Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

শিক্ষার্থীদের অবরোধ ঢাকার বিভিন্ন এলাকায়, সড়ক অচল

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সোমবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৪টা শাহবাগ, বাংলামোটর, কারওয়ানবাজার, ফার্মগেট, সায়েন্স ল্যাব মোড় ও গুলিস্তান জিরো পয়েন্টসহ ঢাকার বিভিন্ন এলাকায়,সরকারি কোটা বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মতো পূর্বঘোষিত ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। সড়ক অবরোধ করেছেন আন্দোলনকারীরা।

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক আটকে দেওয়ায় গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে। যেখানে যেসব গাড়ি ছিল, সেখানেই সেগুলো দাঁড়িয়ে গেছে।

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালসহ চার দফা দাবি আদায়ে শিক্ষার্থীরা এই আন্দোলন করছেন। বিকেল ৩টা ৫৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে শাহবাগ মোড়ে আসে বিকেল সাড়ে ৪টার দিকে। মিছিলের সামনের অংশটি সড়ক অবরোধ করতে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ও বাংলামোটর মোড়ের দিকে চলে যায়। পেছনের অংশটি শাহবাগ মোড়ে অবস্থান নেয়।

বিকেল ৩টা ৫৫ মিনিটের দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনে সাত কলেজের শিক্ষার্থীরা উপস্থিত হন। এরপর একটি মিছিল নিয়ে সায়েন্সল্যাব মোড়ে এসে অবরোধ করেন তারা। এর ফলে এলিফ্যান্ট রোড, মিরপুর রোড এবং ধানমন্ডি ২ নম্বর সড়কের যানচলাচল বন্ধ হয়ে গেছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের পাশাপাশি আরও তিনটি দাবি জানাচ্ছেন। এগুলো হলো ২০১৮ সালের পরিপত্র বহাল সাপেক্ষে কমিশন গঠন করে দ্রুত সময়ের মধ্যে সরকারি চাকরিতে সব গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাদ দিতে হবে, সে ক্ষেত্রে সংবিধান অনুযায়ী শুধু অনগ্রসর জনগোষ্ঠীর কথা বিবেচনা করা যেতে পারে; সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা–সুবিধা একাধিকবার ব্যবহার করা যাবে না ও কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধা অনুযায়ী নিয়োগ দিতে হবে এবং দুর্নীতিমুক্ত, নিরপেক্ষ ও মেধাভিত্তিক আমলাতন্ত্র নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা নিতে হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



বিয়ে করলেন নাদিয়া, প্রকাশ করেছেন বিয়ের ছবি

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৬২জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:বিয়ে করলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়া। সামাজিক মাধ্যমে নিজেই এই খুশির খবর জানিয়েছেন তিনি। প্রকাশ করেছেন ছবি।

জানা গেছে, ২১ জুন পারিবারিকভাবে বিয়ে করেছেন নাদিয়া। পাত্রের নাম সালমান আরাফাত। প্রকাশিত ছবিতে বর-কনে দুজনকেই সাদা পোশাকে দেখা দেখা গেছে। ক্যাপশনে লিখেছেনআলহামদুলিল্লাহ। এরপরই রিলেশানশিপ স্ট্যাটাস পরিবর্তন করেন তিনি।

সালমান আরাফাতও শোবিজের মানুষ। কে হবে মাসুদ রানা প্রতিযোগিতায় সেরা ১৫ প্রতিযোগির মধ্যে ছিলেন তিনি। বেশকিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে দেখা গেছে তাকে। এ ছাড়া নাটকেও অভিনয় করছেন।

প্রায় এক যুগ ধরে শোবিজের পথচলা নাদিয়ার। ২০০৮ সালে মডেলিং দিয়ে শুরু করেন ক্যারিয়ার। প্রথম দিকে টিভিসি করে পরিচিতি পান। এরপর ধীরে ধীরে নাটকের পর্দায় নিজের অবস্থান তৈরি করে নেন।


আরও খবর



মধুপুরে বিয়ের ৭দিন পর ফাঁস টানিয়ে নববধূর আত্মহত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের টিকরী গ্রামে মিতু আক্তার (২০)নামের এক নববধূ গলায় ফাঁস টানিয়ে আত্মহত্যা করেছে। 

তিনি আলোকদিয়া ইউনিয়নের আটাপাড়া গ্রামের বাসিন্দা আঃ মান্নানের মেয়ে। সে মধুপুর সরকারি কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বৃহস্পতিবার(২৭জুন) সকাল ৯টার দিকে টিকরী গ্রামে তার মামার বাড়িতে ঘরের দরজা বন্ধ করে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে বলে তার পারিবারিক সূত্রে জানা যায়। 

মিতুর বাবা আঃ মান্নান জানান, গত ২১জুন শুক্রবার আমরা পারিবারিক ভাবে আমার মেয়ে মিতুকে টিকরী গ্রামের বাসিন্দা আমজাদ খানের ছেলে পিয়াস খানের সাথে বিয়ে দেই। গতকাল বুধবার বিকেলে মেয়ে ও মেয়ের জামাই সহ আমি আমার শশুরবাড়িতে দাওয়াত খেতে যাই এবং রাতে তাদেরকে রেখে আমি বাড়ি চলে  যাই। সকাল সাড়ে ৯টার দিকে ফোনে জানতে পারি সে ফাঁস টানিয়ে আত্মহত্যা করেছে। 

মিতুর স্বামী পিয়াস জানায়, আমাকে সকাল ৭টার দিকে বাড়িতে গিয়ে গোয়াল ঘর থেকে গরু বের করতে বলে। আমি বাড়িতে যাওয়ার পর ফোনের মাধ্যমে জানতে পারি সে আত্মহত্যা করেছে। 

বিয়ের ৭দিনের মাথায় কি কারনে সে এমন ঘটনা ঘটিয়েছে তা পরিবারের  কেউ জানেন না বলে জানা যায়। 

খবর পেয়ে আলোকদিয়া পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক (নিঃ) ইনচার্জ আবু নাইম মোঃ জিহাদ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। এসআই আজহার উদ্দীন জানান, লাশের সুরতহাল রেকর্ড করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল মর্গে প্রেরণ করা হয়েছে। এঘটনায় মেয়ের বাবা আঃ মান্নান বাদী হয়ে মধুপুর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন বলে জানা যায়। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



নয় প্রাণ নাশের পর টনক নরেছে উপজেলা প্রকৌশলীর!

প্রকাশিত:বুধবার ২৬ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

আব্দুল্লাহ আল নোমান,আমতলী (বরগুনা) প্রতিনিধি:নয় প্রাণ নাশের পরে টনক নরেছে আমতলী উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের।  মঙ্গলবার তিনি  আমতলী উপজেলার ২০ টি অতি ঝুকিপুর্ণ সেতুতে সতর্কীকরণ নোটিশ বোর্ড ও বেড়া দিয়েছেন। তিনি ভেঙ্গে যাওয়া হলদিয়া হাট সেতুতেও নতুন করে নোটিশ ও বেড়া দিয়েছেন।

জানাগেছে, আমতলী উপজেলার ২০০৭-০৮ অর্থ বছরের পরে ২০ টি লোহার সেতু নির্মাণ করে উপজেলা প্রকৌশল অধিদপ্তর। ওই সেতুগুলো নির্মাণে অনিয়ম ছিল বলে অভিযোগ স্থানীয়দের। সেতুগুলোতে রেলপাটির বীম বসানোর কথা থাকলেও ঠিকাদারগণ নরমাল বীম বসিয়ে সেতু নির্মাণ করেছেন। ওই সেতুগুলোর ঠিকাদার ছিলেন হলদিয়া ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধাসহ বেশ কয়েকজন। ওই সময় তারা প্রভাব খাটিয়ে দায়সারা সেতু নির্মাণ করে টাকা তুলে নেয়। অল্প দিনের মধ্যেই ওই সেতু গুলোর লোহার বীম অকেজো হয়ে যায়। ফলে সেতুগুলো অত্যান্ত ঝুকিপুর্ণ  হয়ে পড়ে।  গত ১৬ বছরে ওই সেতুগুলো ঝুকিপুর্ণ অবস্থায় থাকলেও উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের নজরে আসেনি। গত শনিবার বৌভাত অনুষ্ঠানে যাওয়ার পথে চাওড়া নদীর ওপর নির্মিত চাওড়া ও হলদিয়া ইউনিয়নের সংযোগ হলদিয়া হাট সেতুর মাঝখান ভেঙ্গে মাইক্রোবাস পানিতে তলিয়ে যায়। এতে কনে মরিয়ম বিল্লাহ হুমায়রার মামা বাড়ীর ৭ জন ও বাবার  বাড়ীর ২ জন  নিহত হয়। নয় প্রাণ নাশের পর মঙ্গলবার তিনি উপজেলার ২০ টি ঝুকিপুর্ণ সেতুতে সতর্কীতরণ নোটিশ টানিয়েছেন এবং বেড়া দিয়েছেন। 

কাউনিয়া গ্রামের জিয়া উদ্দিন জুয়েল, নজরুল ইসলাম ও দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের নাশির উদ্দিন বলেন, নয়টি প্রাণ নাশের পরে টনক নরেছে উপজেলা প্রকৌশলীর। তিনি সেতুর মাঝখানে পিলার গেড়ে দিয়েছেন। যাতে যানবাহন চলাচল করতে না পারে। এই পিলারটা আগে গেড়ে দিলে নয়টি প্রাণ ঝড়ে যেতো না।  তার অবহেলার কারনে এমন দুর্ঘটনা ঘটেছে। 

আমতলী উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, উপজেলার ২০ টি অতি ঝুকিপুর্ণ লোহার সেতুতে সতর্কীকরণ নোটিশ ও বেড়া দেয়া হয়েছে। আগে কেন সতর্কীকরণ নোটিশ ও বেড়া দেননি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগেই নোটিশ টানিয়ে দিয়েছিলাম কিন্তু স্থানীয়রা সরিয়ে ফেলেছেন।

বরগুনা নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, ঝুকিপুর্ণ সেতুগুলোকে সতর্কীকরণ নোটিশ ও বেরিকেট দিতে নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, আমরা চেষ্টা করছি স্থায়ীভাবে বেরিকেট দেয়ার যাতে ভারী যানবাহন সেতুতে না উঠতে পারে।


আরও খবর

আমতলীতে ৩দিন ব্যাপী কৃষি মেলা শুরু

বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪




মাটিরাঙ্গায় বিনামূল্যে বীজ-সার পেলেন ৩শ'৮০ কৃষক

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ২০২৩-২০২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় খরিপ ২/২০২৪-২৫ মৌসুমে আমন উফশী জাতের   ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে  ৩শ'৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন ) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর  প্রাঙ্গণে  ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যত্রুম উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্তবর্তী।

মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী’র সঞ্চালনায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

স্বাগত বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী বলেন- খরিপ ২/২০২৪-২৫  মৌসুমে আমন উফশী জাতের ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৩শ' ৮০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ৫ কেজি করে  উফশী ধান বীজ ও ১০ কেজি,রাসায়নিক সার ডিএপি সার ১০ কেজি, এমওপি  বিতরণ করা হয়েছে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো.আলী হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আমেনা বেগম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার তুলেদেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

আরও খবর



মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী তিন প্রার্থীর শপথ গ্রহণ

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

লুৎফর অরেঞ্জ মির্জাপুর (টাঙ্গাইল):টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এ জয়ী ৩ প্রার্থী ৪ জুলাই বৃহস্পতিবার শপথ বাক্য পাঠ করেছেন।

চেয়ারম্যান পদে ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আজহারুল ইসলাম আজাহার এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মাহবুবা শাহরীন ৪ জুলাই ঢাকা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে শপথ বাক্য পাঠ করেন। শপথ বাক্য পাঠ করান ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম।

মির্জাপুর উপজেলা পরিষদের ষষ্ঠতম এই নির্বাচনে চেয়ারম্যান পদে মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত আনারস মার্কায় ৫৫ হাজার ৬৪৪ ভোট পেয়ে জয়ী হন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে দু'জন প্রার্থী প্রতিযোগিতা করেন। তালা মার্কায় আজহারুল ইসলাম আজাহার ৫৬ হাজার ৬৭৭ ভোট পেয়ে বিজয়ী হন। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে তিনজন প্রার্থী ভোট যুদ্ধে শরিক হন। তাদের মধ্যে ৫৫ হাজার ৪৮৮ ভোট পেয়ে মাহবুবা শাহরীন কলস মার্কা নিয়ে জয়লাভ করেন।

শপথ বাক্য অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রশাসনিক উচ্চপর্যায়ের কর্মকর্তা এবং বিভিন্ন মিডিয়ার সংবাদ কর্মীগণ।


আরও খবর