Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রাম চলছে: ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ১৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩৪৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছেন। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রাম চলছে। তার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে এগিয়ে যাচ্ছি।

আজ শুক্রবার সকাল ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সরকার সংবিধানের ওপর আঘাত এনেছে, কলঙ্কিত করেছে। আওয়ামী লীগ সংবিধানের মর্যাদা রক্ষা করে সে আলোকে আগামী নির্বাচনে যেতে চায়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের পথের বাধা সাম্প্রদায়িক শক্তির বিষবৃক্ষকে উপড়ে ফেলা হবে।

এর আগে, সকাল ৭টার দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সেখানে দাঁড়িয়ে দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি।

এরপর শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতারা ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।


আরও খবর



রূপগঞ্জে প‌বিত্র মাহে রমজান উপলক্ষ্যে দুই হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ-

নারায়ণগঞ্জের রূপগঞ্জে রূপগঞ্জ ইউনিয়নে দুই হাজার হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ   সদর ইউ‌নিয়‌নের ৭, ৮, ৯ নম্বর ওয়া‌র্ডে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এর প‌ক্ষে দুই হাজার প‌রিবা‌রের মা‌ঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা প‌রিষ‌দের সদস্য মোহাম্মদ আনছার আলী এর উ‌দ্যো‌গে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


এ‌তে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে যোগ দেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। সে সময় তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দে‌শের মানু‌ষের কল্যা‌নে কাজ ক‌রে যাচ্ছেন।অসহায় মানুষের পাশে সমাজের বৃত্তবান‌দের এ‌গিয়ে আসার আহবান জানান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।


তি‌নি ব‌লেন, সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাধ্য মোতাবেক সহযোগিতা করা উ‌চিত।এ সময় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলী‌গের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুল আজিজ ভুঁইয়া।


রূপগঞ্জ উপজেলা আওয়ামীলী‌গের কার্যকরী সদস্য হা‌বিবুর রহমান হা‌বিব, রূপগঞ্জ উপজেলা যুবম‌হিলালী‌গের সভাপ‌তি ফের‌দৌসী আক্তার রিয়া, রূপগঞ্জ ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সহসভাপ‌তি মোহাম্মদ ফারুক মিয়া, রূপগঞ্জ উপজেলা ম‌হিলালী‌গের সাংগঠ‌নিক সম্পাদক রেহেনা আক্তার, রূপগঞ্জ ইউ‌নিয়ন যুবলী‌গের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোহন মিয়া, রূপগঞ্জ ইউ‌নিয়ন স্বেচ্ছা‌সেবকলী‌গের সাবেক সভাপ‌তি শাহ মোহাম্মদ জিলানী ভান্ডারী সহ অনেকে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মিরপুরে নূর মোহাম্মদের প্রতারণা শিকার ব্যবসায়ী গাজী বাদশা

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৪৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধিঃরাজধানীর মিরপুরে কোম্পানির পরিচালক বানানোর লোভ দেখিয়ে  নিরক্ষর গাজী বাদশা নামের এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ১৪ থেকে ১৫  লাখ টাকা প্রতারণা মাধ্যমে আত্মসাৎ এর অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়, মিরপুর ১৩ নম্বর সেকশনের বাসিন্দা নূর মোহাম্মদ , নূর কল্যাণ ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান দেখিয়ে গাজী বাদশাহকে ওই প্রতিষ্ঠানের পরিচালক বানানোর কথা বলে তার কাছ থেকে বিভিন্ন সময়ে অফিসের কাজের অজুহাত দেখিয়ে টাকাগুলো আত্মসাৎ করে।

টুসি বিডি ডট কম, টুসি এন্টারপ্রাইজ ও নূর কল্যাণ ফাউন্ডেশন এর পরিচালক করার কথা বলে গাজী বাদশা কে প্রতারণার ফাঁদে ফেলে নূর মোহাম্মদ সুকৌশলে হাতিয়ে নেয় কষ্টে অর্জন করা ক্ষুদে ব্যবসায়ী বাদশা মিয়া টাকা। অভিযোগকারী বাদশা জানান , লেখাপড়া না জানায় তিনি তাহার নাম কোনমতে লিখতে পারে । সেই সুযোগে নূর মোহাম্মদ  গাজী বাদশার  টাকা দিয়ে উক্ত অফিস নির্মাণ করে। যেহেতু সহজ সরল খেটে খাওয়া ক্ষুদে ব্যবসায়ী বাদশা কোম্পানির পরিচালক হবার আশায় অফিসের সকল প্রকার ফার্নিচার এবং কম্পিউটার ইত্যাদি প্রায় ৫ লাখ টাকার আসবাবপত্র ক্রয় করেন।

পরিচালক হবার আশায় বাদশা, নূর মোহাম্মদ এর কথামতো উক্ত অফিসের স্টাফদের কয়েক মাসের বেতন দিয়েছে বলে জানা যায়। প্রতিষ্ঠানটির কাগজপত্র জমা করে রিসিভ কপি আনে কিন্তু কোন কাগজপত্রে বাদশার নাম নেই । নাম না থাকায় বাদশা  তাৎক্ষণিক নূর মোহাম্মদ কে প্রতিবাদ স্বরূপ বলে আমার টাকার অফিস নিয়ে  আর সব আপনার নামে করে নিয়েছেন কেন ! জবাবে নূর মোহাম্মদ বলে তুমি তো লেখা পড়া জানো না তোমার নামে তাই কোন কাগজপত্র হয়নি। অভিযোগ কারীর কথা আমি তো লেখাপড়া  জানিনা জেনে সত্ত্বেও তুমি আমার টাকা নিয়ে আমাকে পরিচালক বানানোর কথা বলে কোম্পানি করেছ।

আমাকে অর্ধেক ভাগ দিবে ব্যবসার এই প্রতিশ্রুতিতে তাই আমি তোমাকে টাকা দিয়েছি। এই নিয়ে সৃষ্টি হয় বাদশা ও নূর মোহাম্মদের সাথে বিতর্ক। বাদশা বলে তাহলে আমার ১৪ থেকে ১৫ লাখ টাকা খরচ হয়েছে সেই টাকাগুলো ফেরত দেন। জবাবে নূর মোহাম্মদ বলে তোমাকে কোন টাকা ফেরত দেওয়া হবে না। এক পর্যায়ে ১০০ টাকার তিনটি স্ট্যাম্পেএলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাক্ষী রেখে বাদশাহ ও নূর মোহাম্মদের মধ্যে একটি ব্যবসায়িক সমঝোতা চুক্তিনামা স্বাক্ষর হয়। উক্ত চুক্তিনামায় উল্লিখিত তিনটি চেক নাম্বার সহ ৬ লাখ ৭০ হাজার টাকার চেক দিয়েছেন নূর মোহাম্মদ ব্যবসায়ী বাদশা কে।

চেক নাম্বার সি হাইফেন ৩০৯৫০১১ শহী নং হাইপেন ০১৭০২১০০২৭৫৬৯ ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিমিটেড মিরপুর শাখা  টুসি এন্টারপ্রাইজ টাকা ২ লাখ মাত্র। ১ নং এমসিএইচ হাইপেন ৩ ০ ৩ ০ ৭ ২ ৪ সহ হি নং হাইপেন 20 50 27 40 20 14 92 50 3 ইসলামী ব্যাংক লিমিটেড পল্লবী শাখার  টাকা ২ লাখের একটি চেক প্রধান করেন নুর মোহাম্মদ। চেক নং সিবি অবলিক সিডি হাইপেন 90 35 156 সহিনং হাইফেন ১৫০ ২৮৩ ৫২৪ ২০০১ সিটি ব্যাংক লিমিটেড পল্লবী মিরপুর ঢাকা ঢাকা 270000 মাত্র। বর্তমানে কল্যাণ ফাউন্ডেশন এর এই প্রতিষ্ঠানে সম্পূর্ণ কার্যক্রম বন্ধ রয়েছে।

নূর কল্যাণ ফাউন্ডেশন এর বর্তমানে কর্মরত ২ জন কর্মকর্তা বৃন্দর সাক্ষাৎকারে জানা যায়, একজনকে উক্ত প্রতিষ্ঠানের পরিচালক বানানোর কথা বলে তার কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা নিয়েছে নুর মোহাম্মদ। তার অভিযোগে  জানতে পারি ঘটনার সত্যতা যেখানে উঠে এসেছে নূর মোহাম্মদের প্রতারণার তথ্য। এ ব্যাপারে গাজী বাদশা ওই প্রতারকের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডাইরিরী করেন।উক্ত ঘটনার তদন্ত সাপেক্ষে সরকারের দৃষ্টি আকর্ষণের অন্যায়কারীকে আইনের মাধ্যমে সঠিক বিচারের দাবিতে গণমাধ্যম ঘটনাটি সততা যাচাই করে সংবাদ আকারে প্রকাশ করেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কিংবদন্তি আশা ভোঁসলের নাতনি সিনেমায় আসছেন

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:সিনেমার দুনিয়ায় পা রাখতে যাচ্ছেন কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলের নাতনি জানাই ভোঁসলে ডেবিউ। সংগীতশিল্পী নিজেই সামাজিক মাধ্যমে পোস্ট করে এ সুখবর দেন। কোন সিনেমায় ও কোন চরিত্রে দেখা যাবে তাকে?

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে জানা যায়, জানাই ভোঁসলেকে দেখা যাবে ছত্রপতি শিবাজি মহারাজের স্ত্রী রানি সাই ভোঁসলের চরিত্রে। সন্দীপ সিংহ পরিচালিত ‘দ্য প্রাইড অব ভারত’ ছত্রপতি শিবাজি মহারাজ’ সিনেমায়। নাতনি ডেবিউর কথা জানিয়ে নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন গায়িকা।

এদিন এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে সংগীতশিল্পী আশা ভোঁসলে লেখেন, ‘আমার নাতনি জানাই ভোঁসলেকে আসন্ন গ্র্যান্ড এপিক ‘দ্য প্রাইড অব ভারত ছত্রপতি শিবাজি মহারাজ' সিনেমার হাত ধরে সিনেমায় পা রাখতে দেখে আমি অত্যন্ত আনন্দিত। আমি আশা করি সিনেমার ইতিহাসে ও নিজের প্রত্যাশিত স্থান তৈরি করতে সক্ষম হবে এবং ওকে ও সন্দীপ সিংহকে শুভেচ্ছা জানাই।’

পরিচালকও জানাইয়ের যোগদানকে স্বাগত জানিয়েছেন। পরিচালক বলেন, ‘ছত্রপতি শিবাজী মহারাজের বংশধর এবং প্রয়াত লতা মঙ্গেশকরজী তার পরিজন এবং আশা ভোঁসলেজির নাতনি হওয়ার সঙ্গে সঙ্গে অত্যন্ত উজ্জ্বল এবং দক্ষ পরিবারের অংশ জানাই। তার সঙ্গে কাজ করতে পারার জন্য আমি অত্যন্ত সম্মানিত এবং সম্পূর্ণভাবে সৌভাগ্যবান বোধ করছি। তিনি একজন গর্বিত ভোঁসলে, যিনি ইতোমধ্যেই একটি প্রাণময় কণ্ঠ পেয়েছেন এবং সংগীতের জন্য তার শ্রবণশক্তি তীক্ষ্ণ। কিন্তু খুব কম মানুষই জানেন যে তিনি একজন প্রতিভাবান নৃত্যশিল্পী এবং একজন দক্ষ অভিনেত্রী। রানি সাই বাই চরিত্রের প্রতি তিনি পূর্ণ সুবিচার করবেন।’

পরিচালক আরও বলেন, ‘স্ত্রী হিসেবে, রানি সাই বাই, ছত্রপতি শিবাজি মহারাজের একজন দক্ষ শাসক ও মানুষ হিসেবে উন্নত হয়ে ওঠার ক্ষেত্রে বিপুল অবদান রয়েছে।’

এদিকে বিশাল আকারে তৈরি হচ্ছে ‘দ্য প্রাইড অফ ভারত - ছত্রপতি শিবাজি মহারাজ’ যা ২০২৬ সালের ১৯ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা। উল্লেখ্য ওই দিনই ছত্রপতি শিবাজি মহারাজ জয়ন্তী।


আরও খবর



সিরিজ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন,শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে ।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে ৪ উইকেটের জয় পেয়েছে টাইগাররা। এর মাধ্যমে ২-১ ব্যবধানে সিরিজ জয় করায় টাইগারদের এ অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

আজকের ম্যাচে শুরু থেকে উইকেট হারিয়ে চাপে পড়লেও জানিথ লিয়ানাগের সেঞ্চুরিতে ২৩৫ রানের লড়াই করার পুঁজি পায় শ্রীলঙ্কা।

টাইগার ওপেনার তানজিদ তামিমের দারুণ এক ইনিংস ও তরুণ লেগ স্পিন অলরাউন্ডার রিশাদ হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ। ২-১ ব্যবধানে জিতে নেয় ওয়ানডে সিরিজ।



আরও খবর



ইভ্যালির রাসেল-শামীমার সম্পত্তি ক্রোকের নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে,বিশ্বাস ভঙ্গ ও প্রতারণার অভিযোগে করা মামলায় হুলিয়া জারি ও সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৭ মার্চ) শুনানি শেষে এ আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারহা দিবাহ ছন্দার আদালত।

এ তথ্য নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী সাকিবুল ইসলাম। তিনি বলেন, গত ১৫ ফেব্রুয়ারি এই মামলায় আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত। এরপর মামলাটি পরবর্তী পদক্ষেপের জন্য আসামিদের বিরুদ্ধে হুলিয়া জারি ও সম্পত্তি ক্রোকের আবেদন করি। শুনানি শেষে আদালত সেই আবেদন মঞ্জুর করেছেন।

রাজধানীর দারুস সালাম থানার বাসিন্দা মুজাহিদ হাসান ফাহিম ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি ৫ লাখ টাকার একটি মোটরসাইকেল অর্ডার করে তার মূল্য পরিশোধ করেন। বাদীর ক্রয়কৃত মোটরসাইকেল যথা সময়ে দিতে ব্যর্থ হলে ফাহিম ইভ্যালির ধানমন্ডির অফিসে যোগাযোগ করলে মোটরসাইকেলের ক্রয় বাবদ টাকা পরিশোধের জন্য চেক দেন। চেকটি নগদায়নের জন্য ওই বছরের ২৩ আগস্ট ইভ্যালি থেকে ফোন দিয়ে ব্যাংক হিসাবে পর্যাপ্ত পরিমাণ অর্থ না থাকায় চেকটি নির্ধারিত তারিখে ব্যাংকে জমা না দিতে অনুরোধ করে। চেকের অর্থ পরবর্তীতে পরিশোধ করবে মর্মে নিশ্চয়তা প্রদান করে।

পরবর্তীতে ওই চেক নগদায়ন করার জন্য ফাহিম ইভ্যালি, রাসেল ও শামীমা নাসরিনকে বার বার তাগাদা দেওয়া স্বত্বেও তারা তাকে টাকা দিতে কালক্ষেপণ করে চেকের মেয়াদ অতিক্রম করান।

ফাহিমের অভিযোগ, তারা প্রতারণা করতে মোটরসাইকেলের টাকা আত্মসাৎ করার মানসিকতা নিয়ে এমন কাজ করেছেন। এ ঘটনায় ফাহিম আদালতে মামলা করেন।


আরও খবর