Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

টাঙ্গাইলের মধুপুরে প্রস্তুতি মুলক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২২৬জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর( টাঙ্গাইল) প্রতিনিধিঃ

 টাঙ্গাইলের মধুপুরে ১৭ ,২৫ ও ২৬ মার্চ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার  (১৪ মার্চ) দুপুরে মধুপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন এর সভাপতিত্বে এ আলোচনা সভার আয়োজন করা হয়।প্রস্তুতিমুলক সভায় প্রথমে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।


সভায় অতিথি হিসেবে উপস্হিত  ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির,  মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মো. জাকির হোসাইন, মধুপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাজহারুল আমিন বিপিএম।


অন্যান্যদের মধ্যে   উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি এডভোকেট ইয়াকুব আলী, সহ -সভাপতি ডা. মীর ফরহাদুল আলম মনি, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জিহাদী, শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ বজলুর রশিদ খান চুন্নু সহ সকল সরকারি বেসরকারি কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে দিবস গুলো যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে  বিভিন্ন দিক-নির্দেশনা মুলক মুক্ত আলোচনা করা হয়।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



ঈদে আসছে নির্মাতা কে এ নিলয়ের 'ও মেয়ে ঢং করোনা'

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৫২জন দেখেছেন

Image
বিনোদন প্রতিবেদক:আসন্ন ঈদকে সামনে রেখে পুবাইলের বিভিন্ন লোকেশনে নির্মিত হলো নতুন মিউজিক ভিডিও 'ও মেয়ে ঢং করোনা' ।আল আমিন জমাদ্দার সবুজ কথায় ও সুরে সঙ্গীত আয়োজন করেছেন আকাশ মাহমুদ। মিক্স মাস্টার আশিক মাহমুদ।গানটিতে কন্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী আকাশ মাহমুদ ও নওশীন অমি। মিউজিক ভিডিওতে মডেল হিসাবে কাজ করেছেন আলিফ চৌধুরী ও প্রণমি নাফি। মিউজিক ভিডিওটি নির্মান করেছেন নির্মাতা কে এ নিলয়। কোরিওগ্রাফার হিসাবে ছিলেন প্রিন্স খান।গানটির প্রযোজনা প্রতিষ্ঠান এজেএস ওয়ার্ল্ড। প্রযোজক আল আমিন জমাদ্দার সবুজ।'ও মেয়ে ঢং করোনা গানটি ঈতে মুক্তি পাবে।

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী আকাশ মাহমুদ বলেন,'ও মেয়ে ঢং করোনা' নতুন গানটি বাড়তি মাত্রা যোগ করবে বলে আশা করছি।এই গানটিও সবার পছন্দ হবে।

কোরিওগ্রাফার প্রিন্স খান বলেন, ‘ঈদের গান নিয়ে শ্রোতা-দর্শকদের বেশ আগ্রহ রয়েছে। গানে সবাই এখন সুন্দর ভিডিও দেখতে পছন্দ করেন। আমি চেষ্টা করেছি দর্শকদের পছন্দ অনুযায়ী ভালো একটি গান উপহার দিতে। আশা করছি সবার ভালো লাগবে।

নির্মাতা কে এ নিলয় বলেন, ‘সেই ছোট্টবেলা থেকেই ঈদ আসলে আমরা আনন্দে ভেসে যেতাম। সেই ছোট্টবেলার স্মৃতি মনে করে আমরা চেষ্টা করেছি ‘'ও মেয়ে ঢং করোনা'
গানটি সবার মাঝে ছড়িয়ে দেওয়ার। যদি গানটি সবার ভালো লাগে, তাহলে আমাদের কষ্ট সার্থক হবে।

আরও খবর



শিশুরা খেলাধুলার মধ্য দিয়েই লেখাপড়া শিখবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন আজকের শিশুরা আগামী উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তোলার মূল নেতৃত্ব দেবে বলে। রোববার (১৭ মার্চ) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকের শিশুরা ডিজিটাল যুগের। কাজেই ডিজিটাল শিক্ষা ব্যবস্থা আমরা করে দিয়েছি। এখন আমাদেরকে ভবিষ্যৎ দেখতে হবে স্মার্ট বাংলাদেশ করার। এ শিশুরাই তো একদিন এই প্রযুক্তির ব্যবহার শিখবে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, লেখাপড়া খুবই দরকার কিন্তু লেখাপড়ার নামে তাদের ওপর কোনোরকম চাপ সৃষ্টি করবেন না। আমরাই এখন চাচ্ছি খেলাধুলার মধ্য দিয়েই শিশুরা তাদের লেখাপড়া শিখবে, যাতে তার ভেতরের সুপ্ত মেধাবিকাশের সুযোগ পায়। সেভাবে আমরা কারিকুলাম তৈরি করে এগিয়ে নিয়ে যাচ্ছি। কারণ এখন ডিজিটাল বাংলাদেশ। এখন তো শিশুরা বিশ্বটাকে সামনে দেখতে পায়। ক্লাসে শুধু বই পড়া না চোখে দেখে শিখতে পারে। আর এর পরে তারাই হবে এক স্মার্ট বাংলাদেশের এক স্মার্ট নাগরিক। সেটাই আমরা চাই।

প্রধানমন্ত্রী শিশু শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব এই বাংলাদেশটাকে একটা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়তে চেয়েছিলেন। আজকের শিশুদের কাছে আমার অনুরোধ- গুরুজনদের মানতে হবে, শিক্ষককে মানতে হবে, বাবা-মার কথা শুনে চলতে হবে। বাবা-মার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকতে হবে। তাহলে কেউ বিপথে যেতে পারবে না। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি থেকে দূরে রাখার জন্য ছোটবেলা থেকেই সততার শিক্ষা দিতে হবে। সেই সঙ্গে সঙ্গে গান-বাজনা লেখাপড়া, ধর্মীয় শিক্ষা, ছবি আঁকা থেকে শুরু করে সব ধরনের কারিকুলাম এর সঙ্গে সম্পৃক্ত থাকতে হবে।

তিনি বলেন, আজকে বিশ্বব্যাপী আমরা দেখি অনেকেই শিশু অধিকারের কথা বলে, শিশু শিক্ষার কথা বলে, মানবাধিকারের কথা বলে। কিন্তু আমরা এটিও দেখি যে পাশাপাশি একটি দ্বিমুখী কার্যক্রম। সেই গাজায় শিশুদের ওপর যখন বোমা ফেলা হয়, হত্যা করা হয়, হাসপাতালে বোমা ফেলা হয়, ফিলিস্তিনের ওপর যখন আক্রমণ করা হয়, তখন আমি জানি না এই মানবাধিকার সংস্থাগুলো কোথায় থাকে কোথায়? তাদের সেই মানবিকতাবোধ কোথায় থাকে? সেটাই আমার প্রশ্ন?

সরকারপ্রধান আরও বলেন, আমরা যুদ্ধ চাই না, আমরা শান্তি চাই। কারণ যুদ্ধের সেই ভয়াবহতা আমরা নিজেরাও দেখেছি ১৯৭১ সালে পাকিস্তানের হানাদার বাহিনী যেভাবে আমাদের ওপর অত্যাচার করেছে। আমরা সব সময় নির্যাতিত মানুষের পাশে আছি। তাইতো আমার প্রতিবেশী দেশ মায়ানমারে যখন মানুষের ওপর অত্যাচার হলো, শিশুরা আহত অবস্থায় ছিল। তারা যখন আশ্রয় চাইল আমরা মানবিক কারণে তাদের আশ্রয় দিয়েছি। কিন্তু আজকে গাজায় শিশুদের যে অবস্থাটা দেখি, নারীদের যে অবস্থাটা দেখি আমি জানি না বিশ্বের বিবেক কেন নাড়া দেয় না। সেটাই আমার প্রশ্ন।


আরও খবর



শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বর্তমান মন্ত্রিসভায় নতুন যুক্ত হওয়া ৭ জন প্রতিমন্ত্রী দায়িত্ব পালনের জন্য শপথ নিয়েছেন।

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নতুন প্রতিমন্ত্রীদের শপথ পড়ান। নিয়ম অনুযায়ী প্রথমে তারা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন, পরে গোপনীয়তার শপথ নেন।

নতুন ৭ প্রতিমন্ত্রী হলেন- রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল ওয়াদুদ, নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার, চট্টগ্রাম-১৪ আসনের এমপি নজরুল ইসলাম চৌধুরী, সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা (টাঙ্গাইল), সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় ও পরিকল্পনা অর্থ বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান (চট্টগ্রাম), সংরক্ষিত নারী আসনের এমপি ও শহীদ কর্নেল নাজমুল হুদার মেয়ে নাহিদ ইজহার খান (ঢাকা) এবং সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা (জয়পুরহাট)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরী ছাড়াও মন্ত্রিসভার সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে, শুক্রবার (১ মার্চ) বিকেলে নতুন ৭ জনকে প্রতিমন্ত্রী করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

জানা যায়, শিক্ষা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাচ্ছেন শামসুন নাহার চাপা, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে নজরুল ইসলাম চৌধুরী, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন ডা. রোকেয়া সুলতানা।

প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি নতুন মন্ত্রিসভা শপথ নেয়। মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী বাদে পূর্ণ মন্ত্রী রয়েছেন ২৫ জন। নতুন সাতজনসহ প্রতিমন্ত্রীর সংখ্যা দাঁড়াল ১৮ জনে। তবে এই মন্ত্রিসভায় কোনো উপমন্ত্রী নেই।


আরও খবর



বেইলি রোড ট্র্যাজেডি, দায়ীদের বিচারের মুখোমুখি করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ডে দায়ীদের বিচারের মুখোমুখি করা হবে বলে  ।

রোববার (১০ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

বেইলি রোডে অগ্নিকাণ্ড পরবর্তী পুলিশের বিরুদ্ধে হয়রানির অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ স্বপ্রণোদিত হয়ে অভিযানে যাচ্ছে না। অন্য ডিপার্টমেন্টের সঙ্গে পুলিশ যাচ্ছে। অগ্নিকাণ্ডের ঘটনায় কার কি গাফিলতি আছে তা খতিয়ে দেখা হচ্ছে। শিগগিরই প্রধানমন্ত্রীর সঙ্গে বসে ১টি সংস্থাকে সব দেখভালের দায়িত্ব দেয়া যায় কিনা সেটা দেখা হবে।

তিনি বলেন, সবারই প্রশ্ন এই অগ্নিকাণ্ডের দায় কার? যে কারণে যার যার দায়িত্ব, তা পালন করার জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে। কেন অগ্নিকাণ্ড হয়েছিল, তার কারণ বের করতে অনুসন্ধান হচ্ছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। রাজউকের কোন জায়গায় তদারকির অভাব ছিল, সেটা তারা দেখছেন। হোটেল-রেস্টুরেন্টের ক্ষেত্রে কোনো গাফিলতি ছিল কি না, তাও দেখা হচ্ছে।

ফায়ার সার্ভিসের কোনো গাফিলতি ছিল কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, ফায়ার সার্ভিসের কাজ হচ্ছে হুঁশিয়ার করে দেওয়া। কারওয়ান বাজারের একটি ভবনকে পাঁচ বছর ধরে বলা হচ্ছে যে ঝুঁকিপূর্ণ। আবার গাউছিয়া মার্কেটে আগুন ধরলে কাকে দোষ দেবেন? ফায়ার সার্ভিস কিন্তু বলে দিয়েছে এটা ঝুঁকিপূর্ণ।


আরও খবর



জ্ঞানের পরিপূর্ণতা অর্জনে বই পড়ার বিকল্প নেই: সাকিব আল হাসান এমপি

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:জ্ঞানের প্রসারতা অর্জনে  বই পড়ার বিকল্প নেই। জ্ঞানের প্রসারতা বৃদ্ধির পাশাপাশি, সমাজকে উন্নত করতে বেশী বেশী বই পড়তে হবে। কারণ প্রকৃত জ্ঞানী ব্যাক্তিরা ক্খনো অসামাজিক কার্যক্রমকে উৎসাহিত করেনা। বৃহস্পতিবার বিকেলে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ শহীদ মিনারে সাকিব ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত তিনদিনব্যাপী স্বাধীনতা বই মেলার উদ্বোধন কালে মাগুরা ১ আসনের সংসদ সদস্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ স্বাধীনতা বই মেলা আয়োজন কমিটির সভাপতি রিজভী জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেণ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, সাকিব ফাউন্ডেশনের সভাপতি খোন্দকার মাশরুর রেজা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রানা আমীর ওসমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনিসুর রহমান খোকন। সংক্ষিপ্ত এ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাধীনতা বই মেলা আয়োজক কমিটির সদস্য সচিব সাংবাদিক রূপক আইস। প্রধান অতিথি এ ধরণের আয়োজনকে অভিনন্দন জানিয়ে আগামীতে বড় করে বই মেলার আয়োজন করার জন্য আহবান জানিয়ে তিনি সার্বিক সহযোগীতারর আশ্বাস দিয়ে বইমেলার উদ্বোধন ঘোষনা করেণ।  এর আগে সংসদ সদস্য সরকারি কলেজ বিএনসাসির গার্ড অব অনার গ্রহন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্ফস্থবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন করেন। তিনদিনব্যাপী এ বই মেলায়  বিভিন্ন পাঠাগারের দেয়া ১০ স্টলে ব্যাপক সংখ্যক বই উপস্থাপন করা হয়। প্রধান অতিথি স্টলগুলো ঘুরেঘুরে দেখেন। মেলায় ব্যাপক সংখ্যক বই পিপাষু ব্যাক্তির উপস্থিতি পরিলক্ষিত হয়। স্বাধীনতা বই মেলা বাস্তবায়ন কমিটি ও জার্নালিস্ট নেটওয়ার্ক এ মেলার আয়োজন করে।


আরও খবর