Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

সুলতান’স ডাইনের বিষয়ে যা বললেন ভোক্তার ডিজি

প্রকাশিত:সোমবার ১৩ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৭৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, ‘সুলতান’স ডাইনের বিষয়ে আমরা কোনো মতামত দিতে পারি না। কারণ, আমাদের কাছে কোনো স্যাম্পল নেই এবং টেস্ট করানোর সুযোগ নেই। এটি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ টেস্ট করাবে। তাদের সঙ্গে কথা বললে আপনারা জানতে পারবেন।

আজ সোমবার দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সফিকুজ্জামান বলেন, ‘আমরা অভিযান করে সেদিন আইন অনুযায়ী কোনো ব্যত্যয় পাইনি। আমরা অনেক রেস্টুরেন্টে অভিযান করে অনেক আইনের ব্যত্যয় পাই। কিন্তু সেদিন আমরা কিছুই পাইনি।


আরও খবর



দোকানে অগ্নিকাণ্ড, মৃত্যু ৩৯

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:চীনের জিয়াংসি প্রদেশের জিনয়ু শহরে একটি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে। আরও অন্তত ৯ জন গুরুতর আহত হয়েছেন। খবর বিবিসির। প্রতিবেদন মতে, বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, জিনয়ু শহরের ইউশুই জেলার তিয়ানগংনান এভিনিউয়ে একটি দোকানের বেজমেন্টে আগুন লাগে এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে। সংবাদমাধ্যমে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, ভবনটি থেকে ধোঁয়া উড়ছে। মানুষকে প্রাণ বাঁচাতে জানালা দিয়ে ঝাপ দিতেও দেখা যায়।

অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং।

তিনি বলেছেন, দুর্ঘটনা রোধে এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে। ঘটনা তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।


আরও খবর

সোনার খনি ধসে ভেনেজুয়েলায় নিহত ২৩

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




হিলিতে মেয়র কাপ ক্রিকেট টুর্ণামেন্ট এর উদ্বোধন

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৪১জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:ক্রীড়াই শক্তি ক্রীড়ায় বল,মাদক ছেড়ে খেলতে চল এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে মরহুম এজাজ হোসেন চৌধুরী ছোটন স্মৃতি মেয়র কাপ ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার সকাল ১০ টায় হাকিমপুর হিলি পৌরসভার আয়োজনে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে এই খেলার উদ্বোধন করেন হাকিমপুর পৌর আওয়ামীলীগের সভাপতি ও মেয়র জামিল হোসেন চলন্ত।

উদ্বোধনী খেলায় পৌরসভার ১নং ওয়ার্ড চন্ডিপুর একাদশ বনাম ৬নং ওয়ার্ড ডাঙ্গাপাড়া একাদশ অংশগ্রহন করেন। খেলায় টসেজিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৬ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৯২ রান করে চন্ডিপুর একাদশ। পরে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৯৩ রান সংগ্রহ করে ডাঙ্গাপাড়া একাদশ জয় লাভ করেন। হাকিমপুর হিলি পৌরসভার মোট ৯ টি দল এই টুর্নামেন্টে অংশ গ্রহন করবেন।

পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, হাকিমপুর হিলি পৌর সভা সীমান্তবর্তী একটি পৌরসভা। তাই প্রতি বছরের ন্যায় এবারও মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে দুরে সরিয়ে রাখতে এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। আপনাদের সকলের সহযোগিতা পেলে হাকিমপুর হিলি পৌরসভাকে মাদক মুক্ত করতে ছেলে-মেয়েদের বিভিন্ন খেলার মাধ্যমে আগ্রহী করে তোলা হচ্ছে। পৌরসভার ৯ টি ওয়ার্ড এর যুব সমাজ (যুবকরা) সুস্থ বিনোদন ও খেলাধুলার মাধ্যমে সুন্দর ও সুস্থ শরীর গঠন করবে এবং সেই সাথে মাদক থেকে দুরে সড়ে থাকবে এটিই আমাদের প্রত্যাশা।

এসময় সেখানে, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ, শাহেদ মল্লিক বাবু, প্রভাষক আশরাফ আলী প্রধান, আব্দুল লতিফ মাষ্টার, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ টুকু, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাহের আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিক সরকার, সাবেক যুবলীগ নেতা মার্শাল, ছাত্রলীগ নেতা সোহাগ মন্ডল,মোস্তাকিম হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর



বাংলাদেশের সঙ্গে কাজ করা নিয়ে যে বার্তা দিল যুক্তরাষ্ট্র

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার দায়িত্ব যুক্তরাষ্ট্রের আছে বলে মন্তব্য করেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার। গতকাল বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) দেশটির পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এক সাংবাদিকের করা প্রশ্নের জবাবে এসক কথা বলেন তিনি।

এক সাংবাদিক মিলারকে প্রশ্ন করেন, বাংলাদেশ প্রসঙ্গে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের সর্বশেষ প্রেসনোটে যেমনটা তিনি দেখেছেন যে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে বিভিন্ন নিরাপত্তা ক্ষেত্রে কাজ করতে আগ্রহী। এই ক্ষেত্রগুলোর মধ্যে আছে সন্ত্রাস দমন, সীমান্ত নিরাপত্তা, সাইবার নিরাপত্তা, সামুদ্রিক নিরাপত্তা ও আঞ্চলিক স্থিতিশীলতা। প্রধানমন্ত্রীকে স্বাগত না জানিয়ে বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে বৃহত্তর প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রের কাজ করাটা কীভাবে সম্ভব?

জবাবে মিলার জানান, সারা বিশ্বেই যুক্তরাষ্ট্রের এ ধরনের সম্পর্ক রয়েছে। বাংলাদেশের নির্বাচন নিয়ে তারা উদ্বেগ প্রকাশ করেছেন, তারা বাংলাদেশে দমন–পীড়ন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন; তার অর্থ এই নয় যে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার দায়িত্ব যুক্তরাষ্ট্রের নেই।

তিনি বলেন, যেসব ক্ষেত্র নিয়ে উদ্বেগ আছে, সেগুলোতে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার দায়িত্ব যুক্তরাষ্ট্রের আছে। আবার যুক্তরাষ্ট্র যেসব ক্ষেত্রে সহযোগিতা করতে পারে বলে মনে করে, অভিন্ন স্বার্থ আছে বলে মনে করে, সে ক্ষেত্রগুলোতেও কাজ করার দায়িত্ব আছে।

ব্রিফিংয়ে আরেক প্রশ্নে বলা হয়, মুখপাত্র জানেন, মিয়ানমার এখন একটি যুদ্ধক্ষেত্র। সেখানে জান্তার সঙ্গে অন্য পক্ষের যুদ্ধ চলছে। এ কারণে মিয়ানমার থেকে আরও রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করতে চলেছে। হেলিকপ্টারসহ মিয়ানমারের সামরিক বাহিনীর সদস্যেরাও অনুপ্রবেশ করছেন। সেখানকার পরিস্থিতি নিয়ে মুখপাত্রের কোনো মন্তব্য আছে কি, তবে মিলার জানান, এ প্রশ্নের বিষয়ে বিস্তারিত পরে বলবেন তিনি।


আরও খবর



খাগড়াছড়িতে সাইবার নিরাপত্তা ও ইভটিজিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:সচেতন রই-সাইবার স্মার্ট হই” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে সাইবার নিরাপত্তা ও ইভটিজিং বিষয়ক  সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে  খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে সাইবার নিরাপত্তা কর্মশালায় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিন’র সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

উন্মুক্ত আলোচনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের স্কুলের আসা-যাওয়ার সময় বিভিন্ন ধরনের সমস্যাগুলো তুলে ধরেন এবং বিভিন্ন ধরনের প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি’র বক্তব্যে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন,স্কুলে আসা-যাওয়ার সময় কোন অটোচালক কিংবা বখাটে ছেলেরা শিক্ষার্থীদের ছবি তোলা,খারাপ অঙ্গভঙ্গিসহ নানান ভাবে হেনস্থা করার চেষ্টাকারীদের চিহ্নিত করে রাখা এবং জরুরি নাম্বার ৯৯৯ এ কল দেয়া। শিক্ষার্থীদের কোন ধরনের ইভটিজিং সহ বিভিন্ন হেনস্থার চেষ্টা করা হয়,তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। অপরাধী যত বড় হোকনা কেন কাউকে ছাড় দেয়া হবেনা বলে জানিয়ে তিনি আরো বলেন, শহরের বিভিন্ন ধরনের নির্জন রাস্তা ববং ঝুঁকিপূর্ণ স্থানে পৌর সভা’র কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে সিসি ক্যামেরা স্থাপন করার আশ্বাস দেন তিনি।

এ সময় পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার  অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাহমুদা বেগম,  অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. তফিকুল আলম, খাগড়াছড়ি বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রানু চাকমা সদর থানার অফিসার্স ইনচার্জ তানভীর হাসান, খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক চম্পানন চাকমাসহ শিক্ষক, শিক্ষার্থী,সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর



মেহেরপুরে হেরোইনসহ আটক-১

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৬ গ্রাম হেরোইনসহ রিয়াজ উদ্দিন (২৫) নামে এক চিহ্নিত মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে গাংনীর ধলা পুলিশ ক্যাম্প।রোববার (০৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়।তার বিরুদ্ধে মাদকের অভিযোগে একাধিক মামলা আছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বাংলানিউজকে জানান, মজির উদ্দিনের বাড়ির পাশে হেরোইন বিক্রি করছে এমন তথ্যের ভিত্তিতে  অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে রিয়াজকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেহ তল্লাশি করে ৬ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেপ্তার রিয়জ উদ্দিন এলাকার একজন চিহ্নিত মাদক কারবারি। মাদক উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে গাংনী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা করা হয়েছে। সোমবার (০৫ ফেব্রুয়ারি) সকালে তাকে আদালতে পাঠানো হয়।


আরও খবর