Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

তানোরে প্রতিবন্ধী নেতাকে পাশবিক নির্যাতনের ঘটনায় দুই মেয়রের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:শুক্রবার ০৩ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ২৯১জন দেখেছেন

Image
তানোর প্রতিনিধিঃ রাজশাহীর তানোরে পাশবিক নির্যাতনের শিকার প্রতিবন্ধী নেতা শামসুল আলম বাদি হয়ে  মুন্ডুমালা পৌরসভার আলোচিত সাবেক মেয়র গোলাম রাব্বানী ও বর্তমান মেয়র সাইদুর রহমানকে প্রধান আসামি করে  তানোর থানায় মামলা করেছেন। গত ২ ফেব্রুয়ারী বৃহস্প্রতিবার রাতে শামসুল আলম বাদি হয়ে তানোর থানায় এই মামলা করেন। তবে গ্রেফতার এড়াতে দুই মেয়রসহ অভিযুক্তরা আত্মগোপণ করেছে। এদিকে স্থানীয়রা দুই মেয়রের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবি করেছেন।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারী বুধবার মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী ও বর্তমান মেয়র সাইদুর রহমানের নেতৃত্বে মুন্ডুমালা বাজারে প্রকাশ্যে দিবালোকে শারীরিক প্রতিবন্ধী শামসুল আলমের ওপর পাশবিক নির্যাতন করা হয়। আস্থা প্রতিবন্ধী সংস্থার সভাপতি ও জাতীয় তৃনমুল প্রতিবন্ধী সংস্থার সাংস্কৃতিক বিষয় সম্পাদক শামসুল আলম। তাদের পাশবিক নির্যাতনে গুরুতর জখম শামসুল আলম এখন তানোর উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রতিবন্ধী নির্যাতনের মতো ন্যাক্কারজনক ঘটনার সঙ্গ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সর্বত্র নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে।

প্রত্যাক্ষদর্শীরা জানান,  গত ১ ফেব্রুয়ারী বুধবার  দুপুরে মুন্ডুমালা বাজারে সাবেক মেয়র গোলাম রাব্বানী প্রথমে থাপ্পড় ও চেয়ারে লাথি মেরে সামসুলকে মাটিতে ফেলে,এ সময় বর্তমান মেয়র সাইদুর রহমান তাকে চুলের মুঠি ধরে উঠিয়ে উপর্যুপরি কিল-ঘুষি মারতে শুরু করে তার সঙ্গে যোগদেন মেয়রের অনুগত
বখাটেরা। 

এবিষয়ে জানতে চাইলে হাসপাতালের বিছানায় চিকিৎসাধীন সামসুল আলম কাঁদতে কাঁদতে  বলেন, তানোরের উন্নয়ন নামে 'ফেক আইডি' থেকে গোলাম রাব্বানীর স্ত্রীকে নিয়ে ভাতিজা উধাও এমন পোষ্ট দিয়েছে কে বা কারা। তিনি বলেন, আমি মেয়র সাইদুর ও রাব্বানীকে বার বার বলছি, আমি লিখিনি বা পোষ্ট করিনি, যদি প্রমান হয় যে শাস্তি দিবেন মেনে নিব। কিন্তু কোন কথা না শোনে সাইদুরের হাতের আঙ্গুলে পাথরের আংটি ছিল, সেই হাত দিয়ে মুখের ডান সাইডে চোখের নিচে কিল মেরে ক্ষত করে দিয়েছে। অল্পের জন্য চোখে লাগেনি। শুধু মেয়র সাইদুর না গোলাম রাব্বানীও শরীরের বিভিন্ন জায়গায় এলোপাথাড়ি কিল ঘুষি মারে। এবিষয়ে আহত শামসুলের স্ত্রী নুরনাহার বেগম, কাঁদতে কাঁদতে বলেন, যে মানুষটি ভালো করে হাটতে পারে না, কিভাবে অমানুষের মতো তাকে মারতে ও পাশবিক নির্যাতন করতে পারে। মেয়র এখন টাকা ওয়ালা হয়েছে, এজন্য দাম্ভিকতা।

