Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

সোমবার ভোর থেকে দুপুর পর্যন্ত হাতিরঝিলে যান চলাচল বন্ধ

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২৭১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিলে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগামী সোমবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাতিরঝিলসহ রাজধানীর কয়েকটি এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

আজ বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া অ্যান্ড জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ এ তথ্য জানিয়েছেন। ডিএমপির পক্ষ থেকে বলা হয়, ওই দিন রেইনবো ক্রসিং হয়ে যানবাহন হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা ও বাড্ডায় চলাচল করার পরিবর্তে মগবাজার, মৌচাক হয়ে যাওয়ার অনুরোধ করা হচ্ছে। রামপুরা ইউলুপ ও ইসলাম টাওয়ার হয়ে হাতিরঝিলের মধ্য দিয়ে চলাচলের পরিবর্তে গাড়ি গুলশান-বাড্ডা লিংক রোড হয়ে যেতে পারবে।

এ ছাড়া পুলিশ প্লাজা হয়ে যেসব গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে বিভিন্ন দিকে যেত, ওই সব গাড়িকে পুলিশ প্লাজা ও শুটিং ক্লাবের মধ্যের রাস্তা দিয়ে বাড্ডা লিংক রোড হয়ে যাওয়ার অনুরোধ করেছে ডিএমপি। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন চলাকালে যানবাহন চলাচলের ক্ষেত্রে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে সবার সহযোগিতা চেয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ।


আরও খবর



ঢাকায় চাকরির সুযোগ দেবে এসিআই মটরস

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

এসিআই মটরস লিমিটেডে ‘নেটওয়ার্ক ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার/সিনিয়র ইঞ্জিনিয়ার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৩ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: এসিআই মটরস লিমিটেড
বিভাগের নাম: ইয়ামাহা

পদের নাম: নেটওয়ার্ক ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার/সিনিয়র ইঞ্জিনিয়ার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিএসসি (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং)
অভিজ্ঞতা: ০১-০৪ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২২-৩২ বছর
কর্মস্থল: ঢাকা (তেঁজগাও)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৩ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



মালিকের জিম্মায় ‘অভিযান-১০’

প্রকাশিত:Saturday ১৩ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৮৬জন দেখেছেন
Image

সুগন্ধা নদীতে অগ্নিদগ্ধ ‘অভিযান-১০’ লঞ্চটি মালিকের জিম্মায় দিয়েছেন নৌ আদালত। শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২টার দিকে জিম্মানামা চূড়ান্ত করে লঞ্চটি মালিক হামজালাল শেখের কাছে হস্তান্তর করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, ২০২১ সালের ২৩ ডিসেম্বর সুগন্ধা নদীতে আগুন লাগে অভিযান-১০ নামের লঞ্চটিতে। পরে দগ্ধ যাত্রীর স্বজনদের করা মামলায় নদীর তীরে শহরের ডিসি পার্ক চরে লঞ্চটি জব্দ করে রাখা হয়। জিম্মাদার চূড়ান্ত হবার পর দুটি বাল্কহেডের সহযোগিতায় ঢাকায় ছেড়ে যেতে চাইলেও প্রতিকূল আবহাওয়ায় যেতে পারেনি।

তিনি জানান, ঝালকাঠি থানার দুটি মামলা তদন্তে ‘এমভি অভিযান-১০’ লঞ্চটি হেফাজতে নেয় পুলিশ। পুলিশ লঞ্চ থেকে দুটি পোড়া মোটরসাইকেলও আলামত হিসেবে থানায় নেওয়া হয়। নৌ আদালতের নির্দেশে লঞ্চটির মালিকের জিম্মায় দেওয়া হয়। মোটরসাইকেল দুটির বিষয়ে আদালতের কোনো নির্দেশনা না পাওয়া জব্দ রাখা হয়েছে।

এর আগে অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনায় চারটি মামলা হয়েছে। এর মধ্যে ঝালকাঠি থানায় দুটি, বরগুনার আদালতে একটি ও নৌ আদালতে একটি মামলা হয়। দুর্ঘটনার পরদিন পোনাবালিয়া ইউনিয়নের গ্রাম পুলিশের সদস্য মো. জাহাঙ্গীর হোসেন অজ্ঞাতনামা আসামি করে অপমৃত্যু মামলা করেন। ২৭ ডিসেম্বর স্বজনহারা মনির হোসেন লঞ্চের মালিক হামজালাল শেখসহ আটজনের নাম উল্লেখ করে মামলা করেন।


আরও খবর



‘অধিকাংশ দল ইভিএমে ভোট না চাইলেও ইসি যন্ত্রটির সাফাই গাইছে’

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

বেশির ভাগ রাজনৈতিক দল ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট না চাইলেও নির্বাচন কমিশন (ইসি) বার বার যন্ত্রটির সাফাই গাইছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। তার মতে বিষয়টি দুরভিসন্ধিমূলক।

শনিবার (২৩ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে তার কার্যালয়ে এক সভায় এ কথা বলেন জিএম কাদের। এসময় দলটির প্রেসিডিয়াম সদস্য ও এমপিরা উপস্থিত ছিলেন।

জাপা চেয়ারম্যান বলেন, ‘নির্বাচন কমিশনের সঙ্গে অনুষ্ঠিত সভায় শতকরা ৮০ ভাগ রাজনৈতিক দল ইভিএম-এর বিপক্ষে মতামত দিয়েছে। কিন্তু ইসি বারবার সভা ডেকে ইনিয়ে-বিনিয়ে ইভিএমের সাফাই গাইছে। নির্বাচন কমিশনের বোঝা উচিত দেশের মানুষ কোনো কারচুপির নির্বাচন গ্রহণ করবে না। পৃথিবীর বিভিন্ন দেশ যখন ইভিএম বর্জন করছে, তখন নির্বাচন কমিশন ইভিএম-এর সাফাই শুরু করেছে। এতে জনমনে এ নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

জিএম কাদের আরও বলেন, এখনো দেশের সব ভোটার প্রার্থীর নাম পড়ে ভোট দিতে পারে না। মার্কা দেখে নির্বাচনে ভোট দেয়।

জিএম কাদের বলেন, ‘আমাদের রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তন করতে হবে। দেশের মানুষ আর যেনতেন নির্বাচন চায় না। দেশের মানুষ চায়, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করতে।

আওয়ামী লীগ ও বিএনপিকে ইঙ্গিত করে জিএম কাদের বলেন, দল দুটি উৎসবের নির্বাচনকে সহিংস করে তুলেছে। তাই এখন নির্বাচন একটা যুদ্ধ। যে দল জাতীয় নির্বাচনে পরাজিত হবে, তাদের নিশ্চিহ্ন হওয়ার আশংকা সৃষ্টি হয়েছে। পরাজিত দলের অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন হয়ে পড়বে। এটা কোনো সংস্কৃতি হতে পারে না। এমন বাস্তবতা থেকে দেশ ও দেশের রাজনীতি নিরাপদ করতেই জাতীয় পার্টির সংগ্রাম।

এসময় মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো চেয়ারম্যান-এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর



সাত টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান যাবে ইংল্যান্ড

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তান সফরে যাওয়ার সূচি চূড়ান্ত করেছে ইংল্যান্ড ক্রিকেট দল। আগামী সেপ্টেম্বরে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইংলিশদের স্বাগত জানাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গতবছর করোনার সতর্কতাস্বরুপ পাকিস্তান সফর বাতিল করেছিল ইংলিশরা।

এবার অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে সাতটি কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলবে ইংল্যান্ড। আগামী ২০ সেপ্টেম্বর শুরু হয়ে ২ অক্টোবর শেষ হবে সিরিজটি। প্রথম চার ম্যাচ হবে করাচিতে, শেষ তিনটি লাহোরে।

সেপ্টেম্বরের এ সফরটি ইংল্যান্ডের পাকিস্তান সফরের প্রথম লেগ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ডিসেম্বরে আবার তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড।

এছাড়া নিউজিল্যান্ডকেও দুইবার স্বাগত জানাবে পাকিস্তান। চলতি বছরের ডিসেম্বর দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে পাকিস্তান যাবে নিউজিল্যান্ড। পরে আগামী বছরের এপ্রিলে পাঁচ ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি খেলতে আবার সেখানে যাবে কিউইরা।


আরও খবর



বিবাহিত ও উচ্চ শিক্ষিত পুরুষরাই নাকি বাঁচেন বেশিদিন!

প্রকাশিত:Wednesday ১০ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

পুরুষের চেয়ে নাকি নারীরা বেশিদিন বাঁচেন, এমনটিই জানা গেছে এক সমীক্ষায়। তবে এবার আরেক গবেষণা বলছে বিবাহিত বা বিশ্ববিদ্যালয়ের ডিগ্রিধারী পুরুষরা নারীর চেয়েও বেশিদিন বাঁচেন।

ডেনমার্কের শিক্ষাবিদদের মতে, ২৫-৫০ শতাংশ পুরুষ নারীদের চেয়ে বেশি আয়ু পান। যাদের বেশিরভাগই বিবাহিত ও উচ্চ শিক্ষিত ডিগ্রিধারী।

বিএমজে ওপেন জার্নালে প্রকাশিত এই সমীক্ষায় প্রায় ২০০ বছর ধরে ১৯৯ দেশের পুরুষ ও নারীর জীবনকালের তথ্যাদি পরীক্ষা করা হয়।

সমীক্ষায় দেখা যায়, যে পুরুষদের বিবাহিত বা বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী আছে তারা নারীদের চেয়েও বেশিদিন বাঁচেন। বিশ্লেষণে আরও দেখা গেছে, উন্নত দেশগুলোতে ১৯৭০ সালের পর থেকে নারীদের বাইরে পুরুষদের বেঁচে থাকার ঝুঁকি কমেছে।

বিশেষজ্ঞদের মতে, আয়ুষ্কালের পার্থক্যের উত্থান ও পতন প্রধানত ধূমপানসহ জীবনধারার বিভিন্ন কর্মকাণ্ডের উপর নির্ভর করে।

গবেষকদের মতে, যদিও পুরুষদের আয়ু সাধারণত নারীদের আয়ুষ্কালের চেয়ে কম ও পুরুষদের মৃত্যুর হার সাধারণত সব বয়সেই বেশি হয়। তবে বিবাহিত ও উচ্চ শিক্ষিত পুরুষদের আয়ু নারীদের চেয়েও বেশি বলে দাবি করেন ডেনমার্কের শিক্ষাবিদরা।

সূত্র: দ্য গার্ডিয়ান


আরও খবর