Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

সিলেটে ট্রাক-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৩

প্রকাশিত:বুধবার ০৭ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৩০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সিলেটের নজিরবাজারে ট্রাক-পিকআপ ভ্যান সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অনেকেই। আজ বুধবার ভোর ৫টা ৩৯ মিনিটে সিলেটের দ‌ক্ষিণ সুরমার নজিরাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা সবাই নির্মাণশ্রমিক। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে। তাদের উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মে‌ডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, ঢাকা থেকে সিলেট অভিমুখে আসা একটি ট্রাক ও সিলেট থেকে আসা শ্রমিকবাহী পিকআপের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ১১ জন নিহত হন এবং অপর দুজন হাসপাতালে নেওয়ার পর মারা যান।

দক্ষিণ সুরমা থানা পুলিশের ডিউটি অফিসার মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মোট কতজন আহত হয়েছেন এখন পর্যন্ত জানা যায়নি। তবে দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।


আরও খবর



ঘূর্ণিঝড় রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত রাতেই আসছে

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় রেমাল রোববার (২৬ মে) ভোর থেকে ঝড় আঘাত হানতে পারে,বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মুহিববুর রহমান। সন্ধ্যায় পুরোপুরি আঘাত হানবে বলে পূর্বাভাস রয়েছে। এজন্য ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতি এড়াতে আজ রাতে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেওয়া হবে।

শনিবার (২৫ মে) সচিবালয়ে ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় নেওয়া প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ত্রাণ প্রতিমন্ত্রী আরও বলেন, ঘূর্ণিঝড় রেমালের আঘাতে কক্সবাজার থেকে সাতক্ষীরার উপকূল অঞ্চল বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে। ৭ থেকে ৮ ফুট জলোচ্ছ্বাস হতে পারে। প্রচুর বৃষ্টিপাত হবে, এজন্য পাহাড়ি অঞ্চলে ভূমিধস হওয়ার আশঙ্কা রয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় মন্ত্রণালয়ের সব প্রস্তুতি রয়েছে। ৮০ হাজার স্বেচ্ছাসেবক ও উপকূলে ৪ হাজার আশ্রয়কেন্দ্র প্রস্তুত আছে।

তিনি বলেন, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরসহ পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে সমন্বয় রেখে আমরা বুঝতে পেরেছি, ঘূর্ণিঝড়টি আসন্ন। এখন ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত রয়েছে। আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে সংকেত ৩-এ চলে যাবে। এটা (সতর্ক সংকেত) রাতে ৪-এর ওপরে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। রাতে বিপদের পর্যায়ে চলে যেতে পারে। আবহাওয়ার পূর্বাভাস পর্যালোচনা করে আমরা ঝড়ের জন্য প্রস্তুতি নেয়া শুরু করেছি। রাত ১২টা-১টা নাগাদ এটা ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি হতে পারে। এমন একটা সম্ভাবনা রয়েছে।

এদিকে ঢাকা আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড় রেমালে রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শুধু তাই নয়, ঘূর্ণিঝড়টি অতিপ্রবল হয়ে আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে ঝড়বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও হতে পারে অতি ভারি বর্ষণ।


আরও খবর



বিরামপুরে জমি দখলের চেষ্টা: থানায় জিডি

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর জেলার বিরামপুরে পৌর এলাকার দেবীপুর গ্রামে রেল বিভাগ থেকে লীজ নেওয়া জমি একটি সংঘবদ্ধ চক্র জবর দখলের চেষ্ঠা করছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় লীজ গ্রহীতা আবু সাঈদ থানায় সাধারণ ডাইরী করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

বিরামপুর উপজেলার দেবীপুর গ্রামের বৃদ্ধ আবু সাঈদ জানান, ঐ মৌজায় রেল বিভাগের অনেক পতিত জমি রয়েছে। অন্যনা সে সকল জমি লীজ নিয়ে ভোগ দখল করছে। আবু সাঈদ তার বাড়ির সামনে ১৪ শতক জায়গা রেল বিভাগ থেকে লীজ নিয়ে র্দীদিন ধরে ভোগ দখল করে আসছেন। তিনি চলতি বছরও খাজনার টাকা দিয়ে লাইসেন্স নবায়ন করেছেন। কিন্তু ঐ গ্রামের একটি সংঘবদ্ধ চক্র বৃদ্ধ আবু সাইদের বাড়ির সামনের জমিটি জোর পূর্বক দখলে নেওয়ার চেষ্টা ও ভয়ভীতি প্রদর্শন করছে।

এঘটনায় তিনি গত ৮ জুন বিরামপুর থানায় সাইম, ইদ্রিস, আর্জিনা ও হাছেন মিয়ার নামে একটি সাধারণ ডাইরী করেছেন। এতেও ক্ষান্ত না হয়ে ঐ চক্রটি ১২জুন সকালে আবারো জমিটি জবর দখলের চেষ্টা করেছে। বাড়ির সামনের জমি জবর দখলের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য বৃদ্ধ আবু সাঈদ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।


আরও খবর



সরাইলের কারাবরণকারী ১১ যুবদল নেতাকে সংবর্ধনা প্রদান করেছে কেন্দ্রীয় যুবদল

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩০জন দেখেছেন

Image

রুবেল মিয়া সরাইল:বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক জনাব তারেক রহমানের নির্দেশে বিগত দিনে আন্দোলন সংগ্রামে  কারাবরণকারী নেতৃবৃন্দ কে সংবর্ধনা প্রদান করেছে সরাইল উপজেলা যুবদলের নেতৃবৃন্দ।  

বৃহস্পতিবার (৬ই জুন) সন্ধ্যায় সরাইল সদরের  মুন্সি মার্কেট এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা যুবদল।

উপজেলা যুবদলে আহবায়ক আবু সুফিয়ান সিদ্দিকীর  সভাপতিত্বে  ও  সদস্য সচিব মো. নুর আলম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় যুবদল ও টিম লিডার যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল হোসেন তারেক, এতে স্বাগত বক্তব্য দেন কুমিল্লা বিভাগীয় সহ  সাংগঠনিক সম্পাদক ভিপি তাজুল ইসলাম,

এ সময় সভায় কেন্দ্রীয় যুবদলের গণ শিক্ষা বিষয়ক সম্পাদক  মামুন ভুইয়া,  উপজেলা বিএনপির সভাপতি আনিছুর ইসলাম ঠাকুর সাংগঠনিক সম্পাদক দুলাল মাহমুদ আলী, উপজেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক জহিরুল ইসলাম ভূইয়া, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান পলাশ, উপজেলা জাসাস এর আহ্বায়ক রিপন ঠাকুর ও সদস্য সচিব জাকির সহ উপজেলা যুবদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।    

উপজেলা যুবদলের আহ্বায়ক আবু সুফিয়ান সিদ্দিকী গণমাধ্যম কে জানান, ২৮অক্টোবর ২০২৩ এর আন্দোলনে গ্রেফতার হওয়া  সরাইলের ১১ যুবদলের নেতা ও আহত ২ জন যুবদলের  নেতাকে এ  সংবর্ধনা দেয়া হয়েছে। তিনি আরও বলেন- যুবদলের সাংগঠনিক কর্মকান্ড গতিশীল করার লক্ষ্যে এ সংবর্ধনা প্রদান করা হয়েছে।

     -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



এক হাটের গরু অন্য হাটে নেওয়া যাবে না : ডিএমপি কমিশনার

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকায় এক হাটের গরু অন্য হাটে নেওয়া যাবে না। কেউ যদি অন্য হাটে গরু নামিয়ে নেয় তাদের বিরুদ্ধে প্রয়োজনে ছিনতাই মামলা দেওয়া হবে, বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে ডিএমপি সদরদপ্তরের হাট ইজারাদাদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, গরু কোন হাটে যাবে সেটা ব্যবসায়ীরা আগে থেকেই ট্রাকের সামনে ব্যানারে লিখে রাখবেন। প্রয়োজনে ব্যানারে হাটের ইজারাদারের মোবাইল নাম্বার লিখে রাখবেন। এমন কোনো ঘটনা ঘটলে পুলিশ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি বলেন, যেখানে গরুর হাট নয় সেখানে যেন হাট না বসে সেটা ব্যবসায়ী এবং সংশ্লিষ্ট পুলিশরা দেখবেন। নদীপথে নৌকা বা ট্রলারে গরু আসলে সেগুলো নৌ পুলিশ দেখভাল করবে। এক্ষেত্রে ডিএমপি নৌ পুলিশ কাজ করবে।

হাবিবুর রহমান বলেন, ম্যাজিস্ট্রেট, স্থানীয় পুলিশ ও হাটের ইজারাদারগণ সমন্বয় করে কাজ করবেন। হাট পরিচালনা কমিটি হাটে স্থানীয় পুলিশের নাম্বার প্রদর্শন করে ব্যানার টানাবেন। প্রয়োজনে সংশ্লিষ্ট সকলকে নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলবেন।

তিনি আরও বলেন, রাস্তায় যাতে যান চলাচলে অসুবিধা না হয় এজন্য ইজারাদারগণ ব্যারিকেড দিয়ে হাটের সীমানা নির্ধারণ করে দিবেন। জাল নোট সনাক্তকরণে পুলিশ সহায়তা করবে। অজ্ঞান পার্টি মলম পার্টি প্রতিরোধে পর্যাপ্ত পুলিশ থাকবে। ইজারাদারগণ মাইকিং করে সবাইকে সচেতন করবেন।

এ সভায় আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুর হাট সমূহের নিরাপত্তা, মানি এস্কর্ট ও জালনোট সনাক্তকরণ, সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা এবং ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


আরও খবর



সৈয়দপুরে নাবালিকার শ্লীলতাহানির অভিযোগে যুবক আটক

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর( নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুরের উত্তরা আবাসন প্রকল্পে এক নাবালিকার শ্লীলতাহানির অভিযোগে আকতার হোসেনকে (৬৮) আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। পরে গতকাল সোমবার আটককৃতকে জেল হাজতে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, রোববার দুপুরে (২৩ জুন) উত্তরা আবাসন প্রকল্পের ওয়াসিরের নাবালিকা কন্যা ও উত্তরা আবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী পার্শ্ববর্তী একটি হোটেলে পরেটা আনতে যায়। ওইসময় আটককৃত যুবক আকতার হোসেন ওই শিশুটিকে ফুসলিয়ে আবাসনের একটি ঘরে নিয়ে গিয়ে  শ্লীলতাহানি ঘটায়। মেয়েটি চিৎকার করলে এলাকার লোকজন জড়ো হয় এবং জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন দেয়। পরে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে যুবকটিকে আটক করে স্হানীয় থানায় নিয়ে যায়। এরপর ২৪ জুন আসামিকে জেল হাজতে পাঠানো হয়।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ব্যক্তিকে জেল হাজতে পাঠানো হয়েছে। এ ব্যাপারে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা হয়েছে। মামলা নং-২৪ তারিখ-২৩/০৬/২৪।


আরও খবর