Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

সুপ্রিম কোর্ট বার নির্বাচন বাতিল চায় বিএনপি

প্রকাশিত:শুক্রবার ১৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২১৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান। পাশাপাশি নির্বাচন ঘিরে উদ্ভুত পরিস্থিতিতে প্রধান বিচারপতির উদ্যোগ চান তিনি।

আজ শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ দাবি করেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনই সম্ভব নয়। এদের চরিত্র হয়ে গেছে যে, তারা জোর করে সব কিছু দখলে করে নিবে। যখনই তারা ক্ষমতায় থাকবে, আর সে সময় যেখানেই নির্বাচন হবে, সব নির্বাচনই তারা নিয়ন্ত্রণে নেবে এবং তাদের প্রার্থীদের জয়ী ঘোষণা করবে। সুতরাং কোনো মতেই এ সরকারের অধীনে গণতান্ত্রিক নির্বাচন সম্ভব না।’

মির্জা ফখরুল বলেন, ‘রাজনৈতিকভাবে আওয়ামী লীগ আজ এমন একটি দেউলিয়া দলে পরিণত হয়েছে যে- আইনজীবী সমিতির নির্বাচনেও পুলিশ, বহিরাগতদের ব্যবহার করে নিজেদের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করতে হয়। এটা বড়ই লজ্জার বিষয়। আমি প্রত্যাশা করি প্রধান বিচারপতি যিনি রাষ্ট্রের সর্বোচ্চ বিচারালয় সুপ্রিম কোর্টের পবিত্রতা রক্ষায় এগিয়ে আসবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

একই সঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ‘একতরফা’ নির্বাচনের ফলাফল বাতিল ও নতুন নির্বাচনের দাবিও জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘আইনগতভাবে কোনো নির্বাচন না হলেও নির্বাচনের নাটক সাজিয়ে একতরফাভাবে ক্ষমতাসীন দলের প্রার্থীদের অবৈধভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। আমি অবিলম্বে সুপ্রিম কোর্টে যে তথাকথিত নির্বাচন হয়েছে তা বাতিল করে, আবারও নতুন ভাবে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবি জানাচ্ছি।

তিনি বলেন, ‘আমরা মনে করি, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ভোট ডাকাতিতে আওয়ামী লীগের যে চরিত্র, সেই মুখোশ আরেকবার উন্মোচিত হলো।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা কল্পনাও করতে পারি না সুপ্রিম কোর্টে পুলিশ ঢুকে আইনজীবীদের আক্রমণ করবে। আমরা যখন ছাত্র ছিলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি কোনোদিন পুলিশ অ্যালাউ করতেন না। এখন বিশ্ববিদ্যালয়ে পুলিশ সবচেয়ে বেশি তাণ্ডব চালায়। এতোদিন সুপ্রিম কোর্ট বাইরে ছিল, কারণ সেখানে আমরা বিচারপ্রার্থী হই, মনে করতাম পুলিশ আমাকে এখানে কিছু করবে না। অথচ সেই জায়গাটাও প্রশ্নবিদ্ধ হয়ে গেল। এটা ছোট কথা নয়, হালকা করে দেখার বিষয় নয়।

বিএনপি মহাসচিব প্রশ্ন করে বলেন, ‘এসব ঘটনায় রাষ্ট্রের চরিত্র কী দাঁড়াচ্ছে? আমরা যেটা বলছি যে, এটা একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে তারই প্রমাণ দেখা গেলো।

মির্জা ফখরুল বলেন, ‘আমি আবারও পূনর্ব্যক্ত করতে চাই যে, এখন রাষ্ট্রের বিভিন্ন বিভাগে যারা দায়িত্বরত রয়েছেন, কর্মরত রয়েছেন তাদের পবিত্র কর্তব্য এই রাষ্ট্রকে রক্ষা করা। আমি বাংলাদেশকে রক্ষায়, এসব প্রতিষ্ঠানগুলোকে রক্ষায় সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান জানাবো।

তিনি বলেন, ‘আমরা বার বার বলে এসেছি যে, বাংলাদেশ এখন আর সত্যিকার অর্থে কার্যকর গণতান্ত্রিক রাষ্ট্র নেই। দেশে যত গণতান্ত্রিক প্রতিষ্ঠান রয়েছে সবই আওয়ামী লীগ সরকার পরিকল্পিতভাবে ধবংস করে দিচ্ছে। তার ন্যাক্কারজনক উদারহরণ আমরা সর্বোচ্চ আদালতে দেখলাম। আওয়ামী লীগ মধ্যযুগীয় কায়দায় পুলিশ বাহিনীকে ব্যবহার করে পূর্বের সুনাম ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগ দেশে একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চায়, বিচার বিভাগকে সম্পূর্ণ করায়াত্ব করে নিয়ে এখন বারগুলোকেও জোর করে দখল করে নিতে চায়।’

সংবাদ সম্মেলনে বিএনপির সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।


আরও খবর



মধুপুরে দিন ব্যাপী খাদ্য ও বৈচিত্র্য মেলা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুরে সারাদিন ব্যাপী খাদ্য ও বৈচিত্র্য মেলা অনুষ্ঠিত হয়েছে। করিতাস ময়মনসিংহ অঞ্চল আলোক-৩ প্রকল্পের আয়োজনে রবিবার( ১৭ মার্চ) খাদ্য ও বৈচিত্র্য মেলা ২০২৪ ও শিশু মেলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর  জন্মদিন উপলক্ষে টাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন জলছত্র সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।এ মেলায় কারিতাস আলোক-৩ প্রকল্প এঁর কৃষক দলের সদস্যদের জৈব পদ্ধতিতে চাষাবাদের শাকসব্জী ফলমূল প্রদর্শন করা হয়।


মেলার স্টল প্রদর্শনী, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্য দিয়ে সারা দিন ব্যাপী মেলা চলমান ছিল। মেলায প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা নির্বাহী অফিসার মো. জুবায়ের হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মধুপুর উপজেলা সিবিএএনসি কমিটি কারিতাস আলোক-৩ প্রকল্পের সভাপতি মিঃ ইউজিন নকরেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউসিজিএম এর সভাপতি মিঃ অজয় এ মৃ, উপজেলা পরিষদের মহিলা  ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক।


জলছত্র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমিলা কর্মকার,ফোকাল পার্সন আলোক-৩ প্রকল্পের মিঃ বাধন চিরান, আলোক -৩ প্রকল্পের কৃষি অফিসার মিস এনা নকরেক,কারিতাস আলোক-৩ প্রকল্পের ফিল্ড অফিসার মিসেস সূচনা রুরাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস পিউ ফিলোমিনা ম্রং সহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ায় কর্মরত সাংবাদিক গন।অনুষ্ঠান শেষে  ৩ জন কৃষক এর জন্য জৈব পদ্ধতিতে প্রদর্শনী প্লট করার জন্য  আলোক -৩ প্রকল্পের সহায়তায় পাঁচ হাজার করে মোট পনের হাজার টাকা নগদ প্রদান করা  হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



দেশের গাড়িপ্রেমীদের জন্য আভঁ গার্দ স্কিম নিয়ে এল বিওয়াইডি

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় এনইভি (নিউ এনার্জি ভেহিকেল) প্রতিষ্ঠান বিওয়াইডি গত ০২ মার্চ ফ্ল্যাগশিপ সেডান ‘বিওয়াইডি সিল’ উন্মোচনের মাধ্যমে দেশের বাজারে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠানটি ওই একই দিনে রাজধানীর তেজগাঁওয়ে শহীদ তাজউদ্দীন আহমদ সরণির ৩৪০ হক সেন্টারে নিজেদের ফ্ল্যাগশিপ শো-রুম উদ্বোধন করে। এবার ইভি (বৈদ্যুতিক গাড়ি) প্রেমীদের গাড়ি ব্যবহারকে আরও স্বাচ্ছন্দ্যদায়ক করতে বাংলাদেশে বিওয়াইডি’র পরিবেশক সিজি রানার বিডি লিমিটেড নিয়ে এসেছে আভঁ গার্দ স্কিম – যেখানে সম্ভাব্য ক্রেতাদের জন্য থাকছে আকর্ষণীয় নানা সুবিধা।  

বৈদ্যুতিক গাড়িই ভবিষ্যৎ। এখনই ভবিষ্যৎ আলিঙ্গন করে এ যাত্রায় এগিয়ে থাকতে বিওয়াইডি সিলের মতো স্মার্ট ও স্টাইলিশ গাড়ি হতে পারে প্রথম পছন্দ। ইতোমধ্যেই বিওয়াইডি গাড়ির অগ্রিম বুকিং নেয়া শুরু হয়েছে। এক্ষেত্রে ক্রেতাদের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে বিশ্বের এক নম্বর এনইভি নির্মাতা প্রতিষ্ঠানটি চালু করেছে আভঁ গার্দ স্কিম। এ স্কিমের আওতায় ক্রেতারা উপভোগ করবেন চার ধরনের সুবিধা; যথা: ডাবল ডিপোজিট, বিমা কাভারেজ, বিনামূল্যে অ্যাকসেসরিজ এবং বিনাখরচে নিবন্ধন সুবিধা – সব মিলে ১০ লাখ টাকা মূল্যের সুবিধা; অর্থাৎ, এ অফার গ্রহণের মাধ্যমে ক্রেতারা ১০ লাখ টাকা সমমূল্যের সুবিধা উপভোগ করবেন।    

ক্রেতাদের স্বাচ্ছন্দ্য বিবেচনায় প্রিমিয়াম এ স্কিম সুবিধা নিয়ে আসা হয়েছে। গাড়িপ্রেমীরা এখন https://www.drivebydbd.com/ এ লিঙ্কে ভিজিট করে বিওয়াডি সিল অগ্রিম বুকিং দিতে পারবেন। এছাড়াও, রোমাঞ্চ উপভোগে আগ্রহী ক্রেতারা বিওয়াইডি’র সম্প্রতি উদ্বোধন করা ফ্ল্যাগশিপ শো-রুমে গিয়ে গাড়িটি চালিয়ে দেখতে পারেন অথবা ভিজিট করতে পারেন: https://www.drivebydbd.com/.

দেশে বিওয়াইডি’র দুটি সংস্করণ পাওয়া যাচ্ছে; যথা: এক্সটেন্ডেড রেইঞ্জ (রিয়ার ড্রাইভ) ও পারফরমেন্স (অল-হুইল ড্রাইভ)। যে চারটি রঙে বিওয়াডি সিল পাওয়া যাচ্ছে তা হলো: আর্কটিক ব্লু, অরোরা হোয়াইট, আটলান্টিস গ্রে এবং কসমস ব্ল্যাক। সবগুলো সংস্করণেই ব্যবহার করা হয়েছে নান্দনিক ‘ওশান অ্যাসথেটিকস’ ডিজাইন। তাহলে আর অপেক্ষা কেন? বৈদ্যুতিক গাড়ি কিনে সূচনা করুন টেকসই ভবিষ্যতের।


আরও খবর



স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে- প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৩১জন দেখেছেন

Image
পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পত্নীতলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে পত্নীতলায় মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে নজিপুর সরকারী মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগসহ অন্যান্য রাজনৈতিক দল ও তার অঙ্গ সংগঠন এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশাপাশি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন সংস্থা পুষ্পমাল্য অর্পন করে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন এবং ১ মিনিট নিরবতা পালন ও জাতির পিতা বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত ও দেশ এবং জাতির মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

