Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

তানোরে ভাইকে বেধে বোনকে ধর্ষণ

প্রকাশিত:মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২৫২জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর প্রতিনিধি:রাজশাহীর তানোরে  ১০ বছরের ছোট ভাইকে সঙ্গে নিয়ে খাড়ির ধারে ঘাস কাটতে মাঠে গিয়েছিলো ৫ম শ্রেণি পড়ুয়া ক্ষুদ্র নৃ গোষ্ঠীর এক ছাত্রী। ওই সময় ভাইকে গাছের সাথে  বেধে রেখে বোনকে ধর্ষণ করেছেন লম্পট  দুই যুবক বলে অভিযোগে পাওয়া গেছে  করা হয়েছে। গত শনিবার দুপুরের দিকে উপজেলার কলমা ইউপি এলাকায় ঘটে এমন চাঞ্চল্যকর ঘটনাটি। এঘটনায় উপজেলা জুড়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।  সালবাড়ি সল্লাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

 ধর্ষণের ঘটনায় ভিকটিমের পিতা বাদি হয়ে শনিবার রাতে দুইজনকে আসামি করে তানোর থানায় একটি ধর্ষণের মামলা দায়ের করেছেন।পুলিশ ভিকটিম  ছাত্রীকে উদ্ধার করে রোববার সকালে রাজশাহীর মেডিকেল কলেজ রামেক হাসপাতালে পরীক্ষার জন্য প্রেরণ করেছেন।

জানা গেছে,  উপজেলার কলমা ইউপির  ক্ষুদ্র নৃ গোষ্ঠী পল্লীর  জৈনক ব্যক্তির ৫ম শ্রেণিতে পড়ুয়া মেয়ে এবং ১০ বছরের ছেলে শনিবার স্কুল ছুটি থাকায় দুই ভাই বোন বাড়ি ছেড়ে আধা কিলোমিটার দুরে মাঠে খাড়ির ধারে ঘাস কাটতে যায়।

এসময়  মনিরুল ইসলামের ছেলে জনি (৩২) এবং আবুল কালামের ছেলে আলি (৩৬) ফাকা মাঠে দুপুরে ছোট দুই ভাই বোনকে একা পেয়ে আলি তার ছোট ভাইকে গাছের সঙ্গে বেধে  রাখে।

আর জনি ৫ম শ্রেণির ছাত্রীকে জোর করে মুখে গামছা দিয়ে আটকিয়ে ধর্ষণ করে ফেলে রেখে চলে যাই।পরে স্থানীয়দের সহযোগিতায় ধর্ষণের শিকার ছাত্রীকে উদ্ধার করে পরিবারের সদস্যরা।

এব্যাপারে  থানার ওসি আব্দুর রহিম জানান, ধর্ষণের শিকার  ছাত্রীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার রাতেই থানায় একটি ধর্ষণের মামলা হয়েছে। আসামীদের আটকের জোরালো অভিযান চলছে।


আরও খবর



ঐতিহাসিক ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

শুক্রবার (৭ জুন) সকাল ৭টা ২মিনিটে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সরকারপ্রধান। পুষ্পস্তবক অর্পণের পর কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।

পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে আবারও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।


আরও খবর



কালিয়াকৈরে ভয়াবহ অগ্নিকান্ডে ১১৪ কক্ষ ভস্মিভূত, ব্যাপক ক্ষতি

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে শুক্রবার দুপুরে  ভয়াবহ অগ্নিকান্ডের  ঘটনা ঘটেছে। এ অগ্নিকান্ডের ঘটনায় ছয়টি কলোনীর ১১৪টি কক্ষ ভস্মিভূত হয়েছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। আগুনে পুড়ে নিঃস্ব হয়েছেন এসব কলোনীর মালিক ও কক্ষে ভাড়া থাকা শ্রমিক পরিবারগুলো।এলাকাবাসী, ক্ষতিগ্ৰস্থ পরিবার, ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায় শুক্রবার দুপুর দেড়টার এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই এলাকার সরোয়ার দর্জির বাসার একটি কক্ষ থেকে আগুন জ্বলে উঠে। মুহুর্তের মধ্যে আগুন ওই কলোনীসহ আশপাশে ছড়িয়ে পড়ে। এক পযায়ে ছয়টি কলোনীতে আগুনের লেলিহান শিখা এবং কালো ধোয়া বের হতে দেখে নেভানোর চেষ্টা করে এলাকাবাসী। পরে খরব পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে  আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ভয়াবহ এ অগ্নিকান্ডে ছয়টি কলোনির প্রায় ১১৪ টি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়। আগুনে পুড়ে কক্ষগুলোর ভেতরে থাকা টেলিভিশন, ফ্রিজ, আসবাবপত্র সহ সব মিলিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে পুড়ে নিঃস্ব হয়েছেন এসব কলোনীর মালিক ও কক্ষে ভাড়া থাকা শ্রমিক পরিবার গুলো। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে। 

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা  ইফতেখার হোসেন রায়হান চৌধুরী জানান, খবর পেয়ে দুটি ইউনিট নিয়ে দ্রুত ঘটনাস্থলে যায়। কিন্তু আগুনের তীব্রতা বেশি হওয়ায় কোনাবাড়ি মডার্ন ফায়ার সার্ভিস থেকে দুটি ইউনিট আসে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে? তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এদিকে ওই ভয়াবহ অগ্নিকান্ডের খবর পেয়ে কালিয়াকৈর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সেলিম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় ওই চেয়ারম্যান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এসব কক্ষে পোশাক কারখানার শ্রমিক ভাই-বোন তাদের পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন। কলোনীর মালিকরা ও শ্রমিক ভাই-বোনরা অনেক ক্ষতিগ্ৰস্থ হয়েছেন। তবে আগুনে পুড়ার ক্ষয়ক্ষতির পরিমাণ বিশ্লেষণ করে উপজেলা পরিষদের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। 

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ্ আল আরেফিন জানান, খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ও কোনাবাড়ী ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টার চেষ্টা চালিয়ে  দুপুর ২টা ১৫মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয় ক্ষতির পরিমাণ জানা যায়নি।

আরও খবর



হোমনায় ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনায় ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার উপজেলা ভূমি কার্যালয়ের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়। এ উপলক্ষে কার্যালয় চত্বরে জনসচেতনতামূলক সভা এবং তাৎক্ষণিকভাবে উপস্থিত সেবা গ্ৰহিতাদের নামজারি জমা খারিজের সৃজিত খতিয়ান, দাখিলা ও খতিয়ানের ভুল সংশোধন সেবা দেওয়া হয়। 

এতে সহকারি কমিশনার (ভূমি) আহাম্মেদ মোফাচ্ছেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ক্ষেমালিকা চাকমা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মণ, উপজেলা ভূমি কার্যালয়ের কানুনগো আবদুল করিম ও নাজির মো. গোলাম মোস্তফা, খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম প্রমুখ।

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




মাগুরায় মর্যাদার দাবিতে ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ডিপ্লোমা প্রকৌশলীদের চার বছরের কোর্সকে বিএসসি সমমান দেয়ার বিরোধীতার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান  করেছে জেলার ডিপ্লোমা প্রকৌশলীরা।  বৃহস্পতিবার দুপুরে শহরের ভায়না মোড়ে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাগুরার কার্যালয় থেকে মিছিল  বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সংগঠনের জেলা সভাপতি ও পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী  ইঞ্জিনিয়ার মোঃ রেজাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন  সংগঠনের সাধারণ সম্পাদক ও ইসলামিক কারিগরি ইনস্টিটিউট এর অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ মাহবুবুর রহমান টিটো, যুগ্ম সম্পাদক বাসারুল ইসলাম, লিন্টু কুমার পোদ্দার সহ অন্যরা।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা এবং মাননীয় শিক্ষামন্ত্রীর নির্দেশনার পর দীর্ঘ চব্বিশ বছরে ডিগ্রি ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশনের যুক্তিহীন বিরোধিতার কারণে চার বছরের ডিপ্লোমা প্রকৌশলী কোর্সকে বিএসসি সমমান প্রদানের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।  দেশের ৮৫ ভাগ উন্নয়ন কার্যক্রম ডিপ্লোমা প্রকৌশলীদের দ্বারা সম্পন্ন হলেও তাদের উপযুক্ত সম্মান না দেয়ায় ক্ষোভে ফুসছেন প্রকৌশলীরা। এ অবস্থায় দ্রুত ডিপ্লোমা প্রকৌশলীদের সম্মান প্রদানের দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে বলে হুমকি দেন আয়োজকরা। পরে তারা অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটির মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেন। 


আরও খবর



মাগুরায় এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১০২জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা সদর উপজেলার বড়খড়ি গ্রামে আজ মঙ্গলবার  ভোর রাতে হাফিজার রহমান নামে এক ব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ।মাগুরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল দেবাশীষ কর্মকার  জানান, আজ মঙ্গলবার ভোররাতে নিজ বাড়ির উঠানে তাকে কুপিয়ে হত্যা করে ফেলে রাখে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ প্রতিবেশী দুই যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। ধারণা করা হচ্ছে প্রতিবেশী এক নারীর সঙ্গে পরকীয়ার জের ধরে এ হত্যাকান্ড ঘটতে পারে। 

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