Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

সৈয়দপুরে কলেজ ছাত্রীকে ধর্ষণ,থানায় অভিযোগ

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩২জন দেখেছেন

Image
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:বাড়িতে একা পেয়ে সৈয়দপুরের এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে । ধর্ষণের শিকার ওই কলেজছাত্রী ২৪ মে শুক্রবার দুপুরে হাসানুল ইসলাম (৩০)নামের এক যুবকের বিরুদ্ধে সৈয়দপুর থানায় মামলা করেছে। অভিযুক্ত যুবক হাসানুল ইদলাম অনিক শহরের আতিয়ার কলোনী এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম  এ তথ্য নিশ্চিত করেছেন। 

মামলার অভিযোগ ও ভুক্তভোগীর পরিবার সুত্রে জানা যায়, অনিকের সাথে সৈয়দপুর শহরের রসুলপুর এলাকার এক কলেজের একাদশ শ্রেণিতে পড়ুয়া ছাত্রীর দুই বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মেয়েটির মা বৃহস্পতিবার সকালে দিনাজপুরের পার্বতীপুরে আনসার ভিডিপির সদস্যের মিটিংয়ে যান। এ সময় মেয়েটি একাই বাড়িতে অবস্থান করছিল । এই সুযোগে ওইদিন দুপুরে কলেজছাত্রীকে তার ঘরে একা পেয়ে হাসানুল ইসলাম ধর্ষণ করেন। পরে মেয়েটির মা বাড়িতে এসে খবর পেয়ে স্হানীয় থানায় অভিযোগ করেন। পুলিশ  হাসানুলকে আটক করে থানায় নিয়ে যান। 

সৈয়দপুর থানার ওসি শাহা আলম বলেন, ওই কলেজছাত্রী নিজে বাদী হয়ে হাসানুলকে আসামি করে সৈয়দপুর থানায় ধর্ষণ মামলা করেছেন।হাসানুলকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া ছাত্রীর পরীক্ষার জন্য নীলফামারী সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি। 

আরও খবর



২০ কিলোমিটার যানজট বঙ্গবন্ধু সেতু মহাসড়কে

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

টাঙ্গাইল প্রতিনিধি:ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ ও একাধিক দুর্ঘটনার কারণে যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৪ জুন) ভোর হতে কালিহাতীর এলেঙ্গা থেকে সদর উপজেলার আশেকপুর বাইপাস এলাকা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

এদিকে, অনেকেই ব্যক্তিগত যানবাহন, মোটরসাইকেল ও খোলা ট্রাকে করে গন্তব্যে যাচ্ছে। যানজট ও বৃষ্টিতে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ সাজেদুর রহমান জানান, বৃহস্পতিবার মধ্যরাত থেকে যানবাহনের চাপ বেড়ে গেছে এই মহাসড়কে। তাছাড়া মহাসড়কের বিভিন্ন জায়গায় একাধিক দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনা কবলিত যানবাহন সরিয়ে নিতে কিছুটা সময় লেগে যাওয়ায় ধীরগতিতে যানবাহন চলাচল করছে। মহাসড়কে পর্যাপ্ত পুলিশ কাজ করছে।


আরও খবর



আজ ফুলবাড়ী উপজেলা নির্বাচন

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৫জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:আজ ৫ই জুন ২০২৪ইং বুধবার ফুলবাড়ী উপজেলা নির্বাচন। উপজেলা পরিষদে নির্বাচনে প্রানান্তক চেষ্টায় ব্যস্ত প্রতি দ্বন্দী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ২টি গুরুত্বপূর্ণ পদের প্রার্থীরাই প্রতীক বরাদ্দের পর থেকে সমান তালে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছিলেন। এবার নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় ব্যক্তি ইমেজেই বেশি গুরুত্ব পাচ্ছে। নির্বাচনী বৈতরনী পার হওয়ার ক্ষেত্রে ভোটারদের দিকে চোঁখ রাখছেন প্রার্থীরা। চায়ের দোকান থেকে পথে ঘাটে বাসা বাড়ী, পাড়া মহল্লায় চলছে নিবার্চনী আলাপ আলোচনা ও প্রচার মধ্যদিয়ে গত মঙ্গলবার শেষ হয়েছে। 

চেয়ারম্যান পদে প্রার্থী হলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বিশিষ্ট্য সমাজ সেবক এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন মটর সাইকেল প্রতীক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল ঘোড়া প্রতীক। এই দুজনের মধ্যে কেউ কাওকে নির্বাচনের মাঠে ছাড় দিতে নারাজ। 

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী চশমা প্রাথীক, নতুন মুখ মোঃ মকলেছার রহমান উড়োজাহাজ, আলহাজ্ব সোলাইমান সরকার টিউবয়েল প্রার্তীক, মোঃ মামুনুর রশিদ চৌধুরী তালা প্রতীক।

এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার কলস প্রতীক, নতুন মুখ শিউলী রানী ফুটবল প্রতীক ও হাজরা বানু হাঁস প্রতীক নিয়ে লড়াই করছেন। 

প্রতীক পাওয়ার পরথেকেই প্রার্থীরা নির্বাচনী এলাকায় মাইকিং, পোষ্টার লিফলেট বিতরণ এবং ভোটারদের নিকট নিজ নিজ প্রতীকে ভোট কামনা করছেন। নির্বাচনী লড়ায়ে জয় পেতে নারী প্রার্থীরাও পুরুষ প্রর্থীদের মত মরিয়া হয়ে সমান তালে সক্রীয় প্রচার প্রচারনা চালাচ্ছিলেন। 

ফুলবাড়ী উপজেলা ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ১,৫২,৫৯৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৬,৩১৩জন, মহিলা ভোটর ৭৬,২৭৯জন, তৃতীয় লিঙ্গ ভোটার ১জন। আজ বুধবার ৬৩টি কেন্দ্রে ব্যালট পেপার এর মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। 

ফুলবাড়ী উপজেলা নির্বাচন অফিসার মোঃ কাজল রানা গতকাল মঙ্গলবার সাংবাদিককে জানান, ৬৩টি কেন্দ্রে ব্যালট পেপার ও বক্স এবং বিভিন্ন সরঞ্জাম যথাসময়ে পৌঁছে যাবে। শান্তি পূর্ণ ভাবে ভোট অনুষ্ঠিত হবে। আইনশৃঙ্খলা বাহিনী শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য সকল সহযোগীতা করবেন। 


আরও খবর



সাকিব অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটা হারালেন

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২০৫জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:সাকিব আল হাসান অনেক আগেই টেস্ট ফরম্যাটে অলরাউন্ডারদের শীর্ষস্থান হারিয়েছেন। ওয়ানডেতেও কিছুদিন আগে সাকিবকে সরিয়ে শীর্ষে উঠেছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবি। বাকি ছিল টি-টোয়েন্টি। কদিন আগে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা এই ফরম্যাটে সাকিবের শীর্ষস্থানে ভাগ বসান। এবার টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটা হারিয়েই ফেললেন সাকিব।

২২৮ রেটিং পয়েন্ট নিয়ে এখন এককভাবে শীর্ষে হাসারাঙ্গা। সাকিবের রেটিং পয়েন্ট তার চেয়ে ৫ কম, ২২৩।

টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র্যাংকিংয়ে পরিবর্তন এসেছে বেশ কয়েকটি। অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস এক ধাপ এগিয়ে উঠেছেন পঞ্চম স্থানে। ২ ধাপ উন্নতি করে সপ্তম স্থানে এখন ইংল্যান্ডের মঈন আলি।

ব্যাটিংয়ে বেশ উন্নতি হয়েছে বাংলাদেশের তাওহিদ হৃদয়ের। ১২ ধাপ এগিয়ে ৬০ নম্বরে উঠে এসেছেন হৃদয়। তানজিদ হাসান তামিম ৩৪ ধাপ উন্নতি করে অবস্থান করছেন ৮৪ নম্বরে। শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতের সূর্যকুমার যাদব।

বোলারদের র্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন লেগস্পিনার রিশাদ হোসেন। ৩৮ ধাপ উন্নতি করে বর্তমানে ৫২তম স্থানে রয়েছেন তিনি। মোস্তাফিজুর রহমান এগিয়েছেন ২ ধাপ, এখন তিনি ২৩তম স্থানে। এখানে শীর্ষে আছেন ইংল্যান্ডের আদিল রশিদ।


আরও খবর



সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করার আহ্বান: ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আহ্বান জানিয়েছেন সবাইকে সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হয়ে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করার।

সোমবার (১৭ জুন) সকালে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছা (ভিডিও) বার্তায় এ আহ্বান জানান তিনি।

শুভেচ্ছা বার্তায় ওবায়দুল কাদের বলেন, বছর ঘুরে আবার এল ঈদুল আজহা। ত্যাগের মহিমায় সমুজ্জ্বল। মহান আল্লাহ পাকের প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের নিদর্শনে ভাস্বর পবিত্র ঈদুল আজহা। আমাদেরকে কুরবানির তাৎপর্য এবং মর্মার্থ অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করতে হবে। আর এ জন্য সবাইকে সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হওয়ার কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অর্জনের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভারসাম্যপূর্ণ, শোষণহীন, ন্যায়নিষ্ঠ এবং সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নিরলস কাজ করে যাচ্ছেন- তা সফল করতে প্রয়োজন নিষ্ঠা, সততা এবং ত্যাগ।

তিনি বলেন, অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলে, প্রতিষ্ঠিত হবে প্রত্যাশিত শান্তি ও সৌহার্দ্য। আমি দল-মত নির্বিশেষে সকলকে একটি অসাম্প্রদায়িক, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কর্ম ও চিন্তায় ত্যাগ, আনুগত্য এবং সততা চর্চায় নিবেদিত হওয়ার আহ্বান জানাই। আহ্বান জানাই, ঐক্যের মন্ত্রে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অভিমুখে এগিয়ে যাওয়ার।

এ প্রত্যাশা ব্যক্ত করে পবিত্র ঈদে আমি দেশবাসী, প্রবাসে অবস্থানরত বাংলাদেশি সকলকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা- ঈদ মোবারক।


আরও খবর



ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ট্রেনের অগ্রিম টিকিট আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে বিক্রি শুরু হয়েছে। ঈদযাত্রার কোনো টিকিট কাউন্টারে বিক্রি করা হবে না। শতভাগ টিকিট বিক্রি করা হবে অনলাইনে।

রোববার (২ জুন) সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। সকালে বিক্রি করা হচ্ছে পশ্চিমাঞ্চলের টিকিট। আর পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে দুপুর ২টা থেকে।

এবারও বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট থেকে সহজেই টিকিট কাটতে পারবেন যাত্রীরা। এ জন্য রেলওয়ের ওয়েবসাইটে একবার রেজিস্ট্রেশন করলেই হবে। আর যারা আগেই রেজিস্ট্রেশন করেছেন, তারা সরাসরি লগইন করেই টিকিট কাটতে পারবেন।

নতুন রেজিস্ট্রেশনের জন্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে প্রবেশ করে উপরের দিকে ‘রেজিস্ট্রেশন’ লেখা অংশে ক্লিক করতে হবে। পরে রেজিস্ট্রেশন নামে নতুন একটি পেজ আসবে। সেখানে প্রয়োজনীয় ব্যক্তিগত তথ্য নির্ভুলভাবে দিতে হবে। এরপর মোবাইল নম্বরে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) চলে আসবে। সেটি সঠিকভাবে পূরণ করে ভেরিফাই বাটনে ক্লিক করলেই সফলভাবে রেজিস্ট্রেশন হয়ে যাবে। পরে বাংলাদেশ রেলওয়ে নামে নতুন একটি পেজ আসবে। সেখানে ব্যবহারকারী স্বয়ংক্রিয়ভাবে লগইন হয়ে যাবেন। এরপর টিকিট কাটতে পারবেন অনায়াসেই।

টিকিট কেনার জন্য প্রথমে রেলওয়ের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। কেউ স্বয়ংক্রিয়ভাবে লগইন না হয়ে থাকলে ই-মেইল ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করতে হবে। এরপর যে পেজ আসবে তাতে কাঙ্ক্ষিত ভ্রমণ তারিখ, যাত্রা শুরুর স্টেশন, গন্তব্য স্টেশন শ্রেণি পূরণ করে ‘ফাইন্ড টিকিট’ বাটনে ক্লিক করতে হবে। পরের পেজে ট্রেনের নাম, সিট খালি আছে নাকি নেই এবং ট্রেন ছাড়ার সময় দেখাবে। সেখান থেকে ট্রেন অনুযায়ী ‘ভিউ সিটস’ বাটনে ক্লিক করে আসন খালি থাকাসাপেক্ষে পছন্দের আসন নির্বাচন করে ‘কন্টিনিউ পারচেজে’ ক্লিক করতে হবে।

পেমেন্টের ক্ষেত্রে ভিসা, মাস্টার কার্ড কিংবা বিকাশে পেমেন্ট করলে একটি ই-টিকিট অটো ডাউনলোড হবে। পাশাপাশি যাত্রীর ই-মেইলেও টিকিটের একটি কপি চলে যাবে। পরে ই-মেইলের ইনবক্স থেকে টিকিট প্রিন্ট করে ফটো আইডিসহ ই-টিকিট প্রদত্ত টিকিট প্রিন্ট দিয়ে সংশ্লিষ্ট সোর্স স্টেশন থেকে যাত্রার আগে ছাপানো টিকিট সংগ্রহ করা যাবে।


আরও খবর