Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

টাইগারদের জয় সাকিবের রেকর্ড গড়া ম্যাচে

প্রকাশিত:সোমবার ০৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২৮৩জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্য ও ওয়ানডেতে ৩০০ উইকেটের মাইলফলকের ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৫০ রানে জিতেছে টাইগাররা। এ জয়ে সিরিজে হোয়াইটওয়াশও এড়াল তামিম ইকবালের দল।

এদিন ৪ উইকেট পাওয়া সাকিব প্রথম বাংলাদেশে হিসেবে ওডিআইতে ৩০০ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন।


আরও খবর



বোদা থানার পুলিশের হাতে ধরা পড়ল জিনের বাদশা

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

কুয়েল ইসলাম সিহাত,বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃপঞ্চগড়ে মুঠোফোনে জিনের বাদশা পরিচয় দিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে মিলন ইসলাম (৫০) নামে জিনের বাদশা চক্রের এক সদস্যকে বুধবার (৫ জুন) আইনি প্রক্রিয়া শেষে বিকেলে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। এর আগে গত মঙ্গলবার দিনগত গভীর রাতে উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের উৎকুড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মো. মিলন ইসলাম ওই এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে। ধৃত মিলন ইসলাম ও তার একটি প্রতারকচক্রের দল সহ দীর্ঘদিন যাবৎ মানুষকে সিঙ্গাপুর, ইউএসএ এর ডলারসহ অন্যান্য দেশের মূদ্রা, হুনুমানের পয়সা, নকল স্বর্ণের পুতুল, নকল কষ্টি পাথরের মূর্তি, তক্ষক সহ প্রভৃতি জিনিস দেখিয়ে মানুষের নিকট হতে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আসতেছিল।

বোদা থানা সূত্রে জানা যায়, ২০২৪ সালের অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে মহসিন আলী রুবেল নামে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হেলিকপ্টার প্রতীক নিয়ে উপজেলা নির্বাচনী প্রচারনা শুরু করেন। ধৃত আসামী মিলন ইসলাম গত ২৩ মে চেয়ারম্যান প্রার্থীর গাড়ী ড্রাইভার বুলু ইসলামকে হিপনোটাইজ করেন এবং ২১ মে ২০২৪ইং তারিখের উপজেলা পরিষদ নির্বাচনে বাদী মহসিন আলী রুবেলের পক্ষে ভোট কেন্দ্রে কথিত জিনের বাদশা পাঠিয়ে বাদীকে বিজয়ী করবে মর্মে প্রলোভন দেখিয়ে বিশ্বাস স্থাপন করে ১৫ লাখ হাতিয়ে নেন। পরবর্তীতে নির্বাচনের দিন ভোট গণনা শেষে বাদী চেয়ারম্যান প্রার্থী ৬ষ্ঠ স্থানের অধিকার করায় প্রতারক চক্রের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টায় ব্যার্থ হলে গত ২২ শে মে সন্ধ্যা অনুমান সাড়ে ৭টায় বাদী ব্যক্তিগত ড্রাইভার বুলু ইসলামসহ বাদীর পরিচিত লোকজনদের নিয়ে ধৃত আসামী মিলন ইসলাম এর বাড়ীতে যান এবং বাদী মহসিন আলী রুবেল নির্বাচনে বিজয়ী না হওয়ায় প্রতারক চক্রের নিকট প্রদানকৃত ১৫ লাখ টাকা ফেরত চাইলে তারা বাদীকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। পরবর্তীতে বাদী মহসিন আলী রুবেল থানায় উপস্থিত হয়ে বোদা থানায় অভিযোগ দায়ের করেন।

এর প্রেক্ষিতে পঞ্চগড় জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব এস এম সিরাজুল হুদা পিপিএম-বার, সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) জনাব রুনা লায়লা মহোদয়গনের দিক-নির্দেশনায় বোদা থানার অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক পিপিএম এর নেতৃত্বে বোদা থানার এসআই মো. আব্দুস ছালাম ও সঙ্গীয় ফোর্সের সমন্বয়ে গঠিত আভিযানিক দল তথ্য প্রযুক্তি ব্যবহার ও পুলিশি অভিযান পরিচালনা করে গত মঙ্গলবার ৪ জুন সকাল ৯’৩৫ ঘটিকার বোদা থানাধীন কাজলদিঘী কালিয়াগঞ্জ বাজার এলাকা হতে কুখ্যাত জিনের বাদশা মো. মিলন ইসলামকে আটক করে। বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করে সময় সংবাদকে বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। মিলনকে বুধবার (৫ জুন) বিকেলে আদালতে তোলার পরে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। কিন্তু শুনানি না হওয়ায় এখনো রিমান্ডের বিষয়ে আদালতে কোনো নির্দেশনা আসেনি। তবে এ চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে তিনি।


আরও খবর



জয়পুরহাটে শেষ হলো তিন দিন ব্যাপী মোবাইল জার্নালিজম প্রশিক্ষণ

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে শেষ হলো তিন দিন ব্যাপী মোবাইল জার্নালিজম প্রশিক্ষণ ।শুক্রবার (২৪ মে) বিকেলে জয়পুরহাট  সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র আয়োজনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সদস্য এ্যাড. সামছুল আলম দুদু।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জয়পুরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলাইমান আলী ও পিআইবির প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম।

এসময় প্রশিক্ষণে অংশ নেওয়া জেলার দায়িত্ব পালন করা ৩০জন ইলেকট্রনিক  ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের হাতে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি।

প্রশিক্ষণে অংশ নেওয়া  সাংবাদিকদের মোবাইলে কনটেন্ট সংরক্ষণ ও তথ্য যাচাইকরণ, মোবাইল ক্যামেরার ফ্রেমিং এবং ভিডিও ধারণের ব্যবহারিক কৌশল সম্পর্কে ধারনা দেওয়া হয়।

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




ঈদুল আজহার আনন্দ উপভোগ করুন অপোর মেগা গিফটের সাথে

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:২০২৪ আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দেশজুড়ে বইছে আনন্দের সুবাতাস। উৎসবের এই আনন্দ আরও বাড়িয়ে দিতে শীর্ষস্থানীয় বৈশ্বিক প্রযুক্তি ব্র্যান্ড অপো নিয়ে এসেছে দারুণ সব উপহার। নতুন অপো ফোনের মোড়ক খুললেই গ্রাহকদের জন্য থাকছে নানা চমক।

ঈদুল আজহা পর্যন্ত থাকবে আনন্দের এক ভিন্ন আবহ, কারণ এই সময়ের মধ্যে নির্ধারিত অপো ডিভাইস কিনে গ্রাহকরা অনলাইন লটারির মাধ্যমে মেগা গিফট জেতার দারুণ সুযোগ পাবেন।আকর্ষণীয় এই সুযোগ সদ্য বাজারে আসা এ১৮ ও এ৬০ এবং সেইসাথে জনপ্রিয় এ৩৮ ও এ৫৮ কিনলে পাওয়া যাবে।

এই গ্র্যান্ড প্রাইজ প্যাকেজের মধ্যে রয়েছে উন্নত মানের হোম অ্যাপ্লায়েন্স যেমন রেফ্রিজারেটর, ৪কে টিভি, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন ইত্যাদি। সবকিছুই পাওয়া যাবে অনলাইন লটারির মাধ্যমে। এছাড়া অন্যান্য সব আকর্ষণীয় উপহার যেমন অপো ছাতা, ফ্যান জার্সি ও ইন্টারনেট ডেটা উৎসবের আনন্দ বাড়িয়ে ঈদুল আজহাকে আরও স্মরণীয় করে তুলবে।

অনলাইন লটারিতে অংশগ্রহণের জন্য গ্রাহকদের এই পোর্টালে (https://oppobangladesh.com/Eid-Al-Adha-lottery-camp/) ভিজিট করে সাধারণ কিছু তথ্য প্রদান করতে হবে। এই বিষয়ে অনুমোদিত অপো রিটেইল শপের কর্মীদের কাছ থেকে সহযোগিতা পাওয়া যাবে। এছাড়া অনলাইনেও লটারিতে অংশগ্রহণের সহজ নির্দেশাবলী রয়েছে।

অভিনব এসব অপো ডিভাইস গ্রাহকদের হাতে পৌঁছানোর সাথে সাথেই তাদের জন্য থাকছে অনলাইন লটারির মাধ্যমে সৌভাগ্যবান বিজয়ী হওয়ার চমকপ্রদ সুযোগ। দারুণ ফিচারের সব ফোন ও পরিবারের জন্য চমৎকার পুরস্কার জেতার সম্ভাবনা ঈদে বাড়ি ফেরাকে করে তুলবে আনন্দময়।

সীমিত সময়ের এই ঈদুল আজহা ক্যাম্পেইন সম্পর্কে আরও বিস্তারিত জানতে ও সরাসরি অপো ডিভাইসের অভিজ্ঞতা নিতে গ্রাহকরা তাদের নিকটতম অনুমোদিত অপো রিটেইল শপে যেতে পারেন বা অফিসিয়াল অপো বাংলাদেশ ফেসবুক পেজটি ভিজিট করতে পারেন (https://www.facebook.com/OPPOBangladesh)।


আরও খবর



যুদ্ধবিমান পাহারায় ২৪ বছর পর উত্তর কোরিয়ায় পুতিন

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৩৬জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:২৪ বছর পর যুদ্ধবিমান পাহারায় উত্তর কোরিয়ায় পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার দুদিনের সফরে মস্কো-পিয়ংইয়ং সম্পর্ক জোরালো হবে। তবে বিষয়টি ভালোভাবে দেখছে না দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র।

স্থানীয় সময় মঙ্গলবার (১৮ জুন) দিবাগত রাত পৌনে তিনটার দিকে পিয়ংইয়ংয়ের বিমানবন্দরে পৌঁছান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাকে বহনকারী উড়োজাহাজ পাহারায় ছিল অন্তত একটি যুদ্ধবিমান। এ সময় পুতিনকে লাল গালিচা সংবর্ধনা দেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এরপর তারা চলে যান হোটেলের দিকে।

পুতিনের এ সফরে রাশিয়া ও উত্তর কোরিয়ার মধ্যে একটি অংশীদারি চুক্তি স্বাক্ষর হবে বলে জানিয়েছেন পুতিনের পররাষ্ট্রনীতি বিষয়ক উপদেষ্টা ইউরি উশাকভ।

তিনি বলেন, ‘চুক্তিটি দেশ দুটির মধ্যে সহযোগিতা আরও বাড়াবে। গত কয়েক বছরে আন্তর্জাতিক রাজনীতি, অর্থনীতি ও নিরাপত্তাসহ বিভিন্ন ইস্যুতে দেশ দুটির মধ্যে যা হয়েছে, সেগুলো বিবেচনায় রেখেই এ চুক্তি স্বাক্ষর হবে।’ পুতিনের এ সফরকে ইতিবাচকভাবে নিচ্ছে না দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র। এ সফর নিয়ে গত শুক্রবার মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী কার্ট ক্যাম্পবেলের সঙ্গে ফোনে কথা বলেন দক্ষিণ কোরিয়ার ভাইস পররাষ্ট্রমন্ত্রী কিম হং কিউন। সিউলের শঙ্কা, পুতিনের সফরে মস্কো ও পিয়ংইয়ংয়ের মধ্যে সামরিক সহযোগিতা বাড়বে; যা জাতিসংঘের প্রস্তাবের লঙ্ঘন। পুতিন সবশেষ উত্তর কোরিয়া সফরে যান ২৪ বছর আগে ২০০০ সালের জুলাইয়ে। গত বছরের সেপ্টেম্বরে রাশিয়া সফরে যান কিম জং উন। তখন তিনি পুতিনকে নিমন্ত্রণ জানান। সেই নিমন্ত্রণে সাড়া দিয়েই তিনি সফরে গেলেন।


আরও খবর



বিমানের ফ্লাইট বাতিল ঘূর্ণিঝড় রিমালের কারণে

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কক্সবাজারগামী সকল ফ্লাইট এবং কলকাতাগামী দুটি ফ্লাইট ঘূর্ণিঝড় রিমালের কারণে বাতিল করা হয়েছে।

শনিবার (২৫ মে) রাতে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) বোসরা ইসলাম এ তথ্য জানিয়েছেন।

গণমাধ্যমকে বোসরা ইসলাম জানান, ২৬ মে কক্সবাজারগামী সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ২৬ মের কলকাতাগামী বিজি ৩৯৫ ফ্লাইট এবং ২৭ মের বিজি ৩৯১ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় রিমাল এ রূপ নিয়েছে। পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া কক্সবাজার ও চট্টগ্রামকে ৬ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।


আরও খবর