Logo
আজঃ রবিবার ২৬ মে ২০২৪
শিরোনাম

সম্পত্তির লোভে ছোট বোনকে হত্যা চেষ্টা, থানায় মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ মে ২০২৪ | ২৫৫জন দেখেছেন

Image

সোহরাওয়ার্দীঃরাজধানীর যাএাবাড়ী থানার অন্তর্ভুক্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৬৫ নং ওয়ার্ডের মাতুয়াইল কেরানীপাড়ায় সম্পত্তির লোভে এক নারীকে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে আপন ভাই ও ভাবীর বিরুদ্ধে। ভুক্তভোগী ঐ নারীর নাম মোছলেমা (৩৪) তিনি মাতুয়াইল কেরানীপাড়া হোল্ডিং-১/৬/এ লেন-০১ রোড নং-১ কেরানীপাড়া মাতুয়াইল থানা যাত্রাবাড়ি এলাকার মৃত-জুলহাস মিয়া ও মৃত শামসুন্নাহার এর কন্যা।গত ২১মে শনিবার  এ ঘটনা ঘটে।এ বিষয়ে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের হয়েছে।যাত্রাবাড়ি থানার অফিসার ইনচার্জ ওসি মফিজুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। এস.আই নাদিম মুন্সী মামলাটি তদন্ত করছেন।মামলার আসামি নাম, খোরশেদ আলম পিতা- মরহুম জুলহাস মিয়া-মেম্বার ও তার স্ত্রী নুর জাহান বেগম।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনার দিন মরহুম জুলহাস মিয়া মেম্বারের জ্যেষ্ঠ পুত্র খোরশেদ আলম ও তার স্ত্রী মিলে সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্য ছোট বোন মোসলেমাকে রাস্তায় অতর্কিত হামলা চালিয়ে গুরুতর জখম করে। মোসলেমা আর্তচিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে খোরশেদ আলম ও তার স্ত্রী দৌড়ে পালিয়ে যায়, পরে স্থানীয় লোকজন মোসলেমাকে উদ্ধার করে কোনাপাড়ার মেডিহোপ ক্লিনিকে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোসলেমাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করে। 

অনুসন্ধান করে জানা যায়,মাতুয়াইল কেরানীপাড়া নিবাসী মরহুম জুলহাস মিয়া মেম্বার ও তার স্ত্রী মৃত শামসুন্নাহার সংসারের ৩(তিন) ছেলে ৭(সাত) মেয়ে রেখে তারা পরলোক গমন করেন, বাবা মা মারা যাওয়ার পর থেকেই বড় ছেলে খোরশেদ আলম সম্পত্তির লোভে সব ভাই-বোনদের উপর মানসিকভাবে নির্যাতন করতে থাকে, এমনকি মৃত মায়ের টিপসহি ও স্বাক্ষর নকল করে জাল দলিল তৈরি করে সম্পত্তি লুটে নেওয়ার চেষ্টাও করেছে অভিযুক্তরা। পরবর্তীতে অন্যান্য ছোট ভাই-বোন  একত্রে আদালতে দলিল বাতিলের মামলা করে রায় পেয়েছে,এরপরও খোরশেদ আলম ক্ষান্ত হয়নি শুরু করে নানান কুটকৌশল ও তাল বাহানা। এমনকি হুমকি ধামকি দিয়ে নিরীহ বোনদের কাছ থেকে সম্পত্তি লিখে নেওয়ার পায়তারা চালিয়ে আসছে।এরই জের ধরে ছোট বোন মোসলেমাকে বিভিন্ন রকমের হুমকি ধামকি দিয়েও যখন লাভ হলো না তখনই তাকে হত্যার পরিকল্পনা করে চালিয়েছে এই অতর্কিত হামলা৷ 

ভুক্তভোগী মোসলেমা জানান,গত ২১/৫/২০২৩ ইং বিকাল আনুমানিক ৬:০০ ঘটিকায় ঝিরিঝিরি বৃষ্টির মধ্যে  ফাঁকা রাস্তায় আমি কর্মস্থল হতে বাড়ি ফেরার পথে রাস্তায় হঠাৎ অতর্কিত পিছন দিক থেকে আমাকে ধাক্কা মারে, আমি ঘটনাস্থলে মাটিতে পড়ে যাই,পরে দেখতে পাই খোরশেদ আলম ও তার স্ত্রী নুর জাহান আমাকে ইট দিয়ে মাথায় আঘাত করে মারধোর করছে,খোরশেদ আলমের স্ত্রী তার গায়ের ওড়না দিয়ে আমার হাত বেঁধে ফেলে এবং খোরশেদ আলম আমার দুই পা চাপ দিয়ে ধরে রাখে। বিষয়টি নিয়ে এলাকাবাসীর মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


আরও খবর



বিদ্যুৎ সাশ্রয়ের নিমিত্তে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নেসকোর উদ্যোগে গ্রাহক সমাবেশ

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জে বিদ্যুৎ সাশ্রয়ের নিমিত্তে বিদ্যুৎ বিভাগ কতৃক কর্মপরিকল্পনার বিষয়ে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নেসকোর উদ্যোগে গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে সিরাজগঞ্জ পাওয়ার হাউজ কলোনী রেস্টহাউজ হলরুমে অনুষ্ঠিত এই গ্রাহক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেসকো পিএলসি পাবনার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: রবিউল ইসলাম। 

এ সময় উপস্থিত নেসকোর আওতাধীন বিভিন্ন পর্যায়ের গ্রাহকগণের মাঝে বিদ্যুৎ সাশ্রয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়। সেই সাথে উপস্থিত গ্রাহকগণ আরও উন্নত বিদ্যুৎ সেবা নিশ্চিতে নেসকো কতৃপক্ষের নিকট বিভিন্ন দিক তুলে ধরেন এবং বিদ্যুৎ সাশ্রয়ে আরও সচেতন হওয়ার অঙ্গীকার করেন।

এ সময় নেসকো সিরাজগঞ্জের বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল ফারুক, বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী অশীথ পোদ্দার এবং নেসকো সিরাজগঞ্জ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও গ্রাহকগণ উপস্থিত ছিলেন।

আরও খবর



ফুলবাড়ীর পল্লীতে জমিজমার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের মারপিট বাড়ী দখলের চেষ্টা

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ৮৬জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির সমশের নগর গ্রামে জমিজমার বিরোধ কে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় বাড়ীঘর ভাংচুর, জমি দখলের চেষ্টা, অগ্নিসংযোগ, মারপিটে আহত-২।

দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির সমশের নগর গ্রামের মৃত্যু মিনহাজুল হকের পুত্র প্রতিবন্ধী মোঃ গহিন এর অভিযোগ সূত্রে জানা যায়, সমশের নগর গ্রামের মৃত্যু আমির উদ্দীনের পুত্র মোঃ সালাম বাবু (৩৫); মৃত্যু কেফার উদ্দীন এর পুত্র মোঃ মনির হোসেন (৬০); মোঃ মনির হোসেন এর পুত্র মোঃ ফয়জুর (৩৫); মোঃ কালাম এর পুত্র মাহাবুর (৪০); মৃত্যু মমিনুল বোদ পুত্র মোঃ জাহাঙ্গীর (৩৬); মোঃ আজিবর রহমান এর পুত্র সুমন (৩৬) সর্ব সাং-সমশের নগর ফুলবাড়ী, দিনাজপুর। তারা দলবদ্ধ হয়ে গত ২৬/০৪/২০২৪ইং তারিখে দুপুর সাড়ে ১২টায় জমি জমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে তারা লাঠি শোটা নিয়ে একই গ্রামের মৃত্যু মিনহাজুল হক এর পুত্র প্রতিবন্ধী গহিন (৫০) ও মিনহাজুল হক এর পুত্র সেকেন্দার আলী (৪৭) কে বেধম মারপিট করে এবং বাড়ী দখল করার চেষ্টা করে। অবশেষে বাড়ী তে আগুন ধরিয়ে দেয়। এই ঘটনায় ৯৯৯ এ ফোন দিলে ফুলবাড়ী থানা থেকে এএসআই জামেদুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনা স্থলে আসেন। এই ঘটনায় স্থানীয় লোকজন ঐ দুই জন ব্যক্তিকে আহত অবস্থায় ঘটনা স্থল থেকে উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

প্রতিবন্ধী গহিনের ভাই হাফেজ মোঃ বেলাল হোসেন জানান, আমি ঐ সময় মসজিদে নামাজ পড়াচ্ছিলাম খবর পেয়ে সেখানে ছুটে যাই। সেখানে দেখি চারদিক থেকে লাঠি শোটা নিয়ে বাড়ীতে হামলা করছে। আমি নিরুপাই হয়ে আইন প্রয়োগকারী সংস্থাকে জানাই।

১৯৬৩ সাল থেকে ঐ জায়গায় আমার ভাই ও আমার পরিবার বসবাস করে আসছে। তারা কোন কাগজ পত্র দেখাতে পারে নি। এই ঘটনায় ফুলবাড়ী থানার এএসআই জামেদুল ইসলাম এর সাথে কথা বললে তিনি জানান, গত শুক্রবার ৯৯৯ ফোনে ফোন পেয়ে আমি সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনা স্থলে যাই এবং পরিস্থিতি শান্ত করি। এ বিষয়ে ভুক্তভুগি প্রতিবন্ধী গহিন এর পরিবারকে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলি। মামলা হয়েছে কিনা তা বলতে পারব না। প্রতিবন্ধী মোঃ গহিন উল্লেখ্য ব্যক্তিদের নাম দিয়ে ফুলবাড়ী থানায় অভিযোগ করেছেন।এই ঘটনায় প্রতিবন্ধী গহিন আইন প্রয়োগকারী সংস্থার কাছে ন্যায় বিচারের দাবী করেছেন।


আরও খবর



নাসিরনগরে উপজেলা চেয়ারম্যান রুমা,ভাইস চেয়ারম্যান আবু আহাম্মদওরিটা আক্তার নির্বাচিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৮৫জন দেখেছেন

Image

আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন রুমা আক্তার । ভাইস চেয়ারম্যান পুরুষ পদে আবু আহাম্মদ কামরুল হুদা ও নারী ভাইস চেয়ারম্যান পদে রিটা আক্তার রিয়া নির্বাচিত হয়েছেন।

৮ মে ২০২৪ রোজ বুধবার রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষনা করা হয়েছে।  এ ফলাফলে  ঘোড়া প্রতীকের প্রার্থী রুমা আক্তার পেয়েছেন  ৩৩ হাজার ৯৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আনারস প্রতীকের প্রার্থী মো: ওমরাও খান পেয়েছেন ১৮ হাজার ৩৮০ ভোট। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আবু আহাম্মদ কামরুল হুদার (টিউবওয়েল) প্রতীকে ৩৭ হাজার ৯২৬ ভোট জয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী ভানু চন্দ্র দে( মাইক) প্রতীক পেয়েছেন ২০ হাজার ৪০৭ ভোট। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিটা আক্তার রিয়া (ফুটবল) প্রতীকে ৩২ হাজার ২৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী রুবিনা আক্তার  (কলস) প্রতীক পেয়েছেন ২২ হাজার ৩৬৩ ভোট। নিবার্চনে চেয়ারম্যান পদে ৫ জন,ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্ব›দ্বীতা করেন। নিবার্চনে ভোট পড়েছে ৩৪ শতাংশ। বর্তমানে হাওড়ে ধান কাটা ও ধান তোলার কাজে ভোটাররা ব্যস্থ থাকার কারনে ভোটার উপস্থিতি কিছুটা কম হয়েছে বলে মনে করছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



গলাচিপায় শর্টপিচ নাইট ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ | ৪২জন দেখেছেন

Image

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’ প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় বোয়ালিয়া খেয়াঘাট শর্টপিচ নাইট ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাত ৮টায় পূর্ব বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় খেলার মাঠে ডা. শাহাবুদ্দিন স্মৃতি সংসদের আয়োজনে অনুষ্ঠিত ফাইনাল খেলায় আপন ক্লাবকে পরাজিত করে পানপট্টি বাঁধঘাট ফোর্স চ্যাম্পিয়ন হয়েছে। টুর্ণামেন্টে মোট ১৬টি দল অংশগ্রহণ করে।

আয়োজক কমিটির সভাপতি মো. মিজানুর রহমানের সভাপতিত্বে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুবকর শিবলী। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, উপ-সহকারী প্রকৌশলী এসএম আসাদুজ্জামান আরিফ, উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম সাইউম, পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি, গলাচিপার অ্যাসিস্ট্যান্ট ডেপুটি জেনারেল ম্যানেজার মেহেদী হাসান, ইউনিয়ন ভূমি সহকারী মো. তাজুল ইসলাম আকাশ, বেইজ বিল্ড ডিজিটাল একাডেমি’র প্রধান শিক্ষক মো. রেদওয়ান করিম তালাল, ক্রীড়া সংগঠক আব্দুল্লাহ আল আজাদ, আয়োজক কমিটির সভাফতি ও ইউপি সদস্য মো. আলমগীর হোসাইন, টুর্ণমেন্টের তত্ত্বাবধায়ক অটল চন্দ্র পাল, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সোহরাব ফকির, শিক্ষক আনিসুর রহমান, হামিদুল ইসলাম, স্থানীয় সমাজ সেবক কুদ্দুস মুন্সি, সাইদুজ্জামান সোহেল প্রমুখ।

প্রধান অতিথি মো. মহিউদ্দিন আল হেলাল খেলোয়ারসহ সকলের উদ্দেশ্যে বলেন, উপজেলা প্রশাসন সব সময় মাদকের বিরুদ্ধে ও খেলাধুলার পক্ষে রয়েছে। গত বছর আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ইউনিয়নে একটি বা দুইটি মাঠ প্রস্তুত করার উদ্যোগ নিয়েছিলাম। এ বছর আমাদের উদ্যোগ হলো- প্রত্যেকটি ইউনিয়নে একটি করে স্পোর্টিং ক্লাব করে দিয়ে সেখানে খেলাধুলার সামগ্রী বিতরণ করা। এমন একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে - আমি বলব এটি একটি চমৎকার উদ্যোগ। এ ধরনের উদ্যোগ যেন অব্যাহত থাকে এবং আমরা সব সময় পাশে আছি।


আরও খবর



তীব্র গরমে রূপগঞ্জে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জে তীব্র গরমে পথচারীদের মাঝে একটু প্রশান্তির জন্য বিনামূল্যে সুপ্রিয় ঠান্ডা পানি ও শরবত  বিতরণ করা হয়েছে।

৩০ এপ্রিল মঙ্গলবার উপজেলার গোলাকান্দাইল ও ভুলতা গোলচত্বর এলাকায় এই কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ওসকল এলাকায় তৃষ্ণার্ত গাড়ি চালক, রিক্সা চালক, অটো চালক ও পথচারীদের বিনামূল্যে সুপ্রিয় ঠান্ডা পানি ও শরবত পান করানো হয়েছে।

রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেনের নিজস্ব অর্থায়নে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম রূপগঞ্জ এর উদ্যোগে চলমান এই বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। এসময়  উপস্থিত থাকেন উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক নিজাম উদ্দিন আহমেদ, মীর শফিকুল ইসলাম, মনজুর এলাহী, পারভেজ, আলম হোসাইন, আল-আমিন, সিরাজুল ইসলাম, সোহেল কবির, রনি, রাকিবুল ইসলাম, নিলয় আহমেদ রাফি সহ সকল সাংবাদিকবৃন্দ। 

বিতরণী অনুষ্ঠানে  রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন বলেন, তীব্র গরম থেকে পথচারী, গাড়ি চালক ও উপজেলার বিভিন্ন দপ্তরে সেবা নিতে আসা লোকজনদেরকে  স্বস্তি দিতে বিশুদ্ধ শীতল পানি ও স্যালাইন বিতরণের করা হচ্ছে। এ বিশুদ্ধ শীতল পানি ও স্যালাইন বিতরণের আজ দ্বিতীয় দিন চলছে। আগামীতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর