Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সোনারগাঁও প্রেস ক্লাব থেকে মাজহারুল স্থায়ী বহিষ্কার

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৬৭জন দেখেছেন

Image
সোনারগাঁও সংবাদদাতা: নারী কেলেঙ্কারির ঘটনায় আদালতে দণ্ডিত হওয়ায় এবং সাংবাদিকতার নাম ভাঙিয়ে অনৈতিক ও শৃংখলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে  আনন্দ টিভির সোনারগাঁও উপজেলা প্রতিনিধি মাজহারুল ইসলামকে সোনারগাঁও প্রেস ক্লাবের সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সোনারগাঁও প্রেস ক্লাবের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনৈক মাসুদুর রহমান নামে এক ব্যক্তি অভিযোগ করেন আনন্দ টিভির সোনারগাঁও উপজেলা‌ প্রতিনিধি মাজহারুল ইসলাম তার স্ত্রীর সঙ্গে পরকীয়ায় লিপ্ত হয়ে প্রলোভন দেখিয়ে ভাগিয়ে নিয়ে যায় এবং অর্থ আত্মসাত করে। পরবর্তীতে এর বিচার চাইতে গেলেও তাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে ভয়ভীতি দেখায়। ঘটনায় মাসুদ প্রেস ক্লাবে অভিযোগ করার পাশাপাশি ২০২২ সালে আদালতে একটি মামলা করেন। ওই মামলায় নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চলতি বছরের মার্চ মাসে মাজহারুলকে এক বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।পাশাপাশি ২০২৩ সালের ৫ ফেব্রুয়ারি তার দ্বিতীয় স্ত্রী রওশন আরা শারীরিক ও মানসিক নির্যাতন এবং প্রতারণার আরেকটি অভিযোগ করেন মাজহারুলের বিরুদ্ধে।‌ ঐ ঘটনায় প্রেস ক্লাবের তদন্ত কমিটি করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পায় তদন্ত কমিটি। এছাড়াও বিভিন্ন সময় সাংবাদিকতার প্রভাব খাঁটিয়ে এবং সোনারগাঁও প্রেস ক্লাবের নাম ভাঙিয়ে বিভিন্নস্থান থেকে টাকা নেওয়াসহ শৃংখলা বহির্ভূত কর্মকাণ্ডের অভিযোগে প্রেস ক্লাবের ৩০ মে কার্যনির্বাহী কমিটির সভায় তার সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত হয়।  

সোনারগাঁও প্রেস ক্লাবের ফেসবুক পেইজে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রেস ক্লাবের গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩, ধারা ৪ এর ঙ অনুযায়ী সদস্য পদ বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে সোনারগাঁও প্রেস ক্লাবের সভাপতি এম এম সালাহ উদ্দিন বলেন, তার বিরুদ্ধে প্রেস ক্লাবের শৃঙ্খলা বহির্ভূত অভিযোগ পাওয়ায় এবং আদালতের দণ্ড থাকায় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে‌। সোনারগাঁও প্রেসক্লাব একটি ঐতিহ্যবাহী আদর্শ সাংবাদিক সংগঠন।  গঠনতন্ত্র অনুযায়ী এটি পরিচালিত হয়ে থাকে।  সাংবাদিকতা তথা সোনারগাঁও প্রেস ক্লাবের সুনাম ক্ষুন্ন হয় এমন কাউকেই প্রশ্রয় দেওয়া হবে না।

আরও খবর



মাদ্রাসা স্থাপন ও পরিচালনা প্রকল্পের শিক্ষক রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স-২০২৪ উদ্বোধন

প্রকাশিত:বুধবার ০৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ প্রতিনিধি:দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন ও পরিচালনা প্রকল্পের শিক্ষক রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স-২০২৪ উদ্বোধনী অনুষ্ঠান সকালে ইসলামিক ফাউন্ডেশন, ঝিনাইদহ এর আয়োজনে কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড: এ.এইচ আক্তারুল ইসলাম, অধ্যাপক, ইসলামী বিশ^বিদ্যালয়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা,সহকারী অধ্যাপক মোঃ আবদুল ওয়াহিদ, উপপরিচালক মুহাঃ জাকির হোসাইন। 



আরও খবর



নরসিংদীতে ট্রাফিক পুলিশের সহায়তায় ভুয়া পুলিশ আটক

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৫৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃনরসিংদীতে  ট্রাফিক পুলিশের টিআই আবুল বাসার আকন্দ, সার্জেন্ট শামীম আহমেদ এবং এটিএসআই মো. মোস্তফা কামালের সহায়তায় হারুন ওরফে বাবুল (৩৫) নামে এক ভূয়া পুলিশকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। শনিবার (২৯ জুন) বেলা ১১টায় ঢাকা সিলেট মহাসড়কের শহরের জেলখানা মোড় থেকে তাকে আটক করা হয়।

আটক হারুন ওরফে বাবুল জামালপুর জেলার সরিষাবাড়ি থানার বাগমারী গ্রামের মৃত ইমান আলীর ছেলে। তিনি নিজেকে সাভারের আশুলিয়া হাইওয়ে পুলিশ উপপরিদর্শক হিসেবে পরিচয় দিতেন।

পুলিশ জানায়, গত ৬ জুন বৃহস্পতিবার জেলা শহরের জেলখানা মোড়ের হলি লাইফ হাসপাতালে এক নারীকে নিয়ে এসে প্রতারনা করে তার ব্যাগ নিয়ে পালিয়ে যায় ভূয়া পুলিশ হারুন। তার ওই ব্যাগে নগদ ১৫ হাজার টাকা, ৪ আনা ওজনের একটি স্বর্ণের চেন ও তার ব্যবহৃত সীমসহ একটি এন্ড্রয়েড মোবাইল ফোন সেট ছিল। পরে ওই নারী হাসপাতাল কর্তৃপক্ষকে ব্যাগ নিয়ে যাওয়ার ঘটনা জানায়।

পরে হাসপাতাল কর্তৃপক্ষ সিসি ক্যামেরা থেকে তার ছবি স্থানীয় সাংবাদিকদের সরবরাহ করে। দুপুরে নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বাড়ি থেকে জেলখানার মোড়ে আসলে তিনি হারুনকে দেখতে পান। পরে তিনি দায়িত্বরত  নরসিংদী ট্রাফিক পুলিশের টিআই আবুল বাসার আকন্দ, সার্জেন্ট শামীম আহমেদ এবং এটিএসআই মো. মোস্তফা কামালের সহায়তায়তাকে আটক করে।

আটকের পর তাকে হলি লাইফ হাসপাতালে নিয়ে গেলে কর্তৃপক্ষও তাকে চিহ্নিত করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে সে প্রতারণার কথা স্বীকার করে। সে জানায়, তার গায়ে পরিহিত পোশাকটি ঢাকার কল্যাণী মার্কেট থেকে কিনেছে। সে সাত মাস যাবৎ বিভিন্ন স্থানে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা পয়সা লুট করার কথা স্বীকার করে। এই সময় তার কাছ থেকে একটি লেজার লাইট একটি মোবাইল সেট উদ্ধার করা হয়। পরে তাকে নরসিংদী সদর মডেল থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বলেন, আজকে জেলখানার মোড়ে তাকে দেখে আমার সন্দেহ হয়। পরে মোবাইলে থাকা ছবি দেখে নিশ্চিত হই। পরে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সহায়তায় তাকে আটক করা হয়। সে অনেক নিরীহ মানুষের টাকা পয়সা লুট করেছে।

নরসিংদী সদর মডেল থানার উপপরিদর্শক নাসিম বলেন, তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।  আর ভুক্তভোগী নারী থানায় আসতেছে। তার সাথে কথা বলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



মহিলা দলের নেত্রী অ্যাডভোকেট রুনা লায়লা গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গ্রেপ্তার হয়েছে বাংলাদেশের জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব অ্যাডভোকেট রুনা লায়লা রুনা। সোমবার (১৫ জুলাই) দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটের দিকে ঢাকার মোহাম্মদপুরস্থ নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।তিনি বলেন, কাফরুল থানার দায়েরকৃত একটি মামলায় তাকে মোহাম্মদপুর থানার পুলিশ সোমবার রাত ১১টা ৪৫ মিনিটে নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

রুনা লায়লার স্বামী মিন্টু সাংবাদিকদের বলেন, পুলিশ এসে ভবনের সব সিসি ক্যামেরা ডিভাইস নিয়ে গেছে। পুলিশ বলেছে যে উপরের অর্ডার এসেছে, তাকে নিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, বাসায় সাদা পোশাকের পুলিশসহ ইউনিফর্ম পরা অবস্থায় প্রথমে বাসার ভেতর এসে কথা বলেন পুলিশ সদস্যরা। কিছুক্ষণের জন্য বাইরে গেয়ে তারপর ১০ মিনিট পর আবারও বাসার ভেতর এসে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



