Logo
আজঃ Wednesday ০৫ October ২০২২
শিরোনাম

শত্রুদের দেওয়া বিষে মরে ভেসে উঠলো ২৫ লাখ টাকার মাছ

প্রকাশিত:Friday ১৯ August ২০২২ | হালনাগাদ:Wednesday ০৫ October ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ২৫ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দিনগত গভীর রাতে উপজেলার শাখাহার ইউনিয়নের আলীগ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত মাছচাষি সুকোমল জানান, দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছেন তিনি। দুই বছর আগে ১১ বিঘার সরকারি পুকুর লিজ নেন। ওই পুকুরে ১৮ লাখ টাকা খরচ করে পাঙাশ, তেলাপিয়া, পুঁটি, রুইসহ দেশি জাতের মাছ চাষ করেন। ঋণ নিয়ে এসব মাছ চাষ করেছিলেন তিনি।

jagonews24

বৃহস্পতিবার রাতে কে বা কারা তার পুকুরে বিষ প্রয়োগ করে। এতে এতে পুকুরে থাকা বিভিন্ন জাতের প্রায় ৪০০ মণ মাছ মারা গেছে। যার আনুমানিক মুল্য ২৫ লাখ টাকা। পুকুরে পাড়ে কয়েকটি বিষের বোতল পাওয়া গেছে।

মাছচাষি সুকোমল বলেন, ‘পুকুরে মাছ চাষ করেই আমার সংসার চলে। শত্রুরা বিষ দিয়ে আমার পুকুরের সব মাছ মেরে ফেলেছে। এখন আমার কী হবে? ঋণই বা পরিশোধ করবো কীভাবে? শত্রুরা আমায় পথে বসিয়ে দিলো।’

jagonews24

প্রতিবেশী মো. শহিদুল বলেন, সুকোমল দীর্ঘদিন ধরে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছেন। তার সঙ্গে শত্রুতা করে কে বা কারা রাতে পুকুরে বিষ দিয়েছে। এতে তার পুকুরের সব মাছ মারা গেছে। মরা মাছ পানিতে ভাসছে।

এ বিষয়ে বৈরাগীরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিলন চ্যাটার্জী জাগো নিউজকে বলেন, মৌখিকভাবে অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগের কথা জানতে পারছি। লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর