Logo
আজঃ মঙ্গলবার ১৪ মে ২০২৪
শিরোনাম

সবুজ মিরসরাই গড়তে দেড় মাসে ২ লক্ষাধিক গাছের চারা রোপন

প্রকাশিত:শুক্রবার ১৫ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | ২৫৪জন দেখেছেন

Image

এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম),প্রতিনিধি:মিরসরাই উপজেলার পূর্বের পাহাড় ও পশ্চিমের বঙ্গোপসাগর উপকূলীয় এলাকা এবং মাঝের সমতল ভূমি বৃক্ষরোপণের জন্য অত্যন্ত উপযুক্ত। কিন্তু সময়ের পথচলায় যুগপোযোগী উদ্যোগের অভাবে সবুজায়নের দিকে তেমন গুরুত্ব দেওয়া হয়নি। বর্তমান মিরসরাই উপজেলা প্রশাসন সবুজ মিরসরাই গড়তে আপ্রাণ চেষ্টায় মত্ত। উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন গত বছরের ১১ ডিসেম্বর মিরসরাইয়ে যোগদান করেন। যোগদানের ১০ মাসের পথচলায় তিনি মিরসরাইয়ের অন্যান্য উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি সবুজায়নকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। তারই প্রেক্ষিতে সবুজ মিরসরাই গড়ার যাত্রা শুরু করেন ১ আগস্ট থেকে। যাত্রা শুরুর দেড় মাসে ২ লক্ষ ২৫ হাজার ফলজ, বনজ, ঔষধিসহ বিভিন্ন প্রজাতির চারা রোপন করা হয় মিরসরাইজুড়ে। উপজেলা প্রশাসনের উদ্যোগে সবুজায়নের এমন সর্ববৃহত উদ্যোগ এটিই প্রথম।

‘গাছ লাগাই পরিবেশ বাঁচাই, সবুজে সাজাই মিরসরাই’ এই প্রতিপাদ্যে সবুজ মিরসরাই গড়ার লক্ষ্যে এবং চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে ২০২৩ সালে ২৩ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার উপজেলার জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচীর আয়োজন করে মিরসরাই উপজেলা প্রশাসন। বেলা বাড়ার সাথে সাথে সবুজ মাঠ চেয়ে যায় বিভিন্ন প্রকার দেড় লক্ষাধিক গাছের চারায়। সেখানে উপস্থিত সকলের হাতে হাতে শোভা পায় নানা প্রজাতির গাছের চারায়। এসময় ফলজ, বনজ, ঔষধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয় ১৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিল্প প্রতিষ্ঠান, ১৬টি ইউনিয়ন পরিষদ ও ২ পৌরসভা, শতাধিক সামাজিক সংগঠন, বেদেপাড়ার বাসিন্দা ও সাধারণ জনসাধারণের মাঝে। বিতরণকৃত চারার মধ্যে ছিল মাল্টা, চাপালিশ, বাদাম, লিচু, হরিতকি, বহেরা, আমড়া, আম, কাঁঠাল, আমলকি, জলপাই, জাম্বুরা, তেতুল, তাল, নারকেল, পেয়ারা, জাম, মেহগনি, বেলজিয়াম, গর্জন, কড়ই, গামারী, নিম, অর্জুন, বকুল, কৃষ্ণচুড়া, জারুল, সোনালুসহ অসংখ্য প্রজাতির ফলজ, বনজ ও ওষধি গাছ। গাছের চারা নিতে আসা জেবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী ইমরান খান জিসান বলেন, একসাথে এতোগুলো গাছের মধ্যে থেকে পছন্দ মতো গাছের চারা নিতে পেরে আমি অনেক আনন্দিত। মিরসরাই উপজেলা প্রশাসনকে এমন আয়োজনের জন্য ধন্যবাদ। শিক্ষার্থী মুমতাহিনা চৌধুরী মীম, প্রাপ্তি ও পূজা বলেন, আমরা আমাদের পছন্দের গাছের চারা নিতে সক্ষম হয়েছি। আমরা গাছগুলো বাড়ির আঙ্গিনায় রোপন করবো এবং সঠিক পরিচর্যা করবো। এছাড়া শিক্ষার্থী সৌপ্তি, রনি, অর্পা, সরনাথ, আল সাবাব চৌধুরীসহ মাঠে উপস্থিত নানা পেশার ও নানা বয়সের মানুষের মুখে হাসি ফুটেছে গাছের চারা পেয়ে। মিরসরাই উপজেলা স্বেচ্ছাসবী সংস্থার অন্যতম সমন্বয়ক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বলেন, ‘মিরসরাইয়ে দিনদিন শিল্পকারখানা গড়ে তোলার হার বাড়ছে। সেইসাথে এখানকার আবহাওয়ার উপর শিল্পকারখানার খারাপ প্রভাব পড়ার আগেই সবুজায়নের উদ্যোগটি যথোপযোগী। আমি সবুজায়নের এই উদ্যোগ অব্যাহত রাখার দাবী জানাচ্ছি।’

মিরসরাই উপজেলা ডায়াগনষ্টিক ও হাসপাতাল ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন বলেন, ‘আমার বয়সে এত বৃহত পরিসরে বৃক্ষরোপন কার্য্যক্রম আমি দেখিনি। সবুজ মিরসরাই গড়ার লক্ষ্যে মিরসরাই উপজেলা প্রশাসন যে উদ্যোগ গ্রহণ করেছেন তা সত্যিই প্রশংসার দাবীদার।’ মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, ‘চট্টগ্রাম জেলা প্রশাসকের ২০২৩ সালে ২৩ লক্ষ বৃক্ষরোপন কার্যক্রমের অংশ হিসেবে মিরসরাই উপজেলা প্রশাসনের উদ্যোগে পুরো মিরসরাইয়ে ইতিমধ্যে ২ লক্ষ ২৫ হাজার বৃক্ষরোপন করা হয়েছে। গত ১ আগস্ট করেরহাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ৫০ হাজার এবং একইদিন হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ২৫ হাজার গাছের চারা বিতরণ ও রোপন কর্মসূচীর শুভ সূচনা করা হয়। সর্বশেষ ১৪ সেপ্টেম্বর জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দেড় লক্ষ গাছের চারা বিতরণ ও রোপন করা হয়েছে। আমি সবুজ মিরসরাই গড়তে ‘গাছ লাগাই পরিবেশ বাঁচাই, সবুজে সাজাই মিরসরাই’-এই শ্লোগান বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছি।’  মিরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মকে নিরাপদ রাখতে প্রচুর পরিমাণ গাছ লাগাতে হবে। তাই চট্টগ্রাম জেলা প্রশাসকের উদ্যোগে পুরো চট্টগ্রামে ২০২৩ সালে ২৩ লাখ গাছের চারা লাগানোর যে উদ্যোগ নিয়েছে আমি এই উদ্যোগেকে স্বাগত জানাই।


আরও খবর



পোরশায় জলবায়ু পরিবর্তন বিষয়ক গণসচেতনতামূলক নাটক প্রদর্শন

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা খ্রীস্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ(সিসিডিবি) পিসিআরসিবি-২ প্রকল্প কর্তৃক "জলবায়ু পরিবর্তন বিষয়ে গণসচেতনতামূলক" নাটক প্রদর্শন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সংস্থার উপজেলা সমন্বয়কারী স্টিভ রায় রুপন এর সভাপতিত্বে উপজেলার ছাওড় প্রাথমিক বিদ্যালয় মাঠে উক্ত নাটক প্রদর্শন করা হয়। জলবায়ু পরিবর্তনে অভিযোজন ও প্রশমনসহ বিভিন্ন করণীয় সম্পর্কে নাটকে উপস্থাপন করা হয়। নাটক শেষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেনী পেশার ৪শতাধীক মানুষ ও সিসিআরসির সদস্য সহ প্রকল্পের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


আরও খবর



হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। সেই সাথে বন্দর অভ্যন্তরের সকল ধরনের কার্যক্রমও বন্ধ রয়েছে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বুধবার সকাল ১০ টায় বিষয়টি বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের বন্দর বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম সুইট।

তিনি জানান মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে সরকারী ছুটি থাকায় হিলি কাস্টমসের সব কার্যক্রম বন্ধ রয়েছে। এরফলে দু’দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বাণিজ্যসহ বন্দরের সব কার্যক্রম বন্ধ রয়েছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে পুনরায় বন্দর দিয়ে দুদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্যসহ বন্দরের সব কার্যক্রম চালু হবে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আশরাফুল ইসলাম বলেন, হিলি বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।


আরও খবর



রেলওয়ের জমি,কোয়ার্টার ওপানির পাম্প দখল অব্যাহত,রেলকর্তৃপক্ষ নিশ্চুপ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | ৭২জন দেখেছেন

Image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুরে রেলওয়ের জমি, কোয়ার্টার ও পনির পাম্প রক্ষণাবেক্ষণের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তার ঘুষ বাণিজ্যের কারণে রেলওয়ের কোয়ার্টার ও ভবনসংলগ্ন জমি দখল করে স্থাপনা নির্মাণ কাজ চলছেই। একই সাথে পানির পাম্প ও দখল করে সেখানে স্হাপনা নির্মাণ অব্যাহত রয়েছে।  এই দপ্তরের উপসহকারী প্রকৌশলী রেলওয়ে জমিতে স্থাপনাকারীদের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ নিয়ে থাকেন বলে দখলদারদের বিরুদ্ধে অভিযোগ দিয়েও মিলছে না কোনো প্রতিকার। এতে সৈয়দপুর রেলবিভাগ হারাচ্ছে পুরোনো দিনের ঐতিহ্য। যার ফলে প্রায় প্রকাশ্যেই চলছে কোয়ার্টারসহ কোয়ার্টার ভেঙে ঘরবাড়ি নির্মাণ,ভবনসংলগ্ন জমি দখল করে স্থাপনা নির্মাণ কাজ ও পানির পাম্প দখল। গত ৫০ বছরে সৈয়দপুর রেল বিভাগ দখল হারিয়েছে প্রায় সারে ৪ শত একর সম্পত্তি ও ১২৩৮কোয়ার্টার।

পার্বতীপুর ৭ নং রেলওয়ের কাছারি ফিল্ড কানুনগো সাজ্জাদ হোসেন দখলের সত্যতা স্বীকার করে বলেন, তৎকালীন রেল কর্তৃপক্ষ এ শহরে রেলকে ঢেলে সাজাতে প্রায় ৮৫০ একর ভূসম্পত্তি অ্যাকুয়ার করে নেন। ১৮৭০ সাল থেকে ১৯৭০ সাল পর্যন্ত রেলওয়ের এসব অ্যাকুয়ারকৃত জমি সুরক্ষিত ছিল। এরপর থেকে শুরু হয় রেলওয়ের জমি দখল বিক্রয়। যেসব জমি বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের নামে খতিয়ান ভুক্ত বা দখল হয়েছে,সেগুলির রেকর্ড সংশোধনী মামলা ও দখলদার উচ্ছেদের জন্য কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হয়েছে। 

রেলওয়ে কারিগরি পরিষদের কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান জানান,  সংশ্লিষ্ট দপ্তরের কজন কর্মকর্তার ঢিলামি ও সেলামী নেয়ার কারণে ২০২৪ সাল পর্যন্ত প্রায় সারে ৪ শত একর জমি ও প্রায় ১২৩৮ কোয়ার্টার বেদখলে চলে যায়। দখলবাজরা ওই কজন রেল কর্মকর্তা রেলের জমি দখল বিক্রয় কারিদের সেলামি নিয়ে লাখ লাখ টাকার মালিক হলেও রেল বিভাগ দখল হারিয়েছে ৪২৭ একর সম্পত্তি ।

শহরের মুন্সিপাড়ার ইসলামিয়া স্কুল সংলগ্ন তন্ময় নামের এক ব্যাক্তি বলেন,ওই এলাকার ফটিক নামের এক ব্যক্তি রেলওয়ের কোয়ার্টার ভেঙে ও পতিত জমিতে একাধিক স্থাপনা নির্মাণ করেছেন এবং তার ছত্র ছায়ায় আশপাশ এলাকায় প্রায় অর্ধশতাধিক স্থাপনা নির্মাণ হয়েছে। এসব বিষয়ে অভিযোগ দিয়েও সংশ্লিষ্ট কর্মকর্তার পকেট ভারী হওয়ায় প্রতিকার বা লাভবান হয়নি অভিযোগকারীসহ রেল বিভাগ। 

জানতে চাইলে ফটিক নামের ব্যাক্তিটি বলেন,মুন্সিপাড়ার কেউই কোয়ার্টার ভেংগে ঘরবাড়ি বানাতে রেলওয়ের লাইসেন্স বা অনুমতি নেয়নি। সবাই যেভাবে ঘরবাড়ি বানাচ্ছেন,আমিও সেভাবেই নির্মান করছি।

 এ ছাড়া শহরের রেললাইনের দুপাশ, ড্র্রেনসংলগ্ন এলাকা ও অফিসার্স কলোনি, রসুলপুর হাওয়াদ পাড়াও গার্ডপাড়া এলাকায় রেলওয়ের জমি দখল করে স্থাপনা নির্মাণ কাজ চলছেই। একই সাথে বানিজ্যিক বরাদ্দের কাগজ দেখিয়ে পানির পাম্প দখল করে সেখানে নির্মান হচ্ছে পাকা দোকানপাট। 

স্থানীয়রা বলেন , সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের আঙুল ফুলে কলাগাছ হলেও রেল বিভাগ যেমন লোকসান ভুগছেন তেমনি অভিযোগকারীরা দখলদারদের হাতে লাঞ্ছিত হচ্ছেন। তারা বলেন, বাস্তুহারার নামে সৈয়দপুরের কোটি কোটি টাকার মালিকরাও রেলের জমি দখল করে বহুতল ভবন ও মার্কেট নির্মাণ করেছেন। বাস্তুহারাদের বাদ দিয়ে রেলওয়ের ঐতিহ্য রক্ষায় দখল হওয়া সব জমি উদ্ধার করে অপ্রয়োজনীয় সব জমি বিক্রি করা হলে সে টাকা দিয়ে পদ্মা সেতুর মতো সেতু নির্মাণের অর্ধেক অর্থ জোগান দেওয়া সম্ভব বলে মন্তব্য করেন তারা।

শহরের মিস্ত্রি পাড়া মোড়ের বাবু নামের এক ব্যাক্তি বলেন, সেখানকার পানির পাম্প সংলগ্ন কিছু জমি বরাদ্দের জন্য শহীদ সন্তান শেখ জামিল ও নিয়াজ আহমেদ বাবলু পাকশি রেলবিভাগে আবেদন করেন। কিন্ত সেখানে পানির পাম্প বরাদ্দ দেয়া হয় না বলে জানানো হয়। এর পরপরই ঈদের আগে রমজান মাসে সরকারি বেসরকারি সব অফিস আদালত বন্ধ হয়ে যায়। ছুটি শেষে অফিস খোলার আগেই বাবলু নামের ওই যুবদল নেতা বানিজ্যিক বরাদ্দের কাগজ দেখিয়ে পানির পাম্পটি দখল নিয়ে স্হাপনা নির্মাণ কাজ শুরু করে দেন। তিনি আরো বলেন,শেখ জামিল হলেন শহীদ সন্তান। কিন্তু এরপরেও তাঁকে বরাদ্দ না দেয়ায় অভিযোগ দেয়া হয় স্হানীয় উপসহকারী প্রকৌশলীর দপ্তরে। কিন্তু ওই দপ্তরের উপসহকারী আবাসিক প্রকৌশলী সরিফুল ইসলাম  ঘটনাস্থল প্রদর্শন করার পরও কার্যকর কোন পদক্ষেপই নেননি। একজন যুবদল নেতা কিভাবে রেলওয়ের পানির পাম্প ও জমি বরাদ্দ পায়, এবং তার বিরুদ্ধে কিসের স্বার্থে ব্যবস্হা নেয়া হচ্ছে না সেটি ভাবার বিষয়। বিষয় টি তদন্ত সাপেক্ষে ব্যবস্হা নেয়ার জোড় দাবী জানান তিনি। 

বিষয়টি নিয়ে সৈয়দপুর রেলওেয়ের উপসহকারী প্রকৌশলী সরিফুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল যাই, সেখানে নিয়াজ আহমেদ প্রথমে মোবাইল কোর্টের মাধ্যমে রাজস্ব প্রদানের কাগজ দেখান, এটাকেই তিনি লাইসেন্স মনে করেন। পরে তার বরাদ্দের কাগজ চাইলে  স্হাপনা নির্মাণের একটি বানিজ্যিক লাইসেন্স প্রদর্শন করেন। তিনি আরো বলেন, যেহেতু জায়গাটি রেলওেয়ের এবং সেখানে পানির পাম্প বিদ্যমান,সেহেতু যদি লাইসেন্স দেয়া হয়, তাহলে সেটি বাতিল করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ষ্টেট বিভাগ পাকশির বিভাগীয় প্রধানের কাছে লিখিতভাবে জানানো হয়েছে। যতক্ষণ পর্যন্ত লাইসেন্স বাতিল করে পাম্প টি রেলওয়ের নিজ দখলে নিতে পারবো না, ততক্ষণ পর্যন্ত ক্ষান্ত হবেন না।  একই সাথে বেদখল হয়ে যাওয়া ভুসম্পত্তি দখলে নেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান তিনি। 


আরও খবর



মাগুরার আড়পাড়ায় ছাত্রদলের উদ্যোগে স্যালাইন ও পানি বিতরণ

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৩ মে ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:সারাদেশের সাথে মাগুরায় তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবনে স্বস্তি ফিরে আনার ক্ষুদ্র প্রচেষ্টায়, শালিখা উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে আড়পাড়া বাজারে বুধবার দুপুরে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন শালিখা উপজেলা বি.এন.পি'র সদস্য সচিব মনিরুজ্জামান চকলেটসহ মাগুরা জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ফারদিন সুমন, শালিখা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সদস্য ফিরোজ আহমেদ,আড়পাড়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি তানভীর হাসান , সাধারণ সম্পাদক আব্দুল্লাহ, তালখড়ি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মনিরুল ইসলাম শ্রমিক নেতা, জামাল হোসেন, যুবনেতা রানা মোল্লা, আড়পাড়া ডিগ্রী কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রমজান সহ বিভিন্ন অংগসংগঠনএর নেতৃবৃন্দ। 


আরও খবর



নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিলেন

প্রকাশিত:শুক্রবার ১০ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় আসন্ন ৬ষ্ঠ পর্যায়ে আগামী ৫ জুন উপজেলা পরিষদ নির্বাচনে আজ বৃহসপতিবার (০৯/০৫) মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ৯ জন,ভাইস চেয়ারম্যান(পুরুষ)পদে ৯জন,ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৪ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে-সিরাজুল ইসলাম ফেরদৌস(আওয়ামীলীগ),কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটু(আওয়ামীলীগ), মোহাম্মদ শাহ আলম (আওয়ামীলীগ), মোঃ ফারুক আহমেদ (বিএনপি সমর্থক),এইচ এম আল আমিন আহমেদ (আওয়ামীলীগ),আবদুল মতিন(দলীয় পরিচয় জানা যায়নি) ,মোহাম্মদ হাবিবুর রহমান (আওয়ামীলীগ),মোহাম্মদ মনিরুজ্জামান মনির (আওয়ামীলীগ),মোছাম্মৎ নুরুন্নাহার বেগম(আওয়ামীলীগ)। 

২১ ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩২ হাজার ৩১০জন।মনোনয়ন পত্র জমা শেষে বিকেলে রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবদুল্লা আল মামুন সাংবাদিকদের এ তথ্য জানান।


আরও খবর