Logo
আজঃ শনিবার ২৫ মে ২০২৪
শিরোনাম

ট্রাকের ধাক্কায় মাইক্রোবাস দুমড়েমুচড়ে খাদে, নিহত ২,আহত আরও সাতজন

প্রকাশিত:রবিবার ২৮ মে ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ২৯০জন দেখেছেন

Image

 দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি ;কুমিল্লার দাউদকান্দি উপজেলায় ট্রাকের ধাক্কায় একটি যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে মাইক্রোবাসের দুজন যাত্রী মারা যান। এ সময় আহত হয়েছেন আরও সাতজন।

আজ রোববার সকাল ৯টায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শহীদনগর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে বাদশা মিয়া (৬৫) দাউদকান্দি উপজেলার ভবানীপুর গ্রামের বাসিন্দা এবং মো. দুলাল মিয়া বেপারী (৬২) উপজেলার কেতুন্দী গ্রামের বাসিন্দা।

আহতরা হলেন- রাবেয়া আক্তার (৩৫) ও তার ছয় বছরের শিশু মাহিন, পারভীন আক্তার (৪০), মোজাম্মেল হোসেন (৪২), বাবু (৩৫), সোহাগ মিয়া (২৩) ও রমজান আলী (১৯)। তাদের উপজেলা গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শহীদনগর নামক স্থানে দাউদকান্দিগামী যাত্রীবাহী একটি মাইক্রোবাস রাস্তায় দাঁড়িয়ে যাত্রী উঠা-নামা করাচ্ছিল। এ সময় ঢাকাগামী একটি মালবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী লোকাল মাইক্রোবাসের পেছনে ধাক্কা দিলে ট্রাক ও মাইক্রোবাসটি সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে মাইক্রোবাসের যাত্রী দুলাল মিয়া ঘটনাস্থলে এবং হাসপাতালে নেওয়ার পর বাদশা মিয়া মারা যান।


খবর পেয়ে দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয়দের সহযোগিতায় দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসের আহত যাত্রীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। দুজনের মরদেহ পুলিশ হেফাজতে রয়েছে।


আরও খবর



কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের অনন্য সাফল্য

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১২২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সম্প্রতি প্রকাশিত হয়েছে ‘আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার্স অ্যাওয়ার্ড’ -এর ফলাফল। দেশজুড়ে শিক্ষার্থীরা এ পরীক্ষায় চমৎকার সাফল্য অর্জন করেছেন। দেশের আইজিসিএসই-তে ১১টি শীর্ষস্থান অর্জনকারীদের মধ্যে ৭ জন শিক্ষার্থীই ডিপিএস এসটিএস স্কুলের, যা স্কুলটিকে দেশের সেরা শিক্ষার্থীদের স্কুলে পরিণত করেছে।     

স্কুলের ৩৭৮ জন সিএআইই পরীক্ষার্থীদের মধ্যে ডিপিএস’র ১০ জন শিক্ষার্থীকে কান্ট্রি টপার ও হাই অ্যাচিভার ক্যাটাগরিতে সম্মানজনক কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ডস ২০২৩ দেয়া হয়। সম্মানজনক এ পুরস্কার পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ৭ জন হচ্ছেন  আইজিসিএসই ও ১ জন  এএস লেভেলের কান্ট্রি টপার; অন্যদিকে, ১ জন আইসিএসই এবং ১ জন এএস লেভেল শিক্ষার্থী হাই অ্যাভিচার। ডিপিএস এসটিএস স্কুল ঢাকা থেকে ১৫৮ জন আইজিসিএসই, ১৩২ জন এএস লেভেল এবং ৮৮ জন এ লেভেল শিক্ষার্থী সিএআইই ২০২৩ পরীক্ষায় অংশগ্রহণ করে  

শিক্ষার্থীদের ফলাফলে উচ্ছ্বাস প্রকাশ করে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অধ্যক্ষ ড. শিবানন্দ সিএস বলেন, “আমি সকল কান্ট্রি টপার এবং হাই অ্যাচিভারদের আন্তরিক অভিনন্দন এবং কৃতজ্ঞতা জানাই। এই অর্জন আমাদের শিক্ষার্থীদের নিরলস কঠোর পরিশ্রম এবং তাদের শিক্ষক ও অভিভাবকদের ধারাবাহিক সহায়তারই প্রতিফলন। আমি তাদের ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।”

আইজিসিএসই কান্ট্রি টপাররা হলেন: ফাইয়াজ এনায়েত হোসেন, মোহাম্মদ জুমায়েল উদ্দীন, পারিসা আবেনি হক, ফাইয়াজ এনায়েত হোসেন, তায়েবা আঞ্জুম রাহা, মুসাররাত ইসলাম খান ও ফারহান শহীদ। এএস লেভেল বিজনেসে দেশ সেরা হন আনিশা ইবনাত নিধি। হাই অ্যাচিভারদের মধ্যে আরও রয়েছেন আফরাহ নূর (আইজিসিএসই ফ্রেঞ্চ) এবং ফারদীন আবরার খান (এএস লেভেল ইনফরমেশন টেকনোলজি)।


আরও খবর



ঢাকাসহ দেশের ১৬ জেলায় ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঢাকাসহ দেশের ১৬ জেলার ওপর দিয়ে ঝড় বয়ে যেতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে ।

বুধবার (৮ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবিরের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে, আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তিভাবে শিলাবৃষ্টিও হতে পারে।


আরও খবর



একাধিক রেকর্ড গড়ে মায়ামিকে জেতালেন মেসি

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ২২৭জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি পরপর তিন ম্যাচে গোলের দেখা পেলেন। এর মধ্যে দুটি ম্যাচেই এসেছে জোড়া গোল। এবার ইন্টার মায়ামির জার্সিতে জোড়া গোল করে দলকে জেতালেন । আর জয়ের দিনে রেকর্ড বইয়ে নামও লিখিয়েছেন তিনি।

রোববার (২৮ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় এমএলএসের ম্যাচে মাঠে নামে ইন্টার মায়ামি ও নিউ ইংল্যান্ড রেভুলেশন। ম্যাচটিতে ৪-১ গোলে জয় পায় মায়ামি।

ম্যাচের শুরুতে প্রতিপক্ষ এগিয়ে গেলে সমতায় ফিরতে মেসি সময় নেন ৩২ মিনিট। এরপরে বিরতির পরে নিজের জোড়া গোলে দলকে লিড গোল এনে দেন আর্জেন্টাইন তারকা। তাতেই রেকর্ড গড়েন মেসি।

মার্কিন সকার লিগে এখন পর্যন্ত মেসিই প্রথম ফুটবলার যিনি এক মৌসুমে পাঁচটি পৃথক ম্যাচে একাধিক গোলের দেখা পেয়েছেন। এছাড়া মৌসুমের প্রথম সাত ম্যাচ থেকে ১৬টি গোল করেও রেকর্ড গড়েছেন তিনি। এখন পর্যন্ত প্রথম সাতটি ম্যাচ থেকে এত গোল কোনো ফুটবলার আদায় করে নিতে পারেননি।

নিউ ইংল্যান্ড রেভুলেশনের বিপক্ষে ম্যাচের শেষ দিকে বেঞ্জামিন ক্রেমাশ্চি ও লুইস সুয়ারেজের গোলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে মায়ামি। এ দিন মাঠে নেমে কিছু বোঝার আগে প্রথম মিনিটেই গোল হজম করে ইন্টার মায়ামি। প্রতিপক্ষের স্ট্রাইকার টমাস চ্যাঙ্কালে আদায় করে নেন প্রথম গোলটি। তবে সেটি টপকে যেতে বেশি সময় নেয়নি মেসির দল। শেষ পর্যন্ত ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে মেসি বাহিনী।


আরও খবর



ছাতকে মাছ লুটপা‌টের ঘটনায় ২ সদস‌্য তদন্ত কমিটি

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image

র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:সুনামগঞ্জের ছাতকে ঝাওয়া আশ্রয়ন প্রকল্পের পুকুরের মাছ মেরে টাকা লুটপা‌টের  ঘটনায় উপজেলা সমাজসেবা অফিসারকে প্রধান করে ২  সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন উপ‌জেলা নিবাহী কর্মকতা গোলাম মোস্তফা মুন্না।

গত ২ মে উপজেলার কালারুকা ইউনিয়নের ঝাওয়া আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা আব্দুর নুর সহ ২৫টি পরিবারের সাক্ষরিত একটি  লি‌খিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকতার  ছাতকের বরাবরে দা‌য়ের ক‌রেছেন। এ ঘটনায় নি‌য়ে স্থানীয় ও জাতীয় পত্র পত্রিকায় প্রকা‌শিত হ‌লে ‌নেপ‌থ্যে রহস‌্য রে‌বি‌য়ে আসে। এঘটনা নি‌য়ে উপজেলা প্রশাসন চরম বিপা‌কে প‌ড়ে।

জানা যায়, ঝাওয়া আশ্রয়ন প্রকল্পের সমবায় সমিতির মাধ্যমে পুকুরে দীর্ঘদিন ধরে মৎস্য সংরক্ষণ ও আহরণ করে আসছে প্রকল্প অধিনস্থ বাসিন্দারা।আব্দুল হান্নানের ছেলে শাহজাহান, মৃত আসক আলীর ছেলে সেলিম মিয়া, মনু মিয়া ও ছুরাব আলীরা সমবায় সমিতির দায়িত্ব আসার পর থেকে সমিতির আয় ব্যয় হিসাব মিল‌ছে না।

এছাড়া প্রতি বছর পুকুরটি উপজেলা মৎস্য অফিসে প্রকাশ্যে নিলাম হলেও গেল দুই বছর ধরে নিলাম ছাড়াই চলছে যার জন্য আয়কৃত অর্থেরও হিসাব মিলছেনা। বিভিন্ন সময় সমিতির অধিনে নিলাম কার্যক্রম হলেও এর অর্থ এখানের গরিব অসহায়দের মান উন্নয়ে কোন ভূমিকাও নেই।

প্রতি বছর নিলামকৃত অর্থ আত্মসাতের মাধ্যমে অভিযুক্তরাই লাভবান হচ্ছেন। তাদের এমন কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদ করলে মারপিটসহ প্রাণনাশের হুমকি দেয়া হতো। এ বছরও নিলাম ছাড়া অভিযুক্ত ব্যক্তিরা গেল ১০ থেকে ২২ এপ্রিল পর্যন্ত পুকুরের প্রায় লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ চুরি করে বিক্রি ও ভাগবাটোয়ারা করে নেন। 

অভিযোগে আরো বলা  হয়,গত ১০ এপ্রিল রাতের আঁধারে কালো একটি প্রাডো গাড়ি যোগে তিন বস্তা মাছ চুরি করে নিয়ে যাওয়া হয়। একি কায়দায়

গত বছরওই পুকুর থেকে কয়েক লক্ষ টাকার মাছ চুরি করে বিক্রি করা হয়।প্রতিকার চেয়ে এখানকার বাসিন্দারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ করার পর ৭৬ হাজার টাকা সমিতিতে না‌মে প্রদান করা হলেও আজও সেই টাকার হদিস মিলছেনা। এ ঘটনায় জনপ্রতিধি ও সরকারী কর্মকর্তাদের মাঝে কিছু মাছ ভাগবাটোয়ারা করার কথা স্বীকার করেছেন, ঝাওয়া আশ্রয়ন প্রকল্প সমবায় সমিতির সাধারণ সম্পাদক ছোরাব আলী।

এব‌্যাপা‌রে উপজেলা নির্বাহী কর্মকতা গোলাম মোস্তফা মুন্না এসব অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন তি‌নি ।


আরও খবর



তিনদিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ১৬৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত,মৃত ব্যক্তিদের জাল মৃত্যুসনদ দেওয়ার অভিযোগে করা মামলায়।

বৃহস্পতিবার (২ মে) শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ আদেশ দেন।

জানা গেছে, আদালতে আসামিকে উপস্থিত করে সাতদিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই কামাল হোসেন। অন্যদিকে রিমান্ড বাতিল ও আসামির জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবীরা।

উভয়পক্ষের শুনানি শেষে আসামির জামিন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত।

এর আগে, বুধবার (১ মে) রাতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে মিল্টন সমাদ্দারকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।


আরও খবর