আল্লাহ তাদের বিচার করবেন। এবিষয়ে মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান জানান, শামসুল ফেসবুকে বাজে কথা লিখে পোষ্ট করেন, একারনে বুধবার মুন্ডুমালা বাজারে তার উপর হামলা করে আমাদের লোকজন। খবর পেয়ে ছুটে আসি, আমি না আসলে তারা তাকে মেরে ফেলত। আপনি তার মুখে আংটি পরা হাত দিয়ে  কিল মেরে ক্ষত করে দিয়েছেন জানতে চাইলে তিনি অস্বীকার করে বলেন আমি মারলে তার বেচে থাকার কথা না। তবে ঠেলাঠেলি করতে গিয়ে লাগতে পারে। ফেসবুকে বাজে কিছু লিখলে আইনি ব্যবস্থা না নিয়ে একজন প্রতিবন্ধী কিভাবে মারেন প্রশ্ন করা হলে উত্তরে বলেন, সে দীর্ঘদিন ধরে আমার ও রাব্বানী ভাইয়ের বিরুদ্ধে লিখে এজন্য উচিত শিক্ষা দেওয়া হয়েছে।  এবিষয়ে সাবেক মেয়র গোলাম রাব্বানী জানান, মুন্ডুমালা বাজারের ডাক্তার হাসানের মায়ের জানাযা শেষে বাজারে যাওয়ার সময় হট্রগোল দেখে কাছে গিয়ে দেখি শামসুলকে মারছে। আমি উত্তেজিত লোকজনকে থামায়, আমি কেনো মারবো। আপনিও নাকি কিল ঘুষি মেরেছেন জানতে চাইলে তিনি জানান, মিথ্যা বলব না, আমি একটি চড় মেরেছি মাত্র। এবিষয়ে জানতে চাইলে জাতীয় তৃনমূল প্রতিবন্ধী সংস্থার প্রচার সম্পাদক রাসেল জানান, ঘটনা শোনার পর ঊর্ধ্বতন কর্ততৃপক্ষকে জানানো হয়েছে।

তিনি বলেন, জনপ্রতিনিধি হয়েও কেউ কোনো শারীরিক প্রতিবন্ধীকে পিটিয়ে  রক্তাক্ত ও পাশবিক নির্যাতন করতে পারে এটা কল্পনাও করা যায় না। তিনি বলেন, দ্রুত মামলা রেকর্ড ও আসামিদের গ্রেফতার করা না হলে আগামিতে এর প্রতিবাদে প্রতিবাদ সভা ও অভিযুক্তদের বিচারের দাবিতে কেন্দ্রীয়, জেলা এবং উপজেলা পর্যায়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি দেয়া হবে। এবিষয়ে  তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান, শামসুল আলম বাদি হয়ে মামলা করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আরও খবর



রাণীশংকৈলে ২টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতে ২ লক্ষ জরিমানা

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৩০জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে জেএমকে ও ফোরস্টার দুটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতে অবৈধভাবে ভাটা প্রস্তুত ও পরিবেশ দূষণের অপরাধে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। 
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামছুজ্জামান আসিফ ঠাকুরগাঁও।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ভাংবাড়ি মহেশপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। জানা গেছে, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন-২০১৩ এর ১৫ (১) ধারায়  জেএমকে ও ফোর স্টার ভাটা মালিককে ১ লক্ষ টাকা করে মোট ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেইসাথে জেএমকে ভাটায় হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী পরিবেশ অধিদপ্তরের বিধি মোতাবেক ইট না পোড়ানোর দায়ে জরিমানার পাশাপাশি অভিযুক্ত ওই ভাটার একাংশ ভেঙে দেওয়া হয়। এবং ভাটা দুটির কাগজপত্র 
ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের অনুমোদন না পাওয়া পর্যন্ত ইট পোড়ানো বন্ধ রাখার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।
এ সময় থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও আর্ম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো.মাহবুবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,নিয়ম বহির্ভূতভাবে ভাটা চালানোর দায়ে চলমান অভিযানের অংশ হিসাবে ওই ইটভাটা দুটিতে জরিমানা করা হয়েছে। এছাড়াও জেএমকে ভাটার বিরুদ্ধে হাইকোর্টে রিট অভিযোগ রয়েছে। পর্যায়ক্রমে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। 

আরও খবর



পুনম পাণ্ডে মারা গেছেন!

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৩৪জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:ভারতীয় অভিনেত্রী পুনম পাণ্ডে মারা গেছেন। তার ইনস্টাগ্রামে খবরটি নিশ্চিত করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, জরায়ু ক্যানসারে মৃত্যু হয় অভিনেত্রীর।

ইনস্টাগ্রামে লেখা হয়েছে, ‘আজ সকালটা আমাদের জন্য কঠিন। আপনাদের গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমরা আমাদের প্রিয় পুনমকে সার্ভিকাল ক্যানসারে হারিয়েছি। দুঃখের এই সময়ে, আমরা আপনাদের কাছে সবরকম গোপনীয়তার জন্য অনুরোধ করব। আমরা স্নেহের সঙ্গে ওকে স্মরণ করব।’

কখন-কোথায় মারা গেছেন, সে বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি ওই লেখায়। তবে হঠাৎ এমন খবরে বিস্মিত নেটিজেনরা। এর সত্যতা নিয়েও সন্দিহান তারা। ধারণা করা হচ্ছে, অভনেত্রী ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।

বর্ণময় জীবন পুনমের। বরাবরই গোপন উন্মাদনা তাকে নিয়ে। পোশাক থেকে অঙ্গভঙ্গি বিভিন্ন কারণে বার বার তিনি উঠে এসেছেন শিরোনামে। সাহসী পোশাকে লাইভে আসা, কিংবা মধুচন্দ্রিমায় গিয়ে স্বামীর নামে নির্যাতনের অভিযোগ আনায়, সবসময় চর্চায় ছিলেন পুনম। এবার অভিনেত্রীর মৃত্যু খবরেও তোলপাড় নেটদুনিয়া।

কয়েক সপ্তাহ আগে, পুনম পাণ্ডে হঠাৎ করে মালদ্বীপের একটি শুটিং বাতিল করে শিরোনামে এসেছিলেন। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট শেয়ার করেছিলেন, যেখানে তিনি দেশটির প্রতি নিজের ভালোবাসা জাহির করেছিলেন। সঙ্গে জানান, সেখানে আর শুটিং করতে যেতে চান না তিনি। বরং যেতে চান লাক্ষাদ্বীপে, দেশের প্রতি নিজের ভালোবাসার কারণে।

২০১৩ সালে ‘নাশা’ দিয়ে বলিউডে পা রেখেছিলেন পুনম পাণ্ডে। তবে সাহসী, খোলামেলা অভিনয়ের কারণে কিছুদিনের মধ্যেই তার গায়ে সেঁটে যায় ‘অ্যাডাল্ট স্টার’র তকমা।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪




মোরেলগঞ্জে দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্ধোধন

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image

শেফালী আক্তার রাখি, মোরেলগঞ্জ (বাগেরহাট):বাগেরহাটের মোরেলগঞ্জে শুরু হয়েছে দুদিনব্যাপী বিজ্ঞান মেলা ও ৮ম জাতীয় অলিম্পিয়াড। মঙ্গলবার বেলা ১২টার দিকে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোরেলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্ধসঢ়;-ই-আলম বাচ্চু উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে এ মেলার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মহিলা ভাইস চেয়ারম্যন ফহিমা ছাবুল।

“শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন” এ প্রতিপাদ্য বিষয়ের ওপর স্বাগত বক্তৃতা করেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মুস্তাফিজুর রহমান, অধ্যাপক জাকির হোসেন রিয়াজ, থানার (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন, যুবলীগ নেতা মো. রাসেল হাওলাদার।

এবারের বিজ্ঞান মেলায় সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ ১৮টি ষ্টলে ক্ষুদে বিজ্ঞানিদের নতুন নতুন আবিস্কারে সজ্জিত করেছে।


আরও খবর



প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানির মিউনিখে অনুষ্ঠিত ‘মিউনিখ নিরাপত্তা সম্মেলন’ নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন। আগামী শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। বিষয়টি প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে নিশ্চিত করা হয়েছে।

এর আগে, মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে গত ১৫ ফেব্রুয়ারি জার্মানি সফরে যান প্রধানমন্ত্রী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর সরকারপ্রধান হিসেবে এটি ছিল তার প্রথম কোনো রাষ্ট্রীয় সফর।

মিউনিখে অবস্থানকালে শেখ হাসিনা নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। পাশাপাশি তিনি বেশ কয়েকজন বিশ্বনেতার সঙ্গে সাক্ষাৎ করেন।

জার্মান চ্যান্সেলর ওলাফ শুলজ, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ, কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান আল থানি এবং ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি।

জার্মানি, ইউক্রেন ও আজারবাইজানের নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনায় শেখ হাসিনা যুদ্ধ থামানো, বিশেষ করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অবসান এবং গাজায় হামলা বন্ধের আহ্বান জানান। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠকেও প্রধানমন্ত্রী অবিলম্বে যুদ্ধ বন্ধের আহ্বান জানান।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এবং যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী বর্তমান পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন বিষয়ক মন্ত্রী লর্ড ক্যামেরন এবং জার্মান ফেডারেল অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন মন্ত্রী সভেনজা শুলজেও শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

জার্মানির মিউনিখে তিন দিনের সরকারি সফর শেষে গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) দেশে ফেরেন প্রধানমন্ত্রী।



আরও খবর



নাসিরনগর থেকে আন্তঃজেলা চক্রের দুই ডাকাত উজ্জল ও এখলাছকে গ্রেপ্তার করেছে পুলিশ

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ- সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা পুলিশ কুন্ডা কুইট্টা সড়কে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে আন্তঃজেলা চক্রের দুই ডাকাত উজ্জল  ও গোর্কণ গ্রামের খলাছ কে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।


নাসিরনগর থানা পুলিশের চৌকশ অফিসার এস আই রূপন নাথ সঙ্গীয় কনস্টেবল রানা ও জাফরকে সাথে নিয়ে গোপনে অভিযান পরিচালনা করে কুন্ডা কুইট্টা সড়ক থেকে দুইজনকে গ্রেপ্তার করে।

থানা পুলিশ সুত্রে জানা গেছে উজ্জলের বিরোদ্ধে থানা ও আদালতে সাতটি মামলা চলমান রয়েছে।স্থানীয় জনগণ জানায়,এখলাছ দীর্ঘদিন যাবৎ ডাকাতির পাশাপাশি এলাকায় ইয়াবা ব্যবসা পরিচালনা করে আসছিল।সে সাবেক সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রামের কাছের লোক হওয়া কেউ তাকে কিছু বলার সাহস পেতো না।

এস আই রূপন নাথ জানায় ডাকাত  দুজনকেই মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা  হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর