এতে মহামান্য হাইকোর্টের সিদ্ধান্তের অবমাননা হয়।

সম্প্রতি শিল্পী সমিতির পিকনিকে ইলিয়াস কাঞ্চন জানিয়েছেন, আক্ষেপ নিয়ে বিদায় নিচ্ছেন তিনি। তার মতে, শিল্পীদের স্বার্থ রক্ষার কথা ভুলে গেছেন সদস্যরা। এ ছাড়া বর্তমান কমিটির কার্যক্রম ও সাফল্য নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। যে কারণে আগামী নির্বাচনে আর অংশ নেবেন না তিনি।

২০২২ সালের নির্বাচনে সমিতির সভাপতি পদে নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। তবে সেই নির্বাচনে সাধারণ সম্পাদক পদে কে জয়ী হয়েছেন, তা নিয়ে সৃষ্টি হয় বিতর্ক। শেষমেশ জটিলতা অবসানে আদালতের দ্বারস্থ হন দুই প্রার্থী নিপুণ আক্তার ও জায়েদ খান। যদিও উচ্চ আদালতে বিষয়টি এখনও বিচারাধীন।


আরও খবর



মির্জাপুরে ৩০ গ্রাম হিরোইন সহ এক মহিলা মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

মির্জাপুর (টাংগাইল) প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুরে পৌরসভার ৪ নং ওয়ার্ড বাওয়ার কুমারজানি নিজ বাড়ি থেকে নাজমা (৫০) নামে এক মাদক ব্যবসায়ীকে ৩০ গ্রাম হিরোইন সহ ডিবি পুলিশ আটক করেছে। আটককৃত মহিলার স্বামীর নাম লিটন মিয়া। সে বর্তমানে জেলে আছে।

টাঙ্গাইলের ডিবি (উত্তর) এর এসআই মোহাম্মদ মনির হোসেন বলেন, আমরা অনেকদিন যাবত ঐ মহিলাকে হাতেনাতে ধরার জন্য সুযোগ খুঁজছিলাম। শনিবার (২ মার্ঢ) বিকাল ৫ টার দিকে তার নিজ বাড়ি থেকে ৩০ গ্রাম হিরোইন সহ তাকে গ্রেফতার করতে সক্ষম হই। উদ্ধারকৃত হিরোইনের আনুমানিক বাজার মূল্য প্রায় তিন লক্ষ টাকা। আজ রবিবার (৩ মার্ঢ ) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আসামিকে টাঙ্গাইল কোর্ট প্রেরণ করা হয়েছে।


আরও খবর



যথাযোগ্য মর্যাদায় মাগুরায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৬জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির সুচনারকরা হয়। পরবর্তীতে সকাল ৭:০০ টায় নোমানী ময়দানে অবস্থিত শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার  মো: মশিউদ্দৌলা রেজা, পিপিএম (বার),সিভিল সার্জন  ডা. মো: শামীম কবির প্রমুখ।
 
সকাল ৮.০০ টায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক, মাগুরা এর সাথে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সিনিয়র জেলা ও দায়রা জজ  অমিত কুমার দে; পুলিশ সুপার,  মো: মশিউদ্দৌলা রেজা পিপিএম (বার), সিভিল সার্জন  ডা. শামীম কবির; সভাপতি, জেলা আওয়ামী লীগ  আ.ফ.ম. আবুল ফাত্তাহ, চেয়ারম্যান,  মাগুরা সদর উপজেলা  মো: আবু নাসির বাবলু প্রমুখ। এ সময় অনুষ্ঠান শেষে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে অংশগ্রহণকারী সকল দলের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

সকাল ১০.৩০ টায় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন' শীর্ষক আলোচনা সভা,  সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু একাডেমি কর্তৃক আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাগুরার জেলা জেলা প্রশাসক  মোহাম্মদ আবু নাসের বেগ।

পরবর্তীতে দুপুর ২.০০ টায় একই স্থানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসক  মোহাম্মদ আবু নাসের বেগ এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মো: আব্দুর রহমান, সাবেক ডেপুটি কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড, মাগুরা জেলা; পুলিশ সুপার; সিভিল সার্জন; সভাপতি, জেলা আওয়ামী লীগ; চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মাগুরা সদর, মাগুরা,মেয়র প্রমুখ।

বিকাল ৫.০০ টায় জেলা প্রশাসনের সহযোগিতায়  মাগুরা মহিলা ক্রীড়া সংস্থা এর আয়োজনে সরকারি শিশু পরিবার (বালিকা) এ স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।  কাবেরী মজুমদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। 

উক্ত অনুষ্ঠানমালায় প্রদত্ত ভাষণে জেলা প্রশাসক, মাগুরা বলেন , স্বাধীনতা দিবসের এই মাহেন্দ্রক্ষণে শ্রদ্ধাবনতচিত্তে স্মরণ করছি বাঙালির মুক্তির পথপ্রদর্শক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সেই সব বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগ ও অবিচল দেশপ্রেম আমাদের এই দেশকে উপহার দিয়েছে।  তিনি বলেন, মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে কাজ করলে  মাগুরাকে একটি স্মার্ট জেলায় পরিণত সম্ভব হবে। এছাড়া জেলা আওয়ামী লীগ পৃথক কর্মসুচির মাধ্যমে দিবসটি পালন করে।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রাণীশংকৈলে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮০জন দেখেছেন

Image
মাহাবুব আলম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বৃহস্পতিবার (৭ই মার্চ) ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালিত হয়। এ উপলক্ষে এদিন সকাল ৭টায় সরকারিভাবে জাতীয় পতাকা উত্তোলন, ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, থানা,মুক্তিযোদ্ধা, সংসদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ পুষ্পার্ঘ্য অর্পণ করেন। 

পরে উপজেলা হলরুমে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি সাবেক সংসদ সদস্য ও জেলা আ'লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা, উপজেলা আ'লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক ও সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালী বেগম, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, পৌর আ'লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, ওসি(তদন্ত) মহসিন আলী। 

অতিথিরা ১৯৭১ সালের ৭ই মার্চে তৎকালীন ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা সম্বলিত ভাষণের গুরুত্ব বর্ণনা করে বক্তব্য দেন। আরো বক্তব্য দেন- বীর
মুক্তিযোদ্ধা আবুল হোসেন, রিয়াজুল ইসলাম, হবিবর রহমান ও বিদেশী চন্দ্র রায়,কৃষি অফিসার শহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ সম্পাদক আরথান আলী, প্রেসক্লাব (পুরাতন)সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও মোবারক আলী প্রমুখ।অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক প্রশান্ত বসাক ।পরে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। 

আরও খবর



পোরশায় ট্রাক চাপায় শিশু শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮২জন দেখেছেন

Image
ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশা উপজেলার সারাইগাছি-শিশা রোডের চকগোপাল প্রাথমিক বিদ্যালয়ের সামনে ট্রাকের চাপায় মোসা: কুলছুম(৬) নামের এক শিশু শিক্ষার্থী মারা গেছে।

ওই শিক্ষার্থী সাপাহার উপজেলার চকগোপাল প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ও একই উপজেলার চকগোপাল গ্রামের কামাল হোসেনের মেয়ে।

স্থানীয়রা জানান, গতকাল বৃহস্পতিবার বিদ্যালয় ছুটি হলে শিক্ষার্থীরা স্কুল থেকে বের হয়ে রাস্তা পার হচ্ছিল। এসময় সারাইগাছির দিক থেকে আসা মহাদেবপুর গামী একটি ট্রাক (যার নং ঢাকা মেট্রো ট- ১৮-৪৫৯৯) কুলছুমকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। এসময় স্থানীয়রা ট্রাকটি আটক করে। 

এ বিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব জানান,  আমি সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।

আরও খবর