Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

টাঙ্গাইলের ১৮ ইউপির ১১টিতে আ’লীগের জয়

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

টাঙ্গাইলের ১৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা ১১টিতে বিজয়ী হয়েছেন। এছাড়া সাতটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

এই নির্বাচনে মধুপুরের ছয়টি ইউনিয়নের পাঁচটিতে আওয়ামী লীগ প্রার্থী, মির্জাপুরে ছয়টি ইউনিয়নের তিনটিতে আওয়ামী লীগ, সখীপুরের দুটি ইউনিয়নে আওয়ামী লীগ, বাসাইলে একটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়ী হয়েছেন।

বুধবার (১৫ জুন) রাতে সংশ্লিষ্ট কর্মকর্তারা এ ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মধুপুরের ছয়টি ইউনিয়নের মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগ এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। এ উপজেলার কুড়াগাছা ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী ফজলুল হক সরকার (নৌকা) ৫ হাজার ৮৭৭ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আজহারুল ইসলাম (আনারস) পান ৩ হাজার ৪৭৯ ভোট। আউশনারা ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী গোলাম মোস্তফা (নৌকা) ৪ হাজার ৩০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুস ছালাম (আনারস) পান ৪ হাজার ১৪ ভোট। শোলাকুড়ী ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ইয়াকুব আলী (নৌকা) পান ৬ হাজার ৭০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আকতার হোসেন (টেলিফোন) পান ৩ হাজার ২৬ ভোট। বেরীবাইদ ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী জুলহাস উদ্দিন (নৌকা) ৭ হাজার ৬৩৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মজিবর রহমান (আনারস) পান ২ হাজার ১৫১ ভোট। মহিষমারা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহির (আনারস) ৯ হাজার ৪৩৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মোতালেব (নৌকা) পান ৪ হাজার ৭৩৮ ভোট। কুড়ালিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মান্নান (নৌকা) বিজয়ী হয়েছেন।

মির্জাপুরের তিন ইউনিয়নে নৌকা ও তিনটিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। উপজেলার বহুরিয়া ইউনিয়নে আবু সাইদ ছাদু (নৌকা) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি পান ৬ হাজার ৬০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুস ছামাদ (ঘোড়া) পান ৪ হাজার ৫৩২ ভোট। আজগানা ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল কাদের (নৌকা) ১০ হাজার ২৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম (মোটরসাইকেল) পান ৫ হাজার ৪৫৪। ফতেপুর ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী হাজী আব্দুর রউফ (নৌকা) ৩ হাজার ৬৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন তালুকদার (মোটরসাইকেল) পান ৩ হাজার ৪৭৬ ভোট। তরফপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা আজিজ রেজা (মোটরসাইকেল) ৫ হাজার ৯০৮ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শরীফুর রহমান (চশমা) পান ৫ হাজার ৫২৩ ভোট। ভাওড়া ইউনিয়নে মাসুদুর রহমান (ঘোড়া) ৪ হাজার ৫৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাহিদুর রহমান খান (আনারস) পান ৩ হাজার ৭৬০ ভোট। লতিফপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আলী হোসেন রনি (মোটরসাইকেল) ৪ হাজার ৩২৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোশারফ হোসেন (আনারস) পান ৩৭২৪ ভোট।

সখীপুর উপজেলা দুইটি ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। দাড়িয়াপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী আনছার আলী আসিফ (নৌকা) পান ৮ হাজার ২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেন (আনারস) পান ৫ হাজার ৫৮০ ভোট। গজারিয়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন (নৌকা) ৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বাদল মিয়া (মোটরসাইকেল) পান ২ হাজার ১৮৯ ভোট।

বাসাইল উপজেলায় দুটি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। বাসাইল সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহানুর রহমান সোহেল (নৌকা) ২ হাজার ৬৭২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম (আনারস) পান ২ হাজার ১৫২ ভোট। কাশিল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা রমজান আলী মিয়া (মোটরসাইকেল) ৮ হাজার ৬৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের প্রার্থী মির্জা রাজিক (নৌকা) পান ৭ হাজার ২১৯ ভোট।

নাগরপুরের ভারড়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা মো. আ. কুদ্দুছ মিয়া (ঘোড়া) ৫ হাজার ৫৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (আনারস) প্রতীকের প্রার্থী মো. আবুবকর ছিদ্দিক পান ৫ হাজার ১৫০ ভোট। অপরদিকে এ ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রিয়াজ উদ্দিন তালুকদার পেয়েছেন ৩ হাজার ৯৮৫ ভোট।

দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সাজ্জাত হোসেন (ঘোড়া) ৫ হাজার ৫০১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী কৃষ্ণ কান্ত দে সরকার (নৌকা) পান ৩ হাজার ৩৭৩ ভোট।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোনো কোনো কেন্দ্রে ইভিএমে স্লো ভোটগ্রহণ হয়। নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করে। আশা করছি, পরবর্তী নির্বাচনও শান্তিপূর্ণভাবে করতে পারবো।


আরও খবর



পাম্প বন্ধের খবরে অতিরিক্ত তেল নিচ্ছেন অনেকেই

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬১জন দেখেছেন
Image

চলমান সংকটের কারণে সপ্তাহে একদিন তেলের পাম্প বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যদিও কোন দিন পাম্প বন্ধ থাকবে, সেটা এখনো জানানো হয়নি। কিন্তু এ খবরে তটস্থ তেলচালিত গাড়িচালকরা। গাড়ি চালাতে যেন তেল সংকটে পড়তে না হয়, তাই আগেই তেল নিয়ে রাখছেন অনেকেই।

সোমবার (১৮ জুলাই) বিকেলে রাজধানীর একাধিক পাম্প স্টেশনে গিয়ে এমন চিত্রই দেখা গেছে।

তেজগাঁওয়ের এস আর এন্টারপ্রাইজে গিয়ে দেখা যায়, ডিজেল ও অকটেনের পাশাপাশি সংকুচিত প্রাকৃতিক গ্যাসও (সিএনজি) আছে পাম্পটিতে। সন্ধ্যা ৬টা বাজার সঙ্গে সঙ্গেই সিএনজি বন্ধ করে দেন এখানে কর্মরতরা। তবে তেলের জন্য একের পর এক এসে লাইনে দাঁড়াচ্ছে গাড়ি।

jagonews24

একাধিক গাড়িচালকের সঙ্গে কথা বলে জানা যায়, তেলের পাম্প একদিন বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের কথা শুনেই তারা তেলের জন্য আগাম ভিড় জমিয়েছেন।

আসলাম নামে এক মিনি ট্রাকচালক জাগো নিউজকে বলেন, কবে বন্ধ (তেলের পাম্প) তা তো জানি না। এজন্য একটু চিন্তায় আছি। আমাদের তো সকালেই বের হতে হয়।

ওই তেলের পাম্পের কর্মী রুবেল জাগো নিউজকে বলেন, পাবলিক আগে থেকেই সচেতন। অনেকেই তেল বেশি করে নিয়ে রাখছেন। কিছুক্ষণ আগেও একটা গাড়ির দরকার এক হাজার টাকার তেল। কিন্তু তিনি নিয়ে রাখলেন তিন হাজার টাকার তেল।

বিষয়টি নিয়ে তেজগাঁওয়ের আরেকটি পাম্প রয়াল ফিলিং স্টেশনের ব্যবস্থাপনা পরিচালক শাহাদাৎ কবীর জাগো নিউজকে বলেন, আমাদের কাছে নির্দেশনা আসলে আমরা সঙ্গে সঙ্গেই তা বাস্তবায়ন করবো। তবে অনেক গাড়ির চালক বা মালিকরা নিচ্ছেন অতিরিক্ত তেল। যখন একদিন বন্ধ থাকবে, তখন তার আগের দিন পাম্পে চাপ পড়বে এটাই স্বাভাবিক।


আরও খবর



পুলিশের পৃথক দু’টি অভিযান ডেমরায় ৬.৫ কেজি গাঁজা সহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১২১জন দেখেছেন
Image

স্টাফ রিপোর্টারঃমোঃআবু কাওছার মিঠু 


রাজধানীর ডেমরায় থানা পুলিশের পৃথক দু’টি অভিযানে তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।


এ সময় তল্লাশি করে তাদের কাছ থেকে ৬.৫ কেজি গাঁজা উদ্ধার করা হয় যার অনুমান মূল্য ১ লক্ষ ৩০ হাজার টাকা। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতি বার দিনগত রাতে ডেমরার সুলতানা কামাল ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়। শুক্রবার দুপুরে তাদের আদালতে পাঠায় থানা পুলিশ।


গ্রেফতারকৃতরা হলেন- ৬.৫ কেজি গাঁজাসহ গ্রেফতার নারায়ণগঞ্জ রুপগঞ্জ থানার চনপাড়া ২ নম্বর ওয়ার্ডের মৃত হযরত আলীর ছেলে মো. হানিফ (২৫) ও ১কেজি গাঁজাসহগ্রেফতার টাঙ্গাইল ভূঞাপুর থানার ফলদা চর গ্রামের মো. খলিলের ছেলে মো.বাবু হোসেন (২৮) ও পিরোজপুর নাজিরপুর থানার মোঃ আব্দুল গনির ছেলে মোঃ রাজিব (২৩। এসব বিষয়ে ডেমরা থানায় বৃহস্পতিবার  রাতেই মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা হয়।


 মামলার বিষয়টি নিশ্চিত করেছেন করেছেন ডেমরা থানার ওসি মোঃ শফিকুর রহমান।



আরও খবর



১০০ জনকে নিয়োগ দেবে যমুনা ইলেক্ট্রনিক্স

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

যমুনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেডে ‘ সেলস এক্সিকিউটিভ’ পদে ১০০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেড
বিভাগের নাম: প্লাজা সেলস, ইলেক্ট্রনিক ডিভিশন

পদের নাম: সেলস এক্সিকিউটিভ
পদসংখ্যা: ১০০ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: সর্বনিম্ন ২৪ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] অথবা jobs.bdjobs.comএর মাধ্যমে আবেদন পাঠাতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২০ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



নববধূর আবদার রক্ষার আগেই চলে গেলেন রাজিব

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

তিন মাস আগে বিয়ে হয় স্মৃতি রানী দাসের। স্বামীর কাছে আবদার করেছিলেন কক্সবাজার ঘুরতে যাবেন। এ সপ্তাহে যাওয়ার পরিকল্পনাও ছিল। কিন্তু স্ত্রীর আবদার পূরণ করা আর হলো না স্বামী রাজিব চন্দ্র দাসের (২৫)। সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি।

শনিবার (২৩ জুলাই) রাতে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজিব।

এরআগে শুক্রবার (২২ জুলাই) দুপুরে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাঁচগাছিয়ায় সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে আহত হন তিনি।

নিহত রাজিব চন্দ্র দাস নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের বড় রাজাপুর গ্রামের ললিত মোহন দাস বাড়ির দুলাল চন্দ্র দাসের ছেলে।

রাজিবের বড় ভাই সুমন চন্দ্র দাস বলেন, ‘তিন মাস আগে বিয়ে করে রাজিব। কিন্তু স্ত্রীকে নিয়ে কোথাও ঘুরতে যাওয়া হয়নি। স্ত্রীর আবদার অনুযায়ী ফেনী থেকে এসে আজকালের মধ্যে কক্সবাজার ঘুরতে যাওয়ার কথা ছিল। তার আগেই সে চিরতরে চলে গেলো।’

সুমন আরও জানান, শুক্রবার রাজিব তার স্ত্রীর কিছু কাগজপত্র নিয়ে ফেনী থেকে বাড়ি আসার পথে সড়ক দুর্ঘটনায় আহত হন। তারপর উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

এদিকে রাজিবের মৃত্যুর খবর শোনার পর থেকে স্ত্রী স্মৃতি রানী দাস বারবার মূর্ছা যাচ্ছেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সিরাজপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হায়দার হোসেন সম্রাট বলেন, রাজিব চন্দ্র দাস সবার সঙ্গে মিশুক ছিলেন। তার অকাল মৃত্যু কেউ মেনে নিতে পারছেন না।


আরও খবর



কক্সবাজারে ‘অপারেশন সুন্দরবন’র ট্রেলার উন্মোচন করবেন আইজিপি

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪০জন দেখেছেন
Image

বিশ্ব ঐতিহ্য খ্যাত বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবন। মৎস্য ও বন সম্পদের প্রাচুর্যে ভরপুর এই বনভূমিতে জলদস্যুদের ইতিহাস দীর্ঘদিনের। প্রাচীনকাল থেকেই মগ, হার্মাদ ও ফিরিঙ্গিদের হাতে জীবন দিতে হয়েছে মাছ ও লবণ ব্যবসায়ীদের। যশোরের রাজা প্রতাপ আদিত্যের নৌবাহিনীর প্রধান, ওলন্দাজ সেনাপতি লড়েছিলেন এই জলদস্যুদের বিরুদ্ধে। কালের চক্রে জলদস্যুদের ভয়াবহতা আরও বেড়ে যায় সুন্দরবনে।

একসময় জলদস্যুদের হাতে আধুনিক অস্ত্র এলে ভয়ংকর রূপ ধারণ করে দস্যুতা। সুন্দরবনের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনরক্ষা, মৎস্য ও বনজ সম্পদের সংরক্ষণ সর্বোপরি সুন্দরবনকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১২ সালে র‌্যাব ফোর্সেসকে লিড অ্যাজেন্সি ও র‌্যাব মহাপরিচালককে প্রধান সমন্বয়কারী করে তৈরি হয় টাস্কফোর্স।

র‌্যাবের ক্রমাগত সাঁড়াশি অভিযানের ফলে ২০১৬ সালের ৩১ মে থেকে ২০১৮ সালের ১ নভেম্বর পর্যন্ত প্রায় দুই বছরের এই স্বল্প সময়ের মধ্যে সুন্দরবনের ৩২টি বাহিনীর ৩২৮ জন জলদস্যু ৪৬২টি অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ আত্মসমর্পণ করতে বাধ্য হয়। র‌্যাব কর্তৃক সুন্দরবন জলদস্যুমুক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে জলদস্যুমুক্ত হওয়ার ঐতিহাসিক ঘোষণা দেন।

বর্তমানে সুন্দরবন দস্যুমুক্ত হওয়ার প্রত্যক্ষ সুফল ভোগ করছে সুন্দরবন তৎসংলগ্ন উপকূলবাসী। বিকশিত হচ্ছে সুন্দরবনকেন্দ্রিক পর্যটন শিল্প। এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবনকেন্দ্রিক অর্থনৈতিক কর্মকাণ্ড গতিশীল হওয়ার পাশাপাশি উন্মোচিত হয়েছে সম্ভাবনার নতুন দ্বার।

সুন্দরবনে র‌্যাবের এই সাফল্যগাথার রোমাঞ্চকর উপাখ্যান জনসাধারণের সামনে তুলে ধরার জন্য ‘র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’র প্রযোজনায় ও খ্যাতনামা চলচ্চিত্র পরিচালক দীপংকর দীপনের পরিচালনায় সুন্দরবনে র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’।

গত বছরের ২৩ ফেব্রুয়ারি চলচ্চিত্রটির টিজার প্রকাশ করা হয়। এবার আসছে ট্রেলার। আগামী ২৯ জুলাই বিকেল ৫টায় পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের লাবণী বিচে ‘অপারেশন সুন্দরবন’র ট্রেইলার উন্মোচন করা হবে।

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ট্রেলার উন্মোচন করবেন বলে নিশ্চিত করা হয়েছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। অন্যদের মধ্যে উপস্থিত থাকবেন স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, স্থানীয় এলাকায় কর্মরত দেশি বিদেশি সংস্থার প্রতিনিধি, সমাজের গণ্যমান্য ব্যক্তিত্ব, মিডিয়া ব্যক্তিত্ব ও সাংবাদিকরা।

‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রে অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম, নুসরাত ফারিয়া, রোশান, দর্শনা, মনোজ প্রামাণিক, রাইসুল ইসলাম আসাদসহ আরও অনেকে। তারাও সেদিন উপস্থিত থাকবেন। তারা ছবির গানের সঙ্গে লাইভ পারফরম্যান্স করবেন।

ট্রেলার উন্মোচন অনুষ্ঠানের আগে তারকারা কক্সবাজার শহরের বিভিন্ন পয়েন্ট, হোটেল-রেস্তোরাঁ ও সমুদ্র সৈকতের বিভিন্ন পয়েন্টে চলচ্চিত্রের প্রচারণায় অংশগ্রহণ করবেন।


আরও খবর