Logo
আজঃ শনিবার ০৪ মে ২০২৪
শিরোনাম

তীব্র শীতে জয়পুরহাটে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ,ঘোষণা

প্রকাশিত:সোমবার ২২ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | ১৭২জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃ২১ জানুয়ারি,২৪ জয়পুরহাটে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও প্রাথমিক পর্যায়ের সকল স্কুলের শ্রেণী পাঠদান রোববার (২১ জানুয়ারি) ও  সোমবার (২২ জানুয়ারি) দুই দিন বন্ধ ঘোষনা করা হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয় । এ দুই দিন মাধ্যমিক বিদ্যালয় পুরোপুরি বন্ধ থাকলেও চালু থাকবে প্রাথমিক বিদ্যালয়। তবে বিদ্যালয়ের শিক্ষকরা এলেও পাঠদান বন্ধ থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা ।

জয়পুরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে প্রাথমিক বিদ্যালয় ছুটির নির্দেশনা রয়েছে। জেলার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে হওয়ায় আজ রোববার ও আগামীকাল সোমবার বিদ্যালয়ে পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে জেলার ৩৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা এসে প্রাতিষ্ঠানিক কাজ করবেন।

জেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমান উদ্দিন মন্ডল (অতিরিক্ত দায়িত্ব) বলেন, মাধ্যমিক পর্যায়ে ১৫৬টি বিদ্যালয় ও ১১২টি মাদরাসায় ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পুরোপুরি বন্ধ থাকবে। ছুটির কথা সকল বিদ্যালয়ের প্রধানদের জানানো হয়েছে।

জয়পুরহাটের জেলা প্রশাসক (ডিসি) সালেহীন তানভীর গাজী জানান, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচ থাকায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় পুরাপুরি বন্ধ আর প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ কথা বলেছেন সংশ্লিষ্ট জেলা শিক্ষা কর্মকর্তা এমন প্রশ্নে জেলা প্রশাসক বলেন, এ বিষয়ে জেলার সংশ্লিষ্ট কর্মকর্তা যে নির্দেশনা দেবেন সেটিই হবে। তিনি আরও বলেন, তাপমাত্রা যদি এমন থাকে তবে আবারও নতুন করে ঘোষণা দেয়া হবে।’

অবহাওয়া অফিসের তথ্য মতে, জয়পুরহাটে সকালে সর্বনিম্ন তামপাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৭ দিনে মধ্যে তাপমাত্র কমবে বলে জানিয়েছেন আওহাওয়া অধিদপ্তর।

এদিকে বিদ্যালয় ছুটি ঘোষণার পরও রবিবার সকাল সাড়ে ৯টায় আক্কেলপুর উপজেলা সদরের ফজরউদ্দিন (এফইউ) পাইলট উচ্চ বিদ্যালয় খোলা ছিল। শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে এসেছিল। সেসময় প্রধান শিক্ষক আব্দুল মতিন প্রতিষ্ঠানে না আসায় সহকারী শিক্ষক আব্দুর রউফ বলেন, বিদ্যালয় ছুটির কথা আমাদের কেউ জানায়নি। এ কারণে বিদ্যালয় খোলা রয়েছে।

এ প্রসঙ্গে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুল মতিন বলেন, আমি একটু দেরিতে বিদ্যালয়ে এসেছি। বিদ্যালয় ছুটি থাকার চিঠি বেলা ১১টার দিকে পেয়েছি। শিক্ষক-শিক্ষার্থীরা এসেছিল, পরে সকলেই চলে গেছে।


আরও খবর



মধুপুরে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃবাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ উপলক্ষে টাঙ্গাইলের মধুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।রবিবার  (১৪ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসন চত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভা যাত্রাটি মধুপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন এর সভাপতিত্বে এ মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান আবু, মধুপুর থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, সহকারী কমিশনার ভুমি জাকির হোসাইন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মীর ফরহাদুল আলম মনি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফ আহমেদ নাছির ,শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিতাই চন্দ্র কর।

