Logo
আজঃ রবিবার ১৪ এপ্রিল ২০২৪
শিরোনাম

সম্রাটের জামিনের মেয়াদ বাড়ল

প্রকাশিত:বুধবার ০১ মার্চ ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৩১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: অর্থপাচার মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিনের মেয়াদ ৯ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছেন আদালত। আজ বুধবার আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হীরা সম্রাটের পক্ষে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। শুনানি শেষে ঢাকা-৬ বিশেষ আদালতের বিচারক (ভারপ্রাপ্ত) মো. ইকবাল হোসেন এ আদেশ দেন। শুনানিকালে সম্রাট আদালতে উপস্থিত ছিলেন।

আজ অভিযোগ গঠনের শুনানি স্থগিত চেয়ে আরেকটি আবেদন জমা দেন সম্রাটের আইনজীবী।

এর আগে, গত বছরের ২২ আগস্ট আদালত সম্রাটের শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। আদেশে উল্লেখ ছিল, সম্রাটকে তার পাসপোর্ট জমা দিতে হবে। আর জামিনের মেয়াদ হবে মামলার পরবর্তী শুনানির তারিখ পর্যন্ত।

জামিনের পর সম্রাটকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক জাহাঙ্গীর আলম ও মামলার তদন্তকারী কর্মকর্তা ২০২০ সালের ৭ ডিসেম্বর ঢাকার সিনিয়র স্পেশাল জজের আদালতে অভিযোগপত্র জমা দেন।

২০১৯ সালে র‌্যাবের ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর ওই বছরের ৬ অক্টোবর কুমিল্লা থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে আটক করা হয়।


আরও খবর



যামিনীপাড়া বিজিবি জোনের উদ্যােগে অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল  প্রতিনিধি:সীমান্ত সূরক্ষার পাশাপাশি বাংলাদেশ বর্ডার গার্ড যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) বিভিন্ন ধরণের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে। তাই পবিত্র মায়ে রমজান উপলক্ষে  খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার যামিনীপাড়া জোনের আওতায় হতদরিদ্র,  দুস্থ, অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

শুত্রুবার (২৯ মার্চ) পবিত্র মায়ে রমজান মাস উপলক্ষে যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল আলমগীর কবির, পিএসসি ব্যাটালিয়ন সদরে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করেন। 

যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর জোন অধিনায়ক লেঃ কর্নেল আলমগীর কবির, পিএসসি বলেন,পার্বত্য এলাকায় স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে।যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) সীমান্ত রক্ষার পাশাপাশি নিয়মিতভাবে বিভিন্ন ধরণের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে। এ বছর মাননীয় প্রধানমন্ত্রী ইফতার পার্টি আয়োজন না করার ব্যাপারে নির্দেশনা প্রদান করেছেন। তিনি বলেছেন, যাদের ইফতার পার্টি করার আগ্রহ ও সাধ্য আছে তারা যেন সেই ইফতার পার্টির টাকা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে একাত্মতা পোষণ করে বিজিবি মহাপরিচালক বিজিবি'র সকল রিজিয়িন, সেক্টর ও ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণের নির্দেশনা প্রদান করেছেন। এরই ধারাবাহিকতায় যামিনী পাড়া বিজিবি জোনের আওতায় ১০০ জনকে ইফতার ও শুকনা রসদ (চাল, ডাল, চিনি) বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ২৬ মার্চ ২০২৪ তারিখেও স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) কর্তৃক ১১৫ জন দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছিল।


আরও খবর

স্বাগত ১৪৩১, আজ পহেলা বৈশাখ

রবিবার ১৪ এপ্রিল ২০২৪




যাত্রাবাড়ী বাগিচা এলাকায় অসহায় মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন সুরাইয়া খাতুন লিপি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

মুশফিকুর রহমানঃযাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল কোনাপাড়া বাগিচা এলাকায় সমাজের অসহায় মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ৪ এপ্রিল সকাল ১১ টায় এমএস আইডিয়াল স্কুলের সামনে এই কর্মসূচি পালিত হয়। সুরাইয়া খাতুন লিপির উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।এতে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুরাইয়া খাতুন লিপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যাত্রাবাড়ী থানা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম সিকদার, মোছাম্মৎ শিউলি আক্তার, মোছাম্মৎ সঞ্চিতা ইসলাম, এমএস আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আল মামুন, বিশিষ্ট সমাজসেবক নুরুদ্দিন বিপ্লব সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ থাকে যে সুরাইয়া খাতুন লিপি বাংলাদেশ দলিল লেখক সমিতি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এবং ডেমরা সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা  হাজী আনোয়ার হোসেন খানের স্ত্রী।

সুরাইয়া খাতুন লিপি আসন্ন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী আসনে ৬৪,৬৫,৬৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। নানা সময়ে বিভিন্ন দুর্যোগে দুর্দশা গ্রস্থ মানুষের পাশে থেকে প্রত্যক্ষভাবে সহযোগিতা করে থাকেন সুরাইয়া খাতুন লিপি ও তার স্বামী আনোয়ার হোসেন খান। স্থানীয় নারী কাউন্সিলর হিসেবে নির্বাচিত হতে পারলে সমাজের অবহেলিত নারীদের পক্ষে কাজ করার সুযোগ তৈরি হবে বলেও তিনি জানান।


আরও খবর



সুন্দরগঞ্জে সাংবাদিক কল্যাণ পরিষদের কমিটি গঠন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৭০জন দেখেছেন

Image
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদের (বাসকপ) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় সুন্দরগঞ্জ প্রেসক্লাবে কমিটি গঠন উপলক্ষে প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন বুলুর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এটিএম মমতাজুল করিম।
 
আলোচনা সভা শেষে প্রধান অতিথি সুন্দরগঞ্জ উপজেলা শাখার ত্রি-বার্ষিক কমিটি ঘোষণা করেন। সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন বুলুকে এ কমিটির প্রধান উপদেষ্টা করা হয়। এতে দৈনিক ভোরের দর্পণ পত্রিকার উপজেলা প্রতিনিধি একেএম শামসুল হককে সভাপতি, জাগো নিউজের গাইবান্ধা জেলা প্রতিনিধি সুদীপ্ত শামীমকে সাধারণ সম্পাদক ও বিশ্ব বাংলা ২৪ টিভির প্রতিনিধি আসাদুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

এছাড়া কমিটিতে দৈনিক আজকের পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. জাহিদুল ইসলাম জাহিদকে সহ-সভাপতি, ফাল্গুনী টিভির প্রতিনিধি ওমর ফারুককে যুগ্ম-সাধারণ সম্পাদক, আলোকিত বাংলাদেশের প্রতিনিধি মিজানুর রহমানকে কোষাধ্যক্ষ, ভোরের চেতনা পত্রিকার প্রতিনিধি হারুন অর রশিদ রাজুকে দপ্তর ও প্রচার সম্পাদক, আমার সংবাদ পত্রিকার প্রতিনিধি সাইফুল আকন্দকে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, ভোরের সময়ের প্রতিনিধি শহিদুল ইসলাম আকন্দ, দেশের আলোর নাদিম হোসেন ও বাংলাদেশ সমাচারের বাপ্পী রাম রায়কে নির্বাহী সদস্য করে ১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

আরও খবর

স্বাগত ১৪৩১, আজ পহেলা বৈশাখ

রবিবার ১৪ এপ্রিল ২০২৪




সদরঘাটে দুর্ঘটনা: দুই লঞ্চের চালকসহ আটক ৫

প্রকাশিত:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৭২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এমভি ফারহানের দুই চালক ও ম্যানেজার এবং এমভি তাসরিফের দুই চালককে আটক করা হয়েছে।ঢাকার সদরঘাটে পন্টুনে বেঁধে রাখা একটি লঞ্চের রশি ছিঁড়ে নিচে পড়ে হতাহতের ঘটনায়

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে জিজ্ঞাসাবাদের জন্য নৌপুলিশ তাদের আটক করে। এর আগে বিকেল সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এমভি তাসরিফ ও এমটি টিপু নামে দুটি লঞ্চ পন্টুনে বাঁধা ছিল। বিকেল সোয়া ৩টার দিকে ভোলা থেকে আসা লঞ্চ এমভি ফারহান ওই দুই লঞ্চের মাঝখান দিয়ে পন্টুনে ভেড়ার চেষ্টা চালালে তাসরিফের রশি ছিঁড়ে লঞ্চটিতে উঠতে চাওয়া কয়েকজন যাত্রী গুরুতর আঘাত পান।

দ্রুত তাদের হাসপাতালে পাঠানো হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক পাঁচজনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এমভি ফারহান-৬ ও এমভি তাসরিফ-৪-এর রুট পারমিট বাতিল করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক জয়নাল আবেদীন এ তথ্য জানান।

এছাড়া এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। কমিটি আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে বিআইডব্লিউটিএ‘র চেয়ারম্যানের কাছে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, নিহত পাঁচজনের মধ্যে এক পরিবারের তিনজন হলেন মো. বেলাল (৩০), তার স্ত্রী মুক্তা (২৪) এবং তাদের চার বছর বয়সী মেয়ে মাইশা। অপর দু’জন হলেন ঠাকুরগাঁওয়ের তরুন রবিউল (১৯) এবং পটুয়াখালীর রিপন হাওলাদার (৩৮)।



আরও খবর



জলদস্যুদের হাতে জিম্মি নাবিকদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জলদস্যুদের হাতে জিম্মি হওয়া বাংলাদেশি জাহাজ ‘এমভি আব্দুল্লাহ’র নাবিকদের সঙ্গে সবার যোগাযোগ বিচ্ছন্ন রয়েছে। শনিবার (১৬ মার্চ) দিনভর জিম্মি থাকা নাবিকদের কেউ জাহাজ মালিক কিংবা স্বজনদের সঙ্গে কোনোভাবে করতে পারেনি।

মঙ্গলবার ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহকে জিম্মি করার পর প্রতিদিন নাবিকদের কেউ না কেউ যোগাযোগ করেছেন স্বজন কিংবা জাহাজ মালিকদের সঙ্গে। এই প্রথম একটি দিন পুরোপুরি বিচ্ছিন্ন ছিলেন নাবিকরা। ধারণা করা হচ্ছে, মালিক পক্ষের উপর চাপ তৈরি করতেই এমন যোগাযোগ বিচ্ছিন্নতা তৈরি করেছে জলদস্যুরা।

বৃহস্পতিবার থেকে জলদস্যুদের কবলে পড়া ‘এমভি আবদুল্লাহ’র নিয়ন্ত্রণ নিয়েছে জলদস্যুদের নতুন আরেকটি দল। মঙ্গলবার জাহাজটি জলদস্যুর কবলে পড়ার পর বৃহস্পতিবার সোমালিয়ার উপকূল হতে ৭ নটিক্যাল মাইল দূরে জাহাজটি নোঙর করেছিল। এরপর জলদস্যুদের আগের দল জাহাজ থেকে নেমে পড়ে। আরও ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ১৫-২০ জনের নতুন আরেকটি দল জাহাজের দায়িত্ব বুঝে নেয়।

নোঙর তুলে শুক্রবার বিকেলে তারাই জাহাজটির অবস্থান পরিবর্তন করে। এদের সঙ্গে আছেন ইংরেজি জানা একজন দোভাষী। আজ শনিবার পর্যন্ত সোমালিয়ার জলদস্যুরা মুক্তিপণ দাবি করেনি। এ ব্যাপারে মালিকপেক্ষরও কারও সঙ্গে যোগাযোগ করেনি তারা। ধারণা করা হচ্ছে, শিগগির তাদের প্রতিনিধির মাধ্যমে মুক্তিপণের প্রস্তাব পাঠাবে জলদস্যুরা।

এদিকে, শনিবার দিনভর নাবিকদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় উদ্বেগ উৎকন্ঠা বেড়েছে স্বজনদের।


আরও খবর