Logo
আজঃ Tuesday ২৪ May ২০২২
শিরোনাম

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পেল উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সহ-সভাপতি আনছার আলী ধনবড়ী

প্রকাশিত:Tuesday ২৫ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ২০৬জন দেখেছেন
Image


মোঃ আবুল হোসেন আকাশ (টাঙ্গাইল প্রতিনিধি:)

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২২ পেল উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সিনিয়র সহ-সভাপতি, ধনবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক সমকালের মধুপুর প্রতিনিধি, বাংলাদেশ আওয়ামী লীগ মুশুদ্দি ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক আনছার আলী। স্বাধীন বাংলা সংসদ (স্বাবাস) স্বাধীনতার ৫০ বছরে বিভিন্ন ক্যাটাগরীতে সাংবাদিক আনছার আলীসহ সারাদেশে ৫০ জনকে এ এ্যাওয়ার্ড প্রদান করেছে।


সম্প্রতি ঢাকার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা মিলনায়তনে এ পদক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ পদক প্রদান করেন। বিচার বিচারপতি নিজামুল হক নাসিমের কাছ থেকে পদক গ্রহণকালে সাংবাদিক পুত্র আরাফাত হোসাইন লাম উপস্থিত ছিলেন।


স্বাধীন বাংলা সংসদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এসএম তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে পদক প্রদান অনুষ্ঠান উদ্বো্ধন করেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ। এ সময় 'স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, আমাদের প্রত্যাশা ও প্রাপ্তি' বিষয়ে আলোকপাত করে বক্তব্য রাখেন, সাবেক উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ ওয়াসিউজ্জামান লেনিন, স্বাধীন বাংলা সংসদের উপদেষ্টা মুহাম্মদ আতাউল্লাহ খান, স্বাধীন বাংলা সংসদের সভাপতি সারল্যের কবি শাহ-আলম চুন্নু, সাধারণ সম্পাদক এম এইচ আরমান চৗেধুরী, বরেণ্য চিকিৎসক, গীতিকার ও সূরকার ডা: বিশ্বাস শাহীন হাসান, বাংলাদেশ টেলিভিশনের গীতিকার হাসান মতিউর রহমান, চলচ্চিত্র অভিনেত্রীৈ সৈয়দা কামন্নাহার শাহনুর।


এ ব্যাপারে সাংবাদিক আনছার আলী বলেন, 'জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড -২০২২ এর মতো বিরল সম্মানে সম্মানীত করায় বিজ্ঞজুরি বোর্ড, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও স্বাধীন বাংলা সংসদকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।


তিনি আরও বলেন, 'করোনা অতিমারিতে জনসচেতনতা ও সমাজসেবায় বিশেষ অবদানের মধ্যে গুরুত্বপূর্ণ কর্মকান্ড যেমন- গুচ্ছিত হজ্বের টাকায় করোনা মহামারিতে হতদরিদ্র অসহায় সাড়ে তিনশত পরিবারের মাঝে বাড়ি-বাড়ি গিয়ে খাদ্য সহায়তা প্রদান, জনসচেতনতামূলক প্রচারণা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, মসজিদ মাদ্রাসায় দান-অনুদান ও সহায়তা প্রদান, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ, গরীব মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদানসহ বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডে করি।



আরও খবর



মহিলা আওয়ামীলীগ নেত্রী আনার কলি বেপরোয়া

আশুগঞ্জে মহিলা আওয়ামীলীগ নেত্রী আনার কলির বিরুদ্ধে থানায় জিডি

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১০৭জন দেখেছেন
Image
আশুগঞ্জ প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দিন দিন অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন মহিলা আওয়ামীলীগের নেত্রী আনার কলি। 

সম্প্রতি  তার দখল বাণিজ্যের তথ্য অনুসন্ধ্যান করতে গিয়ে ওই নেত্রীর হুমকি-ধামকিসহ তোপের মুখে পড়েছেন উপজেলা সহকারি (ভূমি) ও গনমাধ্যম কর্মীরা। এ ঘটনায় উপজেলা প্রশাসন ও গণমাধ্যম কর্মীরা ওই নেত্রীর বিরুদ্ধে আশুগঞ্জ থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরী করেছেন।


মহিলা আওয়ামীলীগের নেত্রীর বিরুদ্ধে উপজেলা প্রশাসন এবং সাংবাদিকের জিডি করার বিষয়টি টক অব দ্যা আশুগঞ্জে পরিণত হয়েছে।
অনুসন্ধ্যানে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক  ও আশুগঞ্জের প্রভাবশালী নেত্রী আনার কলি স্থানীয় রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন রেলওয়ের ১১৮৮ বর্গফুট জায়গা লীজ নেন মৎস্য, কৃষি ও নার্সারী করার শর্তে ।


ওই জায়গা লীজ নিয়ে আনার কলি লীজের শর্ত ভঙ্গ করে সেখানে মার্কেট করার জন্য জলাশয় ভরাট করতে থাকেন। খবর পেয়ে  গত ৩০ এপ্রিল আশুগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ঘটনাস্থলে গিয়ে অবৈধ মাটি ভরাটে বাঁধা দেন। এ সময় সেখানে থাকা আনার কলি ও তার সাথে থাকা অজ্ঞাতনামা আরো ২/৩ জন সহকারি কমিশনার (ভূমি) কে অকথ্য ভাষায় গালাগালসহ সরকারি কাজে বাঁধা প্রদান করেন।
 এ ঘটনায় সহকারি কমিশনারে পক্ষে নাজির মনিরুজ্জামান বাদী হয়ে গত ৩০ এপ্রিলই  আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেন। জিডি নং-২৭৩৬।


এদিকে মহিলা আওয়ামী লীগ নেত্রী আনার কলির জলাশয় ভরাট করে অবৈধভাবে সেখানে মার্কেট নির্মান করার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক লেখালেখি শুরু হলে সময় টেলিভিশনের ব্রাহ্মণবাড়িয়ার ব্যুরো প্রধান উজ্জ্বল চক্রবর্তী তার ক্যামেরাপারসন মোঃ জুয়েলুর রহমানকে সাথে নিয়ে গত বুধবার দুপুর  সোয়া ১২ টার দিকে আশুগঞ্জে ঘটনাস্থলে গিয়ে তথ্য সংগ্রহ করতে থাকলে খবর পেয়ে মহিলা আওয়ামী লীগ নেত্রী আনার কলি ঘটনাস্থলে এসে চিৎকার করে বলতে থাকেন ‘আপনারা ভুয়া সাংবাদিক, আমার কাছ থেকে টাকা নিতে এসেছেন।’ 

এ সময় আনার কলি তাদের অকথ্য ভাষায় গালাগালসহ তাদের বিরুদ্ধে চাঁদাবাজি এবং নারী নির্যাতনের মামলা করার হুমকি দেন। এ সময় আনার কলি মোবাইলে সাংবাদিক উজ্জল  ও তার ক্যামেরাপারসন জুয়েলুর রহমানের ভিডিও ধারণ করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়ারও হুমকি দেন। এ সময় আনার কলি সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তী দেখে নেয়ার হুমকি দেন।
এ ঘটনায় সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তী বুধবার দুপুরে আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। জিডি নং-১০৪৬।


স্থানীয়রা জানান, আনার কলি রেলওয়ে থেকে এগারশ আটাশি বর্গফুট জায়গা লীজ নিয়ে জলাশয় ভরাট করে কয়েকগুণ বেশি জায়গা জুড়ে মার্কেটের কাঠামো নির্মাণ করছেন।
স্থানীয় বাসিন্দা, নূর উল্লাহ সরকার সাংবাদিকদের বলেন, ওই নেত্রী লীজ নেয়া জায়গায় অবৈধভাবে দোকান নির্মান করেছেন। অথচ এলাকায় কোন সিএনজিচালিত অটোরিকসা স্ট্যান্ড করার মতো কোন জায়গা নেই। প্রতিদিন এখানে যানজট লেগে থাকে। ওই নেত্রীকে কেউ কিছু বলতে পারে না। যে তার বিরুদ্ধে কথা বলেন, তাকে চাঁদাবাজি ও নারী নির্যাতন মামলা দেয়ার ভয় দেখায়। 

মোঃ সালমান নামে আরেক বাসিন্দা মহিলা আওয়ামীলীগ নেত্রী আনারকলি  রেলওয়ের কাছ থেকে এই জায়গা মাছ চাষ করার কথা বলে লীজ নিয়েছেন বলে শুনেছি। মাছ চাষ করার কথা বলে ওই জায়গা লীজ এনে তিনি জলাশয় ভরাট করে দোকানপাট  নির্মান করেছেন। তার ভয়ে কেউ তাকে কিছু বলতে সাহস পায়না।

