Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
সার্ভেয়ার কে আটক করে সাদা স্টাম্প ও চেক বইয়ে স্বাক্ষর নিয়েছে সন্ত্রাসীরা

শরীয়তপুর ডিসি অফিসে অস্ত্রের মুখে জিম্মি করে সাদা স্ট্যাম্প ও চেকের পাতায় স্বাক্ষর নেয়ার অভিযোগ

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫৯জন দেখেছেন
Image

সোহরাওয়ার্দীঃ

শরীয়তপুর জেলাপ্রশাসকের কার্যালয়ে এল.এ শাখার পাশের একটি রুমে জোড় করে ধরে নিয়ে গিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে সার্ভেয়ার মোশারফ হোসেনের কাছ থেকে  ননজুডিশিয়াল স্ট্যাম্পের ব্ল্যাঙ্ক পেজে এবং চেকের পাতায় স্বাক্ষর করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।গত ৯ মে ২০২২ সোমবার শরীয়তপুরের কিছু দালাল চক্র ঘটনাটি ঘটিয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী সার্ভেয়ার মোশারফ হোসেন বাদী হয়ে মামলা ও সাধারন ডায়রী করেছেন। দালল চক্রের সদস্য সন্ত্রাসী শাকিল মুন্সী,মোঃ বাহাদুর,মোঃ আতিক,মোঃ খলিল,খোকন বাঙ্গী,তাইজুল,দাদন ঢালী,মোঃ হারুন সহ ১৫/২০ জনের নাম সাধারন ডায়েরীতে উল্লেখ করা হয়েছে।

জানাগেছে সার্ভেয়ার মোশারফ হোসেন গত ১২ জুলাই ২০২১ সালে শরীয়তপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের এল.এ শাখায় সার্ভেয়ার হিসেবে যোগদান করেন।

তিনি জানান,"আমার যোগদানের কিছু দিনের মধ্যেই দেখতে পাই দালাল চক্রটি সহকর্মী বাদলের কাছে বিভিন্ন প্রকল্পে সরকারের অধিগ্রহনকৃত জমির অবকাঠামো বিল/ক্ষতিপুরনেরটাকা উত্তোলনের জন্য তদবীর করতে যাওয়া আসা করছে,সার্ভেয়ার বাদল ঐসব দালালদের সাথে হাত মিলিয়ে কমিশন নেয়ার বিনিময়ে চুক্তি করে নিয়ম বহিঃর্ভুতভাবে বিল দেয়া শুরুকরে।

তার এসব অপকর্মের সাথে আমি নিজেকে মানিয়ে নিতে পারছিলাম না,বাদলের এহেন অপকর্মের কারনে সরকারী টাকা গচ্চা দিয়ে দালালদের মোটা অংকের টাকা পাইয়ে দিতে সাহায্য করে এবং এল.এ শাখার কতিপয় কর্মকর্তা/কর্মচারীরা কমিশন বাবদ কোটি কোটি টাকা নিজেদের পকেটস্থ করে।

আমাকে এই অনিয়মের সাথে সম্পৃক্ত করতে সার্ভেয়ার বাদল,কানুনগো এবং এডিসি মিলে বিলে স্বাক্ষর করার জন্য চাপ প্রয়োগ করে।আমি তাদের অন্যায় প্রস্তাবে রাজী না হওয়ায় তারা আমাকে চাকরীচ্যুত করা সহ নানা ভয়ভীতি প্রদর্শন করে অনিয়ম ও দুর্নীতিগ্রস্ত ফাইলগুলোতে স্বাক্ষর করতেবাধ্য করে।আমিহলফ করেবলতে পারি চাকুরী জীবনেকোনদিন আমি কাউকে ঘুষ দেইনি এবং নিজেও কোন দিন ঘুষ নেইনি।সব সময় অনিয়ম দুর্নীতি এড়িয়ে চলেছি।

তারা আমাকে ষড়যন্ত্রমুলক ভাবে গত ২৮ এপ্রিল ২০২২ তারিখে গাজীপুর জেলায় বদলী করায়।গত ৮ মে শরীয়তপুর জেলার এ.ডি.সি রাজস্ব আসমাউল হুসনা লিজা মোবাইলে ফোন করে আমাকে একটিবিলের বিষয়ে জরুরী কথা আছে বলে তার সাথে দেখা করতে বলেন।আমি সরল বিশ্বাসে পরদিন ৯ মে সোমবার তার সাথে দেখা করতে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যাই।

তার সাথে দেখা করেরুম থেকে বেড় হওয়া মাত্র সন্ত্রাসীরা আমাকে ধরে জোড়পুর্বক এল.এ শাখার একটি রুমে আটক করে মারধোর করে অস্ত্রের ভয় দেখিয়ে ননজুডিশিয়াল স্ট্যম্পের ব্ল্যাঙ্ক পেইজে এবং চেক বইয়ের পাতায় স্বাক্ষর করিয়ে নেয়।এসময় সন্ত্রাসীদের সাথে সার্ভেয়ার বাদল উপস্থিত ছিলেন।

পরবর্তীতে আমি সেখান থেকে বেড়িয়ে এসে আইনজীবিদের সাথে শলা-পরামর্শ করে বিষয়টি আইনেরআশ্রয় নিতে সন্ত্রাসী ওপ্রতারক চক্রের বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী করেছি।পরবর্তীতে এ বিষয়ে আমি আদালতে মামলা করার প্রস্ততি গ্রহন করি।"


ভুক্তভোগী সার্ভেয়ার মোশারফ হোসেনকে ৮ মে তারিখে অবমুক্ত করে জেলা প্রশাসক পারভেজ হাসান পত্রে স্বাক্ষর করলেও বর্ণিত আসমাউল হুসনা লিজা উদ্দেশ্য প্রণোদিত হয়ে উক্ত অবমুক্তির কাগজ গায়েব করে ৯ মে তার নিজস্ব দালালদের দ্বারা সৃষ্ট চেক ও স্ট্যাম্পের বিষয়ে উল্লেখ করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জেলা প্রশাসক পারভেজ হাসানকে ভুল বুঝিয়ে ১০ মে পত্র লিখে, যে পত্রের বর্ণনার সাথে বাস্তবতা এবং সরকারী চাকুরী বিধি-বিধানের কোন সম্পর্ক নেই। কেবলমাত্র অধিনস্থ একজন কর্মচারীর কে দিয়ে এ.ডি.সি তার অসৎ উদ্দ্যেশ্য চরিতার্থ করতেনা পেরে এমন কাজ করেছেন।ম্যাজিকের মতো ৮ মের অবমুক্তির কাগজ ১০ মে হয়ে যায়।তদন্ত সাপেক্ষে বিষয়টির সুষ্ঠ বিচার প্রার্থনা করেছেন ভুক্তভোগী সার্ভেয়ার মোশারফ হোসেন।

উক্ত ঘটনার সাথে জড়িত সার্ভেয়ার বাদলের মোবাইলে একাধিকবার ফোন দিলে ও সে ফোন রিসিভ করেনি।


আরও খবর



ভারতে বাস উল্টে খাদে, নিহত ২৫

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৭৩জন দেখেছেন
Image

ভারতের উত্তরাখণ্ডে একটি বাস উল্টে খাদে পড়ে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ৬ জন। রোববার (৫ জুন) মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে যমুনাত্রীর দিকে যাচ্ছিল বাসটি। ছিলেন অন্তত ২৮ জন তীর্থযাত্রী।

জানা গেছে, রাজ্যটির উত্তর কাশীর ডামটায় যমুনাত্রী জাতীয় সড়কে ঘটে ভয়ংকর দুর্ঘটনাটি। এসময় সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার কাছের একটি ঘাটে উল্টে যায় বাসটি।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ২৫ জনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়।

ডিজিপি অশোক কুমার বলেন, আশঙ্কাজনক অবস্থায় এখনও পর্যন্ত ৬ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া তীর্থযাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। মৃতদের পরিচয় জানারও চেষ্টা করা হচ্ছে।

ঘটনায় এরই মধ্যে টুইট করে শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। জানান, তিনি প্রতি মুহূর্তে উত্তরাখণ্ড সরকারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ রাখছেন। আহতদের চিকিৎসার সবরকম ব্যবস্থা করা হয়েছে।


আরও খবর



নৌকার প্রার্থিতা বাতিল: ঝিনাইদহ পৌরসভায় নিরাপত্তা জোরদার

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৫জন দেখেছেন
Image

ঝিনাইদহ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আব্দুল খালেক প্রতীক পাওয়ার পর থেকে প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। কিন্তু আচরণবিধি ভঙ্গের দায়ে তার প্রার্থিতা বাতিলে সমর্থকদের মধ্যে হতাশা দেখা দেয়।

এ অবস্থায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যার পর থেকে পৌর শহরে পুলিশের টহলসহ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার রাতে নৌকার সমর্থকরা ঝিনাইদহ পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজলের ওপর হামলা চালান। এ সময় মেয়র প্রার্থী হিজলসহ অন্তত আটজন আহত হন।

এরপরই নৌকার সমর্থকরা শহরে ঝটিকা মিছিল বের করে। মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় শহরের চলাচলকারী মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার এ ঘটনায় থানায় ২২ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

এদিকে আচরণবিধি ভঙ্গের দায়ে বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নৌকা প্রতীকের প্রার্থিতা বাতিলের আদেশ  দেওয়া হয়।

প্রার্থিতা বাতিল হওয়া আব্দুল খালেক জাগো নিউজকে বলেন, ‘আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়। এটা সম্পূর্ণ মিথ্যা আমার কোনো নেতাকর্মীরা এর সঙ্গে জড়িত না। এর বিরুদ্ধে আমি আইনের আশ্রয় নেবো।’

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. সোহেল রানা জাগো নিউজকে বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে রাতে পৌর শহরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন জায়গায় পুলিশের টহল চলছে।

১৫ জুন ঝিনাইদহ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে চারজন প্রতিদ্বন্দ্বী করছে। প্রথম শ্রেণির এ পৌরসভায় নির্বাচিত হয়ে এক মেয়াদে দীর্ঘ ১১ বছর দায়িত্ব পালন করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু। সর্বশেষ ২০১১ সালের ১৩ মার্চ এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৬ সালের এপ্রিলে মেয়াদ শেষ হলেও মামলা সংক্রান্ত জটিলতায় নির্বাচন হয়নি।


আরও খবর



‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসে মিললো নারীর ফেলে যাওয়া ব্যাগ

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

গাড়িতে ভুলে ফেলে যাওয়া ব্যাগ পুলিশের সহায়তায় ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের মাধ্যমে ফেরত পেলেন জোহরা বেগম (৫৫) নামের এক যাত্রী। ব্যাগটিতে মূল্যবান জিনিসপত্র ছিল বলে জানা গেছে।

গত সোমবার (১৩ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানাধীন মেহেদীবাগ এলাকায় সিএনজিচালিত অটোরিকশায় ভুলবশত ব্যাগটি ফেলে যান ওই নারী। পরে চকবাজার থানা পুলিশ সিসিটিভি ফুটেজ চেক করে অটোরিকশাটি শনাক্ত এবং ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপস ব্যবহার করে গাড়ির চালক ও মালিককে ডেকে এনে ব্যাগটি উদ্ধার করে।

মঙ্গলবার (১৪ জুন) রাতে ওই নারীর হাতে ব্যাগটি তুলে দেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান।

জানা যায়, সোমবার জেলার সাতকানিয়া থেকে জোহরা বেগম ও তার মেয়ের জামাই মো. মিনহাজ উদ্দীন (২৮) ডাক্তার দেখাতে শহরে আসে। সন্ধ্যায় পাঁচলাইশের শেভরন ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট তুলে সেগুলো ডাক্তারকে দেখাতে মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন। সেখানে পৌঁছার পর তারা টের পান, তাদের সঙ্গে থাকা মূল্যবান কাগজপত্র ও একটি মোবাইল ফোনসহ ব্যাগটি সিএনজি অটোরিকশায় ফেলে এসেছেন। পরক্ষণেই সেখানে গেলেও অটোরিকশাটিকে আর পাওয়া যায়নি।

এ ঘটনায় চকবাজার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পর থানা পুলিশ ম্যাক্স হাসপাতাল ও আশপাশের সিসিটিভি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে ওই অটোরিকশার নম্বর শনাক্ত করে। পরে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের ডাটাবেজ থেকে গাড়ির মালিক ও চালকের তথ্য সংগ্রহ করে হারিয়ে যাওয়া ব্যাগটি উদ্ধার করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি ফেরদৌস জাহান জাগো নিউজকে বলেন, নগরীর সিএনজি অটোরিকশাগুলো বিআরটিএ থেকে নিবন্ধিত হলেও কোনো ঘটনায় চালক বা মালিককে চিহ্নিত করা কঠিন। এক্ষেত্রে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপস থেকে কাজটি করা গেছে। উদ্ধার করা ব্যাগটি ওই নারীকে ফেরত দেওয়া হয়েছে।


আরও খবর



পটুয়াখালীতে হেরোইন-ইয়াবাসহ নারী কারবারি আটক

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৫১জন দেখেছেন
Image

পটুয়াখালীতে হেরোইন-ইয়াবাসহ অনামিকা তালুকদার (৪৫) নামের এক নারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (১১ জুন) দুপুরে শহরের নবাবপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তিনি ওই এলাকার হীরা তালুকদারের স্ত্রী।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজমল হুদা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে ৫০ পিস ইয়াবা, ৬ গ্রাম হেরোইন, নগদ এক লাখ ১১ হাজার ১১৭ টাকা ও চারটি মোবাইলসহ অনামিকা তালুকদারকে আটক করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।


আরও খবর



সীতাকুণ্ডে নিহতদের স্মরণে সাংস্কৃতিক জোটের মোমবাতি প্রজ্বলন

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৭০জন দেখেছেন
Image

সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় নিহতদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সোমবার (৬ জুন) সন্ধ্যায় এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এর আগে শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত এক আলোচনা সভায় বিভিন্ন পেশার মানুষ অংশ নেন। এসময় বক্তারা নিহতদের আত্মার শান্তি কামনা করেন ও আহতদের সুস্থতা কামনা করেন।

তারা বলেন, এ ধরনের ঘটনা যেন আর কখনো না ঘটে সেজন্য সংশ্লিষ্ট সবাইকে সচেতন হতে হবে। পরে সন্ধ্যায় শহীদ মিনার প্রাঙ্গণে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে নিহতদের স্মরণ করা হয় ও নিরবতা পালন করা হয়।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কনটেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জন হয়েছে।

তবে জেলা প্রশাসনের তথ্য মতে মৃতের সংখ্যা ৪১। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আগুন লাগার পরে ৬০ ঘণ্টা পার হলেও আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি।


আরও খবর