Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

শিক্ষার্থীদের আন্দোলনে ভর করেছে বিএনপি : ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সোমবার (৮ জুলাই) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের,বলেন কোটাবিরোধী আন্দোলনের মতো জনদুর্ভোগ কর্মসূচি পরিহার করা উচিত বলে।

ওবায়দুল কাদের বলেন, ২০১৮ সালে পরিপত্র জারি করে সব কোটা বিলুপ্ত করে সরকার। পরে কোটা পুনর্বহালের জন্য উচ্চ আদালতে আপিল করে সাতজন মুক্তিযোদ্ধার সন্তান।

সেতুমন্ত্রী বলেন, দেশের সর্বোচ্চ আদালতে বিষয়টি বিচারাধীন। উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। আমরা মনে করি উচ্চ আদালত বাস্তব পরিস্থিতি বিবেচনা করে রায় দেবেন।

তিনি বলেন, এখানে রাজনৈতিক ইস্যু যুক্ত হয়েছে। বিএনপি এই আন্দোলনের ওপর ভর করেছে। তারা (বিএনপি) সাপোর্ট‌ করেছে। সাপোর্ট করা মানেই যুক্ত হয়ে যাওয়া। কারা যুক্ত হয়েছে, কোনো ষড়যন্ত্রের অংশ কী না, সব কিছু সময় বলে দেবে।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



বোদায় বিআরটিএ’র বিশেষ অভিযান, জরিমানা

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

কুয়েল ইসলাম সিহাত,বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃপঞ্চগড়ের বোদায় বিশেষ অভিযান শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। জাতীয় মহাসড়কে ফিটনেস, রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন এবং সড়ক দুর্ঘটনা এড়াতে দ্রুতগামী হেলমেট বিহীন মোটর সাইকেলের ও যানবাহনের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়। শুক্রবার (২৮ জুন) দুপুরে বিআরটিএ পঞ্চগড় সার্কেল বোদা হাইওয়ে থানা পুলিশকে সঙ্গে নিয়ে যৌথভাবে বোদা পৌরসভার সাতখামার ১১ মাইল এলাকায় এ অভিযান কার্যক্রম শুরু করে। শুরুর ১ ঘণ্টার অভিযানে মোটর সাইকেল, প্রাইভেটকার, পিকআপ, ট্রাকসহ ৮টি যানবাহনকে মামলা দিয়ে ৪৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে তাদের সতর্ক করা হয়।

এ ব্যাপারে  বোদা হাইওয়ে থানার ওসি মো. শরিফুল ইসলাম বলেন, আজকের এ অভিযানটি বিশেষ। বিআরটিএর উদ্যোগে যৌথভাবে অভিযানটি পরিচালনা করা হচ্ছে। রাস্তায় চলাচলরত বিভিন্ন যানবাহনের বৈধ কাগজ আছে কি না তা আমরা যাচাই করে দেখছি। এ সময় বিআরটিএ পঞ্চগড় সার্কেলের মোটরযান পরিদর্শক রেজোয়ান শাহ্ বলেন, বিআরটিএ চেয়ারম্যানের নির্দেশে মহাসড়কে অবৈধ খেলাপি এবং ফিটনেস বিহীন, দ্রুতগতির হেলমেটবিহীন মোটরযানের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলছে। সে অভিযানের অংশ হিসেবে (শুক্রবার) আজকে আমরা বোদা হাইওয়ে থানা পুলিশকে নিয়ে বিশেষ এ অভিযান শুরু করেছি। রাস্তায় শৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখতে আমরা কাজ করে যাব।


