Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

টাঙ্গাইল জেলায় মধুপুর প্রশাসনিক কর্মকর্তাদের কর্মদক্ষতা শীর্ষে

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪০৫জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-টাঙ্গাইল জেলার মধুপুরে সহকারী পুলিশ সুপার থেকে শুরু করে থানা ইনচার্জ, সহকারী কমিশনার ভুমি এবং এবার উপজেলার নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা(এও) আব্দুল হালিম ২০২৩-২৪ অর্থ বছরের সামগ্রিক কর্মদক্ষতার বিবেচনায় জেলার শ্রেষ্ঠ শুদ্ধাচার পুরস্কার পেলেন।রবিবার ৩০জুন টাঙ্গাইল জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ কায়সারুল ইসলাম এ পুরস্কার তুলে দেন।এ পুরস্কার মধুপুর উপজেলা প্রশাসনের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করবে এমনটাই মনে করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জুবায়ের হোসেন। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



স্মার্ট বাংলাদেশ গঠনে নেতৃত্ব দেবে বাংলাদেশ ছাত্রলীগ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৩৬৬জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের ভালো কাজগুলো বড় করে প্রচারের জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত। বুধবার (২৬ জুন) শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ইনডোর ক্রিকেটের উদ্বোধনি অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় এ কথা বলেন তিনি। 

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘৬৪টি বিশ্ববিদ্যালয়কে একত্রিত করে সমাজে একটি গঠনমূলক বার্তা পৌঁছে দেয়ার যে উদ্যোগ ছাত্রলীগ নিয়েছে তা আমি সাধুবাদ জানাই।’

তিনি আরো বলেন, ছাত্রলীগের কোনো অঘটন ঘটলে যেভাবে বড় করে প্রচার করা হয়, গণমাধ্যমের কাছে আমি আহ্বান জানাই, ছাত্রলীগের গঠনমূলক ও ভালো উদ্যোগগুলো আরও বড় করে প্রচার করুন।

আরাফাত বলেন, ছাত্রলীগকে বিতর্কিত করতেই কাজ করে স্বাধীনতাবিরোধী একটি অপশক্তি। ছাত্রলীগের এমন আয়োজনের মধ্য দিয়ে সারা দেশে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছাড়ানো সম্ভব। স্মার্ট বাংলাদেশ গঠনে নেতৃত্ব দেবে বাংলাদেশ ছাত্রলীগ বলে জানান তিনি।

আরও খবর



তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃনারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দুটি শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এ সময় কারখানা দুটিকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন পিএলসি'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহর নির্দেশে এসব অবৈধ গ্যাস সংযোগ অভিযান পরিচালনা করা হয়েছে যাতে বৈধ গ্রাহকগন নিরবচ্ছিন্ন গ্যাস পায়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিন মিয়ার নেতৃত্বে রোববার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের জালকুঁড়ি কাঠপট্টি ও ঝুটপট্টি এলাকার দুটি স্পটে এই অভিযান চালানো হয়।জানা যায়, অভিযানে জালকুঁড়ি ডাইং কারখানা ও সাকিব ওয়াশিং কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে স্থায়ীভাবে সীলগালা করে দেয় তিতাস কর্তৃপক্ষ। দুই কারখানা থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ অবৈধ পাইপ, রাইজার ও বার্নার।

আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরিচালিত এই অভিযানে উপস্থিত ছিলেন তিতাস গ্যাসের ফতুল্লা শাখা ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান ও নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক প্রকৌশলী মোস্তাক মাসুদ মোহাম্মদ ইমরান সহ অন্য কর্মকর্তারা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোং লিমিটেডের ফতুল্লা শাখা ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান বলেন, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযান চলমান থাকবে। অবৈধ সংযোগ প্রদানকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



চার্জিংয়ের ভবিষ্যৎ ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৬০জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:ইনফিনিক্সের নোট ৪০ সিরিজের স্মার্টফোনে ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি তরুণদের মাঝে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। এতদিন পর্যন্ত উন্নত এই প্রযুক্তি শুধু আইফোনেই পাওয়া যেত, তবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও এখন এই সুবিধা ভোগ করতে পারছেন। এই পদক্ষেপের কারণে একদিকে যেমন চার্জিংয়ের চিত্র বদলে গেছে অন্যদিকে চার্জিংয়ের ক্ষেত্রে নতুন মানদণ্ডও স্থাপিত হয়েছে।

এমন সময়ে এই প্রযুক্তির ঘোষণা এলো, যখন স্মার্টফোন শিল্প ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির দিকে ঝুঁকছে। প্রযুক্তির উন্নতি এবং গ্রাহকদের পরিবর্তনশীল চাহিদা মেটাতে ইনফিনিক্স দৃঢ়প্রতিজ্ঞ। ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি চালু করা সেই প্রতিজ্ঞারই প্রতিফলন। এর আগে কিউআই প্রটোকল ২.০-এর মাধ্যমে শুধু অ্যাপল ডিভাইসে এই প্রযুক্তি সীমাবদ্ধ ছিল। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ডগুলোর মধ্যে ইনফিনিক্সই প্রথম এই প্রযুক্তি নিয়ে এসেছে।

ম্যাগচার্জ প্রযুক্তির মাধ্যমে ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিংকে আরও এক ধাপ এগিয়ে নিয়েছে ইনফিনিক্স, এমনকি অ্যাপলের প্রযুক্তিকেও এটি ছাড়িয়ে গেছে। ফোনের কয়েল ও চার্জারকে নিরাপদে যুক্ত করার মাধ্যমে নিরবচ্ছিন্ন চার্জিংয়ের অভিজ্ঞতা প্রদান করছে ইনফিনিক্সের ম্যাগচার্জ প্রযুক্তি। ফলে সুনির্দিষ্ট অ্যালাইনমেন্টের প্রয়োজনীয়তা দূর হয়ে একটি স্থিতিশীল চার্জিং প্রক্রিয়া নিশ্চিত হয়।

তাছাড়া, ইনফিনিক্সের ম্যাগকিট ব্যবহারকারীদের পূর্ণাঙ্গ ম্যাগনেটিক চার্জিং সল্যুশন প্রদান করে। এই ম্যাগকিটের অন্তর্ভুক্ত ম্যাগপাওয়ার দেয় সত্যিকারের “ম্যাগনেটিক চার্জিং,” যার জন্য কোনো শক্তির উৎসের কাছাকাছি থাকারও কোনো প্রয়োজন হয় না। ফলে ফোনটি ব্যবহার করা যায় আরও সহজে।

নোট ৪০ সিরিজের ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং ফিচারের সাথে আরও আছে চমৎকার একটি আল্ট্রা-থিন ম্যাগনেটিক পাওয়ার ব্যাংক। মাত্র ৮.৬ মি.মি. পুরুত্ব ও ৮৬ গ্রাম ওজনের পাওয়ার ব্যাংকটি সহজেই বহনযোগ্য। এই পাওয়ার ব্যাংকের সক্ষমতা ৩০০০ মিলি অ্যাম্পিয়ার, যা যেকোনো জায়গায় ফোনে চার্জ দেওয়ার জন্য যথেষ্ট।

পাওয়ার ব্যাংকটির ম্যাগনেটিক ডিজাইনের কারণে এটিকে সহজেই নোট ৪০ ফোনের পেছনের অংশে যুক্ত করা যায়। ফলে চার্জিংয়ের জন্য একটি নিরাপদ সংযোগ তৈরি হয় এবং কোনো ক্যাবল বা অ্যাডাপ্টারের ঝামেলা ছাড়াই এটি চার্জ দেয়া যায়। এছাড়া, পাওয়ার ব্যাংকটি ঘড়ি ও হেডফোনের মতো অন্যান্য ইকোসিটেম পণ্যের সাথেও ব্যবহার করা যায়।

নোট ৪০ সিরিজের মাধ্যমে গ্রাহকদের জন্য অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসার পাশাপাশি ম্যাগনেটিক ও ওয়্যারলেস চার্জিংকে সবার জন্য সহজলভ্য করে তুলছে ইনফিনিক্স। ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি ক্রমাগত বিবর্তিত হচ্ছে। আর ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করার লক্ষ্যে উদ্ভাবনী সমাধান প্রদানের মাধ্যমে এক্ষেত্রে নেতৃত্ব দিতে ইনফিনিক্স প্রস্তুত। প্রযুক্তির উন্নতি অনেক সময় মূল্যের সীমা অতিক্রম করার ওপর নির্ভর করে। এর ফলে সেই প্রযুক্তির ব্যাপক ব্যবহার ও উন্নয়ন সম্ভব হয়। 


আরও খবর



বিদুৎতায়িত হয়ে কিশোরে মৃত্যু

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image
জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:পানির পাম্পের মোটরের সংযোগে বিদ্যুতায়িত হয়ে মিঠু (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার (২২ জুন) দিবাগত রাত সারে ৮ টায় সৈয়দপুর উপজেলার বাঙালীপুর ইউনিয়নের ঘরঘড়িয়া পাড়ায় এ ঘটনা ঘটেছে। মৃত মিঠুর বাবার নাস আনোয়ার হোসেনের বলে জানা গেছে। 

এলাকা বাসি জানায় বাড়ির পানির পাম্পের লাইনে বিদ্যুৎ শর্টসার্কিট হওয়ায় সুইচ দিতে গিয়ে বিদ্যুতায়িত হয় মিঠু। বাড়ির লোকজন টের পেয়ে আহত অবস্থায় তাকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা দেন। রবিবার (২৩ জুন) সকাল ১১টায় তার জানাজা ও দাফন কাজ সম্পন্ন হয়েছে। 

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহা আলম বলেন, বিদ্যুতের তারের সংস্পর্শে এসে যুবকের মৃত্যুর খবর পেয়েছি। তবে এই ঘটনায় কারো কোন অভিযোগ না থাকায় এবং পরিবারের আবেদনের কারণে এবিষয়ে কোন আইনগত ব্যবস্থা নেয়া হয়নি। 

আরও খবর



খালেদা জিয়া আবারও হাসপাতালে

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শারীরিকভাবে অসুস্থ বোধ করায় হাসপাতালে নেওয়া হয়েছে।

রোববার (৭ জুলাই) দিবাগত রাত ৪টা ১২ মিনিটে জরুরি ভিত্তিতে অ্যাম্বুলেন্সে করে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের বরাতে এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

এর আগে মঙ্গলবার (২ জুলাই) বিকেলে ১২ দিন চিকিৎসা শেষে রাজধানীর এভার কেয়ার হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয় বিএনপি চেয়ারপারসনকে।

উল্লেখ্য, গত ২২ জুন রাত সাড়ে ৩টার দিকে এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয় খালেদা জিয়াকে। ২৩ জুন তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন বলেও বিএনপির পক্ষ থেকে জানানো হয়।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর