Logo
আজঃ সোমবার ১৫ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

সেই ধর্ষক জনি ঢাকায় গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ২৫৮জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর প্রতিনিধি:অবশেষে সেই ধর্ষক জনিকে ঢাকার উত্তরা থেকে গ্রেফতার করেছে পুলিশ প্রশাসন বলে নিশ্চিত করেন  তানোর থানার ওসি আব্দুর রহিম। বৃহস্পতিবার সকালের দিকে ঢাকার উত্তরা থেকে গ্রেফতার করে বিকেলে তানোর থানায় সোপর্দ করা হয়েছে। ধর্ষক জনির বাড়ী উপজেলার কলমা ইউনিয়ন (ইউপির)  শালবাড়ী গ্রামে। সে আলেক চানের পুত্র। অপর আসামী আলীকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানান ওসি।

জানা গেছে,  উপজেলার কলমা ইউপির ক্ষুদ্র নৃ গোষ্ঠীর এক স্কুল পড়ুয়া জৈনিক ব্যক্তির মেয়ে ও তার ভাই খাড়ির ধারে ঘাস কাটতে যায়। এসময় পার্শ্ববর্তী জমিতে কাজ করছিল জনি (২২) ও আলি( ২০) নামের দুই বখাটে। তারা ওই মেয়েকে একা পেয়ে ভাইকে বেধে রাখেন আলী। আর বোনকে জোরপূর্বক ধর্ষন করে জনি। ওই মেয়ের ডাকচিৎকারে গ্রামের লোকজন উদ্ধার করেন। এঘটনায় মেয়ের পিতা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন ও ধর্ষণের শিকার মেয়েকে পুলিশ উদ্ধার করে  রামেক হাসপাতালে পরিক্ষার জন্য পাঠান।

ওসি আব্দুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার পর থেকে ধর্ষক জনি ও সহযোগীতাকারী আলী পলাতক ছিল। অবশেষে রাজধানী ঢাকার উত্তরা থেকে গ্রেফতার হন ধর্ষক জনি।আর সহযোগী আলীকে গ্রেফতারে জোরালো অভিযান চলছে। আটককৃত আসামীকে শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হবে।

প্রসঙ্গত,  গত শনিবার দুপুরের দিকে উপজেলার কলমা ইউপি এলাকায় ঘটে লোমহর্ষক ধর্ষনের ঘটনাটি। ওইদিন রাতে ধর্ষনের শিকার মেয়ের পিতা থানায় মামলা দায়ের করেন।

আরও খবর



ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড ২০২৪ ঝিনাইদহে পালিত

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ:ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড ২০২৪ উপলক্ষ্যে ঝিনাইদহ ওয়াজির আলী স্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গনে সকাল ৯ ঘটিকায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আতিকুল মামুন। উপস্থিত ছিলেন ঝিনাইদহ ক্যাডেট কলেজ অধ্যাপক আবুল বাশার, নাহিদ আক্তার প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বন বিভাগের জেলা কর্মকর্তা গিয়াশ উদ্দিন। ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২০০ জন ছাত্র-ছাত্রী অংশ নেন। ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড ২০২৪ উদ্দেশ্য হলো বন্যপ্রাণী ও বাস্তুতন্ত্র রক্ষার্থে সব শ্রেণি পেশার মানুষের পাশাপাশি শিক্ষার্থীদের সচেতন করা। এবারের প্রতিপাদ্য ছিলো “স্মার্ট তারুণ্য বাঁচাবে অরণ্য”। 



আরও খবর



নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৩৩জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের পূর্বভাগ গ্রামের সানু মিয়া হত্যা মামলার বাদী বাদশা মিয়া ও তার পরিবারের লোকজনের আতংকে দিন কাটছে বলে অভিযোগ রয়েছে।


জানা গেছে গত ১৮ জুন  দুই হাজার পাওনা টাকার বিষয়ে জিগ্গেস করতে গিয়ে করিম হোসেনের নির্দেশে প্রতিপক্ষের হাতে খুন হয় সর্দার সানু মিয়া।


পরদিন নিহত সানু মিয়ার ছেলে বাদশা মিয়া বাদী হয়ে করিম হোসেন সহ ২৫ জনকে আসামী করে নাসিরনগর থানার হত্যা মামলা নং১৬/ ১১৮ দায়ের করলে পুলিশ তিন জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করে।তিনজনকে জেলে পাঠালেও একজনকে হাসপাতাল থেকে ছেড়ে দিয়েছে বলে অভিযোগ বাদীর।

বাদী জানায় সানু মিয়া হত্যা মামলা ছাড়াও আব্দুল করিম বা করিম হোসেনের একাদিক খুন ও ধর্ষণ মামলার অভিযোগ রয়েছে।করিম হোসেন এলাকায় একজন খারাপ প্রকৃতির লোক বলে জানা গেছে।


বাদী বাদশা মিয়া আরো জানায় পুলিশ আর কোন আসামী না ধরার কারনে আসামীরা আসামীরা এখন প্রকাশ্যে ভয়ভীতি সহ প্রাণে হত্যার ও লাশ গুমকরার হুমকি দিচ্ছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই নুরে আলম জানান,আসামীরা পলাতক থাকায় গ্রেপ্তার করা সম্ভব হচ্ছে না।তবে গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

    -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



বঙ্গোপসাগরে লঘুচাপ, ভারি বৃষ্টির শঙ্কা

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক:আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। এজন্য দেশের সব বিভাগেই রয়েছে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তার কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এ ছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

এ অবস্থায় শুক্রবার (২৮ জুন) সন্ধ্য ৬টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ঝড়বৃষ্টি ও ভারি বর্ষণের এ প্রবণতা আগামী এক সপ্তাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সারাদেশে শুক্রবার দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এ ছাড়া সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায়ও তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস।

ভারি বর্ষণজনিত কারণে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবন জেলার পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে।


আরও খবর



সরাইলে টিংকুর মায়ের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার:বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক  আনোয়ার পারভেজ টিংকুর মায়ের পঞ্চম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে  কুরআন খতম, কুলখানি, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মায়ের কবর জিয়ারত করেন আনোয়ার পারভেজ টিংকু। 


এ সময় কালিকচ্ছ আওয়ামী লীগের সভাপতি হাজী  মুজিবুর রহমান, সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক মো. আনোয়ার হোসেন,  ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক ছাত্রসংসদের পাঠাগার সম্পাদক মো. হোসেন আলী , ইউনিয়ান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো.মাহবুবুর রহমান, সহ-সভাপতি মো. মজনু মৃধা, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. আলী মিয়া, সাংগঠনিক সম্পাদক আবু শামীম ছানা, উপজেলা সেচ্চাসেবক লীগের যুগ্ম-আহবান মো.বাবুল হোসেন, মো. হোসেন মিয়া,  মো. সাদ্দাম হোসোন, সদর ইউনিয়ন সেচ্ছসেবক লীগের সাধারন সম্পাদক চয়ন ঠাকুর, কালিকচ্ছ ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি মো.সাজ্জাদ হোসেন টিটু ও সম্পাদক মো. ইমতিয়াজ প্রমূখ উপস্থিত ছিলেন। 


এ উপলক্ষ্যে বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে টিংকুর নিজ বাড়ি কালিকচ্ছ ইউনিয়নের গ্রামে কুরআন খতম ও কুলখানি আয়োজন করা হয় ।

এছাড়াও দুপুরে স্থানীয় মসজিদে নামাজ শেষে  সূর্য্যকান্দি নিজ বাড়িতে মাদ্রসার হাফেজ ছাত্ররা, মাওলানা, আওয়ামী লীগ  ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়।  

আনোয়ার পারভেজ টিংকুর পিতা প্রয়াত আব্দুস সামাদ তিনি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।প্রয়াত আব্দুস সামাদ ছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ ও একজন প্রবীণ নেতা। শেষ জীবনে কালিকচ্ছ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সাথে পালন করেছিলেন।এছাড়াও তিনি ছিলেন একজন সমাজসেবক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



হিলি স্থলবন্দর দিয়ে যে কারণে পেঁয়াজ আমদানি কমেছে

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:ভারত সরকার রপ্তানি মূল্য বৃদ্ধি করায় দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি কমেছে। এর আগে যেখানে প্রতিদিন ৩০ থেকে ৪০ ট্রাক পেঁয়াজ আমদানি হতো। এখন তা কমিয়ে ২ থেকে ৩ ট্রাক পেঁয়াজ আমদানি হচ্ছে। আর সেই প্রভাব পড়ছে দেশের বাজারে। 

বন্দরের আমদানিকারকেরা বলছেন,ভারত সরকার পেঁয়াজ রপ্তানিতে ৪০ শতাংশ শুল্ক আরোপ করায় সেকারণে পেঁয়াজ আমদানি কমিয়ে দিয়েছেন। ৪০ শতাংশ শুল্ক আরোপ করায় প্রতিকেজি পেঁয়াজের অতিরিক্ত ২৫ টাকা গুনতে হচ্ছে। ভারত সরকার ৪০ শতাংশ শুল্ক প্রত্যাহার করলে ভারতীয় পেঁয়াজের দাম ৫০ টাকা কেজির নিচে নেমে আসবে। 

আজ শুক্রবার হিলি বাজার ঘুরে দেখা গেছে,তিন আগে দেশীয় পেঁয়াজ ৮০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ সেই পেঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়ে তা এখন ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ৭৫ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ তা ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক এটিএম রবিউল ইসলাম সুইট বলেন, ভারত সরকার পেঁয়াজ রপ্তানিতে ৪০ শতাংশ শুল্ক আরোপ করায় প্রতিকেজি পেঁয়াজে ২৫ টাকা অতিরিক্ত গুনতে হচ্ছে। এ কারণে আমদানিকারকেরা পেঁয়াজ আমদানি কমিয়ে দিয়েছেন। তবে স্বল্প পরিসরে আমদানিকারকরা পেঁয়াজ আমদানি করছেন। 

শাহিন আরও বলেন,আগে পেঁয়াজ আমদানি করে কেজিপ্রতি দাম পড়তো ৪০ টাকা। কিন্তু ভারত সরকার ৪০ শতাংশ শুল্ক আরোপ করায় প্রতিকেজি পেঁয়াজের আমদানি মূল্য পড়ছেন ৬৫ টাকা। এর সঙ্গে ট্রাক ভাড়া,বাংলাদেশের কাস্টমসের শুল্কসহ অন্যান্য খরচ মিলিয়ে প্রায় ৭০ থেকে ৭২ টাকা খরচ পড়ছে । ভারত সরকার ৪০ শতাংশ শুল্ক প্রত্যাহার করলে দেশে পেঁয়াজের দাম ৫০ টাকার নিচে নেমে আসবে বলে আশা করছেন তিনি। 

হিলি কাষ্টমস সূত্রে জানা গেছে, গেলো সোমবার ১ জুলাই থেকে ৪ জুলাই বৃহস্পতিবার পর্যন্ত ভারতীয় ৭ টি ট্রাক ২০২ মেট্রিক টন ৪০০ কেজি পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।


আরও খবর