Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
সিদ্ধিরগঞ্জে ১০বছরের শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার

সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকা থেকে ১০বছরের শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশিত:Sunday ১৫ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৩৬জন দেখেছেন
Image

শরীফ আহমেদঃ   

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকার আলাউদ্দিনের বাসা থেকে ১০ বছরের শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।


নিহতের নাম মেহেদী হাসান সে মিজমিজি এলাকার আলাউদ্দিনের বাড়ির ভাড়াটিয়া জাহাঙ্গীরের পুত্র তার মায়ের নাম পারভিন বেগম।


নিহত মেহেদী হাসানের পিতা জাহাঙ্গীর পেশায় ইমারত নির্মাণ শ্রমিক এবং মা পারভীন বেগম গার্মেন্টস শ্রমিক বলে জানা গেছে।


রবিবার ১৪ মে বিকেলে মেহেদী হাসানের গলায় গামছা প্যাঁচানো মৃত দেহটি ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।


প্রাথমিকভাবে মেহেদী হাসানের রহস্যজনক মৃত্যুর সঠিক কারণ জানাতে পারেনি পুলিশ। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


আরও খবর



নূপুর শর্মার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ভারত: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

পৃথিবীতে বিভিন্ন রকমের লোকজন থাকে। তাদের মতামতও একেক রকম। এরই মধ্যে মহানবীকে (স.) নিয়ে কটূক্তিকারী নূপুর শর্মার বিরুদ্ধে ভারত সরকার ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (১১ জুন) বিকেলে সিলেটে নগরের কুমারপাড়ায় দেশে সিলেট আর্টস কলেজের উদ্বোধন শেষে ভারতে মহানবীকে (স.) নিয়ে কটূক্তির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ বিষয় নিয়ে এতো বাড়াবাড়ি করা ঠিক হবে না। আমাদের রাসুল (সা.) বলেছেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করো না। এটা আমাদের মেনে চলা উচিত।’

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান উপস্থিত ছিলেন।


আরও খবর



কেকের শেষকৃত্য সম্পন্ন

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৭৪জন দেখেছেন
Image

ভারতের প্রখ্যাত গায়ক কেকের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) দুপুর তিনটার দিকে মুম্বাইয়ের ভারসোভা এলাকার মুক্তিধাম শ্মশানে নিয়ে যাওয়া হয় তার মরদেহ। সেখানে তার শেষকৃত্য সম্পন্ন হয়। কেকের পুত্র নকুল কৃষ্ণ কুন্নাথ শেষকৃত্যের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ খবর প্রকাশ করেছে।

এর আগে প্রিয় শিল্পী কেকে-কে শেষ শ্রদ্ধা জানাতে তার বাড়িতে ভিড় করেন ভারতীয় শোবিজের তারকারা। সকাল সাড়ে ১১টার দিকে কেকের বাড়িতে যান অভিনেতা ফয়সাল খান। এরপর হাজির হন সংগীতশিল্পী অভিজিৎ ভট্টাচার্য, গায়ক জাভেদ আলী, গায়িকা শিল্পা রাও, অলকা ইয়াগমিন, শ্রেয়া ঘোষাল, সলিম মার্সেন্ট, নির্মাতা বিশাল ভরদ্বাজ প্রমুখ।

মঙ্গলবার রাতে কলকাতায় একটি অনুষ্ঠানে গান গাওয়ার সময় অসুস্থ বোধ করেন কেকে। অনুষ্ঠানস্থল ত্যাগ করে ফিরে যান হোটেলে। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর খবরে শোবিজ অঙ্গনে শোকের ছায়া নেমেছে।

সোশ্যাল মিডিয়ায় অধিকাংশ তারকা শিল্পীরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করে পোস্ট দিয়েছেন। এ তালিকায় রয়েছেন- সালমান খান, আল্লু অর্জুন, সংগীতশিল্পী শান, আমির খান প্রমুখ।

কেকের মত্যৃর কারণ নিয়ে জোর আলোচনা চলছে। কলকাতার নিউ মার্কেট থানায় অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। শারীরিক অসুস্থতা নাকি অন্য কোনো কারণে এ সংগীতশিল্পীর মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। তবে তার ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে, হৃদযন্ত্রজনিত সমস্যা ছিল কেকের।

কেকের মৃত্যুর পর মুম্বাই থেকে কলকাতায় এসেছিলেন তার স্ত্রী জ্যোতি ও পুত্র নকুল কৃষ্ণ কুন্নাথ। কলকাতার রবীন্দ্র সদনে এ সংগীতশিল্পীকে শেষ বিদায় জানান স্থানীয় সংগীতপ্রেমীরা। এসময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শ্রদ্ধা শেষে বুধবার বিকালে স্বামীর মরদেহ নিয়ে মুম্বাইয়ে ফিরে যান কেকের স্ত্রী জ্যোতি ও তার পুত্র নকুল কৃষ্ণ কুন্নাথ।


আরও খবর



৭০ লঞ্চে ২৫ হাজার নেতাকর্মী নিয়ে পদ্মা সেতুর জনসভায় নিক্সন

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২৩জন দেখেছেন
Image

৭০টি লঞ্চে ২৫ হাজার নেতাকর্মী নিয়ে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনী জনসভায় যোগ দেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি।

শনিবার (২৫ জুন) সকালে ফরিদপুর-৪ আসনের ২৫ হাজার নেতাকর্মীর লঞ্চ বহর নিয়ে তিনি মাদারীপুরের কাঁঠালবাড়ীয়ায় জনসভার উদ্দেশে রওনা হন।

Nixon-2

ফরিদপুরের ভাঙ্গার পূর্বসদরদী এলাকার বাসিন্দা, সমাজসেবক মো. জাহিদ শিকদার ও কাপুড়িয়া সদরদী গ্রামের মো. ইসমাইল মুন্সি জাগো নিউজকে জানান, দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের প্রাণের দাবি পদ্মা সেতু উদ্বোধন হয়েছে। দিনটি স্মরণীয় করে রাখতেই আমাদের নেতার পক্ষ থেকে এ আয়োজন করা হয়।

Nixon-2

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান হাবিব জাগো নিউজকে বলেন, সংসদ সদস্য নিক্সন চৌধুরী নেতাকর্মীদের জন্য ৭০টি লঞ্চ ভাড়া করে দেন। পরে এগুলোতে প্রায় ২৫ হাজার নেতাকর্মী প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নিয়েছেন।


আরও খবর



রাশিয়াকে ঠেকাতে ইসরায়েল-মিশরের সঙ্গে ইইউর গ্যাস চুক্তি

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৭০জন দেখেছেন
Image

ইউরোপীয় ইউনিয়ন, ইসরায়েল ও মিশর একটি ত্রিপক্ষীয় প্রাকৃতিক গ্যাস রপ্তানি চুক্তি সই করেছে। রাশিয়ার ওপর জ্বালানি নির্ভরতা কমাতেই এমন পদক্ষেপ নিয়েছে ইইউ। ইউক্রেনে হামলার পরই রাশিয়ার ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। যদিও এরই মধ্যে বিশ্বজুড়ে জ্বালানি সংকট দেখা দিয়েছে। বুধবার (১৫ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইসরায়েলের জ্বালানি মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার মিশরের রাজধানী কায়রোতে পূর্ব ভূমধ্যসাগরীয় আঞ্চলিক জ্বালানি সম্মেলনে এই চুক্তিটি চূড়ান্ত হয়। এর মাধ্যমে প্রথমবারের মতো ইসরায়েলের উল্লেখযোগ্য পরিমাণ গ্যাস ইউরোপে যাবে।

ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন ডার লেইন মিশর ও ইসরায়েলের জ্বালানি মন্ত্রীদের সঙ্গে এক যৌথ বিবৃতিতে বলেন, এটা একটা চমৎকার মুহূর্ত। তিনি বলেন, আমি এই ঐতিহাসিক চুক্তি সইকে আন্তরিকভাবে স্বাগত জানাই।

উরসুলা ভন ডার লেইন এক টুইট বার্তায় জানান, চুক্তিটি ইউরোপের জ্বালানি নিরাপত্তায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

গত বছর চাহিদার প্রায় ৪০ শতাংশ গ্যাস রাশিয়া থেকে আমদানি করে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো। ইউক্রেনে হামলার পরই রুশ জ্বালানির ওপর নির্ভরশীলতা কমানোর ঘোষণা দেয় ইউনিয়নটি। তবে এজন্য ব্যাপক সংগ্রাম করতে হচ্ছে এটিকে। পশ্চিমাদেশগুলোতে এরই মধ্যে জ্বালানির দাম বেড়ে আকাশচুম্বী হয়েছে। জীবনযাত্রার ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ।


আরও খবর



হাইকোর্টে স্কয়ারের অঞ্জন চৌধুরীর আগাম জামিন

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

দিনাজপুর সদরের গোপালগঞ্জ বাজারে ছয়টি গুদামে অতিরিক্ত চার হাজার ৮১২ টন সুগন্ধি আতপ চাল মজুতের অভিযোগে করা মামলায় স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানির স্বত্বাধিকারী অঞ্জন চৌধুরীর আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ছয় সপ্তাহ পর তাকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে সোমবার (৬ জুন) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি শাহেদ নূরুদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ অঞ্জন চৌধুরীর জামিন আবেদনের পক্ষে শুনানি করে আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ ও ব্যারিস্টার মাহবুব শফিক। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ব্যারিস্টার মাহবুব শফিক।

গত ১ জুন দিনাজপুরের গোপালগঞ্জ বাজারের স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানির রাইস মিলের মোট ছয়টি গুদাম থেকে পাঁচ হাজার ১২৪ টন সুগন্ধি আতপ চাল জব্দ করে উপজেলা প্রশাসন। দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ অভিযানের নেতৃত্ব দেন। রাইস মিলটির মজুতের অনুমোদন ছিল ৩১২ টন। সেই হিসাবে মিলটিতে অতিরিক্ত চার হাজার ৮১২ দশমিক ৫৩ টন সুগন্ধি আতপ চালের মজুত পাওয়া যায়।

এ ঘটনায় দিনাজপুর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ রায় বাদী হয়ে মিলের স্বত্বাধিকারী অঞ্জন চৌধুরী ও মিলটির ইনচার্জ জায়েদ হোসেনের বিরুদ্ধে একটি অভিযোগ দেন। এতে বলা হয়, বিপুল পরিমাণ অর্থমূল্যের বিচারের ক্ষমতা ভ্রাম্যমাণ আদালতের নেই। তাই অভিযোগটি কোতোয়ালি থানায় নিয়মিত মামলা হিসেবে গণ্য করার জন্য পাঠানো হলো। এরপর হাইকোর্টে তিনি জামিন আাবেদন করেন। ওই আবেদন শনানি নিয়ে অঞ্জন চৌধুরীকে জামিন দেন হাইকোর্ট।

ছয় সপ্তাহের মধ্যে বা পরে অঞ্জন চৌধুরী অধস্তন আদালতে গিয়ে আত্মসমর্পণ করবেন বলে জানান আইনজীবী শফিক মাহবুব। তিনি বলেন, সুগন্ধি আতপ চাল বিদেশে রপ্তানির জন্য রাখা হয়েছিল, আইন অনুয়াযী কালোবাজারি ও মজুতদারির মধ্যে পড়ে না।


আরও খবর