Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

শিরোপার খুব কাছে পিএসজি এমবাপ্পের জোড়া গোলে

প্রকাশিত:সোমবার ২২ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৩৬জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে অক্সেরকে ২-১ ব্যবধানে হারাল পিএসজি। এ জয়ে ফরাসি লিগ ওয়ানে শিরোপার খুব কাছে পৌঁছে গেল ক্রিস্তফ গালতিয়ের শিষ্যরা।

রোববার রাতে প্রতিপক্ষের মাঠে এই জয় তুলে নেয় পিএসজি। যদিও ম্যাচের এক পর্যায়ে অক্সের দারুণ খেলেও সফরকারী গোলরক্ষকের কারণে খেলায় ফিরতে পারেনি। শেষ দুই রাউন্ড থেকে কেবল ১ পয়েন্ট পেলেই টানা দ্বিতীয় শিরোপার ঘরে তুলবে প্যারিসের ক্লাবটি।

পিএসজি এদিন প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত শুরু করে। মাত্র ষষ্ঠ মিনিটে প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। লিওনেল মেসির কাছ থেকে বল পেয়েই ফাবিয়ান রুইস খুঁজে নেন এমবাপ্পেকে। নিখুঁত শটে বাকিটা সারেন ফরাসি ফরোয়ার্ড। দুই মিনিট পরেই স্কোরলাইন ২-০ করে পিএসজি। মেসির বাড়ানো বল স্পর্শ না করে ছেড়ে দেন উগো একিতিকে। ডি-বক্সের মাথায় পেয়ে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন এমবাপে।

বিরতির পর থেকেই পিএসজিকে চেপে ধরে স্বাগতিকরা। ফলও পেয়ে যায় দ্রুত। ৫১তম মিনিটে দা কস্তার দারুণ ফ্লিকে বল পেয়ে এগিয়ে গিয়ে বুলেট গতির শটে ব্যবধান কমান সিনায়োকো। কিন্তু সমতায় আর ফেরা হয়নি তাদের।

লিগে ৩৬ ম্যাচে ২৭ জয় ও তিন ড্রয়ে ৮৪ পয়েন্ট পিএসজির। দিনের আরেক ম্যাচে  লরিয়ঁকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা লড়াই অন্তত আরেক রাউন্ড পর্যন্ত টিকিয়ে রেখেছে লসঁ। ৭৮ পয়েন্ট নিয়ে তারা আছে দু্ই নম্বরে।


আরও খবর



হিলি রেলস্টেশন পরিদর্শন করলেন রেলওয়ের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

হিলি (দিনাজপুর) প্রতিনিধি;দিনাজপুরের হিলি রেলস্টেশন পরিদর্শন করেছেন রেলওয়ের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল।

আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে পাকশী রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফী নুর মোহাম্মদ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল হিলি রেলওয়ের স্টেশনে পৌছান। পরে প্রতিনিধি দলটি রেলস্টেশনের বিভিন্ন অবকাঠামোসহ বেদখল হওয়া জায়গা ঘুরে দেখেন। এরপর হিলি ডাকবাংলোতে উপজেলা নিবার্হী কর্মকর্তা অমিত রায়ের সাথে মতবিনিময় করেন। এসময় প্রতিনিধি দলটি হিলি রেলস্টেশনে ট্রেন থামানোর বিষয়ে দ্রুত প্রদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

স্থানীয় বীর মুক্তিযোদ্ধারা জানান,হিলি রেলস্টেশনে ঢাকা,খুলনা, দিনাজপুর ও পঞ্চগড়গামী কোন ট্রেন থামে না। ট্রেন যাতে থামে বিষয়টি নিয়ে রেলওয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দীর্ঘদিন ধরে দাবী জানানো হয়। এরি প্রেক্ষিতে আজ মঙ্গলবার দুপুরে পাকশী রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা হিলিতে আসেন।

পরিদর্শনকালে পাকশী রেলওয়ে বিভাগীয় বান্যিজিক কর্মকর্তা মো: নাসির উদ্দিন,স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী,বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম মন্ডল,উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহেদ মল্লিক বাবু,পানামা পোর্ট এর জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক,হাকিমপু প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম,সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলুসহ অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর



সিএমএসএমই গ্রাহকদের ক্রেডিট গ্যারান্টি সুবিধাদানে ইউসিবি ও বাংলাদেশ ব্যাংকের চুক্তি

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (এসএমই) প্রবৃদ্ধিতে সহায়তা করার ক্ষেত্রে নিজেদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)। সম্প্রতি, বাংলাদেশ ব্যাংকের সঙ্গে অংশগ্রহণমূলক দুটি চুক্তি (পার্টিসিপেটরি অ্যাগ্রিমেন্ট) করেছে প্রতিষ্ঠানটি। এ চুক্তির উদ্দেশ্য নারীদের জন্য ক্ষুদ্র উদ্যোগ পুনঃঅর্থায়ন সুবিধা (স্মল এন্টারপ্রাইজ রিফাইন্যান্স স্কিম) ও কৃষিভিত্তিক পণ্য প্রক্রিয়াকরণে পুনঃঅর্থায়ন সুবিধার অধীনে সিএমএসএমই (কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি) গ্রাহকদের ক্রেডিট গ্যারান্টি সুবিধা প্রদান করা।

বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে সম্প্রতি আনুষ্ঠানিক এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (সিজিডি) নাহিদ রহমান এবং ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আরিফ কাদরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন নাহার, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোহাম্মদ জামাল উদ্দীন, ইউসিবির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. শাহ আলম ভূঁইয়া, ইউসিবির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব এসএমই মো. মোহসিনুর রহমান। অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানেরই ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউসিবি ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে কৌশলগত এ অংশীদারত্ব উদ্যোক্তা বৃদ্ধি, বিশেষ করে যারা নারী উদ্যোক্তা ও যারা কৃষিভিত্তিক পণ্য প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত সেসব এসএমই উদ্যোক্তাদের জন্য অর্থায়ন সহজ করবে। ইউসিবির লক্ষ্য এ চুক্তির মাধ্যমে সিএমএসএমই খাতের জন্য বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট গ্যারান্টি সুবিধা সম্প্রসারণ ঘটিয়ে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও বাংলাদেশে টেকসই উন্নয়ন ত্বরান্বিত করা।


আরও খবর



যশোরে মাকে কুপিয়ে খুন

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:তুচ্ছ ঘটনােক কেন্দ্র করে যশোরের পল্লীতে সবুরা বেগম (৪৫) নামে এক মাকে কুপিয়ে খুন করলাে ছেলে। ঘটনাটি ঘটেছে যশোরের ঝিকরগাছার নারাঙ্গালী গ্রামে। নিহত সবুরা বেগম ওই গ্রামের মোনতাজ আলীর স্ত্রী।

নিহতের ভাই রফিকুল জানান, ৯ মার্চ সকালে পারিবারিক বিরোধের জের ধরে সবুরা খাতুনের সাথে তার ছেলে ইয়ানুরের বিরোধ হয়। ওই সময় ইয়ানুর দা দিয়ে মায়ের মাথায় কোপ মারে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। ১১ মার্চ সকালে সবুরা'র অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানন্তর করা হয়। ওইদিন দুপুরে তাকে পরিবারের লোকজন তাকে ঢাকায় নিয়ে যায়। কিন্তু সেখানে আইসিইউ না পাওয়ায় ১৩ মার্চ পুনরায় তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১৪ মার্চ বিকেলে তার মৃত্যু হয়।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রূপগঞ্জে বেসরকারি হাসপাতালে অভিযান ও ফুটপাত উচ্ছেদের কারনে ইউএনওর বিরুদ্ধে অপ-প্রচারের অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতাঃনারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পাঁচটি হাসপাতালে অভিযান চালিয়ে ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় ও একটি হাসপাতালে সিলগালা করে দেওয়ায় এবং ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গাউছিয়া সড়কের সাত শতাধিক অবৈধ দখলকারীকে উচ্ছেদ করায় রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আহসান মাহমুদ রাসেলের বিরুদ্ধে অপ-প্রচার করা হচ্ছে।

অনিয়ম, অন্যায়কারী, মাদকব্যবসায়ী, ফুটপাতের চাঁদাবাজ, অসাধু হাসপাতাল ব্যবসায়ীরা একাট্টা হয়ে তাঁর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে এ অপ-প্রচার করছে। জানা গেছে, গত ১১ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল রূপগঞ্জে যোগদান করেন। যোগদানের পর তিনি মহান বিজয় দিবস বর্ণিল আয়োজনে উদযাপন করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনে সুষ্ঠুভাবে আয়োজন ও পরিচালনা করেন।

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানে মা ও অভিভাবক সমাবেশের আয়োজন করেন। শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে পাঠদানের কৌশলসহ নানা দিক নির্দেশনা প্রদান করেন। সরকারি মুড়াপাড়া পাইলট হাই স্কুলের শিক্ষার্থীদের এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসের (নিয়মিত পাঠক্রম বর্হিভ‚ত) বিষয়ে আউটলাইন ও নির্দেশনা প্রদান করেন। ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গাউছিয়া সড়কের যানজট নিরসনে সাত শতাধিক অসস্থায়ী অবৈধ দখলদারীকে উচ্ছেদ করেন।  মহাসড়কের যানজট নিরসনে অযান্ত্রিক ও অনুমোদনহীন যানবাহন চলাচল বন্ধ করে দেন।

রমজান মাসকে সামনে রেখে যানজট নিরসন ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেন। জনস্বার্থ সংবলিত উন্নয়ন প্রকল্প টেকসই করার লক্ষ্যে পরিদর্শন ও প্রয়োজননীয় ব্যবস্থা গ্রহণ করেন। ভুলতার বলাইখাসহ পানি নিষ্কাশনের খালের স্বাভাবিক প্রবাহ রোধকারী শিল্পকারখানা ও ব্যক্তিদের নিয়ে সচেতনতামূলক সভার আয়োজন করে খালের প্রবাহ স্বাভাবিক করে দেন। চলমান এসএসসি পরীক্ষা নকলমুক্ত পরিবেশে আয়োজন ও অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।

দু:স্থ শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন। সামাজিক সৃষ্ট সমস্যা নিয়মিত গণশুনানী  করে সমাধান করছেন। এ সকল কর্মকান্ডে অনিয়ম, অন্যায়কারী, মাদকব্যবসায়ী, ফুটপাতের চাঁদাবাজ, অসাধু হাসপাতাল ব্যবসায়ীরা একাট্টা হয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে অপ-প্রচারে লিপ্ত রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল বলেন, নানা অপ-প্রচারে কেউ সুযোগ পাবে না।

মাদক ব্যবসা, চাঁদাবাজী, অসাধু ব্যবসায়ীসহ কোন অনিয়ম অন্যায়কারীকে ছাড় দেওয়া হবে না। অন্যায়ের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, মাদক ব্যবসা, চাঁদাবাজী, অসাধু ব্যবসায়ী যে দলেরই হোক তাদের আইনের আওতায় আনা হবে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




সিরাজদিখানে ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী শেখ মনির হোসেন মিলন প্রচার-প্রচারণায় শীর্ষে

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩০জন দেখেছেন

Image
নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই উপজেলা পরিষদ নির্বাচনের ঘোষণায় মাঠে নেমে পড়েছেন মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার সম্ভাব্য প্রার্থীরা। ভোটারদের সমর্থন ও দোয়া কামনায় ব্যস্ত সময় পার করছেন তারা। আসন্ন সিরাজদিখান উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে, স্কুল, মাদরাসা, মসজিদ ও চায়ের স্টল গুলোতে সম্ভাব্য প্রার্থীদের প্রচারনায় মুখরিত হয়ে ওঠেছে।

আসন্ন সিরাজদিখান উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে গরীব-দুঃখী ও মেহনতি মানুষের পাশে সেবক হয়ে থাকতে চান সমাজসেবক, ব্যবসায়ী, রাজনৈতিক ব্যক্তিত্ব, পরোপকারী ও জনগণের বন্ধুখ্যাত শেখ মনির হোসেন মিলন। মানুষের বিপদে-আপদে পাশে থেকে সবসময় নিজের সর্বোচ্চটা বিলিয়ে দিয়েছেন তিনি। সমাজের কল্যাণমূলক কাজ বিয়ে থেকে শুরু করে অসহায় গরিব ও অসুস্থ মানুষকে আর্থিক সহায়তা দিয়ে তিনি সমাজে বিশেষ অবদান রেখেছেন। গরিব অসহায় মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখা, বিয়ে-শাদী সামর্থ্য মত সাহায্য করে থাকেন। ন্যায়বিচার প্রতিষ্ঠায় অসহায় ও দুর্বলের পক্ষে কথা বলেন। তিনি সবসময় সাধারণ মানুষের আপদে-বিপদে পাশে দাঁড়িয়ে কাছে টেনে আপন করে নিয়েছেন। অল্প সময়ে সকলের কাছে বিপদের বন্ধু হিসেবে পরিচিত লাভ করেছেন।

আগামী ১৮-০৫-২০২৪ ইং সিরাজদিখান উপজেলা পরিষদ নির্বাচন লতব্দী গ্রামের বীর মুক্তিযোদ্ধা শেখ আনোয়ার হোসেনের ছেলে শেখ মনির হোসেন মিলন বিএ। তার পিতা সিরাজদিখান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। প্রতিষ্ঠার দীর্ঘ ২১ বছর একটানা দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে দলকে সুসংগঠিত করেছেন এবং মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তারপর সিরজদিখান উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছেন। বার্ধক্যের কারণে জীবনের শেষ মুহুর্তে সিরাজদিখানের জননন্দিত নেতা মুন্সীগঞ্জ-১ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা আলহাজ্ব মহিউদ্দিন আহমেদকে সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বভার অর্পণ করে তিনি রাজনীতি থেকে অবসর গ্রহণ করেন। তার বাবা বীর মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন করা হয়।

শেখ মনির হোসেন বিএ সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, সিরাজদিখান উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ- সভাপতি, বিক্রমপুর কে.বি ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি, লতব্দী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও লতব্দী মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি ছিলেন।

তিনি ১৯৭০ সালের ১৪ আগস্ট সম্ভান্ত মুসলিম ও রাজনৈতিক পরিবারে জন্ম গ্রহণ করেন।
সরজমিনে গিয়ে দেখা যায়, তিনি সাধারণ ভোটারদের ভালোবাসা ও সমর্থন নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। তিনি বিভিন্ন ইউনিয়ন, হাট-বাজার ও মসজিদ-মন্দিরে গিয়ে কুশল বিনিময় করছেন ভোটারদের সাথে। সিরাজদিখান উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৭-৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে শোনা যাচ্ছে। তার মধ্যে জনপ্রিয়তায় ও প্রচার-প্রচারণায় শীর্ষে রয়েছেন শেখ মনির হোসেন মিলন বলে স্থানীয় ভোটারদের মাঝ থেকে জানা যায়।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