Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সকলের অবগতির জন্য,বিশেষ সর্তকিকরণ বিজ্ঞপ্তি

প্রকাশিত:Friday ৩১ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৮২জন দেখেছেন
Image


সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে আমার Abdul Hannan নামের ফেসবুক আইডি -টি  গত ২২ অক্টোবর ২০২১ থেকে কে বা কাহারা হ্যাক বা ব্লক করে রেখেছে।দীর্ঘদিন অনেক চেষ্টা করেও আইডিটি উদ্ধার করতে না পেরে অবশেষে আজ নাসিরনগর থানায় সাধারণ ডায়েরী নং ১৮৭৩ দায়ের করিতে বাধ্য হলাম।


আইডির সাথে দুটি পেজ ও ছিল,সেগুলোও উদ্ধার করা সম্ভব হয়নি।কেউ যদি উক্ত আইডি থেকে কাউকে কোন ফ্রেন্ড রিকোয়েস্ট পাটায়,অথবা কোনরুপ টাকা পয়সা দাবী করে কেউ তাদের কথায় কান দিবেন না অথবা শুনবেন না।যদি কেউ করেন তাহলে নিজ দায়িত্বে  করবেন।

এখন থেকে এই আইডির সাথে আমার কোন সংশ্লিষ্টতা নেই।প্রয়োজনে আমার সাথে এই নাম্ভারে যোগাযোগ করুন,,,০১৭১৭৩৫০৮৭৬। পোষ্টটিকে বেশী করে শেয়ার ও কপি করে পোষ্ট করার জন্য অনুরোধ করছি।


আরও খবর



চলতি সপ্তাহে বৃষ্টি, জানুয়ারিতে আসছে তীব্র শৈত্যপ্রবাহ

প্রকাশিত:Monday ২৭ December ২০২১ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১৪০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: ২৭ ডিসেম্বর দিবাগত মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও এর আশপাশের এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘চলতি মাসের একেবারে শেষদিকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে বৃষ্টি হতে পারে। এরপর কমতে শুরু করবে তাপমাত্রা। জানুয়ারি মাসের ২-৩ তারিখের দিকেই শৈত্যপ্রবাহ হতে পারে। ৪ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হতে পারে। ৮-এর নিচে হলে তাকে আমরা মাঝারি শৈত্যপ্রবাহ বলি, আর ৪-৫ হলে তীব্র।’

আবহাওয়া অধিদপ্তরের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়, জানুয়ারি মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এ মাসে দেশে ২-৩টি মৃদু (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস), মাঝারি (৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। যার মধ্যে দুটি তীব্র অর্থাৎ ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার শৈত্যপ্রবাহে রূপ নিতে পারে।

এ ছাড়া এ মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে এবং নদ-নদী অববাহিকায় মাঝারি বা ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা বা মাঝারি কুয়াশা পড়তে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও আশপাশের এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য এলাকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ১৫.৫, ময়মনসিংহে ১২.৭, চট্টগ্রামে ১৫.৫, সিলেটে ১৩.৭, রাজশাহীতে ১২,  রংপুরে ১৩,  খুলনায় ১৪.৫ এবং বরিশালে ১২.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, তীব্র শৈত্যপ্রবাহ হলেও সেটি শহর এলাকার তুলনায় গ্রামে বেশি অনুভূত হবে। কারণ শহরের তাপমাত্রা গ্রামের তুলনায় স্বাভাবিকভাবেই কিছুটা বেশি থাকে। তিনি বলেন, শহরে শীতের তীব্রতা কিছুটা বাড়তে পারে ওই সময়।


আরও খবর



স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পেল উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সহ-সভাপতি আনছার আলী ধনবড়ী

প্রকাশিত:Tuesday ২৫ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৫১জন দেখেছেন
Image


মোঃ আবুল হোসেন আকাশ (টাঙ্গাইল প্রতিনিধি:)

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২২ পেল উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সিনিয়র সহ-সভাপতি, ধনবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক সমকালের মধুপুর প্রতিনিধি, বাংলাদেশ আওয়ামী লীগ মুশুদ্দি ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক আনছার আলী। স্বাধীন বাংলা সংসদ (স্বাবাস) স্বাধীনতার ৫০ বছরে বিভিন্ন ক্যাটাগরীতে সাংবাদিক আনছার আলীসহ সারাদেশে ৫০ জনকে এ এ্যাওয়ার্ড প্রদান করেছে।


সম্প্রতি ঢাকার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা মিলনায়তনে এ পদক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ পদক প্রদান করেন। বিচার বিচারপতি নিজামুল হক নাসিমের কাছ থেকে পদক গ্রহণকালে সাংবাদিক পুত্র আরাফাত হোসাইন লাম উপস্থিত ছিলেন।


স্বাধীন বাংলা সংসদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এসএম তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে পদক প্রদান অনুষ্ঠান উদ্বো্ধন করেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ। এ সময় 'স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, আমাদের প্রত্যাশা ও প্রাপ্তি' বিষয়ে আলোকপাত করে বক্তব্য রাখেন, সাবেক উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ ওয়াসিউজ্জামান লেনিন, স্বাধীন বাংলা সংসদের উপদেষ্টা মুহাম্মদ আতাউল্লাহ খান, স্বাধীন বাংলা সংসদের সভাপতি সারল্যের কবি শাহ-আলম চুন্নু, সাধারণ সম্পাদক এম এইচ আরমান চৗেধুরী, বরেণ্য চিকিৎসক, গীতিকার ও সূরকার ডা: বিশ্বাস শাহীন হাসান, বাংলাদেশ টেলিভিশনের গীতিকার হাসান মতিউর রহমান, চলচ্চিত্র অভিনেত্রীৈ সৈয়দা কামন্নাহার শাহনুর।


এ ব্যাপারে সাংবাদিক আনছার আলী বলেন, 'জয় বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড -২০২২ এর মতো বিরল সম্মানে সম্মানীত করায় বিজ্ঞজুরি বোর্ড, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও স্বাধীন বাংলা সংসদকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।


তিনি আরও বলেন, 'করোনা অতিমারিতে জনসচেতনতা ও সমাজসেবায় বিশেষ অবদানের মধ্যে গুরুত্বপূর্ণ কর্মকান্ড যেমন- গুচ্ছিত হজ্বের টাকায় করোনা মহামারিতে হতদরিদ্র অসহায় সাড়ে তিনশত পরিবারের মাঝে বাড়ি-বাড়ি গিয়ে খাদ্য সহায়তা প্রদান, জনসচেতনতামূলক প্রচারণা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, মসজিদ মাদ্রাসায় দান-অনুদান ও সহায়তা প্রদান, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ, গরীব মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদানসহ বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডে করি।



আরও খবর



ওমিক্রনের তিনটি উপধরন মিলেছে ঢাকায়

প্রকাশিত:Monday ২৪ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৬২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক:দেশে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ার পর থেকেই সংক্রমণ বাড়ছে। এ পরিস্থিতির মধ্যেই ওমিক্রন সম্পর্কে নতুন তথ্য সামনে এল। আজ সোমবার আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশের (আইসিডিডিআর,বি) প্রকাশিত এক গবেষণা প্রতিবেদনে জানানো হয়, ঢাকা শহরে করোনার নতুন ধরন ওমিক্রনের অন্তত তিনটি উপধরন (সাব টাইপ) পাওয়া গেছে।

সম্পূর্ণ জিনোম সিকোয়েন্স গবেষণায় এটি জানা গেছে। গবেষণা প্রতিবেদনে বলা হয়, ঢাকা শহরে যে তিনটি উপধরন আছে সেগুলো আফ্রিকান, ইউরো-আমেরিকান এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলের ওমিক্রন ধরনের সঙ্গে মিলে যায়।

আইসিডিডিআর,বি বলছে, জানুয়ারির প্রথম দুই সপ্তাহে তাদের ল্যাবরেটরিতে ১ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৮ শতাংশই ছিল করোনায় আক্রান্ত। আর আক্রান্তদের মধ্যে ওমিক্রন ছিল ৬৯ শতাংশের নমুনায়।

বাংলাদেশে ৬ ডিসেম্বর ওমিক্রন প্রথম শনাক্ত হয়। ওই মাসেই আইসিডিডিআর,বির ল্যাবে পরীক্ষা করা ঢাকা শহরের ৭৭ জন করোনা রোগীর মধ্যে পাঁচটিতে ওমিক্রন শনাক্ত করা হয়েছিল। অন্যগুলো ছিল ডেল্টা ধরন।

গবেষণায় আক্রান্তদের সঙ্গে কথা বলে তথ্য যুক্ত করা হয়েছে। এতে বলা হয়, ওমিক্রনে আক্রান্ত ২৯ জনের মধ্যে ২৭ জনের মৃদু উপসর্গ কিংবা কোনও উপসর্গও ছিল না। ২৪ জন টিকার দুই ডোজ নিয়েছিলেন, বুস্টার ডোজ নিয়েছেন একজন। একজন শুধু একদিনের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন।


আরও খবর



মিমের বিয়ে : অভিনেতা-অভিনেত্রী ও পরিচালক সবারই করোনা

প্রকাশিত:Saturday ১৫ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৬০জন দেখেছেন
Image

বিনোদন ডেস্ক: রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে গত বছরের ১০ নভেম্বর কুমিল্লার ছেলে ব্যাংক কর্মকর্তা সনি পোদ্দারের সঙ্গে বিয়ে করেছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ওই বিয়েতে দুই পরিবারের সদস্য ছাড়াও হাজির ছিলেন শোবিজ অঙ্গনের নির্মাতা ও শিল্পীরা। ইতিমধ্যে তাদের মধ্যে কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অভিনেতা-অভিনেত্রী যেমন আছেন, তেমনি আছেন মডেল আর পরিচালকও।

জানা গেছে, মিমের বিয়ের অনুষ্ঠানিকতা শেষে বাসায় ফেরার পর কেউ হালকা জ্বর ও কাশি অনুভব করেন। কেউবা কয়েক দিন কেটে যাওয়ার পর টের পান করোনার উপসর্গ বয়ে বেড়াচ্ছেন। এরপর হাসপাতালে পরীক্ষা করে জানতে জানতে পারেন, করোনা পজিটিভ।

আজ শনিবার সকালে জানতে পারেন লাক্স তারকাখ্যাত অভিনেত্রী ও মডেল ফারিয়া শাহরিন করোনায় আক্রান্ত। এই মডেল আর অভিনয়শিল্পীও মিমের বিয়েতে হাজির হন। নিজের করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিজেই ফেসবুক পোস্টে জানিয়েছেন তিনি। সেখানে সবার কাছে দোয়াও চেয়েছেন এই অভিনেত্রী।

ফারিয়া বলেন, ‌‌‘কয়েক দিন ধরে আমার জ্বর, কাশি ও নিশ্বাস নিতেও সমস্যা হচ্ছিল। এরপর সন্দেহ থেকে করোনা টেষ্ট করাই। আজ টেষ্টের রেজাল্ট পেলে জানতে পারি, পজিটিভ।’

ফেসবুকে ভক্ত-শুভাকাঙ্ক্ষী সবার প্রতি আহ্বান জানিয়ে ফারিয়া বলেন, ‘প্লিজ, সবাই পাবলিক গ্যাদারিংয়ে যাওয়া বন্ধ করেন। মাস্ক পরেন, আমার মতো ওভার কনফিডেন্ট হয়ে যাইয়েন না যে আপনি করোনার চেয়ে বেশি পাওয়ারফুল, তাইলে কিন্তু শেষ। প্লিজ প্লিজ প্লিজ, দরকার ছাড়া কেউ ঘর থেকে বের হইয়েন না। বিয়ের মৌসুম বুঝলাম, তাই বলে বিয়ে খাইতে গিয়ে মইরেন না। আমি অনেক কষ্ট পাচ্ছি। আমার মতো কেউ কষ্ট যাতে না পায়, তাই অনুরোধ করছি। এইবারের করোনা খুব দ্রুত ছড়াচ্ছে। তাই নিজের পরিবার, বাচ্চাকাচ্চাদের কথা ভেবে নিরাপদে থাকেন।’

খোঁজ নিয়ে জানা গেছে, মিমের বিয়ে ও গায়ে হলুদ অনুষ্ঠানে যাওয়ার পর যারা করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে ফারিয়া ছাড়াও আছেন মডেল ও অভিনয়শিল্পী সজল, মিলা হোসেন এবং পরিচালক মাবরুর রশিদ বান্নাহ। এর মধ্যে করোনা আক্রান্তের কারণে মিলাকে যুক্তরাষ্ট্রে যাওয়ার ফ্লাইট বাতিল করতে হয়েছে।

এদিকে, বর সনি পোদ্দার করোনায় আক্রান্ত হওয়ার কারণে হানিমুনে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছেন মিম। চার দিনের জন্য ১১ জানুয়ারি তাদের দুজনের মালদ্বীপের উদ্দেশে বাংলাদেশ ছাড়ার কথা ছিল। কিন্তু ৯ জানুয়ারি করোনা পরীক্ষার ফলাফল হাতে পেয়ে জানতে পারেন, সনি পোদ্দার করোনা পজিটিভ।

এদিকে অভিনেত্রীর বাবা বীরেন্দ্রনাথ সাহাও করোনা পজিটিভ। একই সময়ে বর ও বাবার করোনা পজিটিভ হওয়ার কারণে এবং দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় আজ ১৫ জানুয়ারির অনুষ্ঠানও আপাতত স্থগিত করেছেন মিম।


আরও খবর



মঙ্গলবার থেকে রাত ৮টার পর বন্ধ দোকানপাট "খুলনায়"

প্রকাশিত:Friday ০৭ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১১০জন দেখেছেন
Image

খুলনায় করোনার সংক্রমণ রোধে মার্কেট ও দোকানপাটের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। আগামী মঙ্গলবার থেকে রাত ৮টার পর নগরীতে খোলা রাখা যাবে না মার্কেট ও দোকান। তবে, নিত্য প্রয়োজনীয় দ্রব্য পরিবহণ ও কাঁচামালের আড়তের ক্ষেত্রে এই সময়সীমা প্রযোজ্য হবে না।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক জেলা ও মহানগর করোনাভাইরাস প্রতিরোধ কমিটির এক সভায় গতকাল বৃহস্পতিবার এ কথা জানান। সভার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ‘করোনাভাইরাসের নতুন ধরন ছড়িয়ে পড়ার আগেই আমাদের সচেতন হতে হবে। আগামী মঙ্গলবার থেকে রাত ৮টার পর নগরীতে মার্কেট ও দোকান খোলা রাখা যাবে না। তবে, নিত্য প্রয়োজনীয় কাঁচামাল পরিবহণ ও কাঁচামালের আড়তের ক্ষেত্রে বাধ্যবাধকতা নেই।’

সভায় সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, গত নভেম্বরে জেলায় করোনায় আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। ডিসেম্বর মাসে করোনায় জেলায় কোনো প্রাণহানি হয়নি। হঠাৎ সংক্রমণ বাড়তে শুরু করেছে। বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরার বিকল্প নেই।

সিভিল সার্জন আরও বলেন, ‘টিকা নেওয়ার পর করোনা আক্রান্ত ব্যক্তিদের ক্ষেত্রে মৃত্যুহার অনেক কম। তাই টিকা গ্রহণে সবাইকে উদ্বুদ্ধ করা প্রয়োজন।’

সিভিল সার্জনের তথ্য অনুযায়ী, বর্তমানে খুলনা জেলায় করোনা শনাক্ত হওয়া একজন রোগী হাসপাতালে ভর্তি আছেন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত জেলায় এক লাখ ৬১ হাজার ৭২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৮ হাজার ১৯ জন রোগী কোভিড-১৯ শনাক্ত হয়েছেন


আরও খবর