Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

তানোর ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রান গেল পঞ্চম শ্রেণির ছাত্রের

প্রকাশিত:Tuesday ১১ January ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২৭০জন দেখেছেন
Image

তানোর প্রতিনিধি

রাজশাহীর তানোরে বাইসাইকেল নিয়ে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় চাকার নিচে পড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীর।সোমবার শেষ বিকেলে থানা মোড়ে ঘটে ঘটনাটি। নিহত ওই ছাত্র পৌর সদর শানসাইন স্কুলের পঞ্চম শ্রেণিতে লিখাপড়া করে।সে চাপাইনবয়াবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার আজমত পুর গ্রামের শাজাহান আলীর পুত্র শাহরুখ জাহান মুয়াজ।এঘটনায় ট্রাক ও চালক এবং হেলপারকে আটক করা হয়েছে। এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

জানা গেছে, সোমবার শেষ বিকেলের দিকে পঞ্চম শ্রেণির ছাত্র মুয়াজ বাইসেল নিয়ে থানা মোড় থেকে উপজেলা পরিষদের দিকে আসছিল।এসময়   বিপরীত দিক থেকে ট্রাক চাপা দেয় মুয়াজকে। তিনি ঘটনাস্থলেই প্রান হারান।মুয়াজের পিতা শাজাহান বেসরকারি  ইউএসডিও তানোর শাখার ম্যানেজারের চাকুরী করেন।
থানার ওসি রাকিবুল হাসান জানান এঘটনায় ট্রাক থানায় জব্দ করা হয়েছে এবং চালক ইসমাইল ও হেলপার তারেক আলীকে আটক করা হয়েছে।তবে প্রতিবেদন লিখা পর্যন্ত মামলা বা ময়না তদন্তের বিষয়ে কিছুই বলেন নি এবং মুয়াজের মরদেহ থানার এম্বুলেন্সে রাখা হয়েছে। 

আরও খবর



হারানো টিয়া পাখির খোঁজ দিয়ে ৮৫ হাজার রুপি পুরস্কার

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৫০জন দেখেছেন
Image

একটি হারানো টিয়া পাখির খোঁজ দিয়ে ৮৫ হাজার রুপি পেলেন এক ব্যক্তি। যদিও ওই টিয়ার পাখির মালিক তার হারানোর টিয়ার খোঁজ দিতে পারলে ৫০ হাজার রুপি দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে প্রিয় টিয়াকে খুঁজে পেয়ে খুশিতে তিনি ৮৫ হাজার রুপিই পুরস্কার হিসেবে দিয়েছেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রুস্তম নামের ওই আফ্রিকান টিয়া পাখিটি গত ১৬ জুলাই নিখোঁজ হয়। এটি ভারতের কর্ণাটক রাজ্যের তুমাকুরু থেকে উড়ে প্রায় তিন কিলোমিটার দূরে চলে গিয়েছিল।

একদিন পরেই ওই পাখিটি খুঁজে পান শ্রীনিভাস নামের এক ব্যক্তি। পরে তিনি এটিকে তার বাড়িতে নিয়ে যান। তিনি জানান, যখন তিনি পাখিটিকে পেয়েছিলেন তখন এটি খুবই দুর্বল ছিল।

পরে তিনি জানতে পারেন যে, পাখিটির মালিক এটিকে খুজছেন। এরপরেই তিনি পাখিটিকে তার মালিকের কাছে ফেরত দেওয়ার জন্য নিয়ে যান।

ওই পাখিটির মালিক অর্জুন হারানো টিয়াকে পেয়ে পুরস্কারের টাকা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেন। তিনি এর আগে ৫০ হাজার রুপি দিতে চাইলেও প্রিয় পাখিকে পেয়ে শ্রীনিভাস ৮৫ হাজার রুপি পুরস্কার দেন।

অর্জুন বলেন, শ্রীনিভাস যখন আমার পাখিটিকে পান তখন এর অবস্থা বেশ খারাপ ছিল। এটি বেশ আতঙ্কিত হয়ে পড়েছিল এবং দীর্ঘক্ষণ না খেয়ে ক্ষুধার্ত হয়ে পড়ে। তিনি পাখিটিকে উদ্ধার করে একে খাবার দিয়েছেন।

পাখিটিকে হারানোর পর পরই অর্জুনের পরিবার শহরজুড়ে হারানো বিজ্ঞপ্তি প্রকাশ করে। এই পাখিটি প্রায় আড়াই বছর ধরে তাদের সঙ্গে আছে।


আরও খবর



লুঙ্গি পরা দর্শককে টিকিট না দেয়ায় স্টার সিনেপ্লেক্সের দুঃখ প্রকাশ

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

স্টার সিনেপ্লেক্সের মিরপুরে সনি স্কয়ার শাখায় ‘পরাণ’ সিনেমা দেখতে আসেন লুঙ্গি পরা এক দর্শক। সে কারণে তার কাছে টিকিট বিক্রি করেনি টিকিট সেলার। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই শুরু হয়।

এ ঘটনায় স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

স্টার সিনেপ্লেক্সের পক্ষ থেকে বলা হয়েছে, ‘স্টার সিনেপ্লেক্স পরিবারের পক্ষ থেকে আমরা জানাতে চাই, আমরা গ্রাহকদের সাথে কোনো কিছুর উপর ভিত্তি করে বৈষম্য করি না। আমাদের সংস্থায় এমন কোনো নিয়ম বা নীতি নেই যা একজন ব্যক্তিকে লুঙ্গি পরার কারণে টিকিট কেনার অধিকারকে অস্বীকার করবে।

আমরা জানাতে চাই, আমাদের সিনেমা হলে সবাই নিজেদের পছন্দের সিনেমা দেখার জন্য সবসময় স্বাগতম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ঘটনাটি সম্ভবত একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফলাফল। আমরা এই ঘটনাটি ঘটতে দেখে গভীরভাবে দুঃখিত এবং আমাদের নজরে আনার জন্য সংশ্লিষ্ট পক্ষের প্রতি কৃতজ্ঞ। আমরা, স্টার সিনেপ্লেক্স পরিবার, আমাদের গ্রাহকদের সেরা সিনেমাটিক অভিজ্ঞতা দিতে প্রতিশ্রুতিবদ্ধ এবং আমরা এই ভদ্রলোককে তার পরিবারের সাথে আমাদের সনি স্কয়ার শাখায় ‘পরাণ’ দেখার জন্য আন্তরিকভাবে আমন্ত্রণ জানাই।

এছাড়াও, আমরা এই ঘটনাটি তদন্ত করছি যেন ভবিষ্যতে এই ধরনের ভুল বোঝাবুঝি না হয়। আমাদের সাথে থাকার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ।’


আরও খবর

আসছে ‘গোলমাল ৫’!

Friday ১৯ August ২০২২




প্রতিবন্ধী নারীর টাকা গেলো ভুল নম্বরে, উদ্ধার করে দিলো পুলিশ

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

নোয়াখালীর কবিরহাট উপজেলার শারীরিক প্রতিবন্ধী নারীর ভুল নম্বরে চলে যাওয়া চিকিৎসার ২০ হাজার টাকা নাটোরের বাগাতিপাড়া থেকে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম প্রকৃত মালিকের হাতে টাকা তুলে দেন।

এ সময় টাকা হাতে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন শারীরিক প্রতিবন্ধী নারী নাছরিন আক্তার। তিনি কবিরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ইন্দ্রপুর গ্রামের মো. গোলাম মাওলার মেয়ে।

নাছরিন আক্তার জাগো নিউজকে বলেন, ‘আমার ভাই সাইফুল ইসলাম কুয়েত থেকে আমার চিকিৎসার জন্য ২০ হাজার টাকা পাঠায়। অসাবধানতাবশত টাকাগুলো ভুল বিকাশ নম্বরে চলে যায়। এ ঘটনায় ২ আগস্ট কবিরহাট থানায় সাধারণ ডায়েরি (নম্বর-৬২) করি। এক সপ্তাহ পর আজ ওসি স্যারের কাছ থেকে সেই টাকা বুঝে পেলাম। পুলিশের সহযোগিতায় আমি মুগ্ধ।’

ওসি মো. রফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, অভিযোগ পেয়ে পুলিশ সুপার মো. শহীদুল ইসলামের নির্দেশে উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক দিপুকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় নাটোরের বাগাতিপাড়া থানা এলাকা থেকে জনৈক মিরাতুল ইসলামের কাছ থেকে ২০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তা প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



শিক্ষাগত যোগ্যতা যাচাইয়ে নির্বাচিতদের সনদ চেয়েছে এনটিআরসিএ

প্রকাশিত:Wednesday ১০ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

বেসরকারি স্কুল-কলেজ শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সনদের তথ্য চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। নির্বাচিত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা যাচাইয়ে শিক্ষক নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কশিটের সত্যায়িত অনুলিপি ২১ আগস্টের মধ্যে পাঠাতে হবে।

বুধবার (১০ আগস্ট) এনটিআরসিএ পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছানের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়, এনটিআরসিএ কার্যালয় থেকে গত ৬ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তি এবং তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিকভাবে প্রার্থী নির্বাচন করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত সহকারী শিক্ষক বাংলা, সহকারী শিক্ষক ইংরেজি, সহকারী শিক্ষক ভৌত বিজ্ঞান, সহকারী শিক্ষক জীববিজ্ঞান, সহকারী শিক্ষক পদার্থবিজ্ঞান, সহকারী শিক্ষক রসায়ন, প্রদর্শক পদার্থবিজ্ঞান, রসায়ন, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, সহকারী শিক্ষক ইসলাম শিক্ষা এবং সহকারী মৌলভী পদের প্রার্থীদের নিয়োগ যোগ্যতা যাচাইয়ে নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কশিট যাচাই করা প্রয়োজন।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কশিটের সত্যায়িত অনুলিপি আবশ্যিকভাবে আগামী ২১ আগস্টের মধ্যে এনটিআরসিএর কার্যালয়ে সরাসরি (হাতে হাতে) জমা দিতে হবে।

আরও বলা হয়, নির্ধারিত তারিখের মধ্যে যেসব প্রার্থী সনদ, মার্কশিটের সত্যায়িত ফটোকপি ও ছক অনুযায়ী তথ্য পাঠাবেন না তাদের নিয়োগের জন্য সুপারিশ করা হবে না।


আরও খবর



ধর্ষণের মামলা তুলে নিতে হুমকি, বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত:Thursday ১৮ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৫১জন দেখেছেন
Image

জামালপুরের সরিষাবাড়িতে ধর্ষণের শিকার স্কুলছাত্রীর পরিবারকে মামলা প্রত্যাহারের হুমকির প্রতিবাদে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে উপজেলার লোকনাথপুর গ্রামের গাড়াডোবা-মৌলভীবাজার সড়কে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সিঁদ কেটে স্কুলছাত্রীর ঘরে ঢুকে ধর্ষণ করে একই এলাকার বখাটে কনক হাসান (২৫)। এর আগে তিনি ওই স্কুলছাত্রীকে বিয়ের প্রস্তাব দেন। বিয়েতে রাজি না হলে তাকে নানা সময় উত্ত্যক্ত করতেন কনক। এ ঘটনায় নির্যাতিতার বাবা মামলা করলেও কনকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তার পরিবার প্রভাবশালী হওয়ায় স্কুলছাত্রীর পরিবারকে মামলা তুলে নেওয়ার হুমকি দিচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ, কনক মাদকসেবী ও বখাটে। তিনি স্থানীয় কিশোরী-তরুণীদের নিয়মিত উত্ত্যক্ত করতেন। পুলিশের হাতে একাধিকবার আটকও হয়েছিলেন তিনি। তার গ্রেফতার ও শাস্তি দাবি করেন স্থানীয়রা।

সরিষাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর জানান, ঘটনার পর থেকে অভিযুক্ত কনক পলাতক। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।


আরও খবর