Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্মার্ট বাংলাদেশ গঠনে নেতৃত্ব দেবে বাংলাদেশ ছাত্রলীগ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩৬৭জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের ভালো কাজগুলো বড় করে প্রচারের জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত। বুধবার (২৬ জুন) শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিএসএল আন্তঃবিশ্ববিদ্যালয় ইনডোর ক্রিকেটের উদ্বোধনি অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় এ কথা বলেন তিনি। 

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘৬৪টি বিশ্ববিদ্যালয়কে একত্রিত করে সমাজে একটি গঠনমূলক বার্তা পৌঁছে দেয়ার যে উদ্যোগ ছাত্রলীগ নিয়েছে তা আমি সাধুবাদ জানাই।’

তিনি আরো বলেন, ছাত্রলীগের কোনো অঘটন ঘটলে যেভাবে বড় করে প্রচার করা হয়, গণমাধ্যমের কাছে আমি আহ্বান জানাই, ছাত্রলীগের গঠনমূলক ও ভালো উদ্যোগগুলো আরও বড় করে প্রচার করুন।

আরাফাত বলেন, ছাত্রলীগকে বিতর্কিত করতেই কাজ করে স্বাধীনতাবিরোধী একটি অপশক্তি। ছাত্রলীগের এমন আয়োজনের মধ্য দিয়ে সারা দেশে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছাড়ানো সম্ভব। স্মার্ট বাংলাদেশ গঠনে নেতৃত্ব দেবে বাংলাদেশ ছাত্রলীগ বলে জানান তিনি।

আরও খবর



সুন্দরগঞ্জে নব নির্মিত তিস্তা পিসি গার্ডার সেতু পরিদর্শন করেছেন সৌদি প্রতিনিধি দল

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

একেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃগাইবান্ধার সুন্দরগঞ্জ ও কুড়িগ্রামের চিলমারি বাসির স্বপ্নের তিস্তা সেতু পরিদর্শন করেছেন সৌদি ডেভেলপমেন্ট ফান্ড (এসডিএফ) মিশন প্রতিনিধি দল।

গতকাল সোমবার সেতু পরিদর্শন করেন সৌদি ডেভেলপমেন্ট ফান্ড (এসডিএফ) মিশনের সদস্য এবং সাউথ এশিয়া ডেভেলোপম্যান্টের হেড অব ইস্ট ইঞ্জিনিয়ার মো. আল রাশেদ এবং ইস্ট এন্ড সাউথ এশিয়া ডেভেলপমেন্টের প্রজেক্ট ইঞ্জিনিয়ার মো. আব্দুল মোহসাইন আলাইবান। এসময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান, সেতু নির্মাণ কনসালটেন্ট  সাবেক প্রকৌশলী মো. শহিদুল ইসলাম প্রামানিক, গাইবান্ধা জেলার নিবার্হী প্রকৌশলী ইঞ্জিনিয়ার ছাবিউল ইসলাম, সুন্দরগঞ্জ উপজেলা প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. আব্দুল মান্নাফ প্রমুখ।    

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর- কুড়িগ্রামের চিলমারি উপজেলা সদরের সঙ্গে সংযোগকারি সড়কে তিস্তা নদীর উপর ১ হাজার ৪৯০ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মাণ করছেন চায়না ও ভারত যৌথ ঠিকাদারী প্রতিষ্ঠান। সেতুটি নির্মাণে অর্থ প্রদান করছেন সৌদি ডেভেলোপম্যান্ট ফান্ড। এতে ব্যয় ধরা হয়েছে ৭৩০ কোটি ৮৫ লাখ টাকা। এর মধ্যে ২৭৯ কোটি ৪৭ লাখ টাকা মূল সেতু নির্মাণে, সড়ক নির্মাণে ১০ কোটি ২৫ লাখ টাকা, নদী শাসনে ৮ কোটি ৫৫ লাখ টাকা এবং জমি অধিগ্রহণে ৬ কোটি টাকা। 

সেতুটি ২০১৪ সালের ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাইবান্ধার সার্কিট হাউজে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হরিপুর চিলমারি তিস্তা সেতুর ভিত্তি উদ্বোধন করেন। 

কনসালটেন্ট প্রকৌশলী শহিদুল ইসলাম প্রামানিকের সার্বিক সহযোগিতায় ২০১৪ সালে সেতু নির্মাণ কাজের সুচনা হয়। এখন পর্যন্ত সড়ক নির্মাণের ৪০ ভাগ এবং সেতু নির্মাণের ৩০ ভাগ কাজ বাকী রয়েছে। 

উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ জানান, সেতুটি এখন দৃশ্যমান। মুল সেতুর নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। সংযোগ সড়কের একটি সেতুসহ সড়ক নির্মাণ কাজ কিছুটা বাকী রয়েছে। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



বঙ্গোপসাগরের জীববৈচিত্র্য নিয়ে ব্রিটিশ কাউন্সিলের আয়োজনে প্রামাণ্যচিত্র ও আলোকচিত্র প্রদর্শনী

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বঙ্গোপসাগরের সামুদ্রিক প্রাণী (মেরিন মেগাফনা) ‘করাত মাছ’ সম্পর্কিত প্রামাণ্যচিত্র ‘খটক: দ্য স্টোরি অফ এন আননোন জায়ান্ট’-এর প্রিমিয়ার এবং ‘রেইজ অব হোপ’ শীর্ষক তিন দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেঙ্গল এলাসমো ল্যাব। রাজধানী ঢাকায় অবস্থিত ব্রিটিশ কাউন্সিল প্রাঙ্গনে আগামী ১৮ জুলাই বিকেল ৪টায় এ আয়োজন শুরু হবে।বিভিন্ন গুরুত্বপূর্ণ গবেষণা থেকে পাওয়া তথ্য এবং অর্জিত জ্ঞান সকলের মাঝে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে বেঙ্গল এলাসমো ল্যাব ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতায় এই আয়োজন করছে। এই আয়োজনের মাধ্যমে সকলের মাঝে বিশেষ করে, তরুণদের মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি, সামুদ্রিক বাস্তুসংস্থান ও প্রজাতি রক্ষা করা সম্পর্কে জানতে এবং রক্ষা করতে এই আয়োজনে অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হবে।

বেঙ্গল এলাসমো ল্যাবের প্রতিষ্ঠাতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আলিফা বিনতে হক ব্রিটিশ কাউন্সিলের স্টাডি ইউকে অ্যালামনাই অ্যাওয়ার্ড ২০২৩-২৪ এর ‘সায়েন্স অ্যান্ড সাসটেইনিবিলিটি ক্যাটাগরি’র ফাইনালিস্ট এবং একজন কমনওয়েলথ স্কলার। এ বিষয়ে তিনি বলেন,“প্রকৃতি ও মহাসাগর সংরক্ষণের বিষয়টি আসলে মানুষের ইচ্ছাধীন, এই ধারনাটিই আয়োজনের মূলে রয়েছে।হাঙর, শাপলাপাতা মাছ, ও করাত মাছের মতো মহাবিপন্ন প্রাণীদের নিয়ে সচেতন করতে সব ধরণের মানুষদের একত্রিত করা, অর্থপূর্ণ আলোচনা শুরু করা এবং আগামী প্রজন্মের স্বার্থে তাদের নিরাপদ রাখার উপায় বের করাই এ আয়োজনের উদ্দেশ্য।”

আগামী ১৮ জুলাই মহাবিপন্ন সামুদ্রিক প্রাণী ‘করাত মাছ’ সম্পর্কিত প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। এর পাশাপাশি, তিনদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীরও উদ্বোধন করা হবে; এ প্রদর্শনীতে অসাধারণ সব আলোকচিত্রের মাধ্যমে সমুদ্রের অপার রহস্য তুলে ধরা হবে।

এ বিষয়ে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডিরেক্টর শ্যানন ওয়েস্ট বলেন, “সামুদ্রিক বাস্তুসংস্থান ও প্রজাতির সুরক্ষা নিশ্চিতে সচেতনতা বাড়াতে বেঙ্গল এলাসমো ল্যাবের এই আয়োজনের অংশ হতে পেরে আমরা আনন্দিত। সামুদ্রিক বাস্তুসংস্থান সংরক্ষণ এবং দেশের উন্নয়নে অসামান্য অবদান রাখায় আমরা বেঙ্গল এলাসমো ল্যাবের প্রতিষ্ঠাতা ও আমাদের স্টাডি ইউকে অ্যালামনাই প্রোগ্রাম ২০২৩-২৪ এর ফাইনালিস্ট এবং কমনওয়েলথ স্কলার আলিফা বিনতে হককে সাধুবাদ জানাই। সাসটেইনিবিলিটি নিশ্চিতে সচেতনতা বৃদ্ধিতে ও বিভিন্ন কার্যক্রমে সহায়তায় এবং যুক্তরাজ্য ও বাংলাদেশের মতো দেশগুলোর মধ্যে সংযোগ স্থাপন ও আস্থা বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ ব্রিটিশ কাউন্সিল, আলিফার এই অর্জন তারই সাক্ষ্য দেয়।”

উদ্বোধনী দিনে ‘বৈশ্বিক দক্ষিণের দেশে প্রজাতি সংরক্ষণ’ (স্পিসিস কনজার্ভেশন ইন এ গ্লোবাল সাউথ কান্ট্রি), এই বিষয়ের প্রতি গুরুত্বারোপ করে এক আলোচনা সভায় নিজেদের মতামত তুলে ধরবেন আমন্ত্রিত আলোচকরা। টেকসই ও ন্যায়ভিত্তিক আর্থ-সামাজিক অবস্থা নিশ্চিত করতে সামুদ্রিক প্রাণী, মাছ ও জেলে সম্প্রদায়ের গুরুত্ব এবং কার্যকর সংরক্ষণ নিশ্চিতে প্রমাণভিত্তিক ও বিজ্ঞানসম্মত গবেষণার সাথে কমিউনিটিকে সংযুক্ত করার প্রভাবের মতো বিভিন্ন বৈশ্বিক চ্যালেঞ্জকে সামনে রেখে এই আলোচনা করা হবে।

আয়োজনে বৈশ্বিকভাবে মহাবিপন্ন সামুদ্রিক প্রাণী ‘করাত মাছের’ ওপর গুরুত্ব দেয়া হবে। প্রাণীটি বাংলাদেশের উপকূলে নির্বিচারে মাছ ধরা ও বাসস্থান কমে যাওয়ার প্রভাবে মারাত্মক হুমকির মুখে রয়েছে।

এই প্রামাণ্যচিত্রের মাধ্যমে বিলুপ্তপ্রায় প্রাণী নিয়ে কাজ করার অসুবিধা, অনাকাঙ্ক্ষিতভাবে জালে উঠা মাছ (বাইক্যাচ – জালে অনিচ্ছাকৃতভাবে ধরা পড়া মাছ বা প্রাণী, যা সাধারণত বিক্রি করা যায় না) ও তার প্রভাব এবং জেলেদের মাঝে সচেতনতার গুরুত্ব সম্পর্কে জানতে পারবে মানুষ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃনারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দুটি শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এ সময় কারখানা দুটিকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন পিএলসি'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহর নির্দেশে এসব অবৈধ গ্যাস সংযোগ অভিযান পরিচালনা করা হয়েছে যাতে বৈধ গ্রাহকগন নিরবচ্ছিন্ন গ্যাস পায়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিন মিয়ার নেতৃত্বে রোববার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের জালকুঁড়ি কাঠপট্টি ও ঝুটপট্টি এলাকার দুটি স্পটে এই অভিযান চালানো হয়।জানা যায়, অভিযানে জালকুঁড়ি ডাইং কারখানা ও সাকিব ওয়াশিং কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে স্থায়ীভাবে সীলগালা করে দেয় তিতাস কর্তৃপক্ষ। দুই কারখানা থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ অবৈধ পাইপ, রাইজার ও বার্নার।

আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় পরিচালিত এই অভিযানে উপস্থিত ছিলেন তিতাস গ্যাসের ফতুল্লা শাখা ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান ও নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক প্রকৌশলী মোস্তাক মাসুদ মোহাম্মদ ইমরান সহ অন্য কর্মকর্তারা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোং লিমিটেডের ফতুল্লা শাখা ব্যবস্থাপক প্রকৌশলী মশিউর রহমান বলেন, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযান চলমান থাকবে। অবৈধ সংযোগ প্রদানকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



রৌমারীতে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় ওসি তদন্ত সহ ২ জনের বদলি

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের রৌমারীতে সাংবাদিক আনিছুর রহমান এর ওপর মাদক কারবারিদের হামলা বিষয়ে থানায় অভিযোগ দিতে গেলে পুলিশ ঘুষ দাবি করেন। এ ঘটনায় খোঁজখবর নিতে থানায় গেলে তিন পুলিশ কর্মকর্তা সাখাওয়াত হোসেন সাখা নামের আরেক সাংবাদিককে লাঞ্ছিত করেন। এ ঘটনায় সোমবার (১জুলাই) অভিযুক্ত পুলিশ সদস্য রৌমারী থানার ওসি (তদন্ত) মুশাহেদ খানকে সরিয়ে নেওয়া হয়েছে। এর আগে একই ঘটনায় রৌমারী থানার এসআই আনছুর আলীকে পুলিশ লাইন্সে ক্লোজ করা হয়।

লাঞ্ছিতের শিকার ওই সাংবাদিক সাখাওয়াত হোসেন সাখা পুলিশ সুপার বরাবর রৌমারী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুশাহেদ খান, এসআই আনছুর আলী, এএসআই শফিকুল ইসলামের বিরুদ্ধে একাধিক লিখিত অভিযোগ দায়ের করেন । 

অভিযোগের এক পর্যায়ে এসআই আনছুর আলীকে পুলিশ লাইন্সে ক্লোজ করা হয় এবং অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সহকারী পুলিশ সুপার (রৌমারী সার্কেল) মমিনুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়। তিনি গত ৯ই মে রৌমারী সার্কেল অফিসে তদন্ত করে ঘটনার সত্যতা পান। 

এদিকে অভিযুক্ত সেই ৩ পুলিশ কর্মকর্তা বিভিন্ন প্রভাবশালীদের মাধ্যমে বিষয়টি সমঝোতা করার চেষ্টা চালান। সমঝোতায় রাজী না হওয়ায় সাংবাদিক সাখাওয়াত হোসেন সাখাকে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেন অভিযুক্তরা।

এ ঘটনায় নিরুপায় হয়ে ও জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিক সাখাওয়াত হোসেন সাখা গত ২৭ জুন পুলিশ সুপার বরাবর আবারও লিখিত আবেদন করেন। অবশেষে পুলিশ সুপার সেই বিতর্কিত পুলিশ পরিদর্শক (তদন্ত) মুশাহেদ খানকে কুড়িগ্রাম সদর থানায় বদলি করেন। লাঞ্ছিত সাংবাদিক অভিযোগ করেন। দুই পুলিশ কর্মকর্তাকে বদলি করলেও অপর সহযোগী অভিযুক্ত এএসআই শফিকুল ইসলাম বহাল তবিয়তে রয়েছেন। 

প্রসঙ্গত, গত ২ এপ্রিল (মঙ্গলবার) রাতে তারাবি নামাজ শেষে বাড়ি ফেরার পথে যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাখাওয়াত হোসেন সবুজের নেতৃত্বে স্থানীয় মাদক কারবারিরা সাংবাদিক আনিছুর রহমানের ওপর হামলা চালান। তাকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করা হয়। স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রৌমারী হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনার রাতেই ওই সাংবাদিক বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে রৌমারী থানায় একটি লিখিত অভিযোগ দিতে গেলে এসআই আনছুর আলী মোটা অংকের ঘুষ দাবি করেন। ওই এসআই বলেন, “যখন আপনে পাম (ঘুষ) দিবেন তখন আমি ফুলবো (কাজ করা), আর পাম না দিলে ঝিমায়ে থাকবো, এটা সংক্ষেপে বুঝে নিয়েন। আসামি ধরতে চিপা-চাপায় যাইতে হইবো, উপরেও কিছু দিতে হইবো।” নির্যাতিত সাংবাদিক আনিছুর রহমান টাকা দিতে অস্বীকৃতি জানায়।’ এসংক্রান্তে খোঁজখবরসহ তথ্য সংগ্রহ করতে থানায় গেলে সাখাওয়াত হোসেন সাখা নামের আরেক সাংবাদিক লাঞ্ছিত হন। 

সহকারী পুলিশ সুপার  (রৌমারী সার্কেল) বলেন, তদন্তের কাজ শেষ পর্যায়ে রয়েছে। খুব শীঘ্রই প্রতিবেদন দাখিল  করা হবে। 

কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মাহফুজুর রহমান সাংবাদিককে বলেন, এ ঘটনায় দুই পুলিশ সদস্যকে সরিয়ে নেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



হিলিতে স্বল্পমূল্য টিসিবি পণ্য পেয়ে খুশি নিম্মআয়ের মানুষেরা

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:সীমান্তবর্তী দিনাজপুরের হাকিমপুর হিলিতে স্বল্পমূল্যে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। স্বল্পমূল্য এই সব টিসিবির পণ্য পেয়ে খুশি নিম্নআয়ের মানুষেরা।তবে পণ্যের পরিধি বাড়ানোর দাবি সাধারণ মানুষের।

আজ বুধবার (১৫ জুলাই ) বেলা ১১ টায় বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে টিসিবি পণ্য বিক্রির  উদ্বোধন করেন টেগ অফিসার উপজেলা মৎস্য ক্ষেত্র সহকারী অফিসার কামাল হোসেন। এসময় টিসিবি পণ্য বিক্রয় কেন্দ্রর ডিলার আলম হোসেনসহ অনেকে। 

জানা যায়,প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১০ হাজার ৫ শ ৭১ জন স্বল্প আয়ের মানুষের (ফ্যামেলি কার্ডধারী) মাঝে জুলাই মাসের ২ কেজি মসুর ডাল, ২ লিটার সোয়াবিন তেল, ৫ কেজি চালসহ একটি প্যাকেজ ৪৭০ টাকা দিয়ে বিক্রি করা হচ্ছে। আগামী তিন দিন পর্যায়ক্রমে পৌরসভার ৯ টি ওয়ার্ডে টিসিবি পণ্য বিতরণ করা হবে। 

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর