Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

শরীয়তপুরে কিশোরীকে অপহরণের পর গনধর্ষণ

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃশরীয়তপুর জেলার জাজিরা উপজেলা পদ্মা সেতু দক্ষিণ থানা এলাকায় ১৬ বছরের কিশোরীকে অপহরণের পর গনধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।এই ঘটনায় ৬ জনকে অভিযুক্ত করে পদ্মা সেতু দক্ষিণ থানায় একটি মামলা রুজু হয়েছে ।

অভিযুক্তরা হলেন- উপজেলার হাজী জৈনুদ্দিন মাদবর কান্দির ওমর ফারুক মাদবর(২১),রতন মাদবর (৩০), আলমগীর বেপারী  ও অজ্ঞাত আরো তিনজন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৬ মে বিকেলে শিবচর উপজেলার ক্রোকচর গ্রামে নানা বাড়ি থেকে নিজ বাড়ি হাজী জৈনুদ্দিন মাদবর কান্দির উদ্দেশ্যে আসার পথে মৌলভীকান্দি এলাকায়  অভিযুক্ত ওমর ফারুক মাদবর,রতন মাদবর , আলমগীর বেপারী ও অজ্ঞাত আরো তিনজন ওই কিশোরীকে জোরপূর্বক একটি সাদা মাইক্রোবাসে তুলে অপহরণ করে নাও ডোবা গোল চত্ত্বরের দিকে নিয়ে যায়। এ সময় ওই কিশোরী পানি পান করতে চাইলে অভিযুক্তরা চেতনা নাশক ঔষধ মেশানো পানি পান করিয়ে তাকে দুর্বল করে ফেলে। মাইক্রো বাসের ভেতরেই অভিযুক্তরা জোরপূর্বক ভুক্তভোগী কিশোরীকে ধর্ষণ করে।   পালাক্রমে ধর্ষণের পর অভিযুক্তরা ওড়না দিয়ে হাত বেঁধে কিশোরী কে জমাদার স্ট্যান্ড থেকে জাজিরা যাওয়ার রাস্তায় মাইনুদ্দিন কান্দি নামক স্থানে অবস্থিত পল্লী বিদ্যুৎ অফিসের ২০০ গজ উত্তর পাশে রাস্তার উপর ফাঁকা স্থানে ফেলে চলে যায়। পরবর্তীতে পথচারীরা বিষয়টি পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশকে সংবাদ দেয়। পরে পুলিশ অচেতন অবস্থায় রাত ৮.১৫ মিনিটের সময় উদ্ধার করে পার্শ্ববর্তী একটি ক্লিনিকে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর জ্ঞান ফিরলে কিশোরীর বাবা মাকে খবর দেওয়া হয়। পরে ভুক্তভোগী কিশোরী তার মায়ের কাছে গণধর্ষণের বিষয়টি বর্ণনা করেন। তার মা লতিফা বেগম পুলিশকে এই বিষয়টি জানান।


আরও খবর



বেনজীরকে ১৭ দিন সময় দিলো দুদক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামী ২৩ জুন পু‌লি‌শের সাবেক মহাপ‌রিদর্শক (আইজি‌পি) বেনজীর আহমেদকে হাজির হতে নতুন তারিখ ধার্য করেছে দুর্নী‌তি দমন ক‌মিশন (দুদক)।২৩ জুন তাকে জিজ্ঞাসাবা‌দের জন‌্য দিন ধার্য করেছে প্রতিষ্ঠিানটি। বৃহস্পতিবার (৬ জুন) তার দুদকে হাজির হওয়ার থাকলেও আইনজীবীর মাধ্যমে তিনি দুদকের কাছে ১৫ দিন সময় চান।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানান সংস্থা‌টির স‌চিব খোরশেদা ইয়াসমীন। তিনি বলেন, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি বেনজীর আহমেদকে দুদক তলব করলেও শুনানিতে অনুপস্থিত থাকায় ২৩ জুন নতুন তারিখ ঘোষণা করেছে দুদক।

এর আগে গত ২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠায় দুদক। ওই নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। তবে গতকাল বুধবার দুদকের কার্যালয়ে বেনজীরের পক্ষে তার আইনজীবী ১৫ দিনের সময় আবেদন করেন। দুদক সে আবেদন মঞ্জুর করার পর নতুন তারিখ ধার্য করল।

