Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

সরকার বিরুধী প্রোপাগান্ডা ছড়ানোর অভিযোগ আলমের বিরুদ্ধে

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ২১৫জন দেখেছেন

Image

স্টাফ রিপোটারঃ-

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের মরহুম নুর-বখত মাহালদারের ২য় ছেলে আলমের বিরুদ্ধে সরকার ও রাষ্ট্র বিরুধী কার্যকলাপের লিপ্ত থাকার অভিযোগ পাওয়া গেছে। জানা যায় ইউনিয়নের সাকুচাইল গ্রামের সম্ভ্রান্ত পরিবারের শিক্ষক পিতা নুর-বখত মহালদারের  সন্তান আলমগীর বখত মহালদার আলম । তাবলিগ জামাতের সাইনবোর্ডের আড়ালে সংসার বৈরাগী হয়ে পরিবার পরিজন ছেড়ে কখনো কখনো বিভিন্ন মসজিদে আবার কখনো স্হানীয় ছাতিয়াইন বাজারে অন্যের দোকানে অস্হায়ী কাজ নেয়। 


সন্ধ্যা ঘনিয়ে এলে রাত ভর বসত ঘরেই বহিরাগতদের নিয়ে চলে বিভিন্ন শলাপরামর্শ। অনুসন্ধানে দেখা যায়, বাস্তব জীবনে আলম বিবাহিত ও দুই সন্তানের জনক। কিন্তু স্ত্রী সন্তানের খোজ খবর না নিয়ে নিজেকে জড়িয়ে ফেলে উগ্রপন্থী দের দলে। সন্তানদ্বয় রাজধানীর নামকরা স্কুলে একমাত্র মায়ের আয়েই  পড়াশোনা করছে বলে নামপ্রকাশে অনিচ্ছুক আলমের পরিবারের একটি সুত্র জানায়। জানা যায় আলমের স্ত্রী একই উপজেলার সম্ভ্রান্ত পরিবারের মেয়ে তাই আলমের সরকার বিরুধী কার্যক্রম পছন্দ না হওয়ায় এবং আলম পরিবারের সদস্যদের ভরনপোষণ না করায় জীবিকা নির্বাহের জন্য নিজেকে নারী উদ্যোক্তা হিসাবে প্রতিষ্ঠিত করে। 


তাছাড়া  পড়াশোনার খরচ চালাতে মায়ের  কষ্ট দেখে আলমের সন্তানগন আলমের কাছে পড়াশোনার খরচ দাবি করলেও আলম তা দিতে অস্বীকার করে। অন্যদিকে আলম সম্পত্তি বিক্রি করে সরকার বিরুধী প্রোপাগান্ডা ছড়ানোর কাজে ব্যয় করছে বলে আলমের স্ত্রীর দাবি।এলাকাবাসী জানায় আলমগীর বখত আলমের পিতা মরহুম নুর-বখত মহালদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। মৃত্যুর পূর্বে অগাঘ জায়গা সম্পত্তি রেখে গেলেও তাবলীগ জামাতের পেছনে  সব সম্পত্তি বিক্রি করে খরচ করায় আজ প্রায় নি:স্ব।


জানা যায় এলাকার গুটিকয়েক স্বার্থান্বেষী মহলের ইন্দনে আলম নির্ধিধায় রাতভর জামাতি মিটিং চালায়। এ ব্যাপারে জানতে চাইলে আলমের স্ত্রী প্রতিবেদককে বলেন, আলম দীর্ঘদিন এভাবেই চলছে, আমি তা বন্দের জন্য থানার সহযোগিতা চেয়েছি, মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক কে ও অবগত করেছি। পুলিশ আসার খবর পেয়ে পুলিশ আসার আগেই সে তার দলবল নিয়ে স্হান ত্যাগ করে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



প্রধানমন্ত্রীর নির্দেশ ৪ পণ্যে শুল্ক কমাতে

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এনবিআরকে নির্দেশ দিয়েছেন,রমজানকে সামনে রেখে চাল, চিনি, ভোজ্য তেল, খেজুরের উপর থেকে শুল্ক হার হ্রাস করতে,।

সোমবার (২৯ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে শেখ হাসিনা এ নির্দেশ দেন। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

শুল্ক কতটুকু কমানো হবে, সেটি এখন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সিদ্ধান্ত নেবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।


আরও খবর



টিএসসিতে ছিন্নমূল মানুষকে শীতবস্ত্র দিল ছাত্রলীগ

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৩৬জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:টিএসসিতে ছিন্নমূল মানুষকে শীতবস্ত্র দিল ছাত্রলীগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি ও আশেপাশের এলাকার ছিন্নমূল মানুষ এবং বিশ্ববিদ্যালয়ের হল ও ক্যান্টিনের কর্মচারীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ছাত্রলীগ।

রোববার (২৮ জানুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে আয়েজিত এক অনুষ্ঠানে হতদরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন হলশাখার নেতাকর্মীরা।  

কম্বল বিতরণের আগে বক্তব্যে প্রতিমন্ত্রী মহিবুর রহমান বলেন, বঙ্গবন্ধু কর্মচারিদের জন্য আন্দোলন করতে গিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয়েছিলেন।

আজকে শীতবস্ত্রে তাদের অন্তর্ভুক্ত করা হয়েছে। আওয়ামীলীগের ইশতেহার জনগণের আশা-আকাঙ্ক্ষার ইশতেহার।সুতরাং আমরা যারা আওয়ামীলীগের রাজনীতি করি, তারা কখনো হতাশ হব না। অনুষ্ঠানে সাদ্দাম হোসেন বলেন, টিএসসির ছিন্নমূল মানুষ, বিশ্ববিদ্যালয়ের কর্মচারীসহ যারা রয়েছে, সবাই মিলে আমরা একটি শিক্ষা পরিবার, তাদের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার সকল স্টেকহোল্ডারদের সঙ্গে কথা বলে একটি নতুন শিক্ষা কারিকুলাম প্রণয়ন করেছে। যেটা আমাদের অভিজ্ঞতামূলক, সৃজনশীল শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছে। মুখস্তনির্ভর শিক্ষাব্যবস্থার পরিবর্তনে সরকার একটি বৈপ্লববিক পরিবর্তনের দিকে যাচ্ছে। আনন্দদায়ক শিক্ষা পদ্ধতির আওতায় শিক্ষার্থীরা যেন থাকতে পারে। শুধু জ্ঞানের জায়গায় নয়, আমাদের শিক্ষার্থীরা যেন মানবিক দৃষ্টিভঙ্গির অধিকারি হতে পারে। লিঙ্গ, বর্ণ, ধর্মের কারণে কেউ যেন বৈষম্যের শিকার না হয়। আমরা সবাই মিলে মানুষ। ট্রান্সজেন্ডারের প্রতি সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি, সমাজের পিছিয়ে পড়া মানুষের প্রতি সংবেদনশীল দৃষ্টিভঙ্গি, অন্ধকার-অপশক্তির বিরুদ্ধে লড়াই করার মানবিক তাড়না বর্তমান কারিকুলামে রয়েছে।  

তিনি আরও বলেন, বর্তমান সরকার কারিকুলামে যে পরিবর্তন ও সংযোজন এনেছে, তা বৈপ্লবিক পরিবর্তন আনবে। এতে যদি কোনো সমস্যা থেকে থাকে, তা কারিকুলামের আদলেই পরিবর্তন করা সম্ভব। এই কারিকুলামকে কেন্দ্র করে যারা অপরাজনীতি করতে চায়, যারা এটিকে সাম্প্রদায়িক রাজনীতির বিষয়বস্তু করতে চায়, তাদের বিরুদ্ধে রাজনৈতিকভাবে লড়াই করার জন্য আমরা প্রস্তুত আছি।

আরও খবর



বাংলা ইশারা ভাষা দিবস উপলক্ষে সিরাজগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:"বাংলা ইশারা ভাষার প্রসার করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি, এই পতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জে বাংলা ইশারা ভাষা দিবস ২০২৪ উপলক্ষে বনার্ঢ্য  র‌্যালি আলোচনা সভা ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।বুধবার (৭ ফেব্রুয়ারী ২০২৪) জেলা প্রশাসকের কার্যালয়ে এ কে শহিদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র ও জেলা সমাজসেবা কার্যালয়, সিরাজগঞ্জ এর আয়োজনে ও বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ ও এনজিও সমন্বয় পরিষদ সিরাজগঞ্জের সহযোগিতায় কালেক্টরেট চত্বর থেকে  বনার্ঢ্য  র‌্যালি বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে  শেষ হয়। বর্নাঢ্য র‌্যালি শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। পরে বাংলা ইশারা ভাষা দিবস অনুষ্ঠানের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনা সভায় সভাপতিত্ব অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, সিরাজগঞ্জের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. আবুল হাসেম, অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গনপতিরায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। 

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক তিনি তার বক্তব্য বলেন, সরকার বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে বেশি সুযোগ-সুবিধা দিয়ে কাজ করে যাচ্ছে। সরকারের দেয়া সুবিধাগুলো গ্রহণ করে প্রতিবন্ধী জনগোষ্ঠী এগিয়ে যাচ্ছে। তাদেরকে সমাজের মূলস্রোতে আনতে সর্ব মহলকে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, বাক ও শ্রবণ প্রতিবন্ধী কথা বলতে না পারলেও তাদের মেধা রয়েছে, এই মেধাকে কাজে লাগালে ভবিষ্যতে তারাও নেতৃত্ব দিতে পারবে।ইশারা ভাষা দিবস ঘোষণার মাধ্যমে সরকার বাক শ্রবণ প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বাক শ্রবণ প্রতিবন্ধীদের শিক্ষার উন্নয়নে কাজ চলছে। 
অনুষ্ঠানে সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক তিনি তার বক্তব্য বলেন, বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের জন্য ইশারা ভাষা একটি অন্যতম অনুসঙ্গ। যে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা ইশারা ভাষা দিবস চালু করছেন। প্রতিবন্ধী শিশুরা সমাজের ও আমাদের বোঝা নয়। কারণ, এসব শিশুদের মেধা রয়েছে। এদের প্রতি আমাদের যত্নবান হওয়া উচিত। 

এসময়ে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র,  সিরাজগঞ্জের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. আবুল হাসেম, তিনি তার স্বাগত বক্তব্য বলেন,ইশারা ভাষা বা সাংকেতিক ভাষা বা প্রতীকী ভাষা বলতে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ বিশেষ করে হাত ও বাহু নড়ানোর মাধ্যমে যোগাযোগ করার পদ্ধতিকে বোঝায়।কম করে হলেও দেশে ইশারা ভাষা ব্যবহার শুরু হয়েছে, কিন্তু তার কোনো মানদণ্ড নেই বেসরকারিভাবে কিছু প্রতিষ্ঠান এক্ষেত্রে কাজ করছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শরিফুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মনিরুল ইসলাম, মানব কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মো লিয়াকত আলী, এছাড়াও বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য ঃ অনুষ্ঠানে ৩ জন বাক-শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

আরও খবর



ডোমারে জমি দখল করতে গিয়ে দেশীয় অস্ত্রসহ-৪ যুবক আটক

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে জমি দখল করতে গিয়ে দেশীয় অস্ত্রসহ ৪ জন যুবককে আটক করেছে এলাকাবাসী, পরে জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করে ডোমার থানা পুলিশের হাতে তুলে দেয়া হয় তাদের।

ঘটনাটি ঘটেছে, ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের মিরজাগঞ্জ ময়দান পাড়া গ্রামে। মামলা সুত্রে জানাযায়, উক্ত এলাকার মৃত আব্দুল্লাহ মামুদের ছেলে ওমর ফারুক ও আশিকুল ইসলামের সাথে এলাকার নুর ইসলামের ছেলে গোলাপ রাব্বানীর ৩ একর ৪৫ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিজ্ঞ আাদালতে মামলা চলে আসছে এবং তা বিচারাধীন রয়েছে।ঘটনার দিন ২২ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে ফারুক, আশিকুল তারা তাদের দলবল নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে উক্ত জমিটি দখল করতে যায়। এ সময় গোলাম রাব্বানীর লোকজন বাঁধা দিতে গেলে সন্ত্রাসীরা তাদের বেধরক মারপিট করে। এ সময় এলাকাবাসী একত্রিত হয়ে বহিরাগত ৪ ব্যাক্তিকে দেশীয় ধারালো অস্ত্রসহ আটক করে। আটককৃতর হলেন, পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার মধ্যপাড়া গ্রামের মৃত শ্যামল দাসের ছেলে তপু দাস (২১), দুলাল হেসেনের ছেলে শাহীন ইসলাম জয় (২৪), সামসুদ্দিনের ছেলে হাবিবুর রহমান হাবিব (২২) এবং থানাপাড়া এলাকার মোশারফ হোসেন সাজুর ছেলে আসাদুজ্জামান সবুজ ( ২৭)। পরে জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন দিলে ডোমার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটককৃত ৪ যুবককে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এ বিষয়ে গোলাপ রাব্বানী বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৬/৭ জনের বিরুদ্ধে ডোমার থনায় মামলা নং-১৪, তারিখ- ২৩/০২/২৪ দায়ের করে। ডোমার থানার অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, মামলা মোতাবেক গ্রেফতারকৃতদের নীলফামারী জেলার বিজ্ঞ আদালতে পাঠানো হয়।


আরও খবর



তীব্র ঝড়ের আশঙ্কা ঢাকাসহ ৮ জেলায়, নদীবন্দরে সতর্কতা

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস ঢাকাসহ দেশের ৮ জেলায় । সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা এবং সিলেট জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা এবং খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এ সময় সারাদেশে তাপমাত্রা কমার সম্ভাবনা আছে।


আরও খবর