Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম
সুনামগঞ্জে মাদক,কয়লা ও মোটর সাইকেলসহ ৩ জন গ্রেফতার সারা দেশে পাওয়া যাচ্ছে ইনফিনিক্সের বাজেট ফোন স্মার্ট ৮ প্রো শিল্পী সমিতির নির্বাচন: ডিপজলের দায়িত্ব পালনে স্থগিতাদেশ জারি আগরবাতি তৈরি করে ১০ হাজার নারীর ভাগ্য বদল ইরানের অন্তবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন মোহাম্মদ মোখবের রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২ মাগুরায় মহানবী (সাঃ)কে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক মিরসরাইয়ে আবারো মিললো অবিস্ফোরিত গ্রেনেড, পরে ধ্বংস শীঘ্রই বাজারে আসছে টেকনো ক্যামন ৩০ সিরিজের ফোন হেলিকপ্টার বিধ্বস্ত : ইরানের প্রেসিডেন্ট রাইসি ছাড়াও যারা মারা গেলেন

সুনামগঞ্জে জাল টাকা,মেশিন, মদ ও গাঁজার চালানসহ ৯জন গ্রেফতার

প্রকাশিত:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৫৩জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ জেলার ছাতক, দোয়ারাবাজার, সুনামগঞ্জ সদর, বিশ^ম্ভরপুর, তাহিরপুর ও মধ্যনগর উপজেলা সীমান্তে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দিনদিন বেড়েই চলেছে চোরাচালান বাণিজ্য। বিজিবির পক্ষে থেকে এব্যাপারে জোড়ালো কোন পদক্ষেপ না নিলেও পুলিশ পৃথক অভিযান চালিয়ে গত ২দিনে জাল টাকা, ছাপানোর মেশিন, মদ ও গাঁজার চালানসহ ৯জনকে গ্রেফতার করেছে। আজ বুধবার (২৮ ফেব্রুয়ারী) সকাল ১০টায় পৃথক ভাবে সবাইকে কারাগারে পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- প্রতিদিনের গত সোমবার (২৬ ফেব্রুয়ারী) রাত ১২টার পর থেকে জেলার মধ্যনগর উপজেলার বাঙ্গালভিটা, মাটিরাবন,গুলগাঁও ও তাহিরপুর উপজেলার লাউড়গড়, চাঁনপুর, টেকেরঘাট, বালিয়াঘাট, চারাগাঁও, বীরেন্দ্রনগরসহ পাশের বিশ^ম্ভরপুর উপজেলার চিনাকান্দি ও মাছিমপুর,দোয়ারাবাজার উপজেলার একাধিক সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে ভারত থেকে মদ,গাঁজা, ইয়াবা, কয়লা, পাথর, চিনি, সুপারী, গরু, মহিষ, ছাগল, পেয়াজ, ফুছকা, কসমেটিকস, মোটর সাইকেল, অস্ত্র ও কাপড়সহ বিভিন্ন মালামাল অবৈধ ভাবে পাচাঁর শুরু করে গডফাদার তোতলা আজাদ ও তার সোর্স লেংড়া জামাল, রফ মিয়া, আইনাল মিয়া, সাইফুল মিয়া, রিপন মিয়া, হযরত আলী, বাবুল মিয়া, আনোয়ার হোসেন বাবলু, সোহেল মিয়া, শরাফত আলী, শামসুল মিয়া, ইয়াবা কালাম মিয়া, হোসেন আলী, জিয়াউর রহমান জিয়া, মনির মিয়া, কামরুল মিয়া, রতন মহলদার, আক্কল আলী, শুভ্রত দাস, আবু বক্কর, রফিকুল, সাহিবুর মিয়া, বায়েজিদ মিয়া ও জসিম মিয়াগং। পরে পাঁচারকৃত অবৈধ মালামাল দেশের বিভিন্ন স্থানে নানান কৌশলে পাঠানো শুরু হয়। এমতাবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে ওই দিনরাত সাড়ে ১২টায় তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোদেরগাঁও গ্রামের খেয়াঘাট সংলগ্ন সীমান্তের যাদুকাটা নদীর বালুর চরে পুলিশ অভিযান চালিয়ে গডফাদার তোতলা বাহিনীর সদস্য দীন ইসলাম (২৪), ইউনুছ আলী (২০), হযরত আলী (২৬) ও ইব্রাহিম মিয়া (১৯) কে ২০৩বোতল ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মদসহ হাতেনাতে গ্রেফতার করে। ওই সময় গডফাদার তোতলা আজাদ পালসার মোটর সাইকেল যোগে সুকৌশলে পালিয়ে তার কামড়াবন্দ গ্রামের বাড়িতে চলে যায়। এরআগে ওই গডফাদারের ২সদস্যকে পাচাঁরকৃত ১ ট্রাক অবৈধ পেয়াজের চালানসহ তাহিরপুর-বাদাঘাট সড়কের পোছনা নামকস্থানে গ্রেফতার করেছিল পুলিশ।

অন্যদিকে গত মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) বিকেলে মধ্যনগর উপজেলা সদরের খালিছাকান্দা-নয়াপাড়া সড়কে অভিযান চালিয়ে ১১ কেজি গাঁজাসহ তোতলা বাহিনীর সদস্য মাদক ব্যবসায়ী মেহেদী হাসান অপু (২৫), মোবারক হোসেন (২৮) ও রফিক মিয়া (৪২) কে গ্রেফতার করা হয়। একিকে দোয়ারাবাজার উপজেলার লক্ষিপুর ইউনিয়নের বাংলাবাজারে অভিযান চালিয়ে ৪ লাখ ৮০ হাজার টাকার জাল নোট ও আকিলপুর গ্রাম থেকে জাল টাকা ছাপানোর মেশিনসহ আকলিছ মিয়া ও তার সহযোগী শীলা রানী রিচিলকে গ্রেফতার করে পুলিশ। কিন্তু সীমান্ত চোরাকারবারীদের গডফাদার তোতলা আজাদ ও তার সোর্সরা রয়েছে বহাল তবিয়তে।

তাদেরকে গ্রেফতার না করার কারণে সীমান্ত চোরাচালান ও চাঁদাবাজি দিনদিন বেড়েই চলেছে এবং চোরাচালান বাণিজ্য করে তারা হয়েগেছে কোটিপতি। তবে সীমান্ত গডফাদার তোতলা আজাদকে ইয়াবার চালানসহ আটক করে প্রায় ২বছর আগে গণধৌলাই দিয়েছিল এলাকাবাসী। পরে থানায় মুছলেখা দিয়ে ছাড়া পাওয়ার কারণে তার অবৈধ কর্মকান্ড আরো দ্বিগুন বেড়ে যায়। তাই এব্যাপারে প্রশাসনের উপরস্থ কর্মকর্তাদের সহযোগীতা জরুরী প্রয়োজন।

এব্যাপারে মধ্যনগর থানার ওসি এমরান হোসেন, তাহিরপুর থানার ওসি নাজিম ও দোয়ারাবাজার থানার ওসি বদরুল হাসান পৃথক অভিযানে এক নারীসহ ৯জন গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান- গ্রেফতারকৃদের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইনে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে এবং এই অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



প্রশাসন ও প্রভাবশালির ছত্রছায়ায় রৌমারীতে অবৈধভাবে বালু উত্তোলন ভেকু চালক আটক

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৮১জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের রৌমারী উপজেলার বন্দবেড়, যাদুরচর ও চর শৌলমারী উইনিয়নে দির্ঘদিন থেকে ব্রম্মপুত্র, হলহলিয়া ও সোনাভরি নদীতে প্রশাসনের যোগসাজসে ও প্রভাবশালির ছত্রছায়ায় অবৈধভাবে বালু উত্তোলনে মহাউৎবে মেতে উঠেছে। এ অভিযোগের অপরাধে জেলা প্রশাসকের নির্দেশে বন্দবেড় ইউনিয়ন ভুমি কর্মকর্তা রজবের নেতৃত্বের এক অভিযানে ভেকু গাড়ি চালক ইউছুফ নামের একজনকে আটক করা হয়। অন্যদিকে দুটি ভেকু গাড়ির চাবি জব্দ করা হয়েছে। ২০ এপ্রিল শনিবার বিকাল ৫ টায় বন্দবেড় ইউনিয়নের রৌমারী টু চিলমারী কুড়িগ্রাম জেলা সদর যাতায়াতের নৌকা ঘাটের দক্ষিণ পাশে ও পশ্চিম খন্ধসঢ়;জনমারা গ্রামে এ ঘটনা ঘটেছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, দীঘদিন থেকে ব্রম্মপুত্র, হলহিলয়া, সোনাভরি নদী ও জিঞ্জিরাম নদী থেকে প্রশাসন ও কিছু কু-চক্রী প্রভাবশালী মহলের ছত্রছায়ায় ড্রেজার ও ভেকু গাড়ি দ্বারা অবৈধভাবে উন্নয়নের নামে বালু উত্তোলন করে (ট্রাক্টর) কাকড়া গাড়ি দিয়ে বিভিন্ন মানুষের বাড়ি, পুকুর, ডোবা ভরাট ও ইট ভাটার নামে মাটি বিক্রি করা হচ্ছে। নষ্ট করা হচ্ছে বিভিন্ন উর্বর শক্তি জমির মাটিও। ক্ষতি করা হচ্ছে নদীর তীরবর্তী এলাকার মানুষের বাড়িঘর, গাছপাড়া ও জমিজেরাত। বন্যা আসলেই তীরবর্তী মানুষকে নদীপার থেকে দ্রুত সরে যেতে হয়। শুধু লাভবান হচ্ছে প্রশাসন ও কিছু কু-চক্রি মহল।তাদেরকে নিশেধ করার শাহসটুকু নাই তীরবর্তী মানুষের।

নদীতীরবর্তী এলাকার ভুক্তভোগী মানুষের অভিযোগের ভিত্তিতে গতকাল শনিবার বিকাল ৫ টায় ব্রম্মপুত্র নদের ফলুয়ারচর নৌকা ঘাটে সরেজমিনে গিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে ছয়লাভের এমন চিত্র দেখা যায়। এমন অবস্থায় সাংবাদিকগণ কুড়িগ্রাম জেলা প্রশাসক সাইদুল আরিফকে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়টি জানালে সাঙ্গে সঙ্গে

তিনি বন্দবেড় ইউনিয়ন ভুমি কর্মকর্তা রজব আলীর নেতৃত্বে একটি টিম ঘটনা স্থলে সরেজমিনে গিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথা বলেন। তার কথা মতো সরেজমিনে গিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের ছয়লাবের চিত্র দেখতে পেলে কুটিরচর গ্রামের আমির খাঁনের ভেকু চালক ইউছুফ নামের একজনকে আটক এবং ভেকুর চাবি জব্দ করে। পরে পশ্চিম খঞ্জনমারা গ্রামে অবৈধভাবে বালু উত্তোলনে সাজেদুলের ভেকু গাড়ির চাবিও জব্দ করা হয়।

এবিষয়ে বন্দবেড় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের সরকার বলেন, গাড়ি চালককে আটক করেছে শুনেছি। দেখিনি। তবে ভেকু গাড়ির চাবি ইউনিয়ন ভুমি কর্মকর্তা রজব আলীর কাছে রয়েছে।

ইউনিয়ন ভুমি কর্মকর্তা রজব আলী বলেন, জেলা প্রশাসকের নির্দেশে অবৈধভাবে বালু উত্তোলন ঘটনাটি সত্যতা পাওয়া যায়। পরে ভেকু গাড়িরর মালিককে না পেয়ে, ভেকু চালককে আটক করে আনা হয়েছিল। প্র¯্রাবের কথা বলে পালিয়েছিল পরে খুজে এনে তাদের ঠিকানা লিখে নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। জব্দ করা গাড়ির চাবি আমার কাছে রয়েছে। ইউএনও স্যার এলে তার মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



মা মেয়ের একসাথে এসএসসি পাশ

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর ব্রাহ্মণবাড়িয়াঃএ বছর মা মেয়ে  এক সাথে এস, এস সি পরীক্ষা দিয়ে  পাশ করে তাকলাগিয়ে দিলেন মা।ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নে।চাতলপাড় ইউনিয়ন পরিষদ সদস্য নুরুন্নাহার বেগম (৪৪)ও তার মেয়ে নাসরিন আক্তার মা মেয়ে মিলে এবার এস এস সি পরীক্ষা দিয়ে দু জনই পাশ করেছেন । নুরুন্নাহার একাধারে দুই বারের নির্বাচিত ইউপি সদস্য।নুরুন্নাহার চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়  থেকে জিপিএ  ৪.৫৪ পেয়ে  ও তার  মেয়ে নাসরিন আক্তার জিপিএ  ২.৬৭ পেয়ে এস, এস,সি, পরীক্ষায়  উত্তীর্ণ হয়।

তাদের বাড়ি নাসিরনগর উপজেলার চাতলপাড় গ্রামে। তাদের পাশের খবর শুনে এলাকার মানুষ দলে দলে তাহাদের বাড়িতে ছুটে  আসে ।নুরুন্নাহার কৃতিত্বের সাথে পাশ করায়, পাড়া-প্রতিবেশী, সহপাঠী ও স্কুলের শিক্ষকগণ, পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণ তাকে উৎসাহ দিচ্ছে । ইউপি সদস্য নুরুন্নাহার বেগমের সাথে কথা বললে তিনি জানায়,আমি শত ব্যস্ততার মধ্যেও লেখাপড়া চালিয়ে যাচ্ছি।

আমি এবার কলেজে ভর্তি হব এবং যতদিন বেঁচে থাকব, ততদিন,শিক্ষা, নিয়ে বেঁচে থাকব, আমার ভাই ও স্বামীর সহযোগিতায় আমি লেখাপড়া চালিয়ে যাচ্ছি। আমার একটা সার্টিফিকেটের দরকার ছিল, আল্লাহর রহমতে আমি সেটা অর্জন করতে পেরেছি। শিক্ষার কোন বয়স নাই, যেকোন মানুষ ইচ্ছা করলে যেকোনো বয়সে শিক্ষা গ্রহণ করতে পারে বলে জানান নুরুন্নাহার।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মাগুরায় দেশীয় ২টি পাইপগানসহ ২ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন যাবত পালিয়ে থাকা বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ও ওয়ারেন্টভূক্ত আসামীদের গ্রেফতার এবং অস্ত্রধারী সন্ত্রাসী, মাদক কারবারি ও বিবিধ প্রতারক চক্রের সাথে সংঘটিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম, বিশ্বাস ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি গভীর রাতে র‌্যাব-৬, সিপিসি-২,ঝিনাইদহ ক্যাম্পের একটি  আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে মাগুরার  শ্রীপুর উপজেলার খামারপাড়া গোরস্থান মোড়  এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী অবস্থান করছে বলে খবর পায়। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি একই তারিখ রাত আড়াইটার দিকে  খামারপাড়া বাজার এলাকার বায়তুন নুর মসজিদের পাশে পাকা রাস্তার উপর একটি বিশেষ অভিযান পরিচালনা করে কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী- মোঃ মিন্টু বিশ্বাস(৩৯), পিতা- মোঃ গোকুল বিশ্বাস ও মোঃ ইব্রাহিম বিশ্বাস(২৫), পিতা-মোঃ অহিদুল বিশ্বাস, উভয়ে সাং-শ্রীপুর, থানা-শ্রীপুর, জেলা- মাগুরাকে গ্রেফতার করে। এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেফতারকৃত আসামীর হেফাজত হতে ২ টি দেশীয় তৈরী পাইপগান উদ্ধার পূর্বক জব্দ করা হয়।    পরবর্তীতে জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদ্বয়কে শ্রীপুর থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা  করা হয়।


আরও খবর



সরাইল বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড শ্রমিক ইউনিয়নের নতুন কমিটির সভাপতি ফরিদ সম্পাদক রনি

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৭৩জন দেখেছেন

Image

রুবেল, সরাইল:ব্রাহ্মণবাড়িয়ার সরাইল সদর ইউনিয়নের বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড (সরাইল টু অরুয়াইল)  শ্রমিক ইউনিয়নের ২১ সদস্য বিশিষ্ট রোড পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।(যাহার রেজি নং- চট্র-২৫২৮ অন্তর্ভুক্ত )। উক্ত কমিটিতে সভাপতি পদে ফরিদ মিয়া ও সাধারন সম্পাদক পদে রনি কে মনোনীত করা হয়েছে। 

এ উপলক্ষ্যে রবিবার (২১ এপ্রিল) দিবাগত রাতে ৮টার দিকে সরাইল  বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড এর কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত  হয়।

সত্য মনোনীত নতুন কমিটির সভাপতি  ফরিদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন  জেলা সিএনজি চালিত অটোরিকশা অটোটেম্পু পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হেবজুল করিম (হেবজু), এতে প্রধান বক্তার বক্তব্য দেন জেলা সিএনজি চালিত অটোরিকশা অটোটেম্পু পরিবহন শ্রমিক ইউনিয়ন  সাধারন সম্পাদক স্বপন মিয়া,এতে স্বাগত বক্তব্য দেন বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড শ্রমিক ইউনিয়নের সদ্য মনোনীত সাধারন সম্পাদক রনি।  

এ সময় সভায়  জেলা সিএনজি মালিক সমিতির সহ-সাধারন সম্পাদক মো. জীবন মিয়া, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হামিদ মিয়া,  বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড অটোরিক্সা পরিবহন মালিক সমিতির সভাপতি মো. হারুণ মিয়া,  বিশ্বরোড শাখা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শাহ আলম  সহ বিএডিসি  শ্রমিক ইউনিয়নের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে, জেলা কমিটির সভাপতি মো. হেবজুল করিম (হেবজু) ও  সাধারন সম্পাদক স্বপন মিয়া বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড শ্রমিক ইউনিয়ন রোড পরিচালনা নতুন কমিটি  সত্য মনোনীত  সভপতি ও সাধারন সম্পাদকে নিকট কমিটি হস্তান্তর করেন।

উল্লেখ্য, বিএডিসি সিএনজি শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের দেওয়া দরখাস্তের পরিপ্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা সিএনজি চালিত অটোরিকশা অটোটেম্পু পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হেবজুল করিম (হেবজু) ও সাধারন সম্পাদক স্বপন মিয়া, গঠনতন্ত্রের ধারা ১৩ এর উপধারা "গ"  মতে ২১ সদস্য বিশিষ্ট বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড শাখা কমিটি ২০/৪/২০২৪ ইং হইতে ১ বৎসরের জন্য অনুমোদন দেন।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



গোদাগাড়ীতে নামের মিলে জেল খাটলেন কলেজছাত্র, আসল আসামি ভারতে

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৪২জন দেখেছেন

Image

মুক্তার হোসেন,গোদাগাড়ী(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর গোদাগাড়ীতে মাদক মামলার আসামির সঙ্গে নিজের ও বাবার নামের মিল থাকায় বিনা দোষে একদিন জেল খাটলেন এক কলেজছাত্র। গতকাল সোমবার ভোরে এই কলেজছাত্রকে ধরে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। পরে আসামি শনাক্তে ভুল হওয়ার ব্যাপারে পুলিশ বুঝতে পেরে আদালতে একটি প্রতিবেদন দিলে মঙ্গলবার(১৪মে) আদালত এই কলেজছাত্রকে মুক্তি দিয়েছেন। এই কলেজছাত্রের নাম ইসমাইল হোসেন (২১) তিনি গোদাগাড়ী পৌরসভার ফাজিলপুর মহল্লার আব্দুল করিমের ছেলে।

তাঁর মায়ের নাম মনোয়ারা বেগম। ইসমাইল হোসেন গোদাগাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের প্রথম বর্ষের ছাত্র।মাদক মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক ওই আসামির নামও ইসমাইল হোসেন (২০)।তাঁর বাড়ি গোদাগাড়ী পৌরসভার লালবাগ হেলিপ্যাড মহল্লায়। বাবার নাম আবদুল করিম। তাঁর মায়ের নাম মোসা. বেলিয়ারা। আসামি ইসমাইল পেশায় কাঠমিস্ত্রি। মাদক মামলায় জামিন নেওয়ার পর তিনি ভারতের চেন্নাই গিয়ে রাজমিস্ত্রির কাজ করছেন। মাদক মামলার এই আসামি এবং ওই কলেজছাত্রের দুজনের নিজের নাম এবং তাদের বাবার নামও একই। মহল্লা এবং মায়ের নাম আলাদা হলেও পুলিশ এই কলেজছাত্রকে গ্রেপ্তার করে নিয়ে যায়।কলেজছাত্র ইসমাইল হোসেনের ভাই আব্দুল হাকিম রুবেল জানান, গত রোববার (১২ মে) এশার নামাজের সময় গোদাগাড়ী মডেল থানার উপপরিদর্শক (এসআই) আতিকুর রহমান তাদের বাড়ি যান। এ সময় তিনি একটি মাদক মামলার গ্রেপ্তারি পরোয়ানা দেখিয়ে তার ভাই ইসমাইল হোসেনকে ধরে নিয়ে যান। ওই সময় তাঁরা পুলিশকে জানান, তার ভাইয়ের নামে কোনো মাদক মামলা নেই। কোনো গ্রেপ্তারি পরোয়ানাও নেই।

পুলিশ কোনো কথা না শুনেই ধরে নিয়ে যায়। পরে তাকে আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। মামলার বিবরণে জানা গেছে, ২০২৩ সালের ২৯ আগস্ট রাত পৌনে ১১টার দিকে গোদাগাড়ীর মাদারপুর জামে মসজিদ মার্কেটের সামনে থেকে রাজমিস্ত্রি ইসমাইল হোসেনকে ৫০ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করে রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। রাতেই তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোদাগাড়ী মডেল থানায় মামলা করেন ডিবির এসআই ইনামুল ইসলাম। এরপর দিন তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর এক মাস পর গত বছরের ৩০ সেপ্টেম্বর মামলার অভিযোগপত্র দেওয়া হয়। এরপর গত ২৭ ফেব্রুয়ারি ইসমাইল হোসেন জামিনে মুক্তি পান। কিছুদিন পর তিনি কাঠমিস্ত্রির কাজে চেন্নাই চলে যান। তার বাবা ছয় বছর ধরেই সেখানে আছেন।

এই মামলায় কলেজছাত্র ইসমাইলকে গ্রেপ্তারের বিষয়টি গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মতিনকে পরিবারের সদস্যরা অবহিত করলেও তিনি তাকে ছাড়েননি। তিনি তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেন। পরে পরিবারের সদস্যরা বিষয়টি গোদাগাড়ী সার্কেলের সহকারী পুলিশ সুপার সোহেল রানাকে অবগত করেন। পরে সোহেল রানা বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখার জন্য থানা-পুলিশকে নির্দেশ দেন। পরে পুলিশ খোঁজখবর নিয়ে দেখতে পায়, আসামি ইসমাইলের বদলে অন্য ইসমাইলকে ধরা হয়েছে।গোদাগাড়ী থানার ওসি আবদুল মতিন বলেন, ‘আমরা সোমবার(১৩ মে) এই ইসমাইলকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠাই। দুজনের নিজের এবং বাবার নাম একই থাকার কারণে ভুলটা হয়ে গেছে। পরে ভুল বুঝতে পেরে সোমবার বিকেলেই আমরা একটা প্রতিবেদন দিয়েছি। আজ আদালত এই ইসমাইলকে মুক্তি দিয়েছেন। আসল আসামি ভারতে পালিয়ে আছে বলে আমরা জানতে পেরেছি। দেশে ফিরলে তাকে গ্রেপ্তার করা হবে।


আরও খবর