সম্প্রতি এক জাতীয় দৈনিকে সাবেক আইজিপি ও র‌্যাবের সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদের বিপুল পরিমাণ অবৈধ সম্পদের নিয়ে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকেই বেশ আলোচনায় পুলিশের সাবেক এ শীর্ষ কর্মকর্তা।

জাতীয় ওই দৈনিকে ‘বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনে তার নানা অর্থ সম্পদের বিবরণ তুলে ধরা হয়।

ওই প্রতিবেদন অনুযায়ী, বেনজীরের বিপুল সম্পদের মধ্যে রয়েছে গোপালগঞ্জের সাহাপুর ইউনিয়নে সাভানা ইকো রিসোর্ট নামের এক অভিজাত ও দৃষ্টিনন্দন পর্যটনকেন্দ্র। এ ছাড়া তার স্ত্রী ও দুই মেয়ের নামে দেশের বিভিন্ন এলাকায় অন্তত ছয়টি কোম্পানির খোঁজ পাওয়া গেছে। পাঁচটি প্রতিষ্ঠানে বিনিয়োগের পরিমাণ ৫০০ কোটি টাকার বেশি হতে পারে।

প্রতিবেদনে আরও দাবি করা হয়, ঢাকার অভিজাত এলাকাগুলোতে বেনজীর আহমেদের দামি ফ্ল্যাট, বাড়ি আর ঢাকার কাছের এলাকায় বিঘার পর বিঘা জমি রয়েছে। দুই মেয়ের নামে বেস্ট হোল্ডিংস ও পাঁচতারা হোটেল লা মেরিডিয়ানের রয়েছে দুই লাখ শেয়ার। পূর্বাচলে রয়েছে ৪০ কাঠার সুবিশাল জায়গাজুড়ে ডুপ্লেক্স বাড়ি, যার আনুমানিক মূল্য কমপক্ষে ৪৫ কোটি টাকা। একই এলাকায় আছে ২২ কোটি টাকা মূল্যের আরও ১০ বিঘা জমি।


আরও খবর



রাণীশংকৈলে নিজ দোকান ঘরে গলায় ফাঁস দিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৭জন দেখেছেন

Image
রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় হোসেনগাঁও ইউনিয়নে আকালু চন্দ্র রায় (৪৮) নামের এক দোকান ব্যবসায়ী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তিনি মানসিকভাবে সমস্যায় ভুগছিলেন বলে জানিয়েছেন স্বজনরা।

বুধবার (৫ জুন) উপজেলার বারোঘরিয়া বাজারে তার নিজ দোকানে এ ঘটনা ঘটে। নিহত আকালু চন্দ্র রায় এলাকার মৃত ছতিশ চন্দ্র রায়ের ছেলে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, আকালু চন্দ্র রায় প্রতিদিনের ন্যায় সকালে দোকানে চলে যায়  তার স্ত্রী তাকে ভাত খাওয়া জন্য দোকানে ডাকতে গিলে দোকানের ভেতরে ফাঁস দেওয়া অবস্থায় ঝুলে থাকতে দেখে পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার সে দীর্ঘ ১০-১৫ দিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন।  
 
রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়ন্ত কুমার সাহা জানান, নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় এডিএম এর অনুমতি সাপেক্ষে  মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও খবর



ঈদ জামাত ঢাকায় কখন কোথায়

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পবিত্র ঈদুল আজহা মুসলমানদের ধর্মীয় উৎসব উদযাপিত হবে সোমবার (১৭ জুন)। বরাবরের মতো এবারও সকাল সাড়ে ৭টায় ঈদুল আজহার প্রধান জামাত হবে জাতীয় ঈদগাহ ময়দানে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদসহ সব শ্রেণি-পেশার মানুষ ঈদের প্রধান জামাতে অংশ নেবেন। তবে প্রতিকূল আবহাওয়া বা অন্য কোনো কারণে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করা সম্ভব না হলে রাষ্ট্রপতি সকাল ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজ আদায় করবেন।

এবারও পাঁচটি জামাত হবে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে । সকাল ৭টা, সকাল ৮টা, সকাল ৯টা, সকাল ১০টায় এবং ১০টা ৪৫ মিনিটে এসব জামাত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টায় এবং ৯টায় দুটি জামাত হবে। এছাড়া সলিমুল্লাহ মুসলিম হল মসজিদে সকাল ৭টায়, ড. মুহম্মদ শহীদুল্লাহ হলে সকাল ৮টায় ও ফজলুল হক মুসলিম হলের পূর্ব পাশের খেলার মাঠে সকাল ৮টায় জামাত হবে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) খেলার মাঠে সকাল ৭টায় হবে ঈদের জামাত। এছাড়া সকাল ৮টায় আজিমপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার বায়তুন নূর জামে মসজিদে; সকাল ৮টায় মগবাজারের বিটিসিএল (সাবেক টিঅ্যান্ডটি) কলোনির জামে মসজিদে ঈদের জামাত হবে।

ধানমন্ডির ৩ নম্বর রোডের এনায়েত মসজিদে সকাল সাড়ে ৭টায়, ৭ নম্বর রোডের বাইতুল আমান মসজিদে সকাল ৮টায়, ১২এ রোডের তাকওয়া মসজিদে সকাল ৮টায়, সোবহানবাগ মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত হবে।

গুলশান সেন্ট্রাল মসজিদ অ্যান্ড ঈদগাহে ঈদের নামাজের তিনটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৬টায়, দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৭টায় এবং তৃতীয় জামাত ৯টায় অনুষ্ঠিত হবে।

বসুন্ধরা আবাসিক এলাকার মারকাজুল ফিকরিল ইসলামিতে (বসুন্ধরা কমপ্লেক্স) সকাল ৭টায়, বসুন্ধরা সি ব্লকের উম্মে কুলসুম জামে মসজিদে ৭টা ১৫ মিনিটে, এফ ব্লক জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, জি ব্লকের বায়তুল জান্নাত জামে মসজিদে সকাল ৭টা ৪৫ মিনিটে, কে ব্লকের মদিনাতুল উলুম মাদরাসায় ৭টা ৪৫ মিনিটে এবং এন ব্লকের ফকিহুল মিল্লাত জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত হবে।


আরও খবর



ডাচদের হারিয়ে সুপার এইটের পথে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৯জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশের সুপার এইটে ওঠার সমীকরণ সহজ হবেনেদারল্যান্ডসের বিপক্ষে জিতলে ।এমন লক্ষ্যেই ডাচদের বিপক্ষে নামে শান্ত বাহিনী। বাংলাদেশের শুরুটা তেমন ভালো না হলেও সাকিবের ব্যাটে ১৫৯ রানের লড়াকু পুঁজি দাঁড় করায়। জিততে হলে নেদারল্যান্ডসকে করতে হবে ১৬০ রান। এমন প্রেক্ষাপটে ২৫ রানে হেরেছে ডাচরা। এতেই বাংলাদেশের সুপার এইটের পথ আরও সুগম হয়েছে।

ডাচরা কিংসটনে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায়। দ্বিতীয় ওভারে টাইগার শিবিরে ডাচদের ধাক্কা। টি-টুয়েন্টিতে বাজে সময় পার করা অধিনায়ক শান্ত ৩ বলে মাত্র ১ রান করেই ফিরেন প্যাভিলিয়নে। শান্তর দেখানো পথে হাঁটলেন লিটন দাস। ২ বলে ১ রান করে আরিয়ান দত্তের শিকার হন তিনি। শান্ত-লিটনকে হারিয়ে বেশ চাপে বাংলাদেশ। তবে, দলকে একটু স্বস্তি এনে দেয় তানজিদ তামিম ও সাকিবের জুটি।

তামিম ও সাকিব দেখেশুনে খেলতে থাকেন। তবে ৭১ রানে ফের ছন্দপতন। ক্যাচ দিয়ে ফেরেন তামিম। এর আগে ২৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৫ রান করেন এই ওপেনার। তামিম ফিরে গেলেও সাকিব খেলছিলেন নিজের মতো করে। তবে, তাকে সঙ্গ দিতে পারেনি ইনফর্মার হৃদয়। ১৫ বলে ৯ রান করে ফেরেন এই ডানহাতি ব্যাটার। তাকে বোল্ড করেন টিম প্রিঙ্গাল।

হৃদয় আউট হওয়ার পর মাঠে নামেন ফিনিশার খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদ। এর মধ্যে হাফ সেঞ্চুরি করেন সাকিব। এই দুই সিনিয়র খেলোয়াড় জুটি গড়েন ৪১ রানের। ২১ বলে ২৫ করে ফেরেন মাহমুদুল্লাহ। শেষের দিকে জাকের আলীর ঝড়ো ব্যাটিংয়ে ১৫৯ রানের লড়াকু র‌ান পায় বাংলাদেশ।

১৬০ রান তাড়া করতে নেমে শুরুটা তেমন খারাপ হয়নি ডাচদের। প্রথম উইকেট জুটিতে ২২ রান তোলে তারা। ডাচ শিবিরে প্রথম হানা তাসকিনের। দ্বিতীয় উইকেটের জন্য বেশি দেরি করতে হয়নি বাংলাদেশের। ডাচদের দলীয় ৩২ রানে ম্যাক্স ওডাউডকে ফেরান তানজিম সাকিব।

শুরুর ধাক্কাটা সামলে নেয় ডাচরা। ৩৭ রানের জুটি করেন বিক্রম জিৎ সিং ও সেব্যান্ড এঙ্গেলব্রেচত। দারুণ খেলতে থাকা বিক্রমকে ফেরান মাহমুদুল্লাহ। তখন ডাচদের দলীয় রান ৬৯। এরপরেই দারুণ একটি জুটি করেন সেব্যান্ড ও স্কট। দলকে জেতানোর স্বপ্ন দেখাতে থাকেন তারা। সেব্যান্ডকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি এনে দেন স্পিনার রিশাদ। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ডাচরা। ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে তারা।

বাংলাদেশের হয়ে ৩টি উইকেট নেন রিশাদ। দুই উইকেট নেন তাসকিন। মুস্তাফিজ, তানজিম সাকিব ও মাহমুদুল্লাহ নেন ১টি করে উইকেট। ম্যাচ সেরা হন সাকিব আল হাসান।


আরও খবর



সুনামগঞ্জে নদী থেকে কিশোরের লাশ উদ্ধার

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৫জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ:সুনামগঞ্জে নদী থেকে এক কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। মৃত কিশোরের নাম- শাফিল মিয়া (১৮)। সে জেলার মধ্যনগর উপজেলার দক্ষিণ বংশীকুন্ডা ইউনিয়নের কাউহানী গ্রামের মৃত আলীনুর মিয়ার ছেলে।

আজ শুক্রবার (৩১ মে) সকাল ৯টায় নদীর পানিতে কিশোর শাফিল মিয়ার মৃতদেহ পানিতে ভেসে থাকতে দেখে থানায় খবর দেয় এলাকাবাসী। কিন্তু পুলিশ আসতে দেড়ী হওয়ার কারণে স্থানীয়রাই ওই কিশোরের লাশ নদী থেকে উদ্ধার করেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- গতকাল বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যা সাড়ে ৭টার সময় মধ্যনগর উপজেলার দক্ষিণ বংশীকুন্ডা বাজার থেকে কাজ শেষ করে ছোট ইঞ্জিনের নৌকা যোগে নিজ বাড়িতে ফিরছিল কিশোর শাফিল মিয়া। কিন্তু পাশের শানুয়া গ্রামের সামনে আসার পর চলমান ইঞ্জিনের নৌকা থেকে হঠাৎ মনাই নদীতে ছিটতে পড়ে নিখোঁজ হয়ে যায় কিশোর শাফিল মিয়া।

আর এই ঘটনাটি তাৎক্ষনিক ভাবে চারদিকে জানাজানি হওয়ার পর স্থানীয় লোকজন ঘটনাস্থল ও তার আশেপাশে রাতভর নদীতে অনেক খোঁজাখুজি করে। কিন্তু নিখোঁজ কিশোর শাফিল মিয়াকে কোথাও খোঁজে পাওয়া যায়নি। অবশেষে আজ শুক্রবার (৩১মে) সকালে ঘটনাস্থল থেকে প্রায় ২শ মিটার দূরে মনাই নদীর পানিতে ওই কিশোরের মৃতদেহ ভাসতে দেখে থানায় জানানোর পর পুলিশ না আসার কারণে স্থানীয়রা নদী থেকে ওই কিশোরের লাশ উদ্ধার করে।

এঘটনার সত্যতা নিশ্চিত করে মধ্যনগর থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন সাংবাদিকদের জানান- নদীতে ডুবে কিশোর মৃত্যুর খবর জানতে পেরেছি। আমরা ঘটনাস্থল পরিদর্শন করে এব্যাপারে আইনগত পদক্ষেপ নেব।


আরও খবর