Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

সিনহাকে নিয়ে মিথ্যা মামলা: নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য হয়নি

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৯জন দেখেছেন
Image

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে ঘুস দাবির মিথ্যা অভিযোগে মামলা করায় সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পাল্টা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি।

মঙ্গলবার (২৮ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে আপিল বিভাগে মামলাটির চলার বৈধতা নিয়ে শুনানির শেষ না হওয়া পর্যন্ত সাক্ষ্য না নেওয়ার নির্দেশনা থাকায় সাক্ষী আদালতে উপস্থিত হননি। আগামী ২৭ জুলাই আপিল বিভাগে মামলাটির শুনানি অনুষ্ঠিত হবে। বিচারক ১১ আগস্ট পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

দুদকের আইনজীবী এম এ সালাউদ্দিন ইস্কান্দার কিং জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তত্ত্বাবধায়ক সরকারের আমলে নিজের বিরুদ্ধে নিষ্পত্তি হওয়া একটি মামলার রায় বদলে দেওয়া হয়েছে ও উৎকোচ চাওয়া হয়েছে- এস কে সিনহার বিরুদ্ধে এমন অভিযোগ করে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলা করেন ব্যারিস্টার নাজমুল হুদা।

তবে দেড় বছরের তদন্তে নাজমুল হুদার অভিযোগের কোনো প্রমাণ পায়নি দুদক।

মিথ্যা অভিযোগ করায় ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি নাজমুল হুদার বিরুদ্ধে পাল্টা মামলা করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। আরেক পরিচালক মো. বেনজীর আহম্মেদকে এ মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

মামলার বিষয়ে তৎকালীন দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত বলেছিলেন, নাজমুল হুদা যে মামলাটি করেছেন সেটি একেবারেই ভিত্তিহীন। দুদকের অনুসন্ধানেও আমরা সেটার প্রমাণ পেয়েছি। দুদক আইনের ২৮ এর ২ ধারায় বলা হয়েছে, কেউ যদি মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ দায়ের করেন আর সেটি যদি তদন্তে বেরিয়ে আসে তাহলে অভিযোগ দায়েরকারীর বিরুদ্ধে মামলা করা যাবে।

২০২১ সালের ৭ অক্টোবর ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করে কমিশন। এরপর ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের পরিচালক মো. বেনজীর আহম্মেদ।

২০২২ সালের ৬ এপ্রিল ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।


আরও খবর



সিপিএ রচনা প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশের নশীন

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) অনলাইন রচনা প্রতিযোগিতায় বিজয়ীর পুরস্কার পেয়েছেন সিপিএ বাংলাদেশ ব্রাঞ্চের নশীন আবরেশি পিও। রোববার (২৪ জুলাই) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নশীনের হাতে এ পুরস্কার তুলে দেন। ‘

জানা গেছে, ‘সিপিএ ১১০তম অ্যানিভার্সারি কম্পিটিশন ফর ইয়ুথ: হোয়াট উইল ইওর পার্লামেন্ট লুক লাইক ইন দ্য নেক্সট ১১০ ইয়ার্স’ শীর্ষক অনলাইন রচনা প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপ ক্যাটাগরিতে এ পুরষ্কার পান নশীন। রোববার স্পিকারের কার্যালয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নশীনের বাবা রাকিবুল ইসলাম, মা সৈয়দা ইসমত আরা ও বোন রোমানা রেইন ডিউ উপস্থিত ছিলেন।

এ সময় ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সিপিএর পক্ষ থেকে পুরস্কারপ্রাপ্তি দেশের জন্য গৌরবের বিষয়। এ গৌরব অর্জন করায় আমি নশীনকে অভিনন্দন জানাই ও তার ভবিষ্যৎ জীবনে সফলতা কামনা করি।

পুরস্কার হিসেবে সিপিএর পক্ষ থেকে নশীনকে ১০০ পাউন্ডের চেক দেওয়া হয়। প্রতিযোগিতায় কমনওয়েলথভুক্ত দেশগুলোর শিক্ষার্থীরা অংশ নেন।


আরও খবর



সরকারি জায়গায় মাদকের আখড়া, উচ্ছেদ করলো চট্টগ্রাম জেলা প্রশাসন

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়ার বাস্তুহারা বস্তি এলাকায় ৩০ কোটি টাকার সরকারি জায়গা উদ্ধার করলো জেলা প্রশাসন। বুধবার (৩ আগস্ট) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান এবং রাজিব হোসেনের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে এক একর ১৯ শতক জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান জানান, বাকলিয়ায় বন্দর মৌজার বাস্তুহারা এলাকায় নোমান কলেজের বিপরীতে দীর্ঘদিন ধরে অবৈধ স্থাপনা নির্মাণ করে রিকশা ও ভ্যানের গ্যারেজ বানিয়ে ভাড়ায় দিচ্ছিল একটি চক্র। এখানে মাদকের আখড়াও ছিল। বুধবার জেলা প্রশাসকের নির্দেশে এসব স্থাপনা উচ্ছেদ করে সরকারি এক একর ১৯ শতক জমি অবৈধ দখলমুক্ত করা হয়।

তিনি বলেন, বিগত এক দশক ধরে ভূমিদস্যুরা মহানগরীর মূল্যবান এই জমি দখল করে রেখেছিলেন। উদ্ধার হওয়া জায়গাটি ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে বাংলাদেশ পেট্রলিয়াম করপোরেশনকে বরাদ্দ দেওয়া হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জায়গাটি পেট্রলিয়াম করপোরেশনকে বুঝিয়ে দেওয়া হয়েছে বলেও জানান আতিকুর রহমান।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, সরকারি খাস জমি অবৈধভাবে দখলে রেখেছিলেন ভূমিদস্যুরা। তাদের কবল থেকে ওই জমি উদ্ধার করা হয়েছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানান জেলা প্রশাসক।


আরও খবর



মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা: বিদেশ যাওয়া হলো না হাসানের

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

‘আঁর পুত বেড়াতু যাইবার সময় আঁর লয় নঁ মাতে। অ পুত, তুই য়েন্ডে ভালা তাইস, আঁই দোয়া গইরয়ুম। (আমার ছেলে বেড়াতে যাওয়ার আগে আমার সঙ্গে কথা বলেনি। বাবা তুমি সেখানে (পরপারে) ভাল থাকিও। আমি তোমার জন্য দোয়া করবো।)

একমাত্র ছেলে সামিরুল ইসলাম হাসানকে হারিয়ে গত তিনদিন ধরে বিলাপ করছেন বাবা মো. আবুল কাশেম। হাসান ২৯ জুলাই মিরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষের ঘটনায় প্রাণ হারান। বাবার বড় ছেলে হাসান। স্থানীয় কে এস নজুমিয়া হাইস্কুল থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল সে। অন্য সহপাঠী ও শিক্ষকদের সঙ্গে সেদিন খৈয়াছড়া ঝরনা দেখতে গিয়ে দুর্ঘটনায় পড়ে প্রাণ হারায় হাসান।

একমাত্র ছেলেকে হারিয়ে মা-বাবা দুজনই বারবার মূর্ছা যাচ্ছেন। হাটহাজারীর খন্দকিয়া ফকির পাড়ায় তাদের বাড়ি। সেখানে হাসানের বাবা আবুল কাশেম বলেন, শুক্রবার সকাল ৬টার দিকে মায়ের সঙ্গে সকালের নাস্তা করেছে। অন্য সময়ে কোথাও গেলে আমাকে বলে যেত। কিন্তু সেদিন আমাকে কিছু বলেনি। ৭টায় গাড়ি ছাড়বে, তাই তাড়াতাড়ি সেজেগুজে বেরিয়ে গেছে। দুপুর ১২টার সময় চারবার কল করেছি। আমার ফোন রিসিভ করেনি। পরে তার মা নামাজ পড়ে উঠে ফোন করেছে। তখন তার মাকে বলেছে, মা আমরা ভাত খেতে যাচ্ছি। এরপর আর কোনো কথা হয়নি। পরে দুর্ঘটনার খবর পাই। আগের রাতে একসঙ্গে ভাত খেয়েছি।

তিনি বলেন, আমার আর্থিক অবস্থা ভালো না। এসএসসি পাস করে বিদেশ চলে যেতে ছেয়েছিল। টাকা উপার্জন করে একটি বিল্ডিং করার স্বপ্ন ছিল তার। প্রতিষ্ঠিত হলে বোনকে বিয়ে দিয়ে সেও বিয়ে করতো। এই ধরনের পরিকল্পনা ছিল তার। খুব আশা ছিল। এখন আশা পূরণ হয় নাই।

আর্থিকভাবে অস্বচ্ছল হলেও একমাত্র ছেলের বায়না পূরণ করতেন বাবা আবুল কাশেম। দামি ব্র্যান্ডের কাপড়, জুতা কিনে দিতেন। রোববার দুপুরে বিলাপ করতে করতে বলতে থাকেন- ‘অ পুত তুরে পাঁচ ছ আজার টেয়া দামর জুতা কিনি দিতাম। বাঁচি তাইলি আরও যিয়্যিন চাইতি, ইয়্যিন কিনি দিতাম। অ পুত তুই বাঁচি থাকতি, আঁই ভিক্ষা গরি অইলিও তুর চিকিৎসা গরাইতাম। তুরে ভালা গইরতাম। (তোমাকে পাঁচ-ছয় হাজার টাকা দামের জুতা কিনে দিতাম। বেঁচে থাকলে যা চাইতে, সবই কিনে দিতাম। হে পুত্র, তুমি বেঁচে থাকতে, আমি ভিক্ষা করে হলেও তোমার চিকিৎসা করাতাম। তোমাকে সুস্থ করে তুলতাম।)

২৯ জুলাই মাইক্রোবাসে ১৮ জন তরুণ-যুবক খৈয়াছড়া ঝরনা দেখে ফিরছিলেন। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মহানগর প্রভাতী মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। হতাহতরা সবাই ‘আরঅ্যান্ড জে কোচিং সেন্টার’ নামে একটি কোচিং সেন্টারের ছাত্র-শিক্ষক।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার সময় গেটম্যান সাদ্দাম ওই লেভেলক্রসিংয়ে ছিলেন না। তিনি জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। বাঁশ ফেলে ক্রসিংয়ে ব্যারিকেড দেওয়া হয়নি। দুর্ঘটনার পর গেটকিপার সাদ্দামকে রেলওয়ে পুলিশ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলাজনিত অভিযোগে মামলা করেছে রেলওয়ে পুলিশ। তাকে দায়িত্ব থেকে সাময়িক বরখাস্তও করেছে রেলওয়ে।


আরও খবর



৯০ বার পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ৯০ বারের মতো পিছিয়েছে। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ আগস্ট দিন ঠিক করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ জুলাই) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ঠিক ছিল। তদন্ত সংস্থা র‌্যাব প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের জন্য নতুন এদিন ঠিক করেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনিকে হত্যা করা হয়। এরপর নিহত রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন।

প্রথমে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার এক উপ-পরিদর্শক (এসআই)। চারদিন পর চাঞ্চল্যকর এই হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।

দুই মাসেরও বেশি সময় তদন্ত করে রহস্য উদঘাটনে ব্যর্থ হয় ডিবি। পরে হাইকোর্টের নির্দেশে একই বছরের ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।


আরও খবর



ব্যাডমিন্টনে দুই নতুনের জয়গান

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

দু’বছর বিরতি দিয়ে অনুষ্ঠিত জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ শেষ হয়েছে দুই নতুনের জয়গান দিয়ে। তারা দু’জন হলেন বাংলাদেশ পুলিশের খন্দকার আবদুস সোয়াদ এবং বাংলাদেশ সেনাবাহিনীর উর্মি আক্তার।

বৃহস্পতিবার পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শেষ হওয়া প্রতিযোগিতায় পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ পুলিশের খন্দকার আবদুস সোয়াদ। তিনি ফাইনালে ২-০ সেটে (২১-১৫, ২১-১৩) হারিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর আল আমি ঝুমারকে।

নারী এককে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর উর্মি আক্তার। তিনি প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ফাইনালে ২-০ সেটে (২৬-২৪, ২১-১৯) হারিয়েছেন একই দলের নাসিমা খাতুনকে।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি তথ্য কমিশনার ড. আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মো. শাহ আলম সরদারসহ অন্য কর্মকর্তারা।


আরও খবর