মার্কেটে দোকান ভাড়া নেয়া মোঃ আল-আমিন বলেন, আমি আনার কলির কাছ থেকে মাসিক ৪ হাজার টাকা ভাড়ায় একটি দোকান ভাড়া নিয়েছি। সিকিউরিটি বাবদ দিয়েছি ৬০ হাজার টাকা।
এ ব্যাপারে সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তীর সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সংবাদ সংগ্রহ করতে গেলে মহিলা আওয়ামী লীগ নেত্রী আনার কলি আমাদের সাথে আপত্তিজনক আচরণসহ চাঁদাবাজি নারী নির্যাতন করার হুমকি দেন এবং মোবাইলে আমাদের ভিডিও ধারণ করেন অসৎ উদ্দেশ্যে ।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দু বিশ্বাসের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লীজের শর্ত ভঙ্গ করে আনার কলি অবৈধভাবে জলাশয় ভরাট করছে খবর পেয়ে এসিল্যান্ড বাঁধা প্রদান করলে আনার কলি তার সাথে অশোভন ও আপত্তিকর আচরণ করেন। আমরা বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। এ ঘটনায় এসিল্যান্ড আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। আমরা বিষয়টি রেলের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবো। 

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সী সাংবাদিকদেরকে বলেন, উপজেলা পরিষদের আসার পথে আমি এই জায়গাটি দেখেছি। বালু দিয়ে ভরাটের সময় সময় আমি স্থানীয়দের কাছ থেকে জানতে পারি জায়গাটি আনারকলি ভরাট করছেন। পরে আনার কলির সাথে কথা বললে তিনি জানান, এই জায়গা তিনি রেলওয়ের কাছ থেকে লীজ এনেছেন। তবে এখানকার অটোরিক্সা চালকদের দাবি ছিল এখানে একটি সিএনজি স্ট্যান্ড করার জন্য । 

কিন্তু রেলওয়ের জায়গা হওয়ার কারণে আমরা সেখানে হস্তক্ষেপ করতে পারিনি। জলাশয় ভরাটের বিষয়ে আমরা অবগত হয়েছি এবং এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।
এ ব্যাপারে রেলওয়ের ভূ-সম্পদ কর্মকর্তা শহীদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, লীজের শর্ত ভঙ্গ করলে এবং অবৈধভাবে জলাশয় ভরাট করলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর



সম্রাটের জামিনের আদেশ বাতিল

হাইকোর্টের সম্রাটের জামিনের আদেশ বাতিল

প্রকাশিত:Wednesday ১৮ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৯৯জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

ক্যাসিনোকাণ্ডের পর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে সাতদিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।


বুধবার (১৮ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।



আদালতে আজ সম্রাটের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী ও অ্যাডভোকেট এহসানুল হক সামাজী। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন। তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।


এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিন পেয়েছিলেন সম্রাট। ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তিন শর্তে ৯ জুন পর্যন্ত সম্রাটের জামিন মঞ্জুর করেছিলেন। যা বাতিল করলেন হাইকোর্ট।



এ সময় হাইকোর্ট বিচারিক আদালতে সম্রাটকে জামিন দেওয়া বিচারকের বিষয়ে বলেছেন, মেডিকেল রিপোর্ট চাইলেন সেটা না দেখেই জামিন দেওয়া তো ‌‘ঘোড়ার আগে গাড়ি চলার মতো বিষয় হয়ে গেল।’ এসময় ওই বিচারককে সতর্কও করেন আদালত।


আদেশের পর অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, মেডিকেল রিপোর্ট আসার আগেই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে সম্রাটের জামিন দেওয়ায় তা বাতিল করেছেন আদালত।



আর বিচারকের বিষয়ে হাইকোর্টের মন্তব্য কি ছিল জানতে চাইলে দুদকের আইনজীবী বলেন, আদালত বলেছেন, মেডিকেল রিপোর্ট না দেখেই মেডিকেল গ্রাউন্ডে জামিন দিয়ে বিচারক যেন ঘোড়ার আগে গাড়ি জুড়ে দিয়েছেন। আদালত বিচারককে সতর্ক করে দিয়ে বলেন, ভবিষ্যতে তিনি যেন এ ধরনের কাজ না করেন।


দুদকের করা মামলায় জামিন পাওয়ার আগে সম্রাট তার বিরুদ্ধে থাকা আরও তিনটি মামলায় জামিন পান। চার মামলার সবগুলোতেই জামিন পাওয়ায় ১১ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএসএমইউ) হাসপাতালের প্রিজন সেল থেকে কারামুক্ত হন সম্রাট। তিনি এখনো এই হাসপাতালে চিকিৎসাধীন।


রমনা থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গত ১১ এপ্রিল জামিন পান সম্রাট। ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত এ জামিন মঞ্জুর করেন। আগের দিন ১০ এপ্রিল অর্থপাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকার পৃথক দুটি আদালত থেকে সম্রাট জামিন পান।


২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র‍্যাব।



আরও খবর



শীঘ্রই আলোচনায় বসবে বিএনপির সাথে

বিএনপিসহ সমমনা দলগুলোর সঙ্গে আলোচনায় বসবে সিইসি

প্রকাশিত:Friday ২০ May ২০22 | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৭০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে খুব শিগগির সংলাপে বসার ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছেন, বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে শিগগির সংলাপে বসবে নির্বাচন কমিশন।


শুক্রবার (২০ মে) সকালে সাভার উপজেলা মিলনায়তনে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সিইসি আরও বলেন, ‘ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) সক্ষমতা বৃদ্ধির জন্য আমরা কাজ করে যাচ্ছি। এর সক্ষমতা কতটুকু দরকার, আরও কী কী করা যায় তা নিয়ে ভাবছি। সক্ষমতা বৃদ্ধির জন্য আমরা কাজ করবো।’

ভোটার তালিকা প্রণয়নের জন্য তিন ধরনের তথ্য নেওয়া হচ্ছে জানিয়ে নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার বলেন, ‘২০২৩ সালের ২ মার্চ ভোটার তালিকা প্রণয়ন করা হবে।

এই ভোটার তালিকা দিয়েই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই এই ভোটার তালিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু তাই নয়, ট্রান্সজেন্ডার ও নিষিদ্ধ পল্লীর মা-বোনদেরও কিন্তু এই তালিকায় আনার জন্য আমরা নির্দেশনা দিয়েছি। কীভাবে নিয়ে আসবেন সে বিষয়ে আমরা প্রশিক্ষণও দিয়েছি।’

এ সময় ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মনির হোসেন, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরমেয়র আব্দুল গণি, সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক জাহানারা বেগম ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কা নগরীতে অবস্থান করছেন

ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক জাহানারা বেগম ওমরাহ পালনে পবিত্র মক্কা নগরীতে অবস্থান করছেন

প্রকাশিত:Sunday ১৫ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১১৩জন দেখেছেন
Image

সোহরাওয়ার্দীঃ

ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক জাহানারা বেগম ওমরাহ পালনের উদ্দেশ্যে গত ১৩ মে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।


শুক্রবার ১৩ মে রাতে কাতার এয়ারলাইন্সের বিমানে তিনি সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে এসে পৌঁছান।


এ সময় তার সফর সঙ্গী হিসেবে জাহানারা বেগমের মা আনোয়ারা বেগম এবং মামী জোহরা খাতুন সঙ্গে ছিলেন।


আজ তারা সকলে সাফা মারওয়া সাতবার প্রদক্ষিন শেষে ওমরা হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন।

বর্তমানে তারা সকলে মক্কার একটি তিন তারকা হোটেলে অবস্থান করছেন।


২০ মে সকালে তারা মদিনা শরীফের উদ্দেশ্যে মক্কা নগরী ত্যাগ করবেন।


যথারীতি ওমরা হজের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হলে ২৮ মে বিকেলের ফ্লাইটে তারা ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন।


জাহানারা বেগম জানান এ সময় তিনি দেশবাসী সহ কেরানীগঞ্জের সকল  আওয়ামী লীগের নেতাকর্মীর জন্য বিশেষভাবে দোয়া করবেন।


আরও খবর



আসামী ধরতে গিয়ে পুলিশ কনস্টেবল এর হাতের কব্জি বিচ্ছিন্ন

প্রকাশিত:Sunday ১৫ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় আসামি ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন পুলিশসহ তিন জন। রবিবার (১৫ মে) সকাল ১০টায় উপজেলার পদুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আধারমানিক লালারখিল এলাকায় এ ঘটনা ঘটে। 



 আহতরা হলেন, লোহাগাড়া থানার কনস্টেবল মো. জনি (২৮), কনস্টেবল শাহাদত হোসেন (২৭) ও স্থানীয় আবুল কাশেম (৪০)।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, একাধিক মামলার পরোয়ানাভুক্ত আসামি কবির আহমদকে গ্রেপ্তার করতে পুলিশ তার বাড়ি ঘেরাও করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কবির আহমদ ও তার বাহিনী পুলিশের ওপর আক্রমণ করে।




ধারালো দায়ের কোপে কনস্টেবল জনির বাম হাতের কব্জি বিচ্ছিন হয়ে গেছে। স্থানীয় আবুল কাশেম ও কনস্টেবল জনিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


এলাকাবাসী জানায়, কবির আহমদ ইতোপূর্বেও একাধিক অপরাধ সংঘটিত করেছেন। তিনি এলাকায় বেপরোয়া ও দুর্ধর্ষ অপরাধী 



খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান। তিনি জানান, এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।




আরও খবর