পরে নজিপুর সরকারী মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনার মাঠে সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ পপি খাতুন ও পত্নীতলা থানার আফিসার ইনচার্জ মোজাফফর হোসেন আনুষ্ঠানিক ভাবে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কুচকাওয়াজ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে প্যারেড পরিদর্শন, পুলিশ-আনসার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিদর্শন করেন।

এসময় প্রধান অতিথি বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার বলেন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নেতৃত্বে একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মান করতে চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবার দায়িত্ব নির্দিষ্ট করে দিয়েছেন। রাজনৈতিক ব্যক্তিবর্গের দায়িত্ব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব, সবার দায়িত্ব যে যার স্থানে থেকে সঠিকভাবে পালন করতে হবে। তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন বাস্তবায়ন হবে।

পরে শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ পপি খাতুনের সভাপতিত্বে মুক্তিযুদ্ধের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, কাজী আক্তার হোসেন তারা, সাদেক উদ্দীন আহম্মেদ, আব্দুল হাই। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ (রাহাদ), মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ খালিদ সাইফুল্লাহ্, পত্নীতলা থানার আফিসার ইনচার্জ মোজাফফর হোসেন, মুক্তিযোদ্ধাগণ, অন্যান্য কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক ব্যাক্তিবর্গ সূধীজন প্রমূখ।

পরে অতিথিবৃন্দ জাইকার অর্থায়নে ও উপজেলা পরিষদের বাস্তবায়নে উপজেলায় জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স সরবরাহ ও স্বাস্থ্য কমপ্লেক্সে যন্ত্রপাতি সরবরাহের নিমিত্তে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেয়া একটি এ্যামবুলেন্স উদ্বোধন শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লেতে বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শিশু পরিবার, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন সহ উপজেলার সকল মসজিদে বাদ যোহর শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত এবং মন্দির সহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

আরও খবর



মিরপুরে নূর মোহাম্মদের প্রতারণা শিকার ব্যবসায়ী গাজী বাদশা

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৪৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধিঃরাজধানীর মিরপুরে কোম্পানির পরিচালক বানানোর লোভ দেখিয়ে  নিরক্ষর গাজী বাদশা নামের এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ১৪ থেকে ১৫  লাখ টাকা প্রতারণা মাধ্যমে আত্মসাৎ এর অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়, মিরপুর ১৩ নম্বর সেকশনের বাসিন্দা নূর মোহাম্মদ , নূর কল্যাণ ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান দেখিয়ে গাজী বাদশাহকে ওই প্রতিষ্ঠানের পরিচালক বানানোর কথা বলে তার কাছ থেকে বিভিন্ন সময়ে অফিসের কাজের অজুহাত দেখিয়ে টাকাগুলো আত্মসাৎ করে।

টুসি বিডি ডট কম, টুসি এন্টারপ্রাইজ ও নূর কল্যাণ ফাউন্ডেশন এর পরিচালক করার কথা বলে গাজী বাদশা কে প্রতারণার ফাঁদে ফেলে নূর মোহাম্মদ সুকৌশলে হাতিয়ে নেয় কষ্টে অর্জন করা ক্ষুদে ব্যবসায়ী বাদশা মিয়া টাকা। অভিযোগকারী বাদশা জানান , লেখাপড়া না জানায় তিনি তাহার নাম কোনমতে লিখতে পারে । সেই সুযোগে নূর মোহাম্মদ  গাজী বাদশার  টাকা দিয়ে উক্ত অফিস নির্মাণ করে। যেহেতু সহজ সরল খেটে খাওয়া ক্ষুদে ব্যবসায়ী বাদশা কোম্পানির পরিচালক হবার আশায় অফিসের সকল প্রকার ফার্নিচার এবং কম্পিউটার ইত্যাদি প্রায় ৫ লাখ টাকার আসবাবপত্র ক্রয় করেন।

পরিচালক হবার আশায় বাদশা, নূর মোহাম্মদ এর কথামতো উক্ত অফিসের স্টাফদের কয়েক মাসের বেতন দিয়েছে বলে জানা যায়। প্রতিষ্ঠানটির কাগজপত্র জমা করে রিসিভ কপি আনে কিন্তু কোন কাগজপত্রে বাদশার নাম নেই । নাম না থাকায় বাদশা  তাৎক্ষণিক নূর মোহাম্মদ কে প্রতিবাদ স্বরূপ বলে আমার টাকার অফিস নিয়ে  আর সব আপনার নামে করে নিয়েছেন কেন ! জবাবে নূর মোহাম্মদ বলে তুমি তো লেখা পড়া জানো না তোমার নামে তাই কোন কাগজপত্র হয়নি। অভিযোগ কারীর কথা আমি তো লেখাপড়া  জানিনা জেনে সত্ত্বেও তুমি আমার টাকা নিয়ে আমাকে পরিচালক বানানোর কথা বলে কোম্পানি করেছ।

আমাকে অর্ধেক ভাগ দিবে ব্যবসার এই প্রতিশ্রুতিতে তাই আমি তোমাকে টাকা দিয়েছি। এই নিয়ে সৃষ্টি হয় বাদশা ও নূর মোহাম্মদের সাথে বিতর্ক। বাদশা বলে তাহলে আমার ১৪ থেকে ১৫ লাখ টাকা খরচ হয়েছে সেই টাকাগুলো ফেরত দেন। জবাবে নূর মোহাম্মদ বলে তোমাকে কোন টাকা ফেরত দেওয়া হবে না। এক পর্যায়ে ১০০ টাকার তিনটি স্ট্যাম্পেএলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাক্ষী রেখে বাদশাহ ও নূর মোহাম্মদের মধ্যে একটি ব্যবসায়িক সমঝোতা চুক্তিনামা স্বাক্ষর হয়। উক্ত চুক্তিনামায় উল্লিখিত তিনটি চেক নাম্বার সহ ৬ লাখ ৭০ হাজার টাকার চেক দিয়েছেন নূর মোহাম্মদ ব্যবসায়ী বাদশা কে।

চেক নাম্বার সি হাইফেন ৩০৯৫০১১ শহী নং হাইপেন ০১৭০২১০০২৭৫৬৯ ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিমিটেড মিরপুর শাখা  টুসি এন্টারপ্রাইজ টাকা ২ লাখ মাত্র। ১ নং এমসিএইচ হাইপেন ৩ ০ ৩ ০ ৭ ২ ৪ সহ হি নং হাইপেন 20 50 27 40 20 14 92 50 3 ইসলামী ব্যাংক লিমিটেড পল্লবী শাখার  টাকা ২ লাখের একটি চেক প্রধান করেন নুর মোহাম্মদ। চেক নং সিবি অবলিক সিডি হাইপেন 90 35 156 সহিনং হাইফেন ১৫০ ২৮৩ ৫২৪ ২০০১ সিটি ব্যাংক লিমিটেড পল্লবী মিরপুর ঢাকা ঢাকা 270000 মাত্র। বর্তমানে কল্যাণ ফাউন্ডেশন এর এই প্রতিষ্ঠানে সম্পূর্ণ কার্যক্রম বন্ধ রয়েছে।

নূর কল্যাণ ফাউন্ডেশন এর বর্তমানে কর্মরত ২ জন কর্মকর্তা বৃন্দর সাক্ষাৎকারে জানা যায়, একজনকে উক্ত প্রতিষ্ঠানের পরিচালক বানানোর কথা বলে তার কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা নিয়েছে নুর মোহাম্মদ। তার অভিযোগে  জানতে পারি ঘটনার সত্যতা যেখানে উঠে এসেছে নূর মোহাম্মদের প্রতারণার তথ্য। এ ব্যাপারে গাজী বাদশা ওই প্রতারকের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডাইরিরী করেন।উক্ত ঘটনার তদন্ত সাপেক্ষে সরকারের দৃষ্টি আকর্ষণের অন্যায়কারীকে আইনের মাধ্যমে সঠিক বিচারের দাবিতে গণমাধ্যম ঘটনাটি সততা যাচাই করে সংবাদ আকারে প্রকাশ করেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ইফতার পার্টি না করে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুরোধ জানিয়েছেন,রমজান মাসে ইফতার পার্টি না করে সেই অর্থ দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর।

বুধবার (১৩ মার্চ) মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এই অনুরোধ জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। এর আগে, সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে আট বিভাগে কৃষিপণ্যের জন্য আধুনিক সংরক্ষণাগার নির্মাণ করারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘প্রধানমন্ত্রী আজ একটা আবেদন জানিয়েছেন, বিশেষ করে প্রধানমন্ত্রী এরই মধ্যে ইফতার পার্টি না করার জন্য একটি সিদ্ধান্ত দিয়েছেন। তিনি বলেছেন, যারা আগ্রহী বা যাদের সাধ্য আছে তারা যেন সাধ্য অনুযায়ী সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। ইফতার পার্টির যে টাকা সেটি নিয়ে মানুষের পাশে দাঁড়ায়।

তিনি বলেন, ‘আরও দু’টি সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন। সেটি হচ্ছে-জাতির পিতা বঙ্গবন্ধুর সমবায় নিয়ে একটি স্বপ্ন ছিল। সেই স্বপ্নের আলোকে যাতে কৃষি ভিত্তিক সমবায় গড়ে তোলা যায়, সেজন্য কৃষি মন্ত্রণালয় এবং পল্লি উন্নয়ন বিভাগকে নির্দেশনা দিয়েছেন।

মাহবুব হোসেন বলেন, আট বিভাগে পর্যায়ক্রমে কৃষি পণ্য সংরক্ষণাগার তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। যাতে আমাদের বিভিন্ন কৃষিপণ্য অফ সিজনে দাম বেড়ে যায় বা সংরক্ষণের সুযোগ আমাদের কম থাকে, এজন্য খুব আধুনিকতম সংরক্ষণাগার তৈরির করতে বলেছেন তিনি। সেখানে ভিন্ন ভিন্ন চেম্বার থাকবে। যে পণ্যের জন্য যে ধরণের তাপমাত্রা মেইনটেন করতে হবে, সেটি মেইনটেন করে যাতে দীর্ঘ মেয়াদে এই পণ্যগুলো রেখে বাজারের এর সরবরাহ স্বাভাবিক রাখা যায় সে ব্যাপারে সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, ‘এগুলো মন্ত্রিসভার সিদ্ধান্ত হিসেবে গ্রহণ করা হয়েছে। সে অনুযায়ী আমরা সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে ফলোআপ করবো।’ রমজানের প্রস্তুতি হিসেবে কোন মন্ত্রণালয় কী করছেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে তথ্য নিয়েছেন প্রধানমন্ত্রী জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘তিন মন্ত্রণালয় কী কী করেছে তা জানিয়েছে। যেমন-মৎস্য মন্ত্রণালয় থেকে কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। মাছ ও মাংস বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে, তা প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে।

তিনি আরও বলেন, ‘বাজার নিয়ন্ত্রণে সারাদেশে বাজার মনিটিং কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে যে, বেশ কয়েকটি বড় কোম্পানি ঢাকা শহরে এবং ঢাকার বাইরে অন্যান্য জায়গায় মিলগেটে যে রেট সেই রেটে তারা তাদের পণ্য বিক্রি করবে। মাঝখানে অনেক হাত হয়, সেজন্য মিলগেটে নিজ উদ্যোগে তেল, ডাল, চিনি বিক্রি শুরু করেছে এবং এটির পয়েন্ট আরও বাড়বে বলে জানিয়েছেন।


আরও খবর