স্মার্ট বাংলাদেশ বিনির্মানে জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের সম্মিলিত ভাবে কাজ করতে হবে: ধর্মমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি:ধর্মমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল বলেছেন,জনপ্রতনিধি ও সরকারি কর্মকর্তারাই সরকারের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের মূল চালিকাশক্তি। জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা একসঙ্গে প্রচেষ্টা নিলে যে কোনো কাজ বাস্তবায়ন করা সম্ভব হয়। সকলে মিলে প্রতিশ্রুতিবদ্ধ হয়ে কাজ করলে কোন বাঁধা সামনে দাঁড়াতে পারবেনা।  

জামালপুরের ইসলামপুরে শুক্রবার (১২ জুলাই)  উপজেলা প্রশাসন আয়োহনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী মন্ডল মিলনায়তনে নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যানগন বীরমুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা,শিক্ষক, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি  সাংবাদিক, সুধীজন ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভায় এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তুলতে হলে আমাদের সবাইকে যে যার জায়গা থেকে কাজ করতে হবে। বর্তমান সরকারের সব উন্নয়ন নীতির মূলে রয়েছে সকলের জন্য ন্যয়সংগত কাজের সুযোগ সৃষ্টির প্রয়াস। প্রতিটি সেক্টরে আমরা যাতে সফলভাবে এগিয়ে যেতে পারি সেজন্য প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। 

উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আঃ সালাম,ভাইস চেয়ারম্যান আঃ খালেক আকন্দ,আবিদা সুলতানা যুথীঁ,সহকারী পুলিশ সুপার অভিজিত দাস,সহকারী কমিশনার ভূমি সাঈদ মোহাম্মদ ইব্রাহীম, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মানিকুল ইসলাম,শাহাদত হোসনে স্বাধীন,অধ্যক্ষ জামাল আবু নাছের চৌধুরী চার্লেছসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



সিরাজগঞ্জে বালুবাহী ট্রাক চাকায় পৃষ্ট হয়ে বৃদ্ধের মৃত্যু, ট্রাক জব্দ

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জ সদর উপজেলা শিয়ালকোল বালুবাহী ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে অজ্ঞাত এক পথচারীর মৃত্যু হয়েছে। স্থানীয় লোকজনসহ থানা পুলিশ ট্রাকটিকে আটক করেছে।রোববার (২৩জুন) সকাল ১০টার দিকে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের ১ম গেটের সামনে রাস্তা পারাপারের সময় এই দূর্ঘটনা ঘটে।স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, বৃদ্ধটি রাস্তা পারাপারের সময় শহর থেকে আসা একটি বালুবাহী ট্রাক পথচারীকে চাপা দেয়। এসময় পথচারীর মথাসহ দেহের অনেক অংশ থেতলিয়ে যায়। পরে স্থানীয় এলাকার লোকজন ধাওয়া করে শিলন্দা লাভলু-বাবলু টেক্্রটাইল মিলের সামনে থেকে ভাই ভাই এন্টার প্রাইজ গাড়িটিকে আটক করে। যার নম্বর সিরাজগঞ্জ ড-১১-০৪১৭। এসময় গাড়িতে থাকা ড্রাইভার ও অন্যান্যরা পালিয়ে যায়। 

স্থানীয়রা আরো জানান, মেডিকেলের সামনে আগত সেবা নিতে রোগী ও স্বজনেরা প্রতিনিয়ত দূর্ঘটনায় শিকার হয়। কিছুদিন আগে স্থানীয় প্রশাসন আশে পাশের ভ্রাম্যমান দোকান উচ্ছেদ করলেও আবারো তারা বহাল তবিয়তে ঠাঁই পেয়েছে। দোকানের ভিড়ে মেডিকেলের গেটের পূর্ব ও পশ্চিম পাশ থেকে কোন গাড়ী দেখতে না পাওয়ায় পথচারীসহ যান পারাপারে প্রতিদিন ঘটছে দূর্ঘটনা। এদিকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করনে মেডিকেল প্রশাসন ও স্থানীয় প্রশাসনের জোড়ালোভাবে হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সিরাজুল ইসলাম বলেন, লাশের পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে লাশ উদ্ধার ও গাড়িটি আটক করা হয়েছে। উল্লেখ্য, নিহত অজ্ঞাত বৃদ্ধার পকেটে থাকা একটি প্রেসক্রিপশন পাওয়া যায় মো. আলাউদ্দিন (৭২)

আরও খবর