Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

সৌদি আরবে গিয়ে লাশ হলেন ছেলে, বিচার চেয়ে কাঁদছেন বাবা

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৯৪জন দেখেছেন
Image

পরিবারে স্বচ্ছলতা ফেরাতে সৌদি আরবে কাজের সন্ধানে যান নজিবুল্লাহ (২২)। কিন্তু আড়াই মাসের মাথায় মৃত্যু জোটে তার ভাগ্যে। নজিবুল্লাহকে বিদেশে পাঠাতে তিন দফায় দালাল চক্রের হাতে সাড়ে ৭ লাখ টাকা দিয়েও রক্ষা হয়নি তার। সন্তান ও সম্পদ হারিয়ে এখন নিঃস্ব নজিবুল্লাহর বাবা।

এ ঘটনায় রোববার (১২ জুন) এক নারীসহ তিনজনের নাম উল্লেখ করে নড়াইল সদর আমলি আদালতে ১২ জুন অভিযোগ দায়ের করেছেন নজিবুল্লাহর বাবা কেরামত শেখ। বিষয়টি নিয়ে শুনানি শেষে এজাহার আকারে লিপিবদ্ধ করতে নির্দেশ দিয়েছেন বিচারক।

অভিযোগ সূত্রে জানা গেছে, নড়াইল সদর উপজেলার মিরাপাড়া গ্রামের জলিল মিনার ছেলে শাহাবুদ্দিন মিনা কেরামত শেখের স্ত্রীর ফুফাতো ভাই হওয়ার সুবাদে ছেলে নজিবুল্লাহকে ৬ লাখ টাকার বিনিময়ে সৌদি আরবে পাঠানোর মৌখিক চুক্তি করেন বাবা। শাহাবুদ্দিন মিনার ভগ্নিপতি নড়াইল সদর উপজেলার চাঁচড়া গ্রামের সাইফুল আব্দার সৌদি আরবে কর্মরত।

কেরামত শেখ ছেলেকে বিদেশ পাঠানোর জন্য চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি সাইফুল আব্দারের স্ত্রী রাবেয়া বেগম ও শ্যালক (রাবেয়ার চাচাতো ভাই) আমিনুর মিনার কাছে প্রথম দফায় ৩ লাখ টাকা দেন। গত ১ মার্চ রাবেয়া ও আমিনুরের কাছে আরো ৩ লাখ টাকা প্রদান দেন কেরামত শেখ। মোট ৬ লাখ টাকা দেওয়ার পর ১৭ মার্চ সৌদি আরবে পৌঁছান নজিবুল্লাহ।

পরবর্তীতে নজিবুল্লাহর কাগজপত্র ঠিক করে দেওয়ার কথা বলে এবং সৌদি পুলিশের ভয় দেখিয়ে কেরামত শেখের কাছে আরো দেড়লাখ টাকা দাবি করেন শাহাবুদ্দিন মিনা। গরু বিক্রি ও ধারদেনা করে দাবিকৃত দেড়লাখ টাকাও দেন কেরামত শেখ।

কিন্তু ৪ জুন কেরামত শেখ সৌদি আরবে অবস্থানরত অন্য লোকের মাধ্যমে জানতে পারেন তার ছেলে নজিবুল্লাহকে আটকে রেখে মুক্তিপণ আদায় করেছে এবং ছেলের মৃতদেহ সৌদি আরবের হাসপাতাল মর্গে পড়ে আছে।

নজিবুল্লাহর বাবা কেরামত শেখ কান্নাজড়িত কণ্ঠে বলেন, অনেক স্বপ্ন নিয়ে সব সম্বল বিক্রি করে ছেলেকে সৌদি আরবে পাঠিয়েছিলাম সুখে শান্তিতে বসবাস করবো বলে। কিন্তু শাহাবুদ্দিন মিনা ও তার বোন রাবেয়া ভগ্নিপতি সাইফুল আব্দারের খপ্পরে পড়ে আমার সব শেষ। আমি এর বিচার চাই।
শাহাবুদ্দিন মিনা ও রাবেয়ার কাছে বিষয়টি জানতে চাইলে তারা বলেন, নজিবুল্লাহকে বিদেশ পাঠাতে আমরা সহযোগিতা করেছি এবং সে সৌদি আরবে পৌঁছেছে। পরবর্তীতে কী হয়েছে আমরা জানি না।

সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের চেয়ারম্যান মো. সজিব মোল্যা জাগো নিউজকে বলেন, বিষয়টি আমরা অন্যভাবে জানতে পেরেছি। তবে কেরামত শেখ আমাদের কাছে বা পরিষদে এখানো কোনো অভিযোগ দেননি।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শওকত কবির বলেন, থানায় কোনো অভিযোগ আসেনি, শুনেছি আদালতে মামলা করেছে। আমাদের কাছে তদন্তভার এলে আমরা বিষয়টি খতিয়ে দেখবো।


আরও খবর



প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং নিয়ে পাপনের ‘ওপেন চ্যালেঞ্জ’

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

বিসিবির বার্ষিক সাধারণ সভা শেষে বোর্ডের পরিচালক-কাউন্সিলরদের কয়েকজনকে নিয়ে সংবাদ সম্মেলনের মঞ্চে বসে সভাপতি নাজমুল হাসান পাপন। যেখানে ছিলেন বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠুও।

সংবাদ সম্মেলনের একপর্যায়ে নিশ্চিতভাবেই সভাপতির কথায় আপ্লুত হয়েছেন মিঠু। কেননা আম্পায়ারিং নিয়ে খোলামেলাই সন্তুষ্টির কথা জানিয়েছেন পাপন। সম্মেলনে ক্লাব ক্রিকেটের কাউন্সিলরশিপ, আঞ্চলিক ক্রিকেট সংস্থার অনুমোদনের পাশাপাশি দেশের ক্রিকেটের সাম্প্রতিক বিষয় নিয়েও কথা বলেছেন বিসিবি সভাপতি।

তার কাছে প্রশ্ন ছিল, ঢাকার ক্লাব ক্রিকেটে প্রায়ই পক্ষপাতদুষ্ট আম্পায়ারিং দেখা যায়। এখন সব ক্লাবের সমান ভোট নীতিতে এটি কমবে বলে বোর্ড আশাবাদী কি না? এর উত্তরে যেনো ওপেন চ্যালেঞ্জই ছুড়ে দিলেন পাপন, ‘কী অভিযোগ আমাদের জানান, একসাথে বসে দেখবো।’

পাপনের মতে, সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারিং নিয়ে কোনো সমস্যা হয়নি। যদি কারও কোনো অভিযোগ থেকে থাকে, তাহলে সেটি ভিডিও রেকর্ডিং থেকে খতিয়ে দেখার ওপেন চ্যালেঞ্জও দিলেন পাপন, ‘প্রিমিয়ার ডিভিশনে আম্পায়ারিং নিয়ে সমস্যা হয়েছে বলে আমার জানা নাই।’

তিনি আরও যোগ করেন, ‘আমি আপনাদেরকে বলছি, আমাদের সব রেকর্ড করা আছে, আমরা প্রিমিয়ার ডিভিশনে আগের থেকে শুরু করেছিলাম, রেকর্ড করা আছে। মূল সমস্যা যেটা হচ্ছিল, আমরা শুনছিলাম- প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগ- ওই জায়গাটায় আমাদের কাছে বেশি অভিযোগ আসতো। তারপর প্রথম বিভাগে সব রেকর্ড করা হচ্ছে, এখন আমরা সবগুলোই করছি। যখন থেকে রেকর্ড করছি তখন থেকে অভিযোগ আসছে না।’

এ বিষয়ে যারা অভিযোগ তোলেন, তাদেরও এক হাত নিলেন বিসিবি সভাপতি, ‘টকশোতে এসে ঢালাওভাবে বলে যাচ্ছে (আম্পায়ারিং নিয়ে), কোন খেলাটা বলেন, আমাদের কাছে রেকর্ড করা আছে, আমরা দেখবো। আপনাদের সবার সামনেই দেখব, বসলেই তো দেখা যাবে কি হয়েছে।’

‘বিষয়টা হচ্ছে এখন রেকর্ড করা আছে, আমরা নিশ্চিত করতে পারি। আমরা চেক করে দেখতে পারি। আমাদের কাছে এখন অভিযোগ আসে না। শেষ বছর তো অভিযোগই আসেনি। অভিযোগ আগেও এসেছিল আমরা দেখেছি, আমাদের কাছে এরকম পাইনি।’


আরও খবর



প্রেসিডেন্টের ভবন থেকে জিনিস চুরির অভিযোগে শ্রীলঙ্কায় আটক ৩

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের ভবন থেকে মালপত্র চুরির অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। আটক তিনজনের বিরুদ্ধে অভিযোগ, তারা গোল্ড-প্লেটের সকেটসহ বেশ কিছু জিনিস চুরি করেন। এরপর সেগুলো বিক্রি করতে গেলে পুলিশের সন্দেহ হয় এবং তাদের আটক করা হয়।

দেশটিতে অর্থনৈতিক সংকটের জেরে গত ৯ জুলাই হাজার হাজার বিক্ষোভকারী প্রেসিডেন্টের প্রাসাদে প্রবেশ করেন। বিক্ষোভের মুখে প্রাসাদ ছেড়ে পালাতে বাধ্য হন সদ্য সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। এরপর বিক্ষোভকারীরা টানা কয়েকদিন ধরে সেখানেই অবস্থান করেন। এরই মধ্যে চুরির ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রেসিডেন্টের ভবন থেকে জিনিস চুরির অভিযোগে শ্রীলঙ্কায় আটক ৩

আটক তিনজনের বয়স ২৮, ৩৪ ও ৩৭ বছর। তারা মাদকাসক্ত বলে ধারণা করছে পুলিশ। তাদের কলম্বো (উত্তর) অপরাধ তদন্ত বিভাগের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

এদিকে, শ্রীলঙ্কায় বিক্ষোভকারীদের দ্বারা অবরুদ্ধ প্রেসিডেন্ট কার্যালয় সোমবার (২৫ জুলাই) থেকে পুনরায় খুলতে যাচ্ছে। সরকার বিরোধী বিক্ষোভকারীদের অভিযান চালিয়ে সেখান থেকে বিতাড়িত করার পর কার্যালয়টি চালু করা হচ্ছে।

সূত্র: ডেইলি মিরর


আরও খবর



সপ্তাহের সেরা চাকরি: ২৯ জুলাই ২০২২

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

দিন দিন কঠিন হয়ে যাচ্ছে চাকরির বাজার। বেকারত্বের হার বাড়ছে জ্যামিতিক হারে। এমন হতাশার মধ্যেও কিছু সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান আশার আলো দেখায়। তবে তার জন্য নিজেকে আপডেট রাখতে হবে।

তাই চাকরিপ্রার্থীদের জন্য তুলে ধরা হলো সপ্তাহের সেরা চাকরির বিজ্ঞাপনগুলো। জাগো নিউজের সঙ্গে থাকুন, খুঁজে নিন আপনার পছন্দের চাকরি—

এসিআই লিমিটেডে চাকরির সুযোগ 
উত্তরা মটরসে এক্সিকিউটিভ পদে চাকরি 
হা-মীম গ্রুপে এজিএম পদে চাকরি 
অফিসার নিচ্ছে আইসিবি ইসলামিক ব্যাংক 
জাতীয় গ্রন্থকেন্দ্রে ১২ জনের চাকরি 
বাণিজ্য মন্ত্রণালয়ে ৮ জনের চাকরি 
৫ জনকে নিয়োগ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় 
ঢাকায় চাকরির সুযোগ দিচ্ছে এস আলম গ্রুপ 
আরএফএল গ্রুপের সেলস বিভাগে চাকরি 
সিনিয়র এক্সিকিউটিভ নিচ্ছে আইপিডিসি ফাইন্যান্স 
সিটি গ্রুপে অফিসার পদে চাকরি 
৫ জনকে চাকরি দেবে ওয়ালটন 
ইনচার্জ পদে চাকরি দিচ্ছে শপআপ 
ম্যানেজার পদে নিয়োগ দিচ্ছে নাসা গ্রুপ 
সজীব গ্রুপে অফিসার পদে চাকরির সুযোগ 
এইচএসসি পাসে চাকরি দিচ্ছে সিটি গ্রুপ 
আইপিডিসি ফাইন্যান্সে চাকরির সুযোগ 
অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার নিয়োগ দিচ্ছে ডিবিএল গ্রুপ 
অফিসার পদে চাকরি দেবে দারাজ 
ওয়ান ব্যাংকে ক্যারিয়ার গড়ার সুযোগ 
১৫০ জনকে নিয়োগ দিচ্ছে ডিজিকন 
এইচএসসি পাসে চাকরি দেবে সোয়ান গ্রুপ 
চাকরির সুযোগ দিচ্ছে আবুল খায়ের গ্রুপ 
ওয়ান ব্যাংকে জুনিয়র অফিসার পদে চাকরি 
এইচএসসি পাসে সিটি গ্রুপে চাকরির সুযোগ 
নাসা গ্রুপে জিএম পদে চাকরি 
ডিবিএল গ্রুপে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে চাকরি 
অফিসার পদে ক্যারিয়ার গড়ুন অলিম্পিক ইন্ডাস্ট্রিজে 
চাকরির সুযোগ দিচ্ছে এসিআই 
ম্যানেজার নিচ্ছে আরএফএল গ্রুপ 
পানি উন্নয়ন বোর্ডে ১২ জনের চাকরি 
চাকরির সুযোগ দিচ্ছে র্যাংগস মটরস 
একাধিক চাকরি দেবে আইপিডিসি ফাইন্যান্স 
ব্র্যাক ব্যাংকে অ্যাসোসিয়েট ম্যানেজার পদে চাকরি 
এএসএম পদে চাকরি দিচ্ছে এসিআই 
আনোয়ার গ্রুপে অভিজ্ঞতা ছাড়াই চাকরি 
রূপায়ন গ্রুপে চাকরির সুযোগ 
২৯ জনকে নিয়োগ দিচ্ছে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট 
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে ৪৬ জনের চাকরি 
১৮২ জনকে নিয়োগ দিচ্ছে আকিজ গ্রুপ 
এসএসসি পাসে পূবালী ব্যাংকে চাকরির সুযোগ 
প্রাণ গ্রুপে অভিজ্ঞতা ছাড়াই চাকরি 
স্কয়ার গ্রুপে এক্সিকিউটিভ পদে চাকরির সুযোগ 
৫০ জন ম্যানেজার নেবে যমুনা গ্রুপ 
১০০ জনকে নিয়োগ দেবে যমুনা ইলেক্ট্রনিক্স 
আকিজ গ্রুপে চাকরির সুযোগ 
৩৯৭ জনকে চাকরি দেবে গণযোগাযোগ অধিদপ্তর 
পূবালী ব্যাংকে একাধিক চাকরির সুযোগ 
বাণিজ্য মন্ত্রণালয়ে হিসাবরক্ষক পদে চাকরি 

এ ছাড়া সপ্তাহের অন্যান্য চাকরির খবর পেতে অনলাইন জব পোর্টাল জাগোজবস ডটকম  ভিজিট করতে পারেন।


আরও খবর



অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে চাকরি দেবে এসিআই

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৯জন দেখেছেন
Image

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে (এসিআই) ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)
বিভাগের নাম: কমার্শিয়াল

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং)
অভিজ্ঞতা: ০২-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩০-৩৫ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১১ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বন্যা পরবর্তী ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা চলছে: দীপু মনি

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Monday ০১ August ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

শিক্ষায় বন্যা পরবর্তী ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, যখন বন্যা হয় তখন বিদ্যালয়ের কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব হয় না। তাই বন্যা পরবর্তী সময়ে সেই ঘাটতি পুষিয়ে নিতে হয়। যেমন কোভিড পরবর্তী ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করছি, তেমনি বন্যা পরবর্তী ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা চলছে।

শনিবার (২৩ জুলাই) চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পুনর্বাসন খাত থেকে অনুদানের চেক বিতরণকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, অনেক সময় চরাঞ্চলে খুব বেশি শিক্ষক পাওয়া যায় না। সেই বিষয়গুলো দেখা হচ্ছে। এজন্য নানা রকম অডিও ভিজুয়াল কন্টেন্ট তৈরি করা হচ্ছে। এরপরেও চরাঞ্চলে শিক্ষক দিতে চেষ্টা চলছে। প্রয়োজনে স্থানীয় পর্যায় থেকে শিক্ষক রিক্রুটের চেষ্টা করা হবে। শিক্ষার্থীরা যাতে শিক্ষার আলো থেকে কোনোভাবেই বঞ্চিত না হয় অডিও ভিজুয়াল কনটেন্টের মাধ্যমে সে ব্যবস্থা আমরা করছি।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ফাহমিদা হক, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন প্রমুখ।


আরও খবর