Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

শেরেবাংলা নগর থানার বিদায়ী ওসিকে সংবর্ধনা ও নতুন ওসিকে বরণ

প্রকাশিত:সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৩৯জন দেখেছেন

Image

মারুফ সরকার,স্টাফ রির্পোটার:  ঢাকা মেট্রোপলিটন পুলিশ(ডিএমপি)তেজঁগাও বিভাগের আওতাধীন শেরেবাংলা নগর থানায় সদ্য যোগদানকৃত অফিসার ইনচার্জ (ওসি)আব্দুল আহাদ’কে বরণ ও সদ্য বিদায়ী ওসি উৎপল বড়ুয়া’কে রবিবার (১০ ডিসেম্বর ) রাত ৯ ঘটিকার সময় শেরেবাংলা নগর থানার মিলনায়তনে জমকালো আয়োজনে থানার সকল অফিসার ও ফোর্সদের উপস্থিতিতে বিদায়ী ওসি উৎপল বড়ুয়া’কে সংবর্ধনা দেওয়া হয়।

উক্ত বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুবাইয়াত জামান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,তেজগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃইমরান,শেরেবাংলা নগর থানার সদ্য যোগদানকৃত  অফিসার ইনচার্জ আব্দুল আহাদ,শেরেবাংলা নগর থানার ইন্সপেক্টর(তদন্ত)সজীব দে,ইন্সপেক্টর(অপরেশন)রেজাউল করিম।ট্রাফিক ইন্সপেক্টর (টিআই)মোশারফ হোসেন,শেরেবাংলা নগর থানার এসআই,মোঃমামুন,মোঃজাফর,মোঃইমরান,এএসআই হুমায়নসহ থানার সকল পুলিশ কর্মকর্তা প্রমূখ।

এসময় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন সদ্য বিদায়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)উৎপল বড়ুয়া। সর্বশেষ বক্তব্য নবাগত ওসি আব্দুল আহাদ বলেন,আমি শেরেবাংলা নগর থানার মানুষের সেবা করতে এসেছি।আমি সেবক হতে চাই, তাই সকল শ্রেনী-পেশার মানুষ ও মিডিয়া কর্মীদের সহযোগিতা চাই।তিনি আরো বলেন,যে কোন সেবা প্রার্থীদেরকে সরাসরি থানায় যোগাযোগ করার অনুরোধ করছি।

পুরো অনুষ্ঠান জুঁড়ে মনোমুগ্ধকর সঞ্চালনা করেছেন শেরেবাংলা নগর থানায় কর্মরত চৌকস পুলিশ কর্মকর্তা এসআই মোঃ আকতারুজ্জামান(আকতার)।


আরও খবর

আজ রংপুরের স্থপতি আফিফার সাথে ফারাজের বিয়ে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




রাজধানী ঢাকার বাতাসে ভয়াবহ স্বাস্থ্যঝুঁকি

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দিন দিন বেড়েই চলছে বায়ুদূষণের মাত্রা। অন্যান্য দেশের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মেগাসিটি রাজধানী ঢাকার বায়ুদূষণও।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে শহরটির বাতাস গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরির পর্যায়ে রয়েছে।

এদিন সকাল ৮টার দিকে আন্তর্জাতিক বায়ুমান প্রযুক্তি প্রতিষ্ঠান আইকিউএয়ারের মানদণ্ড অনুযায়ী, ৪৮৯ স্কোর নিয়ে দূষিত শহরের তালিকায় শীর্ষে রয়েছে রাজধানী ঢাকা, যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে বিবেচিত। তালিকায় ৩৩০ স্কোর নিয়ে বিশ্বের দূষিত শহরের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ঘানার আক্রা শহর।

এছাড়া ১৭৬ স্কোর নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ভারতের মুম্বাই শহর। আর চতুর্থ স্থানে থাকা চীনের বেইজিং শহরের স্কোর ১৭৩ এবং পঞ্চম স্থানে থাকা নেপালের কাঠমান্ডু শহরের স্কোর ১৭২।

একিউআই স্কোর শূন্য থেকে ৫০ ভালো হিসেবে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ মাঝারি হিসেবে গণ্য করা হয়; আর সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। স্কোর ১৫১ থেকে ২০০ হলে তাকে অস্বাস্থ্যকর বায়ু বলে মনে করা হয়।

২০১ থেকে ৩০০-এর মধ্যে থাকা একিউআই স্কোরকে খুব অস্বাস্থ্যকর বলা হয়। ৩০১ থেকে ৪০০-এর মধ্যে থাকা একিউআই ঝুঁকিপূর্ণ বলে বিবেচিত হয়, যা নগরের বাসিন্দাদের জন্য গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে।


আরও খবর



বাগেরহাটে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ২৭৪ শিক্ষার্থী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে এসএসসি ও সমমান পরীক্ষার প্রথমদিনে ২৭৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদের মধ্যে এস এস সি-তে ৭৫ জন, দাখিল থেকে ১৫৪ জন এবং ভকেশনাল থেকে ১৮ জন শিক্ষার্থী রয়েছেন। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষায় এসএসসিতে ১৩ হাজার ৬৩৫, দাখিল ৪ হাজার ১১১ এবং কারিগরি ১ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছেন। প্রথমদিনে কোন কেন্দ্রে কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটেনি।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল জব্বার বলেন, এসএসসি ও সমমান পরীক্ষায় জেলায় ১৯ হাজার ৪৫৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিল।  এদের মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ২৭৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।


আরও খবর

বিনামূল্যে বই পেল ২৬৬ কলেজ শিক্ষার্থী

শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪




ডিএমপির দুই ডিসিকে বদলি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার দুইজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের সই করা এক অফিস আদেশে তাদের বদলি করা হয়।

আদেশে বলা হয়, ডিএমপির লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেনকে ডিএমপির প্লানিং, রিসার্চ অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে বদলি করা হয়েছে।

অন্যদিকে, ডিএমপির প্লানিং, রিসার্চ অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামানকে লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।


আরও খবর



একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে আওয়ামী লীগের শ্রদ্ধা

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ আওয়ামী লীগ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, মোহাম্মদ ফারুক খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দীপু মণি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আলম মাহমুদ স্বপন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুষ্পস্তবক অর্পণের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারিৃ’ বাজানো হয়।

এর আগে রাত ১১টা ৫১ মিনিটে প্রধানমন্ত্রী শহীদ মিনারে এসে পৌঁছলে তাকে অভ্যর্থনা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। রাত ১১টা ৫৩ মিনিটে রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মিনার অঙ্গনে উপস্থিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাবি উপাচার্য তাকে অভ্যর্থনা জানান।


আরও খবর



গাংনীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী কাবেল হোসেন ওরফে কাবিল (৬২) কে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে মেহেরপুরের গাংনী থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে তার নিজ বাড়ি হাড়াভাঙ্গা ফরাজী পাড়া থেকে গ্রেপ্তার করে।কাবেল হোসেন ওরফে কাবিলের পিতার নাম মৃত আমির ফরাজী। তাকে আজ সোমবার সকালে মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, কাবেল হোসেন ওরফে কাবিলের নামে ২৯-৮-২০১৮ ইং তারিখে কুষ্টিয়ার দৌলতপুর থানায় একটি মাদকের মামলা হয়। মামলায় তাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদ- দেন আদালত। রায়ের সময় কাবেল হোসেন ওরফে কাবিল অনুপস্থিত ছিলেন।

সে দীর্ঘদিন পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন স্থানে অবস্থান করছিলেন। রোববার সে নিজ বাড়িতে অবস্থান করছেন মর্মে সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর