Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সরাইলে পুকুরের পানি থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার

প্রকাশিত:Saturday ২৫ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৬৭জন দেখেছেন
Image


সংবাদদাতা রুবেল মিয়াঃ 

সরাইলে পুকুরের পানি হতে ১৪/১৫ বছর বয়সী এক ছেলের অজ্ঞাত লাশ উদ্ধার করেছে পুলিশ।এ বিষয়ে সরাইল থানায় জিডি হয়েছে (জিডি নাম্বার- ১৩০২)। লাশ দেখে (ছেলেটিকে)ভারসাম্যহীন মনে করেন স্থানীয়রা।


আজ শুক্রবার, ২৪ ডিসেম্বর ২০২১ খ্রিঃ, দুপুর আনুমানিক সাড়ে বার টার দিকে সরাইল উপজেলার নোয়াগাও ইউনিয়নের আখিতারা পূর্বপাড়া এলাকার স্থানীয় ইউপি চেয়ারম্যান  কাজল চৌধুরীর পুকুরের পানিতে ভাসমান অবস্থায় থাকা লাশ টি উদ্ধার করে পুলিশ।উদ্ধারকৃত  লাশে জখমের কোন চিহ্ন পাওয়া যায়নি।


সূত্রে জানা যায়,

সরাইল উপজেলার নোয়াগাও ইউনিয়নের  আখিতারা পূর্বপাড়া এলাকার  স্থানীয় ইউপি চেয়ারম্যান   কাজল চৌধুরীর পুকুরের পানিতে ভাসমান অবস্থায় লাশ দেখতে পেয়ে সরাইল থানা পুলিশ কে অবগত করেন স্থানীয়রা।খবর পেয়ে, আজ শুক্রবার দুপুরে পুকুরের পানি হতে অজ্ঞাত ব্যক্তির  লাশ উদ্ধার করেন পুলিশ।

এ ব্যাপারে সরাইল থানার এসআই বশির আহমেদ বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করা হয়েছে।লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

লাশের নাম পরিচয় এখনও পাওয়া যায়নি। 

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে,  উদ্ধারকৃত অজ্ঞাত লাশের বয়স  ১৪/১৫  বয়সী ছেলে উদ্ধারকৃত মরদেহে জখমের কোন চিহ্ন পাওয়া যায়নি।

সরাইল থানার ওসি আসলাম হোসেন এ বিষয়ে  তথ্য নিশ্চিত করেছেন।


আরও খবর



ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে হাইড্রোলিক হর্ন বন্ধে ও মাদকবিরোধী কর্মসূচি

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Friday ২১ January ২০২২ | ১২১জন দেখেছেন
Image


নাজমুল হাসানঃ

রাজধানী ঢাকায় যানবাহনের হর্ন উচ্চ শব্দ তৈরি করে।ঢাকার বেশির ভাগ যানবাহনে হাইড্রোলিক হর্ন ব্যবহার করা হয়। যদিও আইনে হর্ন ব্যবহার নিষিদ্ধ।


যথাযথ তদারকির অভাবে হর্ন বাজানোর বিষয়টি কমানো যাচ্ছে না বলে অভিযোগ নাগরিকদের।নগরবাসীর মধ্যে সচেতনতা বাড়াতে যেখানে-সেখানে যানবাহনের হর্ন বাজানোর ওপর বিধি-নিষেধ জানিয়ে প্রচারনা চালাতে ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে ৪ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখে পোস্তগোলা ঈগলবক্স এলাকায় যানবাহনে হাইড্রোলিক হর্ন বন্ধে ও মাদকবিরোধী ব্যতিক্রমী সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়।


কর্মসুচীতে ব্যান্ডপার্টি নিয়ে সড়কে অবস্থান গ্রহন করে ট্রাফিক পুলিশ।এ সময় উপস্থিত ছিলেন ট্রাফিক-ডেমরা জোন এর সহকারী পুলিশ কমিশনার মোঃ ইমরান হোসেন মোল্লা,ট্রাফিক ইন্সপেক্টর মোস্তাক কলিমুল্লাহ সহ ট্রাফিক পুলিশ সদস্যরা।হাইড্রোলিক হর্নের ব্যবহার পুরোপুরি বন্ধ করতে হলে এটা যে জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর, এই বিষয়টি সবাইকে বোঝাতে হবে। বিশেষ করে যানবাহনের মালিক ও চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টির উদ্যোগ নিতে হবে।


একই সঙ্গে এর আমদানি, উৎপাদন ও বাজারজাত বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও সক্রিয় হতে হবে।তারই অংশ হিসেবে ট্রাফিক পুলিশের এই অভিনব কর্মসুচী।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন কে বদলী জনিত বিদায় সংবর্ধনা

প্রকাশিত:Friday ১৪ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৮৮জন দেখেছেন
Image


রুবেল মিয়াঃ(সরাইল)

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিদায়ী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  হায়াত-উদ-দৌলা খাঁন কে জেলা পুলিশের পক্ষ থেকে বদলী জনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।


আজ বৃহস্পতিবার (১৩-০১-২০২২ খ্রিঃ) পুলিশ লাইন্স ড্রীলশেডে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক কে “বিদায় সংবর্ধনা” স্বারক প্রদান করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার  মোহাম্মদ আনিসুর রহমান।


উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন,ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) আবু সাঈদ,অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মোঃসিরাজুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া সহ জেলা পুলিশের সকল ইউনিট ইনচার্জগন।


আরও খবর



আইপিটিভি বন্ধে জেলা প্রশাসকদের নির্দেশ তথ্যমন্ত্রীর

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৭৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: যেসব ইউটিউব চ্যানেল ও নিবন্ধনবিহীন আইপিটিভিতে সংবাদ প্রচার করা হয় সেগুলো বন্ধে দেশের সব জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাছান মাহমুদ। আজ বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলন এক অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

ডা. হাছান মাহমুদ বলেন, ‌‘দেশের কোনো কোনো জায়গায় এখনো আইপিটিভির মাধ্যমে সংবাদ প্রচার করা হয়। কিন্তু সম্প্রচার নীতিমালা অনুযায়ী, তারা এসব সংবাদ প্রচার করতে পারে না। ইউটিউবের মাধ্যমেও সংবাদের বুলেটিন প্রচার করা হয়। এটি আমাদের সম্প্রচার নীতিমালা অনুযায়ী করতে পারে না।’

তথ্যমন্ত্রী বলেন, ‘জেলা প্রশাসকদের আমরা বলেছি, অনেক আইপিটিভি স্থানীয়ভাবে অনেক পপুলার। মানুষ তাদের চেনে এবং নিয়মিত তাদের খবর প্রচার করছে। আমি বলছি, সম্প্রচার নীতিমালা অনুযায়ী তারা এটা পারে না এবং তারা যেন এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়।’

জেলা প্রশাসকদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী আরও বলেন, গত বছর ক্লিন ফিড বাস্তবায়নের যেভাবে ডিসিরা মোবাইল কোর্ট পরিচালনা করেছে, এজন্য তাদের ধন্যবাদ জানিয়েছি। গত বছরের পহেলা অক্টোবর থেকে ক্লিন ফিড বাস্তবায়ন করা হয়েছে। এখনো তাদের এ ব্যাপারে নজর রাখতে বলেছি। যারা কেবল নেটওয়ার্ক প্রচার করেন তারা যেন স্থানীয়ভাবে টেলিভিশন চ্যানেল হিসেবে কোনো অনুষ্ঠান প্রচার না করে সে ব্যাপারে সজাগ থাকতে বলেছি জেল প্রশাসকদের।’


আরও খবর



ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে জনপ্রিয়তার শীর্ষে চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রিপন

ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে জনপ্রিয়তার শীর্ষে চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রিপন

প্রকাশিত:Monday ১৭ January ২০২২ | হালনাগাদ:Monday ২৪ January ২০২২ | ৯৩জন দেখেছেন
Image


নাজমুল হাসানঃ

ময়মনসিং জেলার ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে আসন্ন ৩১ জানুয়ারী ২০২২ ইং তারিখে অনুষ্ঠিতব্য নির্বাচনে অন্যান্যদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন সাবেক ছাত্রলীগ নেতা মোঃ রেজাউল করিম রিপন ।


রিপন স্বতন্ত্র প্রার্থী হয়ে ঘোড়া মার্কা নিয়ে নির্বাচন যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।জানা যায় মোঃ রেজাউল করিম রিপন ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রথমে ছাত্রলীগ এবং দীর্ঘদিন হতে স্থানীয় যুবলীগে সফলতার সাথে নেতৃত্ব দিয়ে আসছে। ইউপি নির্বাচনে ধারাবাহিক প্রক্রিয়া মোঃ রেজাউল করিম রিপন আওয়ামীলীগ হতে সরাসরি সমর্থন না পাওয়ায় দলীয় কর্মী ও নেতা এবং সাধারণ মানুষের সমর্থন ও দোয়া নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রচারণা কার্যক্রম পরিচালনা করে আসছেন।


আরো জানা যায় কর্মীবান্ধবও সমাজ সংগঠক রিপন ইতিপূর্বে ইউনিয়নের বিভিন্ন এলাকায় শিক্ষা স্বাস্থ্য ও জনকল্যাণে দৃষ্টান্ত মূলক ভাবে অবদান রেখে আসছেন।এলাকার জনসাধারণের যেকোনো ছোট-বড় সমস্যায় দ্রুত ছুটে গিয়ে সমাধান করাসহ ইউনিয়নের নানা উন্নয়ন কর্মকাণ্ডে জড়িত থাকেন তরুণ এই চেয়ারম্যান পদপ্রার্থী।


আমাদের সংবাদদাতা হবিরবাড়ী ইউনিয়ন এলাকায় পরিদর্শন করে জানতে পারেন আদর্শ ও সৎ চরিত্রবান রিপন কে ভোটযুদ্ধে জনগণ সুচিহ্নিত রায় প্রদান করে জয় করবেন এবং রিপন এর অনুকূলে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে মোঃ রিপন সর্বস্তরের জনগণের নিকট আন্তরিক সহায়তা ও দোয়া প্রার্থনা করেছেন।এদিকে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে ব্যানার, ফেস্টুন, পোস্টারিং করাসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেরও ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী হিসেবে তার সরব ভূমিকা বিদ্যমান।


এলাকার বিভিন্ন হাট-বাজার ও চায়ের দোকানে তাকে নিয়ে চলছে সর্বত্র আলোচনা এবং জনসাধারণের মধ্যে তাকে নিয়ে রয়েছে নানা জল্পনা-কল্পনা। এলাকার বিভিন্ন শেণি-পেশার মানুষ নিজ থেকেই মোঃ রেজাউল করিম রিপন এর পক্ষে প্রচারণাসহ দোয়া চেয়ে জনসাধারণের দ্বারপ্রান্তে যাচ্ছেন।


আরও খবর



নাসিরনগরে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত

নাসিরনগরে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত

প্রকাশিত:Tuesday ০৪ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১২২জন দেখেছেন
Image
নাসিরনগরে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত


মোঃ আব্দুল হান্নান, 

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া), শিক্ষা, শান্তি প্রগতির পতাকাবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকা পালিত হয়েছে।এ উপলক্ষে বেলা ২ ঘটিকার সময় উপজেলা পরিষদ মিলনাতয়নে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক নাসির উদ্দিন রানার সভাপতিত্বে উক্ত আলোচনার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১, সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বিএম ফরহাদ হোসেন সংগ্রাম।


বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও গুনিয়াউক ইউপি চেয়ারম্যান মোঃ জিতু মিয়া, সাবেক ছাত্রলীগ সভাপতি বশির আল হেলাল সহ অনেকেই। অনুষ্টানের শুরুতেই প্রধান অতিথি কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

পরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্রলীগ নেতা শুভ সিদ্দিকী। 


-খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর