Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

তারেক-জোবায়দাকে আদালতে হাজির হতে গেজেট প্রকাশ

প্রকাশিত:মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৪০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পলাতক থাকায় বিএনপির চেয়ারপারমন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে আদালতে হাজির হতে গেজেট প্রকাশ করা হয়েছে।

গতকাল সোমবার বাংলাদেশ সরকারি মুদ্রাণালয় থেকে এ গেজেট প্রকাশ করেন ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান। দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গেজেটে বলা হয়েছে, তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। আদালতের বিশ্বাস করার যুক্তিসংঘত কারণ রয়েছে যে তারা গ্রেপ্তার ও বিচার এড়ানোর জন্য আত্মগোপনে রয়েছেন। সেহেতু তাদের আগামী ধার্য তারিখের (৬ ফেব্রুয়ারি) মধ্যে ট্রাইব্যুনালে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় তাদের অনুপস্থিতিতে বিচারকার্য সম্পাদন করা হবে।

এর আগে গত ১৯ জানুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান বিজি প্রেসের মাধ্যমে তাদের বিরুদ্ধে গেজেট প্রকাশের নির্দেশ দেন। একই সঙ্গে এ বিষয় প্রতিবেদন দাখিলের জন্য ৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

গত ১ নভেম্বর একই আদালত তারেক ও জোবায়দার বিরুদ্ধে আনা অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত বছরের ২৬ জুন হাইকোর্ট তারেক ও জোবায়দাকে ‘পলাতক’ঘোষণা করে ৪ কোটি ৮২ লাখ টাকার দুর্নীতি মামলা দায়ের ও তার প্রক্রিয়ার বৈধতা নিয়ে করা পৃথক রিট আবেদন খারিজ করে দেন।

রিট খারিজ করে দেওয়া রায়ে হাইকোর্ট একই সঙ্গে ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় দায়ের করা এ মামলার স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়ে সংশ্লিষ্ট নিম্ন আদালতকে যত দ্রুত সম্ভব বিচার কার্যক্রম শেষ করার নির্দেশ দেন।

এছাড়া ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে এ রায় পাওয়ার ১০ দিনের মধ্যে মামলার রেকর্ড ঢাকা মহানগর দায়রা জজ আদালতে পাঠাতে বলা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, জ্ঞাত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। তারেক রহমানের শাশুড়ি মারা যাওয়ায় এই মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।


আরও খবর



নির্বাচনের খেলা শেষ, এখন খেলা রাজনীতির: ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নির্বাচনের খেলা শেষ, এখন রাজনীতির খেলা হবে, বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । দুর্নীতি ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধেও খেলা হবে। খেলা হবে হরতাল ও আগুন সন্ত্রাসের বিরুদ্ধে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউতে অনুষ্ঠিত শান্তি ও গণতন্ত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নেতাকর্মীদের ওবায়দুল কাদের বলেন, ৩০ তারিখ কালো পতাকা মিছিল করবে বিএনপি। সে দিন আপনারা লাল-সবুজের পতাকা নিয়ে গণতন্ত্র, শান্তি ও উন্নয়ন সমাবেশ করবেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভুয়া দল। তারা আবার মাঠে নেমেছে। আন্দোলন করে তারা ভুয়া হয়ে গেছে। এই আন্দোলনে পাবলিক সাড়া দেয় না। অবরোধ ডাকে কেউ শুনে না, হরতালে রাস্তায় যানজট। বিএনপির অবরোধ, হরতাল ভুয়া। বিএনপি মানেই হচ্ছে ভুয়া।

কাদের বলেন, ৪১ দশমিক ৮ শতাংশ ভোটারের ভোটে সরকার গঠিত হয়েছে। এই সরকার জনগণের সরকার, নির্বাচিত সরকার। যেখানে ২৮ দল অংশ নিয়েছে। চীন বা রাশিয়া আমাদের বন্ধু হতে পারে। তবে আমাদের বিদেশি শক্তি ক্ষমতায় বসায়নি। জনগণের ভোটে নির্বাচিত হয়েছি।

তিনি বলেন, কালো পতাকা মানে কি? শোক মিছিল। ৩০ তারিখে আবার কালো পতাকা মিছিল ডাকছে। সেটাও ভুয়া। লোকজন নেই, জনগণ নেই, নেতাকর্মীরাও হতাশ। নেতাকর্মীরা এখন আর তারেকের ফরমায়েশে কান দেয় না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে শান্তি ও গণতন্ত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, মুস্তফা জালাল মহিউদ্দিন, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, আওয়ামী লীগ নেতা সাইফুজ্জামান শিখরসহ অনেকে।


আরও খবর



আটবাড়ীয়া আশমোতুল্বা দাখিল মাদ্রাসায় পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

আল আমিন মন্ডল বিপ্লব (বগুড়া):সোমবার বগুড়ার গাবতলী সোনারায়ের আটবাড়ীয়া আশমোতুল্বা দাখিল মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা সভা শেষে সংবর্ধনা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। অত্র মাদ্রাসার সুপার মোঃ আব্দুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সহ-সুপার আব্দুল বাছেদ, সোনারায় ইউপি সদস্য জুলফিকার আলী শ্যামল, ম্যানেজিং কমিটির সদস্য মতিয়ার রহমান, সাবেক সদস্য আব্দুর রাজ্জাক শাহজাহান, বিদায়ী শিক্ষার্থী লাবনী আক্তার। এসময় উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য ইয়াকুব আলী খান, গিয়াস উদ্দিন, অহেদুল ইসলাম, রোকেয়া বেগম, আবু মুসা, আনছার আলী, শাহিনুর আলম, শিক্ষক আব্দুল কাদের, শফিকুল ইসলাম, শিক্ষার্থী শরিফা খাতুন, তাছমিরা খাতুন এবং শিক্ষক-কর্মচারী ও অভিভাবক-বিদায়ী শিক্ষার্থীবৃন্দ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষক ইমরান হোসেন। ২০২৪ইং সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া মাহফিলে মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওঃ সাইফুল ইসলাম।



আরও খবর

জয়পুরহাটে হুমকি পাওয়া সেই বিচারক প্রত্যাহার

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




মেহেরপুরে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ভবন নির্মাণের উদ্বোধন

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ভবন নির্মাণের উদ্বোধন করেছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।আজ শুক্রবার দুপুর ১ টার দিকে হঠাৎ পাড়া বিদ্যালয়ের নিজস্ব জমিতে দুইতলা বিশিষ্ট আটরুমের ভবনের উদ্বোধন করেন । এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম হাসান। সভাপতিত্ব করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সৈয়দ মোনালিসা ইসলাম।

বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে এ ভবন নির্মাণ করা হবে।২২ লাখ ২৯ হাজার ১৯০ টাকা ব্যয় হবে ভবন নির্মাণের জন্য।বিদ্যালয় ভবন নির্মাণের সময় মন্ত্রী বলেন, আগামী পাঁচ বছর মানুষের শান্তির জন্য যা করার বর্তমান সরকার তাই করবে।আগামিতে মানুষের কোন ক্ষেত্রেই দুর্ভোগ থাকবে না।


আরও খবর



নন্দীগ্রামে মাদকবিরোধী অভিযানে ৩০ বোতল ফেন্সিডিলসহ ১ যুবক গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

নন্দীগ্রাম (বগুড়া):বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কুন্দারহাট হাইওয়ে থানা পুলিশ মাদকবিরোধী অভিযান চালিয়ে ৩০ বোতল ফেন্সিডিলসহ আশরাফুল ইসলাম নামের  ১ যুবককে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃত আশরাফুল ইসলাম গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার এনায়েতপুর গ্রামের মৃত সাহেব আলীর ছেলে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে কুন্দারহাট হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আব্বাস আলী এ তথ্য নিশ্চিত করে।

কুন্দারহাট হাইওয়ে থানা পুলিশ সূ্ত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাতে হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের পুলিশ সুপার হাবিবুর রহমানের নির্দেশনায় কুন্দারহাট হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আব্বাস আলীর নেতৃত্বে সঙ্গীয় অফিসার-ফোর্স বগুড়া সদর উপজেলাধীন গোকুল এলাকায় বগুড়া-রংপুর মহাসড়কে রংপুর থেকে আসা ঢাকা গামী শাহ মুকাম পরিবহন বাসে তল্লাশি চালিয়ে যাত্রী আশরাফুল ইসলাম (৩৬) এর হেফাজতে রাখা ৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার ও তাকে গ্রেপ্তার করতে সক্ষম হন।  এ বিষয়ে বগুড়া সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি হয়েছে। 

কুন্দারহাট হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আব্বাস আলী এ তথ্য নিশ্চিত করে জানান, মাদকবিরোধী অভিযানে ৩০ বোতল ফেন্সিডিলসহ আশরাফুল ইসলাম নামে ১ যুবককে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে বগুড়া সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। তিনি আরো জানান, আমাদের মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর



সুন্দরগঞ্জে বিশেষ পদ্ধতিতে রবি শষ্যেক্ষেত জাল দিয়ে ঢেকে রাখছেন চাষিরা

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫৯জন দেখেছেন

Image
সুদরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:চলতি রবি মৌসুমে কাচা তরি/ তরকারির বাজার দাম ভালাে থাকায়, সব্জিক্ষেত গুলো রক্ষণাবেক্ষণে গ্রহন করা হয়েছে নানান কৌশল,  কনকনে শীত, ঘন কুয়াশা ও ক্ষতিকারক পাখির হাত থেকে রবি শষ্যের ক্ষেত রক্ষা করার জন্য গাইবান্ধার সুদরগঞ্জ উপজলায় সর্বত্রই  জাল দিয়ে ঢেকে রাখছেন চাষিরা। গত কয়েক সপ্তাহ থেকে উপজলার উপর দিয়ে বয়ে যাওয়া হিমেল হাওয়া, ঘনকুয়াশা ও কনকনে শীত বইছে। প্রচন্ড ঠান্ডায় মানুষজনের জীবন যাত্রা হয়ে পড়েছে বিপর্যস্ত। একই সাথে সব্জি হিসেবে বেগুন ক্ষেত,  আলু,ও মরিচসহ রবি ফসলের  ব্যাপক ক্ষয়ক্ষতি শুরু হয়েছে। এছাড়া বাজারে প্রতি কেজি বেগুনের দাম ৬০থেকে ৭০ টাকা, আলু ৪০/৪৫ টাকা ও কাচা মরিচ ৭০/৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এত করে চাষিরা বেশ লাভবান হচ্ছেন। এ অবস্হায় চাষিরা রবি ফসলের ক্ষেতগুলাে ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষার জন্য জাল দিয়ে ঢেক রাখছেন। এদিকে উপজেলায় চলতি রবি মৌসুমে ১৪০ হেক্টর বেগুন, ১৪০ হেক্টর আলু সিম চাষ হয়েছে ৫০ হেক্টর ও ১৫০ হেক্টর জমিতে কাচা মরিচের চাষ হয়েছে বলে কষি অফিস সূত্রে জানায়। উপজেলা কষি কর্মকর্তা কষিবিদ রাশিদুল কবির জানান, চলতি বছর বেগুন, আলু ও কাচা মরিচের বাম্বার ফলন হওয়ায় ও রােগ বালাই তেমন একটা না থাকায় বেশি লাভবান হচ্ছেন চাষিরা। রবি ফসলের এগুলাে ক্ষেত শীত, ঘনকুয়াশা ও পাখির হাত থেকে রক্ষার জন্য চাষিরা যে উদ্যােগ গ্রহণ করেছেন তা অত্যান্ত প্রশংসনিও। 

আরও খবর

গাংনীতে বালাইনাশক ব্যবহারে উদাসিন কৃষকরা

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