Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

“তথ্যবহুল সংবাদের জন্য সময় টিভি দর্শকপ্রিয়তা অর্জন করেছে”

প্রকাশিত:সোমবার ১৭ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৭৮জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনে সময় টিভির একযুগ পূর্তি উপলক্ষে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সোমবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় বাগেরহাটে প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবে মিলিত হয়। র‌্যালীতে সাংবাদিক, ব্যবসায়ী, সামাজিক, রাজনৈতিক ও সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

পরে বাগেরহাট প্রেসক্লাবের মুজিববর্ষ মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান।বাগেরহাট টিভি জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সভাপতি বিষ্ণুপ্রসাদ চক্রবর্তীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাসসের জেলা প্রতিনিধি এ্যাডভোকেট মো.শাহ আলম টুকু, সাবেক সভাপতি ও বাগেরহাট ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, মডেল থানার অফিসার্স আজিজুল ইসলাম, বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র তানিয়া খাতুন, প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক আজমল হোসেন, বাগেরহাট টিভি জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সাধারন সম্পদক ইয়ামিন আলী,

সময় টিভির স্টাফ রিপোর্টার আলী আকবর টুটুলসহ আরও অনেকে। বক্তারা বলেন, সংবাদের জন্য সময় টিভি দর্শকদের মন জয় করে নিয়েছে।তথ্যবহুল সংবাদের জন্য সময় টিভি দর্শকরা বেশি দেখেন। দেশে বিদেশে সময় টিভি জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। আগামীতে আরও বেশি দর্শকপ্রিয়তা অর্জন করবে বলে আশা করেন তারা।


আরও খবর



সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮২জন দেখেছেন

Image
নিহত সবুজ চৌকিদার, মো. সাব্বির ও মো. রিফাত

খবর প্রতিদিন ২৪ডেস্ক :সৌদি আরবে বাংলাদেশি তিন যুবক কাজে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৩) দুপুরে আল আলিফ শহরে স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চাঁদপুরের হাইমচর উপজেলার ২নং আলগী দূর্গাপুর উত্তর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কমলাপুর গ্রামের দেলোয়ার হোসেন এর ছেলে মোহাম্মদ মোস্তফা গাজী রিফাত। সাড়ে চার বছর প্রবাসে। কিছুদিন পূর্বে একমাত্র বোনের বিয়ে হয়েছে। তাকে দেখতে ঈদের পর বাড়িতে আসার কথা। কিন্তু ঈদের পর রিফাত আসলেও জীবিত নয় আসবে তার মরদেহ এতে শোকে কাতর বাবা। সড়ক দুর্ঘটনা প্রাণ কেড়ে নিয়েছে তার আদরের সন্তানের।

একই উপজেলার ৩নং দক্ষিণ আলগী ইউনিয়নের চরভাঙ্গা গ্রামের ইসমাইল ছৈয়ালের ছোট ছেলে সাব্বির। দুই ভাই এক বোনের মধ্যে মেজ ছেলে সে। তিন বছর প্রবাসী হলেও অধিকাংশ সময় ছিল না কাজ। তাই আয় রোজগার ছিল না তেমন। তবুও মাকে ফোন করে বলেছিল ঈদ উদযাপনের প্রস্তুতি নিতে। টাকা পাঠাবে সে । তবে ঈদে কোরবানির টাকা না আসলেও এসেছে ছেলের মৃত্যুর সংবাদ। এমন সংবাদে আহাজারি করছে নিহতের গর্ভধারানী মা ও আত্মীয় স্বজনরা।

ফরিদগঞ্জ উপজেলার ১২নং চরদুখিয়া ইউনিয়নের পশ্চিম বিষকাটালী এলাকার জামাল চৌকিদার এর ছেলে সবুজ চৌকিদার। ১৮ বছর প্রবাসে। ১০-১২ দিন পূর্বে স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে গেছেন সৌদি আরব। সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তিনিও। তার এমন মৃত্যুতে পাগলের মত আহাজারী করছেন তার বাবা-মাও। তিন প্রবাসীর মৃত্যুর সংবাদে এলাকায় নেমে আসে শোকের ছায়া।

সাব্বির আর রিফাতকে সৌদিতে কাজের জন্য নিয়েছেন সবুজ চৌকিদার। তিনি তাদের নিয়ে আপিপ শহর ও আশপাশের এলাকায় ভবন নির্মাণের কাজ করতেন। নিজেদের গাড়িতে তারা কাজে আসা-যাওয়া করতেন। গাড়ির চালক ছিলেন সবুজ। দুর্ঘটনার সময়ও গাড়ির চালাচ্ছিলেন সবুজ। এসব তথ্য জানালেন সবুজের বাবা জামাল চৌকিদার।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার বাংলাদেশি সময় ৪টায় সবুজসহ ৩ জনের দুর্ঘটনার খবর পান। রাত ১০টায় সেখানে অবস্থানরত স্বজনদের মাধ্যমে জানতে পারেন দুর্ঘটনার পর হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এদিকে নিহত তিন যুবকের মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সর্বোচ্চ আন্তরিকতা আশা করছেন নিহতের পরিবার ও এলাকাবাসী।


আরও খবর



কালিয়াকৈরে বিদ্যুৎ অফিসের গাফিলতি বিদ্যুৎ স্পৃষ্টে নারীসহ দুটি কুকুরের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৫জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে বিদ্যুৎ অফিসের গাফিলতিতে বিদ্যুৎ স্পৃষ্টে এক নারী পোশাক শ্রমিকসহ দুটি কুকুরের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার ভোরে উপজেলার উলুসারা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, ওই তারে আগে থেকে স্পার্কিং হলে স্থানীয় পল্লীবিদ্যুৎ অফিসে জানালেও কোনো কর্ণপাত করেনি।

মূলত তাদের গাফিলতিতে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে।নিহত হলেন, নেত্রকোনা জেলার বারহাট্টা থানার বিকালিকা এলাকার ইছামদ্দীনের মেয়ে আল্পনা আক্তার (২৫)। তিনি উপজেলার উলুসাড়া এলাকার এখলাসের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় পোষাক কারখানায় কাজ করতেন।

এলাকাবাসী, পল্লীবিদ্যুৎ অফিস ও পুলিশ সূত্রে জানা গেছে,আল্পনা কারখানার নাইট ডিউটি শেষে উপজেলার উলুসারা এলাকায় তার ভাড়া বাসায় যাচ্ছিলেন। যাওয়ার পথে মঙ্গলবার ভোরে বিদ্যুতের খুঁটির সাথে থাকা গ্রাউন্ডিং তারের স্পর্শে এলে বিদ্যুৎ পৃষ্টে আল্পনা নামে ওই নারী শ্রমিকের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত নারী শ্রমিকের লাশ উদ্ধার করে। পরে আবেদনের প্রেক্ষিতে নিহতের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করে পুলিশ। এদিকে ওই নারী শ্রমিক আল্পনার লাশের পাশে জমে থাকা বৃষ্টির পানিতে আরো দুটি কুকুরের মৃতদেহ পড়ে ছিল। এ কারণে স্থানীয়দের ধারণা, ওই কুকুর দুটোও বিদ্যুৎ স্পৃষ্টে মারা গেছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। তাদের অভিযোগ, যে তারে জড়িয়ে বিদ্যুৎ স্পৃষ্টে আল্পনা মারা যান, সে তারে আগে থেকেই স্পার্কিং হতো। বিষয়টি ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতির -১ এর চন্দ্রা জোনাল অফিসে জানানো হলেও তারা কোনো কর্ণপাত করেনি। মূলত বিদ্যুৎ অফিসের গাফিলতিতে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে।

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) সাজিদ আহম্মেদ জানান, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে আবেদনের প্রেক্ষিতে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়।

এব্যাপারে ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতির -১ এর চন্দ্রা জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী জসীম উদ্দীন বলেন, শুনেছি বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে একজন মানুষ মারা গেছেন। ঘূর্ণিঝড় রেমালের তা-বে বিদ্যুতের তার ছিঁড়ে গিয়ে দুর্ঘটনা ঘটে থাকতে পারে।তবে এ বিষয়ে পূর্বে কেউ আমাদের অবহিত করেননি।


আরও খবর



জনগণের মৌলিক চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে সরকার: ধর্মমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২২জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি:ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, গণমানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করা যেকোনো দেশের সরকারের প্রাথমিক দায়িত্ব। প্রতিটি ব্যক্তির মৌলিক চাহিদা নিশ্চিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। বর্তমানে মৌলিক চাহিদা নিশ্চিতের ক্ষেত্রে সরকার ব্যাপক সফলতা অর্জন করেছে। 

শুক্রবার(৩১মে) জামালপুরের ইসলামপুরে পচাবহলা জামেদ আলী দাখিল মাদরাসা মাঠে সোনার তরী সমাজসেবা সংঘ আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন,অন্ন, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও বাসস্থান- এই পাঁচটি মৌলিক চাহিদা নিশ্চিতে বর্তমান সরকার ঈর্ষণীয় সফলতা দেখিয়েছে। কৃষি উৎপাদন ও গবেষণা, বস্ত্র উৎপাদন, আবাসন নিশ্চিতকরণ, শিক্ষার বিস্তার, চিকিৎসার উন্নয়ন সহ প্রতিটি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে স্বাস্থ্যখাতের উন্নয়ন ও চিকিৎসা বিজ্ঞানের গবেষণার সূচনা হয়েছিল। তিনি জনস্বাস্থ্য ও জনগণের পুষ্টি স্তর উন্নত করার অঙ্গীকারে স্বাস্থ্য সেবা উন্নয়নের পরিকল্পনা গ্রহণ করেছিলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথমবার সরকার গঠন করেই দেশের সাধারণ জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন করেন। ফলে সাধারণ মানুষের হাতের নাগালেই প্রাথমিক স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে। এই কমিউনিটি ক্লিনিক গুলো থেকে বর্তমানে ৩২ ধরনের ওষুধ সরবরাহ করা হচ্ছে।

ধর্মমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের স্বাস্থ্যখাতের নানামুখী উন্নয়নের ফলে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমেছে। বাংলাদেশ এমডিজি'র অভীষ্ট অর্জনে লক্ষণীয় সাফল্য অর্জন করতে পেরেছে। মন্ত্রী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজনের জন্য সোনার তরী সমাজসেবা সংঘকে ধন্যবাদ জানিয়ে অন্যান্য সামাজিক সংগঠনকে এরূপ মহতী উদ্যোগ গ্রহণের অনুরোধ জানান।

সোনার তরী সমাজসেবা সংঘের সভাপতি মোঃ মোরশেদুর রহমান খান মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম, সহকারি পুলিশ সুপার অভিজিৎ দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আব্দুস ছালাম, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, সন্ধানী স্পেশালাইজড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম রবিউল প্রমুখ বক্তব্য রাখেন। পরে ধর্মমন্ত্রী নিজের স্বাস্থ্য চেক-আপের মধ্য দিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের চিকিৎসা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।


আরও খবর



হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৩জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:মুসলিম সম্প্রদায়ের পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে টানা ৮ দিন ছুটি শেষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানিসহ বন্দরের সকল কার্যক্রম চালু হয়েছে। এদিকে ফিরেছে বন্দরে কর্মচাঞ্চল্যতা। তবে স্বাভাবিক ছিল হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার।

শনিবার সকাল সাড়ে ১১ টায় বিষয়টি জানিয়েছেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান।

তিনি জানান,পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৪ জুন থেকে ২১ জুন পর্যন্ত হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। আজ শনিবার (২২ জুন) সকাল সাড়ে ১১ টা থেকে হিলি বন্দরে আমদানি-রপ্তানি পুনরায় চালু হয়েছে।

এদিকে হিলি ইমিগ্রেশনের ওসি শেখ আশরাফুল ইসলাম জানান, কোরবানির ঈদ উপলক্ষে হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।


আরও খবর



খালেদা জিয়ার বিদেশে চিকিৎসায় নতুন আবেদন পাইনি: আইনমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য নতুন কোনো আবেদন পাইনি,বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক । নির্বাহী আদেশে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই।

রোববার (২৩ জুন) রাজধানীর বিচার প্রশাসন ইনস্টিটিউটে বিচারকদের এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমি যতটুকু তথ্য পেয়েছি আজ সকালে খালেদা জিয়ার হার্টের প্রেস মেকার বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি মানবিক দৃষ্টিতে দেখেন বলেন, ২০২০ সাল থেকে তার সাজা স্থগিত রেখে বাসায় থাকার ব্যবস্থা করেছেন। খালেদা জিয়া তার পছন্দমত হাসপাতালে বিদেশ থেকে চিকিৎসক এনে চিকিৎসা করাচ্ছেন।

তিনি বলেন, যে আইনি ব্যবস্থায় খালেদা জিয়ার সাজা স্থগিত রাখা হয়েছে, একই আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়াকে বিদেশ পাঠানো সম্ভব নয়।

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধী চৌধুরী মাঈনুদ্দিনকে নিয়ে ব্রিটেনের আদালত যে রায় দিয়েছেন, তা পক্ষপাতমূলক ও একপেশে। এই রায়ে সঠিক তথ্য পুরোটা আসেনি।


আরও খবর