Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

স্মার্ট বাংলাদেশ গড়তে তারুণদের ভাবনা গুলোকে কাজে লাগাতে চায় : স্বপন

প্রকাশিত:শনিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৬৪জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট : বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সাংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকার ডিজিটাল বাংলাদেশের সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে এবং মানুষ তা ভোগ করছে। বর্তমানে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ শুরু করেছে। আর স্মার্ট বাংলাদেশের সুফলভোগী হবে বর্তমান তরুণ সমাজ। সে কারণে তারুণদের ভাবনা গুলোকে কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে চায় বর্তমান সরকার।


শনিবার দুপুরে জয়পুরহাট স্টেডিয়াম মাঠে বর্তমান তরুণদের ভালো লাগা, মন্দ লাগা, দেশ ও সমাজ নিয়ে তাদের ভাবনা ও স্বপ্নগুলো নিয়ে তারুণ্যের মুখোমুখি জনপ্রতিনিধি শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। হুইপ স্বপন প্রতিকী কাঠগড়ায় দাড়িয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বপন বলেন, তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। আমরা যেখান থেকে শেষ করবো, তোমরা সেখান থেকে শুরু করে দেশকে এগিয়ে নিয়ে যাবে।


তিনি আরো বলেন, সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়নের পাশাপাশি শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করতে নানা পদক্ষেপ নিয়েছে বর্তমান সরকার। যা ইতিমধ্যে আলোর মুখ দেখতে শুরু করেছে। আওয়ামী লীগ সরকার দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলেও স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলছে। যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের ভবনের সমস্যা রয়েছে সেসব সমস্যাও দ্রুত সমাধান করা হবে।


তারুণ্যের মুখোমুখি জনপ্রতিনিধি অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার ছাত্র-ছাত্রীরা প্রশ্ন করেন এবং তাদের প্রশ্নের উত্তর দেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।


জয়পুরহাট সরকারি কলেজের অর্থনীতির চতুর্থ বর্ষের ছাত্র আশিক হোসেন বলেন, জয়পুরহাট সরকারি কলেজের শিক্ষক সংকট রয়েছে, তার কারণে ঠিকমত ক্লাস হয় না। প্রশ্ন উত্তরে হুইপ বলেন, আমি বিষয়টি শুনেছি এবং শিক্ষামন্ত্রীকে বিষয়টি জানাবো।
ক্ষেতলাল উপজেলার স্কুলের একজন ছাত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রতিটা শ্রেণিকক্ষে প্রজেক্টরের মাধ্যমে পাঠদান করলে ভালো হয়। এই ব্যাপারে আপনার কোন চিন্তাভাবনা আছে কিনা?


হুইপ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, অবশ্যই সেটা সম্ভব হবে।


ওই অনুষ্ঠানে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ৩০০টিরও বেশি প্রশ্নের উত্তর দিয়েছেন।


এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লক্ষীপুরের স্থানীয় সংসদ সদস্য নুর উদ্দীন চৌধুরী নয়ন, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আলম সেলিম, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাকসহ জয়পুরহাট জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র, ইউপি চেয়ারম্যানসহ জনপ্রতিনিধি ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং ম্যানেজিং কমিটির সভাপতিসহ প্রায় ২৫ হাজার শিক্ষার্থী।

জয়পুরহাট স্টেডিয়াম মাঠে দিনব্যাপী তারুণ্যের মুখোমুখি জনপ্রতিনিধি অনুষ্ঠানের আয়োজন করেছেন জয়পুরিয়ান ট্রাস্ট। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জেলা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জেডিসাব)। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ জয়পুরহাট জেলা শাখা।



আরও খবর

মির্জা আব্বাস কারামুক্ত হলেন

সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪




ফকিরহাটে ভাড়া বাড়ি থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উর্দ্ধার, আটক-২

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

ফকিরহাট(বাগেরহাট)সংবাদদাতা:বাগেরহাটের ফকিরহাটে ভাড়া বাড়ি থেকে ৯৪ কেজি গাঁজা, ইয়াবা ট্যাবলেট, ফেন্সিডিলসহ দু’টি মোটরসাইকেল জব্দ করেছে খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল। এসময় ঘটনাস্থল থেকে দু’জনকে আটক করেছে তারা। বৃহস্পতিবার সকালে ফকিরহাট মডেল থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।

আটককৃত মাদককারবারিরা হলেন পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের মোঃ আলী হোসেনের ছেলে মোঃ ফয়সাল হোসেন (২৩) এবং একই এলাকার লতিফ খলিফার ছেলে মোঃ সোহেল রানা (২৬)। এসময় লখপুর এলাকার বনিকপাড়া মোসাঃ বিথি খাতুনের ভাড়াটিয়া আক্তার মিয়া (৩৬) পালিয়ে গেছে। সে লখপুর বনিকপাড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে।

খুলনা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও স্থানিয়রা জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় অতিরিক্ত পরিচালক মোঃ আহসানুর রহমানের নেতৃত্বে একটি দল ফকিরহাট উপজেলার লখপুর এলাকার বিথি বেগমের বাড়ির দুই তলার ভাড়াটিয়া আক্তার মিয়ার বাসায় অভিযান পরিচালনা করেন।

এসময় ওই ঘর থেকে ৯৪ কেজি গাঁজা, ১৫২০ পিস ইয়াবা ট্যাবলেট ও ৩৩ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ অভিযানে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের মোঃ আলী হোসেনের ছেলে মোঃ ফয়সাল হোসেন (২৩) এবং একই এলাকার লতিফ খলিফার ছেলে মোঃ সোহেল রানা (২৬) কে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। তবে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় মোসাঃ বিথি খাতুনের ভাড়াটিয়া আক্তার মিয়া (৩৬)। সে লখপুর বনিকপাড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে। এসময় তাদের ব্যবহৃত দু’টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

ফকিরহাট মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) জানান, বিপুল পরিমানে মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় খুলনা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘ক’ সার্কেলের উপ-পরিদশর্ক মো. রাকিবুল ইসলাম রাসেল বাদী হয়ে মো. ফয়সাল হোসেন (২৩), সোহেল রানা (২৬) ও আক্তার মিয়ার (৩৫) মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছেন। আটককৃতদের বৃহস্পতিবার সকালে বাগেরহাট বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।


আরও খবর



উপজেলা নির্বাচনে নাঃগঞ্জ বন্দরে আলোচনার কেন্দ্রবিন্দুতে কাজিম উদ্দিন প্রধান

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১৯৬জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

দ্বাদশ সংসদ নির্বাচন শেষ হতে না হতেই জমে উঠেছে উপজেলা নির্বাচন। যদিও সরকার সুক্ষ্ম রাজনীতির ছক তৈরি করে দলীয় নৌকা প্রতীক বাদ দিয়ে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন।আর সেই কারণে নারায়ণগঞ্জের বন্দর উপজেলা সহ সমগ্র বাংলাদেশের মধ্যে আলোচনা শুরু হয়ে গেছে। আর প্রাথমিক ভাবে প্রথম ধাপে বন্দর উপজেলার নির্বাচনে হতে যাচ্ছে। আগামী মার্চ-মধ্যে সকল উপজেলায় নির্বাচন সম্পন্ন হবে।নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলায় আসন্ন নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কর্মচারী ইউনিয়ন (সিবিএ) চারবারের নির্বাচিত সভাপতি আলহাজ্ব কাজিম উদ্দিনের  জনপ্রিয়তা তুঙ্গে রয়েছে বলে জানা গেছে। কাজিম উদ্দিন প্রধান জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির আইন ও দরকষাকষি সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাধারন মানুষের সুখ দুঃখের সাথী, গরিব মেহনতি মানুষের আশার আলো সদালপী সৎ যোগ্য ব্যক্তি  আলহাজ্ব কাজিম উদ্দিন। তৃনমূল থেকে উঠে আশা একজন আওয়ামীলীগ নেতা আলহাজ্ব কাজিম উদ্দিনবঙ্গবন্ধুর আদর্শকে লালন করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করে আসছেন দীর্ঘ বছর যাবত।উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন এবং জনকল্যানে কাজ করে বন্দর উপজেলাবাসীর অবর্ননীয় ভালবাসা পেয়েছেন আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধান। দীর্ঘ রাজনৈতিক জীবনে মানুষের কল্যানে নিবেদিত হয়ে আগামী কয়েক মাসের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে তিনি প্রার্থী হতে ইচ্ছুক। যার কারনে ইতিমধ্যে এলাকার মানুষ দলে দলে তার কাছে এসে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কাজিম উদ্দিন প্রধান কে প্রার্থী হতে উৎসাহ প্রদান করেন।তিনি ও নেতাকর্মীদের উজ্জীবিত করতে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে এলাকার সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে কাজিম উদ্দিন প্রধানের সমর্থনে পোস্টার ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো বন্দর উপজেলা। 


