Logo
আজঃ বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩
শিরোনাম

সিরাজগঞ্জ জেলা যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুভ উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ৫৫জন দেখেছেন

Image

রাকিবুল ইসলাম রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে জেলা যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুভ উদ্বোধন হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় এস.এস.রোডস্থ দলীয় কার্যালয়ে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব রাশেদ ইউসুফ জুয়েল প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুভ উদ্বোধন করেন।

উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের যুগ্ন- আহবায়ক সঞ্জয় সাহা, যুগ্ন আহবায়ক হাসান শহিদ চঞ্চল,যুগ্ন -আহ্বায়ক মোহাম্মদ আলহাজ্ব সরকার সহ জেলা যুবলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন উপজেলা থেকে আগত যুবলীগের নেতা কর্মী বৃন্দ। 

এসময় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব রাশেদ ইউসুফ জুয়েল বলেন,বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক এর নির্দেশক্রমে সিরাজগঞ্জ জেলা যুবলীগের ইউনিট কে শক্তিশালী করতে এই প্রাথমিক সদস্য ও নবায়ন সংগ্রহ কার্যক্রম শুভ উদ্বোধন করলাম। জেলার প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে যুবলীগের নেতাকর্মীদের কে গতিশীল করতে এই ধরনের উদ্যোগ। বিএনপির,জামাত সকল ষড়যন্ত্র, অগ্নি সন্ত্রাস, নৈরাজ্যের বিরুদ্ধে জেলা যুবলীগের প্রতিটি নেতাকর্মীরা সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সিদ্ধান্ত'র সাথে স্ট্রাকিং ফোর্স হিসেবে মাঠ পর্যায়ে কাজ করবে। ২০২৪ সালের আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিরাজগঞ্জ জেলা শাখার প্রতিটি নেতাকর্মীরদের কে নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু'র সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন ২০৪১ সালের আগে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে মাঠ পর্যায়ে কাজ করব ইনশাআল্লাহ।

আরও খবর



মতিঝিল আইডিয়ালের শিক্ষক বরখাস্ত প্রশ্নফাঁসে

প্রকাশিত:বুধবার ১৩ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মাকসুদা আক্তারকে প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির রুটিন দায়িত্বে থাকা অধ্যক্ষ মিজানুর রহমান সাক্ষরিত এক চিঠিতে তাঁকে সাময়িক বরখাস্তের কথা বলা হয়েছে। 

মাকসুদা আক্তার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বাংলা মাধ্যম প্রভাতির সামাজিক বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি। 

সাময়িক বরখাস্তের চিঠিতে জানানো হয়েছে, মাকসুদা আক্তারের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা রয়েছে। পাবলিক পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগের প্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনে মিরপুর মডেল থানায় মামলাটি রয়েছে।

চাকরিতে নিয়োগের শর্তাবলী ভঙ্গের কারণে মঙ্গলবার থেকে সাময়িক বরখাস্ত কার্যকরের কথা বলা হয় চিঠিতে। 


আরও খবর

সহকারী জজ হলেন ইবির ৭ শিক্ষার্থী

মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩




পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুর্ঘটনা রোধে চালু হলো হটলাইন নম্বর

প্রকাশিত:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ৮২জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :রাজধানীর বিভিন্ন রাস্তায় প্রবল বৃষ্টিতে জমেছে। রাস্তার এই  জমে থাকা পানিতে বৈদ্যুতিক লাইন ছিঁড়ে থাকলে অথবা যেকোনো দুর্ঘটনা রোধে হটলাইন নম্বর চালু করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টা ৫৫ মিনিটের দিকে মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেইজে এ তথ্য জানানো হয়েছে।

বলা হয়েছে, রাস্তায় জমে থাকা পানিতে বৈদ্যুতিক লাইন ছিঁড়ে থাকলে বা কোনো দুর্ঘটনার আশংকা থাকলে হটলাইন ১৬৯৯৯ নম্বরে কল করে জানান।

এর আগে, মিরপুরে বিদ্যুতায়িত হয়ে একই পরিবারের তিন জনসহ মোট চার জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে মিরপুর মডেল থানার সিরাজিয়া ইসলামিয়া মাদ্রাসা হাজী রোড ঝিলপাড় বস্তির বিপরীত পাশে রাস্তার ওপর এ ঘটনা ঘটে।

জানা গেছে, প্রবল বৃষ্টিতে ওই এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। তখন বজ্রপাত হলে পানিতে পরে বিদ্যুৎস্পৃষ্টে পাঁচ জন গুরুতর আহত হন। আহতদের আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠালে চার জন মারা যান।


আরও খবর



৮ মিনিটে ট্রেন পদ্মা পাড়ি দিয়ে ভাঙ্গায়

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১১৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পৌঁছেছে পরীক্ষামূলক ট্রেন। আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে ভাঙ্গা পৌঁছায় ট্রেনটি।

এর আগে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ফরিদপুরের ভাঙ্গার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়। ঠিক ১১টা ২৬ মিনিট পদ্মা সেতুতে ওঠে ট্রেনটি। ৬ দশমিক ১৫ কিলোমিটার সেতু ট্রেনে করে পাড়ি দিতে সময় লেগেছে ৮ মিনিট। ১১টা ৩৪ মিনিটে পদ্মা সেতু পার হয় ট্রেনটি। এরপর ভাঙ্গা স্টেশনে পৌঁছায় দুপুর ১২টা ১৭ মিনিটে।

মাত্র আট মিনিটে পদ্মা সেতু পাড়ি দেওয়া ট্রেনটিকে স্বাগত জানায় দুই প্রান্তের মানুষ। এ সময় উৎসুক জনতার চোখে-মুখে আনন্দের উচ্ছ্বাস দেখা যায়।

রেলমন্ত্রীর সঙ্গে পরীক্ষামূলক ট্রেন যাত্রায় আরও উপস্থিত আছেন- পানিসম্পদ প্রতিমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। পরীক্ষামূলক এ যাত্রায় সবকিছু পর্যবেক্ষণ করবেন রেলওয়ে ও প্রকল্পের কর্মকর্তারা।


আরও খবর



এলপিজির ন্যায্য দাম নিয়ে যা বললেন নসরুল হামিদ

প্রকাশিত:রবিবার ২৪ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, যেকোনো মূল্যে ন্যায্য দামে এলপিজি ব্যবহার নিশ্চিত করতে হবে। রোববার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি সেমিনারে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।এলপিজির দাম নিয়ে নসরুল হামিদ বলেন, যেখানেই খোঁজ নিচ্ছি সেখানেই এলপিজি গ্যাসের ১০০ থেকে ২০০ টাকা বেশি দাম পাচ্ছি।

তিনি আরও বলেন, ডিলারশিপ দেওয়ার ক্ষেত্রে আমদানিরকারকদের নজরদারি থাকা দরকার। ডিলারের উপ-ডিলার, তারপর খুচরা বিক্রেতা এভাবে কয়েকহাত ঘুরে দাম বেড়ে যাচ্ছে। বিইআরসি নজরদারি করছে, অপরেটরদেরও দায়িত্ব নিতে হবে। দরকার পড়লে, লাইসেন্স বাতিলের ব্যবস্থা থাকতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, ২০০৯ সালে এলপি গ্যাসের চাহিদা ছিল ৯ লাখ টন। এখন ১৪ লাখ টনের ওপরে। চাহিদা ২০/২২ গুণ বেড়ে গেছে। ভবিষ্যতে এটা দ্বিগুণ হবে। এটার যুগপোযোগী নীতিমালা জরুরি। আরও আধুনিক নীতিমালা করা দরকার। কোথায় ব্যবহৃত হবে তার একটি গাইডলাইন থাকা দরকার। যত্রতত্র যাতে না বসতে পারে, তার জন্য নীতিমালা থাকা দরকার। 

আমাদের দেশ উন্নত হচ্ছে, এখন এসব বিষয়ে দেখা দরকার। রেগুলেটরি অথরিটির জনগণকে সঙ্গে নিয়ে কাজ করতে হবে বলে জানান তিনি। 

নসরুল হামিদ বলেন, বহুতল ভবনে এলপিজি ব্যবহার করতে পারে। তারা একটি এলাকা ধরে কাজ করতে পারে। পাইপলাইনে গ্যাস দিতে গিয়ে প্রচুর পরিমাণের চোরাই লাইন তৈরি হয়েছে। ভবিষ্যতে কোথায় কীভাবে গ্যাস দেবো তার জন্য একটি মাস্টারপ্ল্যান তৈরি করা হচ্ছে।

সাম্প্রতিক সিলিন্ডার লিকেজের ঘটনায় নসরুল হামিদ বলেন, যা ঘটেছে সেটা খুবই মর্মান্তিক। কী কারণে ঘটেছে পরে খতিয়ে দেখা হয়েছে। সিলিন্ডার লিকেজের কারণে অধিকাংশ দুর্ঘটনা ঘটে। এসব রোধে রেগুলেটরি কর্তৃপক্ষকে বিভিন্ন অথরিটির সঙ্গে বসা দরকার।

বাসস


আরও খবর



রূপগঞ্জে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ১৫২জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃনারায়ণগঞ্জের রূপগঞ্জে ৫০তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরী শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ১১ সেপ্টেম্বর  সোমবার  বিকেলে সরকারি মুড়াপাড়া কলেজ মাঠে এ অনুষ্ঠান হয়।  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহজাহান ভুইয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন, সরকারি মুড়াপাড়া কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইসমাইল হোসেন, ভুলতা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ  ও উপজেলা  মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, সাধারণ সম্পাদক বাবু নারায়ণ চন্দ্র সাহা,  জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মোতাহার হোসেন, সাত্তার জুট মিলস মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক  আবুল কালাম আজাদ, সরকারি  মুড়াপাড়া পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক শাহ আলম, নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরজু মিয়া,   জাঙ্গীর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদুল মোল্লা। 

প্রতিযোগিতায় শেখ ফজিলাতুন্নেছা গোল্ড কাপ  ফুটবল টুর্ণামেন্ট খেলায় ২-০ গোলে  তারাবো পৌর মাধ্যমিক বিদ্যালয়কে হারিয়ে নুরুল হক উচ্চ বিদ্যালয় জয় লাভ করে এবং শেখ মুজিবুর রহমান গোল্ড কাপ টুর্ণামেন্ট খেলায়  ৪-০ গোলে জনতা উচ্চ বিদ্যালয়কে হারিয়ে সরকারি মুড়াপাড়া পাইলট উচ্চ বিদ্যালয় জয় লাভ করে।পরে অতিথিবৃন্দরা বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপদের মধ্যে পুরস্কার তুলেদেন। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর