Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

টাঙ্গাইলের মধুপুরে প্রস্তুতি মুলক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৪৭জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর( টাঙ্গাইল) প্রতিনিধিঃ

 টাঙ্গাইলের মধুপুরে ১৭ ,২৫ ও ২৬ মার্চ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার  (১৪ মার্চ) দুপুরে মধুপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন এর সভাপতিত্বে এ আলোচনা সভার আয়োজন করা হয়।প্রস্তুতিমুলক সভায় প্রথমে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।


সভায় অতিথি হিসেবে উপস্হিত  ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির,  মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মো. জাকির হোসাইন, মধুপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাজহারুল আমিন বিপিএম।


অন্যান্যদের মধ্যে   উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি এডভোকেট ইয়াকুব আলী, সহ -সভাপতি ডা. মীর ফরহাদুল আলম মনি, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জিহাদী, শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ বজলুর রশিদ খান চুন্নু সহ সকল সরকারি বেসরকারি কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে দিবস গুলো যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে  বিভিন্ন দিক-নির্দেশনা মুলক মুক্ত আলোচনা করা হয়।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



মধুপুর উপজেলা চেয়ারম্যান সমিতির নবনির্বাচিত কমিটি গঠন

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৪৮জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ- মধুপুর  চেয়ারম্যান সমিতির  নব- নির্বাচিত সভাপতি মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক, সাধারণ সম্পাদক ফুলবাগচালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ আলী, কোষাধ্যক্ষ মহিষমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহি উদ্দিনসহ সকল সদস্যদের। 


আজ দুপুরে মধুপুরে ব্র্যাকের লার্নিং সেন্টারে মধ্যাহু ভোজ শেষে হল রুমে শুভেচ্ছা বিনিময় সভা অনুষ্ঠিত হয়। নব- নির্বাচিত কমিটির পক্ষ থেকে মধুপুর উপজেলা পরিষদের নব- নির্বাচিত চেয়ারম্যান এডভোকেট ইয়াকুব আলী, উপজেলা নির্বাহী অফিসার মো. জুবায়ের হোসেন, পৌর মেয়র আলহাজ্ব সিদ্দিক হোসেন খান, সহকারী কমিশনার ভূমি রিফাত আনজুম পিয়া, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আকতার হোসেন খান, , উপজেলা প্রকৌশলী জয়নাল আবেদীন সাগর, পিআইও আমিনুর রশীদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মনিরুজ্জামানসহ অতিথিদের ফুলেল শুভেচছা প্রদান করা হয়। 


এ সময় চেয়ারম্যান সমিতির  সভাপতি সাদিকুল ইসলাম সাদিক, সাধারণ সম্পাদক ফরিদ আলী, কোষাধ্যক্ষ মহি উদ্দিন, সদস্য আব্দুল মান্নান, আবু সাইদ খান সিদ্দিক, গোলাম মোস্তফা, জুলহাস উদ্দিন, আব্দুর রহিম উপস্থিত ছিলেন।



আরও খবর



ভুরুঙ্গামারীতে পানিতে ডুবে ২ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৬জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো:কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে পৃথক স্থানে পানিতে ডুবে শিশুসহ ও এক যুবকের মৃত্যু হয়েছে l সোমবার দুপুর বেলা পরিবারের সবার অজান্তেই ফারিয়া নামের দেড় বছরের এক শিশুর মাছ চাষের জমিতে পড়ে মর্মান্তিক মৃত্যু ঘটে lফারিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ দুপুরে ফারিয়ার মা রান্নার কাজে ব্যস্ত ছিল l দেড় বছরের ফারিয়া তখন বাড়ির উঠোনে খেলা করছিল l ওই সময়ে মায়ের অজান্তেই ফারিয়া বাড়ির বাইরে গিয়ে বাড়ি সংলগ্ন মাছ চাষের জমিতে পরে ডুবে যায় l সেখানেই তার মৃত্যু ঘটে lপরক্ষনেই তার মা খোঁজাখুঁজি করে ওই মাছ চাষের জমি থেকে ফারিয়াকে তুলে নিয়ে ভুরুঙ্গামারী উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করে l মৃত: ফারিয়া উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণ গোপালপুর গ্রামের ফরিদুল ইসলাম এর কন্যা lঅপর ঘটনাটি ঘটে, সকাল বেলা দুধ কুমোর নদীতে l  

উপজেলার পাইকের ছড়া  ইউনিয়নের শিলবাড়ি গ্রামের শামসুল হকের পুত্র যুবক ঝন্টু মিয়া ভোরবেলাতেই দুধকুমার নদীর সোনাহাট ব্রিজের উত্তর দিকে মাছ ধরতে যায় l নদীতে মাছ ধরার একপর্যায়ে কোন এক সময় তার পানিতে ডুবেই মৃত্যু ঘটে l সকাল আটটার দিকে আব্দুল মান্নান নামের এক ব্যক্তি ওই স্থানেই জাল ফেলে পানিতে নামতেই ঝন্টুর ডুবন্ত লাশ তার পায়ে স্পর্শ হয় l এ সময় আব্দুল মান্নান বিষয়টি এলাকাবাসীকে জানালে এলাকার লোকজন ভুরুঙ্গামারী থানা পুলিশে খবর দেয় l পুলিশ এসে ঝন্টুর লাশ উদ্ধার করে l 

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন l
তিনি জানান, কোন প্রকার অভিযোগ না থাকায় ঝন্টুর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে l

আরও খবর



সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮২জন দেখেছেন

Image
নিহত সবুজ চৌকিদার, মো. সাব্বির ও মো. রিফাত

খবর প্রতিদিন ২৪ডেস্ক :সৌদি আরবে বাংলাদেশি তিন যুবক কাজে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৩) দুপুরে আল আলিফ শহরে স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চাঁদপুরের হাইমচর উপজেলার ২নং আলগী দূর্গাপুর উত্তর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কমলাপুর গ্রামের দেলোয়ার হোসেন এর ছেলে মোহাম্মদ মোস্তফা গাজী রিফাত। সাড়ে চার বছর প্রবাসে। কিছুদিন পূর্বে একমাত্র বোনের বিয়ে হয়েছে। তাকে দেখতে ঈদের পর বাড়িতে আসার কথা। কিন্তু ঈদের পর রিফাত আসলেও জীবিত নয় আসবে তার মরদেহ এতে শোকে কাতর বাবা। সড়ক দুর্ঘটনা প্রাণ কেড়ে নিয়েছে তার আদরের সন্তানের।

একই উপজেলার ৩নং দক্ষিণ আলগী ইউনিয়নের চরভাঙ্গা গ্রামের ইসমাইল ছৈয়ালের ছোট ছেলে সাব্বির। দুই ভাই এক বোনের মধ্যে মেজ ছেলে সে। তিন বছর প্রবাসী হলেও অধিকাংশ সময় ছিল না কাজ। তাই আয় রোজগার ছিল না তেমন। তবুও মাকে ফোন করে বলেছিল ঈদ উদযাপনের প্রস্তুতি নিতে। টাকা পাঠাবে সে । তবে ঈদে কোরবানির টাকা না আসলেও এসেছে ছেলের মৃত্যুর সংবাদ। এমন সংবাদে আহাজারি করছে নিহতের গর্ভধারানী মা ও আত্মীয় স্বজনরা।

ফরিদগঞ্জ উপজেলার ১২নং চরদুখিয়া ইউনিয়নের পশ্চিম বিষকাটালী এলাকার জামাল চৌকিদার এর ছেলে সবুজ চৌকিদার। ১৮ বছর প্রবাসে। ১০-১২ দিন পূর্বে স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে গেছেন সৌদি আরব। সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তিনিও। তার এমন মৃত্যুতে পাগলের মত আহাজারী করছেন তার বাবা-মাও। তিন প্রবাসীর মৃত্যুর সংবাদে এলাকায় নেমে আসে শোকের ছায়া।

সাব্বির আর রিফাতকে সৌদিতে কাজের জন্য নিয়েছেন সবুজ চৌকিদার। তিনি তাদের নিয়ে আপিপ শহর ও আশপাশের এলাকায় ভবন নির্মাণের কাজ করতেন। নিজেদের গাড়িতে তারা কাজে আসা-যাওয়া করতেন। গাড়ির চালক ছিলেন সবুজ। দুর্ঘটনার সময়ও গাড়ির চালাচ্ছিলেন সবুজ। এসব তথ্য জানালেন সবুজের বাবা জামাল চৌকিদার।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার বাংলাদেশি সময় ৪টায় সবুজসহ ৩ জনের দুর্ঘটনার খবর পান। রাত ১০টায় সেখানে অবস্থানরত স্বজনদের মাধ্যমে জানতে পারেন দুর্ঘটনার পর হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এদিকে নিহত তিন যুবকের মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সর্বোচ্চ আন্তরিকতা আশা করছেন নিহতের পরিবার ও এলাকাবাসী।


আরও খবর



বিশ্ব বাবা দিবসে লিজা ও রফিকুলের বাবা তুমি আমার

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৫জন দেখেছেন

Image
বিনোদন ডেস্ক:বাবার প্রতি ভালোবাসা জানাতে সারাবিশ্বেই পালিত হবে দিনটি। প্রতিটি মানুষের জীবনে তাদের মা-বাবাই সবচেয়ে আপনজন। তাদের ভালোবাসায় বেড়ে ওঠে সন্তানরা। বাবার প্রতি বিনম্র শ্রদ্ধায় ও ভালোবাসায়, এ বছর ১৮ জুন বিশ্ব বাবা দিবস উপলক্ষে  মুক্তি পাচ্ছে সামিনা সালামের লেখা ও সুরে গান “বাবা তুমি আমার”।

সকল দর্শক ও শ্রোতা গানটি দেখতে পাবেন সামিনা সালামের ব্যাক্তিগত ইউটিউব চ্যানেল 'সামিনাস ক্রিয়েটিভ ওয়ার্ল্ডে" এ। ফুয়াদ নাসের বাবুর কম্পোজিশনে এই গানে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী লিজা ও রফিকুল ইসলাম।

এই গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন মাসুম বাশার, শাকিলা পারভিন, রবিউল রুদ্র এবং গৃহী। নির্দেশনা দিয়েছেন আহমেদ সুস্ময়। ক্যামেরায় ছিলেন হসেইন আরমান। গান ও মিউজিক ভিডিওর প্রযোজক সামিনা সালাম। এডিটিং মাযাহার রনি। নির্দেশকের সহকারি মিন্টু সাকিব, পোস্ট প্রোডাকশন এইট এন্ড হাফ প্রোডাকশন লিমিটেড। স্থিরচিত্র বিজয়, ব্যাকগ্রাউন্ড ভয়েস পুজা, অডিও ডাবিং শান্ত শান।

আরও খবর



এবারের বাজেট সাধারণ মানুষের জীবনযাত্রা সহজ করবে: অর্থমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এবারের বাজেট সাধারণ মানুষের জীবন যাত্রাকে সহজ করবে,বলেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বাজেটে অকারণে অর্থের পরিমাণ বাড়িয়ে লাভ নেই।

বৃহস্পতিবার (৬ জুন) নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, এবারের বাজেট ৮ লাখ কোটি টাকার মধ্যেই সীমাবদ্ধ রাখা হচ্ছে। কারণ, বাজেটে অকারণে অর্থ বৃদ্ধি করে লাভ হবে না।

আজ জাতীয় সংসদে নতুন বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী। এটি স্বাধীন বাংলাদেশের ৫৩তম বাজেট। ২০২৪-২৫ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট পেশ করতে সংসদে পৌঁছেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

এর আগে বৃহস্পতিবার (৬ জুন) বাজেট ঘোষণার জন্য সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের সরকারি বাসভবন থেকে রওয়ানা দেন তিনি। এসময় সাংবাদিকদের সঙ্গে বাজেট প্রসঙ্গে কথা বলেন তিনি। বিকেল ৩টায় জাতীয় সংসদে আগামী ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব পেশ করবেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা চতুর্থ মেয়াদের প্রথম বাজেট। এবারের ২০২৪-২৫ অর্থবছরের জাতীয় বাজেট রাজস্ব খাতে বড় ধরনের পরিবর্তন নিয়ে আসছে। বাজেটের আকার ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকা হতে পারে।

বাজেটের আকার ৮ লাখ কোটি টাকার মধ্যেই সীমাবদ্ধ রাখছেন দেশের ১৮তম অর্থমন্ত্রী। যেখানে আড়াই লাখ কোটি টাকারও বেশি বাজেট ঘাটতি পূরণে দেশি-বিদেশি ঋণের বিকল্প খুঁজে পাননি তিনি। এতে বাজেটের ৬০ শতাংশের বেশি অর্থ যোগানের দায়িত্ব এনবিআরের উপরেই।

২০২৪-২৫ অর্থবছরের বাজেটে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪ লাখ ৮০ হাজার কোটি টাকা। বাজেট ঘাটতি ২ লাখ ৫৬ হাজার কোটি টাকা। চলতি ২০২৩-২৪ অর্থ বছরের তুলনায় বাজেটের আকার ৪.৬২ শতাংশ বাড়ানো হয়েছে।

বাজেটে বিদেশি ঋণের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ লাখ ২৭ হাজার ২০০ কোটি টাকা। ব্যাংক থেকে ঋণের লক্ষ্যমাত্রা ১ লাখ ৩৭ হাজার ৫০০ কোটি টাকা। ঋণের সুদ পরিশোধের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ১৩ হাজার ৫০০ কোটি টাকা। এছাড়া সঞ্চয়পত্র বিক্রির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৫ হাজার ৪০০ কোটি টাকা।


আরও খবর