Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

তৃতীয় দফায় প্রেসিডেন্ট এরদোয়ান, বিশ্বনেতাদের অভিনন্দন

প্রকাশিত:সোমবার ২৯ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৯০জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:তৃতীয় দফায় তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি এরদোয়ানের বিজয়ের কথা তাদের প্রতিবেদনে জানিয়েছে।

সংবাদ সংস্থাটি বলেছে, ৯১ দশমিক ৫৫ শতাংশ ভোট গণনা সম্পন্ন হয়েছে। এতে ৫২ দশমিক ৬১ শতাংশ ভোট পেয়ে বিজয় লাভ করেছেন এরদোয়ান। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী কেমাল কিলিচদারোগলু পেয়েছেন ৪৭ দশমিক ৩৯ শতাংশ।

এখন পর্যন্ত সরকারিভাবে এরদোয়ানের বিজয়ের ঘোষণা না এলেও ইতোমধ্যে এরদোয়ানও বিজয় দাবি করেছেন। গান গেয়ে জনতার উদ্দেশে দিয়েছেন ভাষণ।

ইস্তান্মুলে তিনি তার সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি এসময় জাতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এদিকে এরদোয়ানের বিজয়ে এরই মধ্যে বিশ্বনেতারা তাকে অভিনন্দন জানাতে শুরু করেছেন।

কাতারের আমির তামিম বিন হামাদ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লিখেছেন, আমার প্রিয় ভাই রিসেপ তাইয়েপ এরদোয়ান তোমার এ বিজয়ে তোমায় অভিনন্দন।

এছাড়া হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান ও ফিলিস্তিনের প্রধানমন্ত্রী এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন।

সার্বিয়ানের প্রেসিডেন্টও এরদোয়ানকে তার এ বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন। আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ফোনে এরদোয়ানকে অভিনন্দন জানান।


আরও খবর

সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ডেমরায় বাসের চাকায় পিষ্ট হয়ে রিকশাচালকের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

ডেমরা সুলতানা কামাল সেতুর নীচের এলাকার আন্ডারপাসের নীচে বাসের চাকায় পিষ্ট হয়ে এক রিকশাচালক নিহত হয়েছেন।ঐ রিক্সা চালকের নাম জাহিদ। তার গ্রামের বাড়ি চাঁদপুর এলাকার ফরিদগঞ্জ উপজেলায়।


ডেমরা থানা সংলগ্ন সুলতানা কামাল সেতুর নীচের  এলাকায় সোমবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।প্রাণ হারানো রিকশা চালকের বয়স আনুমানিক ৫০ বছর। তার দুই সন্তান ও স্ত্রী কে নিয়ে ডেমরা কামারগোপ এলাকার ভাড়া বাসায় থাকতেন।

স্থানীয়রা জানায়, সুলতানা কামাল সেতু এলাকার আন্ডার পাসের নীচে রিকশা ঘোরানোর সময় পিছন থেকে আসা বাসের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই ওই ব্যক্তির মৃত্যু হয়। ঘাতক বাসটি ডেমরা থেকে গুলিস্তানে চলাচল কারী মালিক সমিতির পরিবহন।


ঘটনার সত্যতা নিশ্চিত করে ডেমরা থানা অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, নিহতের মরদেহ বর্তমানে থানায় রয়েছে। ঘাতক বাসটির চালককে আটক করা যায়নি।তবে স্টাফ কোয়াটার এলাকার ট্রাফিক ইন্সপেক্টর টি আই জিয়া উদ্দিন জিয়ার নেতৃত্বে ট্রাফিক পুলিশ ধাওয়া করে মৃধাবাড়ি ময়লার রাস্তা এলাকা থেকে বাসটিকে আটক করে। এ বিষয়ে ডেমরা থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে স্টাফ কোয়াটার এলাকার আকাশ বাতাস। সড়কে মৃত্যুর মিছিল কোনভাবেই যেন থামছেই না। প্রতিদিন বিভিন্ন সড়কে অহরহ ঘটছে সড়ক দুর্ঘটনা। ঝরছে অজস্র প্রাণ।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ব্রাহ্মণবাড়িয়ায় ১২০ টাকায় পুলিশে চাকরি পেলো ৭১ জন

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৬৪জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ-

সেবার ব্রতে চাকরি এই স্লোগানে শতভাগ মেধা যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশের চাকরি পেয়েছেন ৭১ জন ছেলে-মেয়ে। চাকরি পেতে অনলাইন আবেদন খরচ বাবদ জনপ্রতি খরচ হয়েছে ১২০ টাকা।বুধবার (১৩ মার্চ) রাতে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইনস্ ড্রিল শেড নতুন চাকরি পাওয়া ছেলে-মেয়েদের মনস্তাত্বিক ও মৌখিক পরীক্ষার ফলাফল ঘোষণা করেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন।


এতে ৬০ জন ছেলে ও ১১ জন মেয়ে নির্বাচিত হয়েছেন। এ সময় তাদের ফুল দিয়ে বরণ করে নেয় ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ।জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে ১৭৩৮ জন আবেদন করেন। আবেদন যাচাই-বাচাই করে ৭১ জনের শূন্যপদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ১২৩৮ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়। শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শেষে ৪৬৩ জন লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হন।


এর মধ্যে ৪৬১ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহ করে মৌখিক (ভাইভা) পরীক্ষার জন্য ২৮৯ জন উত্তীর্ণ হন।মৌখিক (ভাইভা) পরীক্ষায় ২৮৯ অংশগ্রহণকারীর মধ্যে চূড়ান্তভাবে ৭১ জন (৬০ জন ছেলে ও ১১ জন মেয়ে) মনোনীত করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা টিআরসি-২০২৪ নিয়োগ বোর্ড।ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন বলেন, সততা ও নিরপেক্ষতার সঙ্গে মূল্যায়নের ভিত্তিতে ৭১ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। এখানে যোগ্যতা ও মেধাকে মূল্যায়ন করা হয়েছে।


নিয়োগ প্রক্রিয়াটির প্রতি সাধারণ মানুষ আস্থা রেখেছিল। আমরাও সঠিক কাজটি করতে পেরেছি। ১২০ টাকা তাদের আবেদন খরচের বিনিময়ে এ চাকরি হয়েছে, এর বাহিরে আর কোনো সুযোগ নাই।তিনি বলেন, আজকে যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশের নতুন সদস্য হলেন, তারা সবাই যেন সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করে,সেই আহবান জানান তিনি।



আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




স্বামী রকিব সরকারের সঙ্গে মাহির আনুষ্ঠানিক বিচ্ছেদ

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:আনুষ্ঠানিকভাবে ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহির স্বামী রকিব সরকারের সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে। সম্প্রতি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা জানান।

গত ফেব্রুয়ারির ১৬ তারিখ রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও দিয়ে বিচ্ছেদের ঘোষণা দেন অভিনেত্রী। তবে, ঠিক কী কারণে তাদের বিচ্ছেদ হয়েছে সে বিষয়ে স্পষ্ট কিছু জানাননি তিনি।

সাক্ষাৎকারে রকিব সরকার প্রসঙ্গে মাহি বলেন, আমি রকিবের সম্পর্কে কোনো নেগেটিভ কথা বললে নিজেই আয়নার সামনে দাঁড়াতে পারব না। আমরা দুজনেই এ সম্পর্কটা টিকিয়ে রাখার চেষ্টা করেছি। তবে যখন দেখেছি লাভ হচ্ছে না, তখন চেষ্টা ছেড়ে দিয়েছি। এক সঙ্গে থেকে তিক্ত হওয়ার চেয়ে বন্ধুত্বটা থাকা ভালো। এ সময় অভিনেত্রী আরও বলেন, রকিবের সঙ্গে আমার নিয়মিত কথা হয়। ফারিশের বিষয়ে কথা হয়, ফারিশের কী প্রয়োজন সেসব বিষয়ে কথা হয়। আমাদের সম্পর্ক নেই; কিন্তু ও ফারিশের ব্যাপারে এতটা কেয়ারিং, আমার মনে হয় পৃথিবীতে এমন বাবা পাওয়াটা খুব টাফ।

প্রসঙ্গত, মাহি ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের ব্যবসায়ী রকিব সরকারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এটি ছিল চিত্রনায়িকা মাহির দ্বিতীয় বিয়ে। এই দম্পতি ২০২৩ সালের ২৮ মার্চ একটি পুত্র সন্তান জন্ম দেন। যার নাম রাখেন ‘ফারিশ’।


আরও খবর



আইএসডিই এর উদ্যোগে মহেশখালীতে ঘুর্নীঝড় মোখায় ক্ষতিগ্রস্থদের মাঝে নতুন গৃহ হস্তান্তর

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৩৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বেসরকারী সমাজ উন্নয়ন প্রতিষ্ঠান আইএসডিই বাংলাদেশের উদ্যোগে ব্র্যাক ও অস্ট্রেলিয়ান এইড এর সহযোগিতায় ঘুর্নীঝড় মোখায় ক্ষতিগ্রস্থ গৃহহীন জনগোষ্ঠির মাঝে নতুন গৃহ হস্তান্তর করা হয়েছে। ২৬ মার্চ ২০২৪ইং স্বাধীনতা দিবসের প্রাক্কালে এক অনানুষ্ঠানিক অনুষ্ঠানে নতুন ঘর হস্তান্তর করা হয়। মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের পশ্চিম আধারঘোনা এলাকায় কহিনুর আক্তারের কাছে নতুন ঘর হস্তান্তর উপলক্ষে উপস্থিত ছিলেন ব্র্যাক সাইক্লোন মোখা রেসপন্স টিমের ফোকাল পার্সন খালেদ মোরশেদ, কালারমারছড়া ইউনিয়নের প্যানেল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবু আহমেদ, আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক ও ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, কালারমারছড়া ইউনিয়নের মহিলা মেম্বার আমেনা বেগম, ব্র্যাক এইচসিএমপি কক্সবাজারের প্রকল্প ব্যবস্থাপক সিরাজুল ইসলাম, প্রকল্প কারিগরী কর্মকর্তা প্রকৌশলী সাইফুল ইসলাম, আইএসডিই বাংলাদেশের কর্মসূচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, প্রজেক্ট ইঞ্জিনিয়ার মারুফুল ইসলাম, আইএসডিই বাংলাদেশের রোহিঙ্গা রেসপন্স এর কক্সবাজারের প্রধান মোঃ জসিম উদ্দীন সিদ্দীকী, আইএসডিই অর্থ ও প্রশাসনিক কর্মকর্তা সানাউল্যাহ, আইএসডিই মহেশখালী উপজেলা ব্যবস্থাপক মনজুর আলম প্রমুখ।

অনুষ্ঠানে ব্র্যাক সাইক্লোন মোখা রেসপন্স টিমের ফোকাল পার্সন খালেদ মোরশেদ বলেন, উপকূলীয়ীয় মহেশখালী উপজেলাটি যে কোন প্রাকৃতিক দুর্যোগের জন্য খুবই ঝুঁকিপুর্ণ হলেও যোগাযোগ ব্যবস্থার অনুকল পরিবেশ না থাকায় এখানে ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির মাঝে সহায়তা পৌঁছানো কঠিন। সেখানে বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই দীর্ঘদিন ধরেই এখানে কার্যক্রম পরিচালনা করছে। সেকারনেই আইএসডিই এর সাথে পার্টনাশীপের মাধ্যমে ঘুর্নীঝড় মোখায় ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা পৌঁছানো হয়। প্রকৃত ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির মাঝে এ সহায়তা পৌঁছানোর চেষ্ঠা করা হয়। কালারমারছড়া ইউনিয়নের প্যানেল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবু আহমেদ বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই ব্রাকের সহায়তায় এ ধরনের মানবতাবাদী কর্মকান্ড পরিচালনায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। সীমিত বাজেটে একটি পরিপূর্ন ঘর উপহার দেয়া হয়েছে। একই সাথে স্থানীয় সরকার প্রতিষ্ঠান ও জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে এবং প্রকৃত ক্ষতিগ্রস্থরাই সহায়তা পেয়েছে, সেকারনে তাদের প্রতি কৃতজ্ঞ। তবে এখানে ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির সংখ্যা অনেক বেশী, তাই সহায়তার পরিমান বাড়ানোর জোর দাবি জানান। আইএসডিই বাংলাদেশের নির্বাহী পরিচালক ও ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন বলেন, ব্র্যাক ও অস্ট্রেলিয়ান এইডের সহায়তায় সাইক্লোন মোখা রেসপন্স প্রকল্পের আওতায় মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নে ঘূর্ণীঝড় মোখায় ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির জন্য পুর্নবাসন কার্যক্রম বাস্তবায়নে আইএসডিইকে সম্পৃক্ত করায় ব্র্যাকের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি আর ও বলেন, উপকূলীয় মহেশখালী উপজেলা নানাভাবে অবহেলিত ও বঞ্চিত। একই সাথে বিদ্যুত খাতের সরকারী বেসরকারী নানা মেঘা প্রকল্প চলমান থাকায় এখানে জীবন জীবিকা নিয়ে ঠিকে থাকা কঠিন, পরিবেশ প্রতিবেশ হুমকির মূখে ও উদ্ববাস্তু জনগোষ্ঠির সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে। স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় জনগনের সহযোগিতা নিয়ে প্রকৃত ক্ষতিগ্রস্থদের বাছাই করা অনেক কঠিন থাকলেও সীমিত সামর্থের কারনে তা সম্পন্ন করতে হয়েছে। নতুন ঘর গ্রহিতা কালারমারছড়া ইউনিয়নের পশ্চিম আধারঘোনা এলাকায় কহিনুর আক্তার তাঁর প্রতিক্রিয়ায় জানান, স্বামী হারা হবার কারনে নিজের ঘর তৈরী করার সামর্থ ছিলো না। সেকারনে ঘরবাড়ী হারা হয়ে মানবেতর জীবন যাপনে বাধ্য হয়েছিলেন। আইএসডিই সেখানে ত্রাণ কর্তা হয়ে আশ্রয়ের সুযোগ করে দিয়েছে, সেকারনে তাদের প্রতি চির কতৃজ্ঞ থাকবো।

উল্লেখ্য বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই ব্র্যাক ও অস্ট্রেলিয়ান এইড এর সহযোগিতায় মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নে ঘুর্নীঝড় মোখায় ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির মাঝে ০৮টি নতুন ঘর, ১১টি ঘর মেরামত, ১৪টি নলকুপের প্লাটফরম তৈরী, ১৮টি নতুন স্বাস্থ্যসম্মত পায়খানা স্থাপন করা হয়।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




মির্জাপুর ট্রেনে কাটা পড়ে শ্রমিকের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০জন দেখেছেন

Image

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলায় ট্রেনে কাঁটা পড়ে বিল্লাল চৌধুরী (৬০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

২৮ মার্চ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে বাওয়ার কুমারজানি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতের বাড়ি ভাদগ্রাম ইউনিয়নের কুচতারা  গ্রামে।জানা যায়, নিহত বিল্লাল চৌধুরী তার কর্মস্থল বাইমহাটি থেকে রশিদ দেওহাটা বোনের বাড়ি যাওয়ার পথে কুমারজানি পূর্বপাড়া পৌঁছালে সৈয়দপুর থেকে আসা ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেসে এ কাটা পড়ে ঘটনাস্থলে নিহত হয়। খবর পেয়ে নিহতের স্বজনরা মরদেহ গ্রামের বাড়ি কুচতারা নিয়ে গেছে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