সাবেক অধ্যক্ষ বজলুর রশিদ খান চুন্নু, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জিহাদী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক গন,  সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী সহ  সর্বস্তরের লোকজন অংশ গ্রহন করেন।  উপজেলা পশাসন কর্তৃক বর্ষবরণ উপলক্ষে সন্ধা  ৬ টায়  উপজেলা পরিষদ চত্তরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রায় সার্বিক সহযোগিতায় ছিলেন মধুপুর থানা পুলিশ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মাগুরা গন কমাটির উদ্যোগে জীবন সংগ্রামী ওহিদুল হক মিয়ার স্মরণসভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার বিশিষ্ট সমাজকর্মী, প্রগতিশীল ব্যক্তিত্ব, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি মাগুরা জেলার আহ্বায়ক, আজীবন সংগ্রামী ওহিদুল হক মিয়া গত ১৪ মার্চ ২০২৪ মৃত্যুবরণ করেন।  ২০ এপ্রিল ২০২৪ শনিবার সকাল ১১টায় সৈয়দ আতর আলী পাবলিক লাইব্রেরি মিলনায়তনে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে ওহিদুল হক মিয়া স্মরণসভা অনুষ্ঠিত হয়। গণকমিটি মাগুরা জেলার আহ্বায়ক ও বাংলাদেশ জাসদের মাগুরা জেলা শাখার সভাপতি এটিএম মহব্বত আলীর সভাপতিত্বে এবং গণকমিটি মাগুরা জেলার সদস্য সচিব ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মাগুরা জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী শম্পা বসুর পরিচালনায় স্মরণ সভায় আলোচনা করেন ওহিদুল হকের স্ত্রী নুরুন্নাহার,বাম গণতান্ত্রিক জোট মাগুরা জেলার সমন্বয়ক এবং বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শিক্ষাবিদ কাজী নজরুল ইসলাম ফিরোজ, বিশিষ্ট সমাজ সেবক কামরুজ্জামান চপল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মাগুরা জেলা শাখার সাধারণ সম্পাদক এটিএম আনিসুর রহমান, মাগুরা রেডিয়েন্ট স্কুলের পরিচালক, বিশিষ্ট সাংবাদিক ও তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটি মাগুরা জেলার সদস্য সচিব শরীফ তেহরান টুটুল, বাল্যবন্ধু আশরাফুল ইসলাম, প্রতিবেশী সুজিত দাস, গণফোরাম মাগুরা জেলার নেতা হামিদুল হক ও আব্দুল বারিক বিশ্বাস প্রমুখ। 

বক্তাগণ স্মৃতিচারণের মধ্য দিয়ে ওহিদুল হকের সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি আজীবন শোষণমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখে গেছেন। সেই শোষণমুক্তির লড়াইয়ে নিজেদের আরও বেশি সক্রিয় রাখার মাধ্যমে ওহিদুল হকের সংগ্রামী জীবনের প্রতি প্রকৃত অর্থে শ্রদ্ধা জানানো হবে বলে আলোচকেরা উল্লেখ করেন।

আরও খবর



বেনজীর আহমেদ মামলা লড়তে আইনজীবী নিয়োগ দিলেন

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সাবেক পুলিশের মহাপদির্শক (আইজিপি) বেনজীর আহমেদ হাইকোর্ট মামলা লড়তে আইনজীবী নিয়োগ দিয়েছেন।মঙ্গলবার (২৩ এপ্রিল) আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার (২২ এপ্রিল) বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ ওঠায় তা অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ঘটনায় দুদকের উপপরিচালক হাফিজুর রহমানের নেতৃত্বে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। একই দিন তার দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী সালাউদ্দিন রিগ্যান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিটটি দায়ের করেন। রিটে বেনজীর আহমেদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে নির্দেশনা চাওয়া হয়। রিটে দুদক চেয়ারম্যান, সচিবসহ চারজনকে বিবাদী করা হয়েছে। বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবার (২৩ এপ্রিল) এ বিষয়ে শুনানি হতে পারে। এর আগে রোববার (২১ এপ্রিল) বেনজীর আহমেদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা চেয়ে দুদকে আবেদন করেন সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। লিখিত ওই আবেদনে সাবেক আইজিপির দুর্নীতির অভিযোগের তদন্ত চান তিনি। পাশাপাশি দুদক কোনো ব্যবস্থা না নিলে, উচ্চ আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দেন তিনি।


আরও খবর



২৩ নাবিককে যেভাবে দেশে আনা হবে, জানাল কেএসআরএম

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এমভি আব্দুল্লাহ সোমালিয়ান জলদস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত আরব আমিরাতে পৌঁছাতে পারে ২২ এপ্রিল।

গন্তব্যে পৌঁছাতে জাহাজটিকে নিরাপত্তা দিচ্ছে ইউরোপিয়ান নেভি। সেখানে পৌঁছে ২১ নাবিক জাহাজে করে নৌপথেই দেশে ফিরতে চান। বাকি ২ জন আসতে চান উড়োজাহাজে। তবে কেএসআরএম গ্রুপ বলছে, বাংলাদেশগামী ভাড়া জাহাজ পাওয়া না গেলে সব নাবিককে বিমানে করেই ফেরত আনা হবে।

বর্তমানে আরব আমিরাতের হামরিয়া বন্দরের পথে রয়েছে এমভি আব্দুল্লাহ। জাহাজটিকে এখন পাহারা দিয়ে গন্তব্যে নিয়ে যাচ্ছে ইউরোপিয়ান নেভির দুটি জাহাজ। প্রথমে ১৯ এপ্রিল জাহাজটি হামরিয়ায় পৌঁছানোর কথা ছিল। তবে, ইইউ নেভির সঙ্গে সমন্বয় করতে কিছু বাড়তি সময়ের কারণে সেটি পৌঁছাতে ২২ এপ্রিল পর্যন্ত সময় লেগে যেতে পারে।

কেএসআরএম গ্রুপ জানিয়েছে, ২৩ নাবিকের মধ্যে ২ জন আসতে চান উড়োজাহাজে। বাকি ২১ জনই আব্দুল্লাহতে করেই দেশে ফিরতে আগ্রহী। সেক্ষেত্রে দুবাই থেকে যদি বাংলাদেশগামী পণ্য পাওয়া না যায় তাহলে সব নাবিককেই উড়োজাহাজে করে দেশে আনা হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নাবিকদের দেশে আনতে ভালো ভূমিকা রাখছে জাহাজটির মালিকপক্ষ। গতকাল তাদের সঙ্গে আমার কথা হয়েছে। তারা বলেছে, নাবিকরা যদি চান তাহলে বিমানযোগে তাদের দেশে আনা হবে। এছাড়া জাহাজে সেসব নাবিকের স্থলাভিষিক্ত হবেন কারা, তা নিয়েও কাজ করছে মালিকপক্ষ।

কবির গ্রুপের সিইও মেহেরুল করিম বলেন, জাহাজ যদি চিটাগাং বন্দরে আসে, তাহলে ২১ নাবিকই তাতে আসতে চান। আর বাকি ২ জন বিমানে আসার ইচ্ছার কথা জানিয়েছে। তবে, যেভাবেই আনা হোক না কেন, তাদের আর লম্বা সময়ের জন্য জাহাজে পাঠানো হবে না।

আব্দুল্লাহ ছিনতাইয়ের পর নড়েচড়ে বসেছে কবির গ্রুপ। প্রতিষ্ঠানটির সব জাহাজকে আনা হচ্ছে নতুন নিরাপত্তা বলয়ে। ইতোমধ্যে আব্দুল্লাহকে নেওয়া হয়েছে গার্ডিয়ান নামে ১টি সার্ভিলেন্স ব্যবস্থার আওতায়।

কবির গ্রুপের ডিএমডি মো. করিম উদ্দীন বলেন, যেদিকে সুবিধা পাওয়া যাবে সেদিকেই যেতে হবে। আমরা নিরাপত্তা নিয়ে ভাবছি। সেটা আরও কঠোর করা হবে।

উল্লেখ্য, কবির গ্রুপের সমুদ্রগামী জাহাজ রয়েছে ২৩টি। আর বাংলাদেশের পতাকাবাহী জাহাজের সংখ্যা প্রায় ১০০।


আরও খবর



রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রুপগঞ্জ নারায়নগঞ্জ প্রতিনিধিঃনারায়ণগঞ্জের রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ এবং কিশোর গ্যাং, মাদক নির্মূল ও ইউনিয়ন আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার মুড়াপাড়া নামা  বাজারে উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল এর সভাপতিত্বে ,সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) নারায়নগঞ্জ ,জনাব হামিদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি সিমন সরকার, সহকারী পুলিশ সুপার গ সারকেল হাবিবুর রহমান, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ, দীপক চন্দ্র সাহা, ও মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাস, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, সাধারণ সম্পাদক মকবুল হোসেনসহ স্থানীয় ব্যক্তিবর্গ। 

এ সময় বক্তারা , সর্বজনীন পেনশন সেবায় সকলকে উৎসাহিত করে আগামীর ভবিষ্যতকে উজ্জ্বল করতে 

সরকারের এই উদ্যোগকে গ্রহণ করে ভবিষ্যতের কথা চিন্তা করে সকলকে এগিয়ে আসার আহ্বান জানায়। এবং কিশোর গ্যাং মাদক নির্মল রোধে জনগণকে সচেতন হতে বলেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর