Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

সৌদি আরব গেলেন সেনাপ্রধান

প্রকাশিত:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৫২জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :সৌদি আরবের ক্রীড়া মন্ত্রী ও সৌদি গেমস আয়োজক কমিটির সভাপতি আবদুল আজিজ বিন তুর্কি আল ফয়সালের আমন্ত্রণে এক সরকারি সফরে সৌদি গেলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

শনিবার (২৫ নভেম্বর) সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি।

সফরকালে আগামী ২৬-২৭ নভেম্বর তিনি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে সৌদি আরবে অনুষ্ঠেয় সৌদি ন্যাশনাল গেমস-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান অবলোকন করবেন।

এছাড়া, সেখানে অনুষ্ঠিতব্য ইসলামিক সলিডারিটি স্পোর্টস ফেডারেশনের জেনারেল এ্যাসেম্বলীতে অংশগ্রহণ করবেন। পাশাপাশি তিনি বিভিন্ন দেশ থেকে আগত প্রতিনিধিদের সাথে বৈঠকে অংশগ্রহণপূর্বক পারস্পরিক ক্রীড়া উন্নয়নমূলক বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ২৮ নভেম্বর সকালে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন।


আরও খবর



কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতার স্বীকারোক্তিতে নিঁখোজ যুবকের ৭ টুকরো মরদেহ উদ্ধার, আটক ৪

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃকুষ্টিয়ায় মিলন হোসেন (২৪) নামে এক যুবকের ৭ টুকরো মরদেহ উদ্ধার করা হয়েছে।৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং শনিবার সকালে  হরিপুর এলাকার বালির চর থেকে পুলিশ টুকরা করা মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার মানবিক (ওসি) সোহেল রানা এবং তিনি বলেন, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সজীবের স্বীকারোক্তিতে , কুষ্টিয়া জেলা পুলিশের রাতভর অভিযানের পর হরিপুর পদ্মার চড় থেকে মিলন নামের এক যুবকের ৭ টুকরা লাশ উদ্ধার সহ ৪ জন খুনিকে আটক করা হয়েছে ।
 
নিহত মিলন হোসেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পূর্ব বাহির মাদি এলাকার মাওলা বক্সের ছেলে। তিনি পড়ালেখার পাশাপাশি আউট সোর্সিংয়ের কাজ করত। গত ১০ মাস আগে তিনি বিয়ে করেছেন। স্ত্রীকে সঙ্গে নিয়ে কুষ্টিয়া শহরের হাউজিং ঈদগাহের পাশে ভাড়া বাড়িতে বসবাস করতেন। নিহতের পরিবারের সদস্যরা বলছেন, কী কারণে মিলনকে হত্যা করা হয়েছে, সে বিষয়ে আমরা কিছু জানি না। সকালে শুনতে পারি, মিলনের ৭ টুকরো করা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের সবার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।সকল হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক। মিলনের স্ত্রী মিমি খাতুন প্রতিনিধি’কে বলেন, হাউজিং এলাকার সজল মিলনকে কল করে ডাকে। তার সঙ্গে দেখা করে বাসায় এসে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে আবার বের হয়ে যায়। পরে সে নিখোঁজ ছিল। ওই দিনই কুষ্টিয়া মডেল থানায় জিডি করি।

পরেরদিন দুপুর পর্যন্ত আমার স্বামীর মোবাইল নম্বর খোলা ছিল। কিন্তু পুলিশ গুরুত্ব দেয়নি, গুরুত্ব দিলে আমার স্বামীকে জীবিত উদ্ধার করতে পারতো। আজ সকালে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। আমার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গের লক্ষণ বলেন, মিলনকে ৭ টুকরো করে হত্যা করা হয়েছে। মরদেহ উদ্ধার করে মর্গে এনেছি। এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা প্রতিনিধি’কে বলেন, টুকরো টুকরো করা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। নিশৃংস্য ঘটনাটি  দ্রুত তদন্ত করে বিস্তারিত পরে জানানো হবে।

আরও খবর



মাতুয়াইল হাজী আব্দুল লতিফ ভূঁইয়া কলেজে বসন্ত বরণ ও পিঠা উৎসব

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪৬জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃমাতুয়াইল হাজী আব্দুল লতিফ ভূঁইয়া কলেজে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি কলেজ প্রাঙ্গণে এই উৎসব পালিত হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল বাশার প্রধান অতিথি হিসেবে পিঠা উৎসবের উদ্বোধন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাতুয়াইল হাজী আব্দুল লতিফ ভূঁইয়া কলেজের গভর্নিং বডির সভাপতি আব্দুল রাকিব ভূঁইয়া বাবু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি সাইফুদ্দিন মিয়া, বিদ্যুৎসাহী সদস্য লিটন মিয়া।এসময় বিভিন্ন বিভাগের  প্রফেসর  সহ দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বসন্ত বরণ ও পিঠা উৎসব উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় বেশ কয়েকটি স্টল। উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থী ও শিক্ষকদের পদচরণে মুখরিত হয়ে ওঠে কলেজ প্রাঙ্গণ।এ উপলক্ষে আজ দুপুর সাড়ে ১২টায় কলেজ চত্বরে  একটি বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।এসময় বেশ কয়েকটি  স্টলে ভাপা পুলি, পাটি সাপটা, বাহারি নামের নকশি পিঠা প্রদর্শিত এবং বেচাকেনা হয়। মাতুয়াইল এর ঐতিহ্যবাহী হাজী আব্দুল লতিফ ভুঁইয়া কলেজ টি ফলাফলের ক্ষেত্রে বিভিন্ন পরীক্ষায় সাফল্যের স্বাক্ষর রেখে চলেছে। শিক্ষার্থীদের এই সাফল্য ধারাবাহিক ভাবে ধরে রাখার অঙ্গীকার ব্যক্ত করেছেন অধ্যক্ষ মোঃ আবুল বাশার।


আরও খবর

আজ রংপুরের স্থপতি আফিফার সাথে ফারাজের বিয়ে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




গাংনীতে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমেহেরপুরের গাংনীর জালশুকা গ্রামের মাঠে বিদ্যুৎস্পৃষ্টে আমিরুল ইসলাম(৫০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের মৃত ইয়াজ উদ্দীনের ছেলে। আজ শনিবার সকালে বিদ্যুৎ চালিত সেচ পাম্প বন্ধ করার সময় এ মর্মান্তিক ঘটনাটি ঘটে।

আমিরুল ইসলামের ছেলে আনোয়ার জানান, আমিরুল ইসলামের বাড়ির পাশের মাঠে তার নিজস্ব বৈদ্যুতিক সেচ পাম্প দিয়ে ধানের জমিতে সেচ দিচ্ছিলেন। সেচ দেওয়া শেষে পাম্পের সুইচ বন্ধ করার সময় তিনি বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, মৃত্যুর বিষয়টি খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


আরও খবর



নবীনগরে উপজেলা ভূমি অফিসের সৌন্দর্য বর্ধনে দৃষ্টিনন্দন ফুলের বাগান উদ্বোধন

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭৪জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্  নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ভূমি অফিসের ভেতরে পুরাতন রেকর্ড রুমের পেছনে পরিত্যক্ত জায়গায় সৌন্দর্য বর্ধনের জন্য দৃষ্টিনন্দন ফুলের বাগান প্রতিষ্ঠা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান।

"কুসুম কানুন"নামের আড়াই শতক পরিত্যক্ত জমিতে এই ফুলের বাগানটিতে বিভিন্ন প্রজাতির ও সৌন্দর্য বর্ধক ২৫০টি ফুলের চারা রোপণ করেন তিনি।

সেখানে তিনি দর্শনার্থীদের বসার জন্য কয়েকটি সুন্দর ওয়াটিং স্থানও নির্মাণ করে দেন।

সোমবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এই দৃষ্টিনন্দন ফুলের বাগানটি সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহানকে সঙ্গে নিয়ে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

নাম ফলক উন্মোচন ও ফিতা কেটে উদ্বোধনের সময় সহকারী কমিশনার ভূমি মাহমুদা জাহান ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল আলম সাহন,উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারী,বিভিন্ন তফসিলের উপ-সহকারী ভূমি কর্মকর্তা ও সাংবাদিক নেতৃবৃন্দ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ফুলবাড়ীর বারাই হাটে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত:রবিবার ২৮ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৮জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপু প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বারাই হাট মাইনোরিটিস রুরাল সোসাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর শুভ উদ্বোধন ও উক্ত সংগঠন এর উদ্দ্যেগে ২শতাধিক গরীব দুঃখি মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ।রবিবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী উপজেলার বারাই হাট মাইনোরিটিস রুরাল সোসাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর উদ্দ্যেগে গরীব দুঃখি মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন প্রধান অতিথি হিসাবে ফুলবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আকতারুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মাইনোরিটিস রুরাল সোসাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর সভাপতি মি. লক্ষীরাম টুডু লক্ষন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা আদিবাসি সমিতির সাবেক সভাপতি মি. সোলেমান মারান্ডী এবং জমিদাতা সদস্য বাবলু মুরমু, ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আফজাল হোসেন ও ফুলবাড়ী মাইটিভি প্রতিনিধি মোঃ ফিজারুল ইসলাম ভূট্টু। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন, সংগঠনের সুভাস হেমরুন। সঞ্চালনায় ও সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, সংগঠনের মিঠুন মুরমু। এ সময় মাইনোরিটিস রুরাল সোসাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন মাইনোরিটিস রুরাল সোসাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন।


আরও খবর