সরজমিনে ঘুরে দেখা গেছে, বন্দর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ড ইউনিট কমিটির আওয়ামী লীগের নেতাকর্মীরা তার সমর্থনে মাঠে নেমেছে একজোট হয়ে।চায়ের দোকানে দোকানে কাজিম উদ্দিন প্রধান কে নিয়ে আলোচনা চলছে। দলীয় নৌকা প্রতিক না থাকার কারণে জমজমাট নির্বাচন হবে। আর সেই কারণে বন্দর উপজেলার নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে চলতি সময়ে দারুণ আলোচনায় রয়েছে তার নাম।বন্দর উপজেলার গন্ডি পেরিয়ে তার খ্যাতি ছড়িয়ে পড়েছে  সমগ্র দেশের মধ্যে। তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বন্দর উপজেলার সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনের বাতিঘর হয়ে উঠবেন কাজিম উদ্দিন প্রধান।



 


আরও খবর



মাগুরায় প্রাইম ব্যাংক অনূর্ধ্ব ১৬ ক্রিকেট উদ্বোধন

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় প্রাইম ব্যাংক অনূর্ধ্ব ১৬ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন করেণ অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল কাদের। জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ কমিটির আহবায়ক ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক রানা আমীর ওসমানের সভাপতিত্বে এ উপলক্ষে বুধবার সকালে স্থানীয় স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, সহকারি পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান,  মাগুরা সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী সঞ্জয় জামান। ক্রিকেট কোচ সাদ্দাম হোসেন গোর্কীসহ ক্রিকেটপ্রেমী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনী খেলায় অংশগ্রহন করে মাগুরা পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয় ও মাগুরা কালেক্টরেট মাধ্যমিক বিদ্যালয়। প্রতিযোগিতায় মোট ৪ টি দল অংশ নিয়েছে।


আরও খবর

গাংনীতে বালাইনাশক ব্যবহারে উদাসিন কৃষকরা

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলা একাডেমি আয়োজিত ‘অমর একুশে বইমেলা ২০২৪’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে উপস্থিত হন প্রধানমন্ত্রী। পরে বিকাল ৪টায় মেলার উদ্বোধন করেন তিনি।

এর আগে সাহিত্য বিশেষ অবদানের জন্য ১১টি ক্যাটাগরিতে ১৬ জনকে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২৩ তুলে দেন প্রধানমন্ত্রী।

মেলার মূল এবারের প্রতিপাদ্য ‘পড়ো বই গড়ো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। সবমিলিয়ে বরাবরের মতো এবারো বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান অংশে থাকছে মেলার আয়োজন।

জানা যায়, এবারের মেলায় ৬৩৫ প্রকাশনা প্রতিষ্ঠান বরাদ্দ পেয়েছে ৯৩৭টি ইউনিট। এবার প্রকাশনা সংস্থা বেড়েছে ৩৪টি। একাডেমি প্রাঙ্গণে ১২০ প্রতিষ্ঠানকে ১৭৩টি ইউনিট এবং সোহরাওয়ার্দী উদ্যানে ৭৬৪ ইউনিট বরাদ্দ পেয়েছে ৫১৫ প্রতিষ্ঠান।

বইমেলার সময়সূচি:

এবারের বইমেলা অধিবর্ষের বইমেলা। ১ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা অনুষ্ঠিত হবে। ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। তবে রাত ৮টা ৩০ মিনিটের পর নতুন করে কেউ মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। আর ছুটির দিন বইমেলা চলবে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

তবে ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন মেলা সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বলেও জানান তিনি।


আরও খবর



বাংলাদেশের বাজারে রিয়েলমির সি৬৭ স্মার্টফোন, চলছে ফ্ল্যাশ সেল অফার

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:সাময়িক বিরতির পর স্মার্টফোনের বাজারে নতুন এক চমক নিয়ে হাজির হলো স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সি-সিরিজের নতুন সি৬৭ ডিভাইস বাজারে এনে স্মার্টফোনের গুণমানকেই বদলে দিয়েছে তরুণদের জনপ্রিয় এ স্মার্টফোন ব্র্যান্ড। এই ডিভাইসটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট। মাত্র ২২,৯৯৯ টাকার আকর্ষণীয় মূল্যের রিয়েলমি’র এ মুঠোফোনটি সিরিজের সবচেয়ে উন্নত প্রযুক্তির স্মার্টফোন।

বিশ্বজুড়ে সি-সিরিজের ১০০ মিলিয়নেরও বেশি ফোন বাজারে ছাড়ার পর এই নতুন মডেলটি চালু করেছে রিয়েলমি। এর ক্যামেরায় রয়েছে সেগমেন্টের প্রথম শক্তিশালী ইন-সেন্সর জুম এবং শক্তিশালী স্ন্যাপড্রাগন প্রসেসর, যা একটি মানসম্মত ইউজার এক্সপেরিয়েন্স প্রদানের মাধ্যমে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে একটি মাইলফলক স্থাপন করবে।

সেগমেন্টের প্রথম ১০৮ মেগাপিক্সেল কোয়ালিটি ক্যামেরার রিয়েলমি সি৬৭ সিরিজটি স্মার্টফোন ফটোগ্রাফির ক্ষেত্রে এক নতুন মানদণ্ড স্থাপন করেছে। ডিভাইসটির মাধ্যমে চমৎকার ছবি তোলা বা ভিডিও করা সম্ভব, যা প্রতিযোগী স্মার্টফোনগুলোর ৫০ মেগাপিক্সেল ক্যামেরার তুলনায় স্পষ্টতই উন্নতমানের। এ সেগমেন্টের ক্যামেরায় সর্বোচ্চ পিক্সেল ব্যবহার করা হয়েছে, যেখানে প্রতিটি পিক্সেল ছবি প্রসেসিংয়ের পাশাপাশি ক্রিস্টালের মতো স্বচ্ছ ছবি তোলারও কাজ করে।

ফটোগ্রাফিক দক্ষতার পাশাপাশি রিয়েলমি সি৬৭ সিরিজে রয়েছে ৩এক্স ইন-সেন্সর জুম। সি-সিরিজে এই প্রথমবারের মতো এমন উন্নত ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বৈচিত্র্যময় ছবি তোলার ক্ষেত্রে এ সেন্সর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রিয়েলমি সি৬৭ ডিভাইসের মাধ্যমে সি-সিরিজের ক্ষেত্রে এবারই প্রথম স্ন্যাপড্রাগন প্রসেসরের অসাধারণ পারফরম্যান্সের সাক্ষী হবেন রিয়েলমি প্রেমীরা। গ্রাহকদের নেক্সট-লেভেলের পাওয়ারসহ দক্ষতা ও নির্ভরযোগ্যতার অনন্য অভিজ্ঞতা দিতে এ ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট। এর ৩৩০কে এরও বেশি শক্তিশালী স্কোর সমৃদ্ধ চিপসেট দারুণ অভিজ্ঞতার পাশাপাশি স্মার্টফোন ব্যবহারকারীকে দিচ্ছে নির্ভরযোগ্য পারফরম্যান্সের গ্যারান্টি! সিপিইউ-তে ১৫ শতাংশ বুস্টিং পারফরম্যান্স, জিপিইউ এর ক্ষেত্রে বাড়তি ১০ শতাংশ পারফরম্যান্স এবং মূল ফ্রিকোয়েন্সিতে ২.৮ গিগা হার্টজের অনন্য সমন্বয় ফোনপ্রেমীদের দেয় মাল্টি-টাস্কিং ও গেমিংয়ের জন্য নির্ভরযোগ্যতার প্রতিশ্রুতি।

রিয়েলমি’র সি৬৭ সিরিজটিতে রয়েছে সেগমেন্টের সবচেয়ে উজ্জ্বল ৯৫০ নিট ডিসপ্লে, যা যে কোনো ছবি বা ভিডিও দেখার ক্ষেত্রে অত্যাশ্চর্য ভিজ্যুয়াল প্রদান করে। এমনকি সরাসরি সূর্যের আলোতেও স্পষ্টভাবে কন্টেন্ট দেখার গ্যারান্টি দেয় এই ডিসপ্লে। স্মার্টফোন ব্যবহারকারীদের একটি গুণগত অভিজ্ঞতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ রিয়েলমি। এই প্রতিশ্রুতি প্রদর্শনের অংশ হিসেবে, ডায়নামিক নচ ‘মিনি ক্যাপসুল ২.০’ তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের সুবিধার্থে যোগ করেছে ইন্টারেক্টিভ সফটওয়্যার ফাংশন।

এ সেগমেন্টের মধ্যে রিয়েলমি সি৬৭ ডিভাইসটিই প্রথম, যা এর স্ক্রিন প্লাস্টিক ব্র্যাকেট সরাতে সক্ষম। এতে এমন একটি ডিজাইন করা ফিচার ব্যবহার করা হয়েছে, যা কাঠামোগতভাবে জটিল হওয়ায় সাধারণত হাই-এন্ড ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর জন্য সংরক্ষণ করা হয়। এছাড়াও, এ স্মার্টফোনে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের অনন্য সুবিধা। একদিকে ফোনের কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করতে সেরা পারফরম্যান্স দেবে এই ৮ জিবি র‌্যাম, অন্যদিকে দুশ্চিন্তার হাত থেকে রেহাই দিয়ে স্মার্টফোনপ্রেমীদের প্রচুর স্টোরেজ সুবিধা প্রদান করবে ১২৮ জিবি রম। 

সানি ওয়েসিস ও ব্ল্যাক রক- দুটি অসাধারণ রঙে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি৬৭ সিরিজটি। পাশাপাশি এর বডি মাত্র ৭.৫৯ মিলিমিটারের, যা সেগমেন্টের সবচেয়ে পাতলা বডির ফোন।

(https://cutt.ly/PreBookC67) -এই লিঙ্কটি ব্যবহার করে প্রি-বুকিং দিয়ে গ্রাহকরা রিয়েলমি সি৬৭ স্মার্টফোনটি কেনার অনন্য সুযোগ লুফে নিতে পারেন। অথবা আগামী ১৪ ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত রিয়েলমি’র যে কোনো অনুমোদিত স্টোরেও এ স্মার্টফোনের প্রি-বুকিং দিতে পারেন। এছাড়া, গ্রাহকরা তাদের প্রিয়জনকেও উপহার দিতে পারেন এ অসাধারণ ফিচার সমৃদ্ধ স্মার্টফোনটি। তাই গ্রাহকদের এ অনন্য সুযোগ প্রদান করতে অনলাইনে পণ্য কেনাকাটার প্ল্যাটফর্ম দারাজে আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দিনব্যাপী একটি স্পেশাল ফ্ল্যাশ সেল অফার দিচ্ছে এ স্মার্টফোন প্রযুক্তি ব্র্যান্ড। এই ফ্ল্যাশ সেলের মাধ্যমে রিয়েলমি সি৬৭ সিরিজটিকে ভ্যালেন্টাইন’স ডে’র সেরা উপহার হিসেবে উপস্থাপন করা হয়েছে যেখানে মূল্যছাড়সহ ২১,৬৯৯ টাকায় পাওয়া যাবে এ ফোনটি। এছাড়াও ০% ইএমআই সুবিধা, এক্সপ্রেস ডেলিভারি এবং অরিজিনাল ব্র্যান্ড ওয়ারেন্টি সুবিধাতো থাকছেই।


আরও খবর