Logo
আজঃ শনিবার ১৮ মে ২০২৪
শিরোনাম
টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা নবীনগরে ভেকু দিয়ে মাটি কাটতে গিয়ে বৈদ্যুতিক তাঁর ছিঁড়ে একজনের মৃত্যু যাত্রাবাড়ীতে অঞ্জাত ব্যাক্তির মরদেহ উদ্ধার রূপগঞ্জে নির্বাচনের দ্বারপ্রান্তে এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিব বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প রেলপথ মন্ত্রী কতৃক মাগুরার নির্মানাধীন রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শন প্রচারণায় জমে উঠেছে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন দেশ ও জনগণের স্বার্থে সবাইকে কাজ করতে হবে: রাষ্ট্রপতি ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫টি ইউনিট ব্যাংকের ৩০ এমডি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন

তানোরে কাঁচি প্রতীকের নির্বাচনী জনসভা জনসমুদ্রে রুপান্তর

প্রকাশিত:শুক্রবার ০৫ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহী-১ আসন তানোরে কাঁচি প্রতীকের নির্বাচনী জনসভা যেন জনসমুদ্রে পরিনত হয়ে পড়ে। প্রচারণার শেষ মুহুর্তে বৃহস্পতিবার বিকেলের দিকে  তানোর পৌর এলাকার ঐতিহ্য বাহী গোল্লাপাড়া ফুটবল মাঠে আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা এডভোকেট মুকবুল খাঁর সভাপতিত্বে ও পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরোর সঞ্চালনায় অনুষ্ঠিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জেলা আ"লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য গোলাম রাব্বানী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আ"লীগ নেতা আকতারুজ্জামান আকতার, কলমা ইউনিয়ন পরিষদ (ইউপির) চেয়ারম্যান বর্ষিয়ান আ"লীগ নেতা খাদেমুন নবী বাবু চৌধুরী, উপজেলা আ"লীগের সাবেক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,  মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান, কামারগাঁ ইউনিয়ন পরিষদ (ইউপির)  সাবেক চেয়ারম্যান মুসলেম উদ্দিন প্রামাণিক, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সাবেক মুন্ডুমালা পৌর আ"লীগের  সভাপতি এডভোকেট গোলাম মোস্তফা, আ"লীগ নেতা মুকুল কুমার ঘোষ, সাবেক ছাত্র লীগ নেতা মৃদুল কুমার ঘোষ প্রমুখ। 

আকতার বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী ছিলাম। আমার এবং গোলাম রাব্বানীর রাজনৈতিক ইচ্ছা চেতনা এক অভিন্য। আমরা বর্তমান এমপির বিরুদ্ধে আওয়ামী লীগের বিরুদ্ধে না। আমরা এআসন থেকে তাকে বিদায় করতে চাই । এজন্য আমি রাব্বানীকে সমর্থন দিয়ে ভোটের মাঠ থেকে সরে এসেছি। রাব্বানী আমার বড় ভায়ের মত। কারন আমরা যদি নিজেদের মধ্যে ঐক্য গড়ে তুলতে না পারি তাহলে ভোটের মাঠে সমস্যা সৃষ্টি হবে। মুলত একারনে আমি সরে এসে রাব্বানী কে সমর্থন দিয়ে ভোটের মাঠে কাঁচি প্রতীকের জন্য ভোট প্রার্থনা করছি। আজকের উপস্থিতি প্রমান করে আগামী ৭ জানুয়ারি রবিবার ব্যাটলের মাধ্যমে অপশাসনের জবাব দিবেন আপনারা। 

রাব্বানী বলেন, আমরা আওয়ামী লীগের আদর্শে বিশ্বাসী। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন এনির্বাচনকে উন্মুক্ত করে দিয়েছেন। কারন এবারের ভোটে বিএনপি জামায়াত অংশ গ্রহন করছেন না। সুতরাং আগামী বরিবার দলমত নির্বিশেষে আপনারা আমাকে ভোট দিবেন। কি দিবেন না, উপস্থিত হাজারো জনতা তার এমন কথা শুনে কাঁচি কাঁচি স্লোগানে মুখরিত করে তুলেন জনসভা স্থল। রাব্বানী আরো বলেন, আমার বাব দাদারা মানুষের সেবা করে খাদেম হিসেবে পরিচিত। আমিও দীর্ঘ ১৬ বছরের মধ্যে দুবার মুন্ডুমালা পৌর মেয়র ও পাঁচন্দর ইউনিয়ন পরিষদ (ইউপির) দুবারের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। আমার কাছে সবাই মূল্যবান ব্যক্তি। আমার দরজা এমনকি বেডরুমও সবার জন্য উন্মুক্ত। তিনি বর্তমান এমপির সমালোচনা করে আরো বলেন, আপনি বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছেন কেন? আপনি দীর্ঘ ১৫ বছর এমপির দায়িত্ব পালন করেছেন, কেন হুমকি ধামকি দিতে হবে। আসলে আপনি মানুষ কে ভালোবাসতে জানেন না, মানুষের মনের কথা বুঝেন না, নেতাকর্মী দের মূল্যায়ন করতে জানেন না, আপনি জানেন ধমক দিতে আর বানিজ্য করতে। যদি বুঝতেন তাহলে আপনার আজ এই অবস্থার সৃষ্টি হত না। আজ এই জনসভায় হাজারো মানুষ এসেছে শুধু ভালোবেসে। আপনার লোক দিয়ে পুরাতন ভাংগাচোরা মোটরসাইকেলে আগুন দিয়ে আমার কাঁচি প্রতীকের ২০ জনের মত কর্মী সমর্থকের নামে মামলা দিয়েছেন, আমার ছোট ভাই মেয়র সাইদুর আদালত থেকে আজকে তাদের জামিন করেছেন।আপনার এসব অপকর্মের জবাব আগামী ৭ জানুয়ারি রবিবার ব্যালটের মাধ্যমে জনগণ দিবেন, কি আপনারা ভোট দিবেন না, হ্যাঁ বলে হাজারো জনতা করতালি দিয়ে দুহাত উচু করে কাঁচি কাঁচি বলে স্লোগান শুরু করেন।
সভাপতির বক্তব্যে মুকবুল খাঁ   বলেন, রাহুগ্রাস ও জমিদারি শাসনের জবাব দিতে হলে রবিবার সকাল সকাল ভোটকেন্দ্রে গিয়ে কাঁচি প্রতীকে ভোট দিতে হবে। এআসনে কাঁচির যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তা কল্পনাতীত। কারন মানুষ মুক্তি চায়, আমাদের মত প্রবীন আ"লীগ নেতারা এমপির বিরুদ্ধে জোট বেধেছেন, বিজয় আমাদের সুনিশ্চিত ইনশাআল্লাহ। 

দুপুরের পর  বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকা থেকে কাঁচি প্রতীকের পক্ষে  বিশাল বিশাল মিছিল নিয়ে আসে জনসভাস্থলে । সভা শুরুর আগেই মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে পড়ে। শুধু সভাস্থল না পাশ্ববর্তী রাস্তা ও বাজারেও ছিল লোকের সমাগম  চোখে পড়ারমত।

আরও খবর



বৃষ্টির জন্য কুষ্টিয়ায় ইস্তেকার নামাজে সকল ধর্মপ্রান মুসল্লিরা

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image
কুষ্টিয়া প্রতিনিধি:পাপ কমান,তাপ কুমে যাবে। জলে স্থলে বিপর্যয় মানুষের কৃতকর্মের ফল । সুরা রুম , আয়াত ৩০ । তীব্রতাপদাহে কুষ্টিয়া জেলায় প্রতিদিন বিভিন্ন স্হানে পানির জন্য মহান সৃষ্টিকর্তার দরবারে খোলা আকাশের নিচে দাড়িয়ে দোওয়া ও ইস্তেকার নামাযে কান্নায় ভেঙে পড়েন ধর্মপ্রান মুসল্লিরা ॥

আরও খবর



খাগড়াছড়িতে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময়

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৭২জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল  প্রতিনিধি:খাগড়াছড়িতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা নির্বাচন অফিসার।

শুক্রবার (৩ মে,) বিকাল ৩টার দিকে  খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়  সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক ও জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো.সহিদুজ্জামান ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার),৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন এর প্রথম ধাপের রির্টানিং অফিসার মোহাম্মদ কামরুল আলম,। 

এসময় দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জুনায়েদ কবীর সোহাগ, খাগড়াছড়ি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম সহ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।

নির্বাচনের প্রার্থীগণ তাদের বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে বক্তব্য প্রদান করলে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন অফিসার তাদের চাহিদামত বিভিন্ন তথ্য প্রকাশ করেন এবং একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার আশ্বাস প্রদান করেন। 

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন- ২০২৪ খাগড়াছড়ি জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার্থে সার্বিক কার্যক্রম হাতে নিয়েছেন। প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত নির্বাচন সংক্রান্ত  আচরণ বিধিমালার মধ্যে থেকে প্রত্যেক প্রাপ্তিকে তাদের নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে, একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য খাগড়াছড়ি জেলা পুলিশ  নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রমে সর্বোচ্চ সহযোগিতা করনের জন্য প্রস্তুত রয়েছে।

সভাপতি,র বক্তব্যে খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক ও জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো.সহিদুজ্জামান  বলেন, আগামী ৮ মে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ 
নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে জেলা প্রশাসন ও রিটার্নিং অফিসারের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হয়েছে। তিনি বলেন যে কোন মূল্যে ভোটারদের নির্বিগ্নে ভোট কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা করা হয়েছে।কেন্দ্রে কোন ধরনে সমস্যা দেখা দিলে সাথে সাথে আইন-শৃঙ্খলা বাহিনীকে অবহিত করার জন্য আহবান জানান।

আরও খবর



ঢাকাসহ দেশের ১৬ জেলায় ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঢাকাসহ দেশের ১৬ জেলার ওপর দিয়ে ঝড় বয়ে যেতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে ।

বুধবার (৮ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবিরের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে, আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তিভাবে শিলাবৃষ্টিও হতে পারে।


আরও খবর



নওগাঁয় সড়ক পারাপারের সময় ঘাতক বাসের ধাক্কায় এক শিশু নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৪৩জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধিঃনওগাঁর মহাদেবপুরে সড়ক পারাপারের সময় ঘাতক বাসের ধাক্কায় বাধন হোসেন (১০) নামে এক শিশু নিহত হয়েছেন। সোমবার (৬মে) বেলা ১২ টার দিকে নওগাঁ রাজশাহী  আঞ্চলিক মহাসড়কের উপজেলার নওহাটা মোড় এলাকায় এ দূর্ঘটনাটি ঘটে।নিহত শিশু বাধন হোসেন পার্শ্ববর্তী মান্দা উপজেলার প্রসাদপুর ইউপির গোটগাড়ী গ্রামের শামিম হোসেনের ছেলে। এ ঘটনায় নিহতের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয়রা জানান, নিহত বাধনের বাবা-মা দরিদ্র হওয়ায় নওহাটা মোড়ের দক্ষিণ পার্শে অবস্থিত কফিল রাইস মিলে শ্রমিকের কাজ করে আসছেন। সেখানে বাবা-মায়ের সাথে ও-ই শিশুও  থাকতো।  আজ ঘটনার সময় নিহত শিশুটি রাইস মিলের সামনে দিয়ে যাওয়ার সময় নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়ক পার হচ্ছিলেন। এসময় নওগাঁর উদ্দেশ্যে রাজশাহী থেকে ছেড়ে আসা দ্রুতগামী একটি ঘাতক বাস তাকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি রাস্তায় পড়ে গেলে তার উপর দিয়ে বাসটি চলে যায়। এতে ঘটনাস্থলেই মর্মান্তিকভাবে তিনি নিহত হন। 

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এবিষয়ে থানায় মামলা হয়েছে। তবে ঘাতক বাসটি আটক করা সম্ভব হয়নি। 

আরও খবর



ঈদযাত্রায় সড়কে মারা গেলেন ৪০৭ জন

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সড়ক দুর্ঘটনা ঘটেছে এবার ঈদুল ফিতরে ৩৯৯টি । এতে ৪০৭ জন মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন ১ হাজার ৩৯৮ জন।

শনিবার (২০ এপ্রিল) ঢাকা রিপোর্র্টস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরীর এসব তথ্য জানান।

সংগঠনটি ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন প্রকাশ উপলক্ষ্যে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

ঈদযাত্রায় রেলপথে ১৮টি দুর্ঘটনায় ২৪ জন নিহত, ২১ জন আহত হয়েছেন। নৌ-পথে ২টি দুর্ঘটনায় ৭ জন নিহত, ৫ জন আহত হয়েছেন। সড়ক, রেল ও নৌ পথে সর্বমোট ৪১৯টি দুর্ঘটনায় ৪৩৮ জন নিহত ও ১ হাজার ৪২৪ জন আহত হয়েছেন।

লিখিত বক্তব্যে মোজাম্মেল হক চৌধুরী বলেন, ঈদযাত্রা শুরুর দিন ৪ এপ্রিল থেকে ঈদ শেষে কর্মস্থলে ফেরা ১৮ এপ্রিল পর্যন্ত বিগত ১৫ দিনে ৩৯৯টি সড়ক দুর্ঘটনায় ৪০৭ জন নিহত ১ হাজার ৩৯৮ জন আহত হয়েছেন। গত ২০২৩ সালের ঈদুল ফিতরে ৩০৪টি সড়ক দুর্ঘটনায় ৩২৮ জন নিহত ও ৫৬৫ জন আহত হয়েছিলেন। বিগত বছরের সঙ্গে তুলনা করলে এবারের ঈদে সড়ক দুর্ঘটনা ৩১.২৫ শতাংশ, প্রাণহানি ২৪.০৮ শতাংশ, আহত ১৪৭.৪৩ শতাংশ বেড়েছে।

প্রতিবেদনে দেখা যায়, বরাবরের মতো এবারও দুর্ঘটনার শীর্ষে রয়েছে মোটরসাইকেল। এবারের ঈদে ১৯৮টি মোটরসাইকেল দুর্ঘটনায় ১৬৫ জন নিহত ও ২৪০ জন আহত হয়েছেন। যা মোট সড়ক দুর্ঘটনার ৪৯.৬২ শতাংশ, নিহতের ৪০.৫৪ শতাংশ এবং আহতের ৩০.৩৭ শতাংশ প্রায়।


আরও খবর