আরও খবর



ভারতীয় ৪ নাগরিক জেল খেটে নিজ স্বদেশে প্রত্যাবর্তন

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:স্বদেশ প্রত্যাবাসন আইনে অবৈধ অনুপ্রবেশকারি ৪ ভারতীয়কে বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতে হস্তান্তর করেছে বাংলাদেশ পুলিশ। ভারতের দিঘা সমুদ্র পথ দিয়ে বাংলাদেশে সীমানায় মাছ ধরা দুই জেলে ও কুড়িগ্রাম ও কুমিল্লা সীমান্ত দিয়ে আরো দুইজন বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করেছিল বিগত ৩ থেকে ৮ বছর আগে। অনুপ্রবেশকারিদের মধ্যে ২ জন মৎসজিবী ও দুই জন সাধারন ভারতীয় নাগরীক রয়েছে।

যশোর কেন্দ্রিয় কারাগার পুলিশ শনিবার বিকেলে বেনাপোল চেকপোষ্ট দিয়ে তাদেরকে ভারতের পেট্রাপোল থানা পুলিশের কাছে হস্তান্তর করে। এসময় সেখানে বিজিবি, পুলিশ ও ভারতীয় সীমান্তরক্ষি বিএসএফ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেরত যাওয়া ভারতীয় নাগরীকরা হলেন, বিহার রাজ্যের জেলে বিষ্ণুপদ দিলদার, সুধির বাবু, এবং মেদিনিপুরের শেখ জাহাঙ্গীর ও হুগলির ভানু চরন জানা। এদের মধ্যে বিষ্ণুপদ দিলদারও ভানুচরন ৮ বছর এবং সুধির বাবু ও শেখ জাহাঙ্গীর ৩ বছর কারাভোগ করেন।

এদিকে দির্ঘদিন পর স্বজনদের কাছে ফিরতে পারায় খুশি এসব ভারতীয়রা। আইনী জটিলতায় তাদের দীর্ঘ কয়েক বছর ধরে স্বজনদের ছেড়ে জেলে দিন পার করতে হয়েছে।

ফেরত যাওয়া ভারতীয় নাগরীকেরা জানান, অবৈধ ভাবে সীমান্ত অতিক্রমের অভিযোগে তারা আটক হয়। এখন বাড়িতে ফিরছে ভাল লাগছে।

যশোর কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনির হক আল মামুন জানান, ৪ ভারতীয়কে স্বদেশ প্রত্যাবাসন আইনে ভারতে ফেরত পাঠানো হয়েছে। তারা অবৈধ ভাবে বাংলাদেশে ঢুকে পড়েছিল। এর আগে জাহাঙ্গীর ও সুধির বাবু ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে ছিল। সেখান থেকে তাদের যশোর জেলে পাঠায় প্রায় দুই বছর। তিনি আরো জানান, ভারতীয় নাগরিকদের জেল থেকে মুক্তির ব্যাপারে বেসরকারী এনজিও সংস্থা যশোর রাইটস সহযোগিতা করেছেন।

-খবর প্রতিদিন/ সি.



আরও খবর



মাগুরায় তীর্থ হত্যার মূল নায়ক গ্রেফতার

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা আদর্শ কলেজের এইচএসসি পরীক্ষার্থী তীর্থ রুদ্র হত্যাকাণ্ডের মূল আসামি তারই বন্ধু  আমানকে শুক্রবার গ্রেফতার করেছে পুলিশ।  শুক্রবার সন্ধ্যায় তীর্থের  মোটর সাইকেলটি আমানের খালাবাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। যা  নিয়ে গিয়েছিল হত্যাকারীরা।

গ্রেফতার আমান মাগুরা শহরের ঋষিপাড়ার জিয়াউর রহমান জিবলুর ছেলে। নেশার টাকা জোগাড় করতেই মোটরসাইকেল এবং মোবাইল ফোন কেড়ে নিয়ে তীর্থকে হত্যা করা হয়েছে বলে  পুলিশের ধারণা।

মাগুরা পুলিশের অতিরিক্ত পু্লিশ সুপার ( সদর সার্কেল) দেবাশীষ কর্মকার জানান, নিহত তীর্থ মাগুরা শহরের পুরাতন বাজারের ব্যবসায়ী নিমাই রুদ্রর ছেলে।  একই পাড়ার বাসিন্দা হওয়ায়  আমানের সাথে তীর্থের মধ্যে সখ্যতা ছিল।  ১ জুলাই রাত সাড়ে ৯ টার দিকে আমান বাড়ি থেকে তীর্থকে ডেকে নিয়ে যায়। শহরের দরিমাগুরা দোয়ারপাড় এলাকার এতিমখানার পাশে নিয়ে গলা কেটে করে হত্যা করা হয় তীর্থকে। তবে এই হত্যাকাণ্ডের সঙ্গে আর কেউ জড়িত আছে কি না বিষয়টি পুলিশ নিশ্চিত হতে পারেনি।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এসএম মোবাশ্বের হোসাইন বলেন, আমান পুলিশকে নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা চাল্লাচ্ছে। তবে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা গেলে হত্যাকাণ্ডে আর কেউ জড়িত আছে কি না বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। আমানের কথামত সদর উপজেলার চ্ঁদপুর গ্রাম থেকে হৃদয় নামে এক যুবককে আটক করছে পুলিশ। তবে সে জড়িত কিনা তা নিয়ে নিশ্চিত নয় পুলিশ।


আরও খবর



প্রাক্তণ সেনা কল্যান সমিতি, ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ প্রতিনিধি:কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান-২০২৪ প্রাক্তণ সেনা কল্যান সমিতি, ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে ঝিনাইদহ শহরের আরডি হল মিলনায়তনে শনিবার সকাল ১১ ঘটিকায় প্রাক্তন সেনা কল্যাণ সমিতির সভাপতি ওয়ারেন্ট অফিসার (অবঃ) তফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ মমিনুর রহমান, সহকারি পরিচালক, সমাজসেবা ঝিনাইদহ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজসেবা অফিস সদর কর্মকর্তা মোঃ আফাজ উদ্দিন। অনুষ্ঠান সঞ্চলনা করেন সার্জেন্ট (অবঃ) মোঃ শমশের আলী। বক্তব্য রাখেন ওয়ারেন্ট অফিসার (অবঃ) মোতাহার হোসেন, মোকাররম হোসেন, আমিরুল ইসলাম, রজব আলী প্রমুখ। প্রাক্তন সেনা কল্যাণ সমিতির সদস্যদের ছেলেমেয়েদের এস.এস.সি, এইচ.এস.সি তে জিপিএ-৫ প্রাপ্ত এবং অনার্সে ১ম শ্রেণিতে উত্তীর্ণ ও কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে সংবর্ধনা স্মারক ক্রেস্ট সংগঠনের পক্ষে প্রধান অতিথি শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়। 


আরও খবর



চট্টগ্রামে পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমা দাবীর চেক হস্তান্তর ও অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং প্রস্তুতি সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট:পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের  উন্নয়ন কর্মকর্তাদের নিয়ে অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং প্রস্তুতি সভা  ও বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জুন) সকালে চট্টগ্রামে শেল জোহরা টাওয়ারে কোম্পানীর নিজস্ব ভবনে  বীমা দাবীর চেক হস্তান্তর ও  অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং প্রস্তুতি সভা ও বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের আল আমিন বীমা প্রকল্পের উর্দ্ধতন মহাব্যবস্থাপ ও প্রকল্প পরিচালক শামসুজ্জামান সেলিমের সভাপতিত্বে অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং প্রস্তুতি সভা ও বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য  রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী, একক বীমা প্রকল্পের উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন,  ইসলামী বীমা তাকাফুল প্রকল্পের উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান। 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,  আল বারাকাহ ইসলামী একক বীমা প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক  মোহাম্মদ এনামুল হক, ইসলামী ডিপিএস প্রকল্পের প্রকল্প পরিচালক সোলায়মান হোসেন সোহাগ সহ উউর্দ্ধতন  কর্মকর্তা বৃন্দ। 

অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং প্রস্তুতি সভা  শেষে  মেয়াদ উত্তীর্ণ বীমা গ্রাহকের হাতে বীমাদাবীর চেক হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলী।


আরও খবর