Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাপে কেটেছে সালমান খানকে

প্রকাশিত:Sunday ২৬ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৬০জন দেখেছেন
Image

অনলাইন ডেস্ক: বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খানকে সাপে কেটেছে। আজ রোববার ভোরে মহারাষ্ট্রের রাইগাদ জেলার প্যানভেলে তার বিলাসবহুল খামারবাড়িতে এ ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে, টাইমস অব ইন্ডিয়াসহ একাধিক গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, আজ সকালে সাপে কেটেছিল সালমান খানকে। এর পর চিকিৎসার জন্য মুম্বাইয়ের এম জি এম হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলিউড ভাইজানকে। সকাল ৯টায় হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হয়। বর্তমানে ভালো আছেন এই অভিনেতা।

যে সাপটি সালমান খানকে কেটেছিল, সেটির বিষ নেই বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, আগামীকাল ২৭ ডিসেম্বর ৫৬ বছরে পা রাখছেন সালমান খান। জন্মদিন উপলক্ষে ওই খামারবাড়িতে অবস্থান করছেন এই বলি-সুপারস্টার। বিশাল এলাকার বাড়িটি জঙ্গলে ঘেরা। সেখানে নানা জাতের গাছ-গুল্ম, পশু-পাখি আছে।


আরও খবর



প্রতারক লিটনের বিরোদ্ধে রবিউলের ১২ লক্ষ টাকা আত্মসাতের আরো এক মামলা

প্রতারক লিটনের বিরোদ্ধে রবিউলের ১২ লক্ষ টাকা আত্মসাতের আরো এক মামলা

প্রকাশিত:Saturday ২২ January 20২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১১৫জন দেখেছেন
Image

পর্ব -৩

মোঃ আব্দুল হান্নানঃ৷

ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা সদরের বাসিন্দা মৃত আব্দুল গাফ্ফারের ছেলে Rab এর হাতে গ্রেপ্তার হওয়া প্রতারক মোঃ লিটন (৩৫) এর বিরোদ্ধে ১২ লক্ষ টাকা আত্মসাতের আরো একটি প্রতারনার মামলার সন্ধান পাওয়া গেছে।বাদী গুনিয়াউক ইউনিয়নের চিতনা গ্রামের প্রবাসী মোঃ রবিউল মিয়া।

বাদী ও মামলা সুত্রে জানা গেছে,প্রতারক লিটন ২০১৫ সালের ২৩ আগষ্ট প্রবাসী রবিউলের নিকট নাসিরনগর সদরে ৩ শতাংশ জায়গা ১৫ লক্ষ টাকা বিক্রি করে উপস্থিত স্বাক্ষীদের সামনে ৩ শত টাকা মুল্যের ননজুডিশিয়াল ষ্ট্যাম্পে স্বাক্ষর করে ১২ লক্ষ টাকা গ্রহন করে।বাকী ৩ লক্ষটাকা জমি রেজিষ্টারির দিনে বুঝে নিয়ে রেজিষ্টারী করে দেয়ার কথা হয়।পরবর্তীতে রবিউল জমি রেজিষ্টারী করার কথা বললে দেম দিচ্ছি বলে ঘুড়াইতে থাকে।এক পর্য্যায়ে রবিউলের কাছে জমি বিক্রি করছে না বলে জানিয়ে দেয়।একপয্যার্য়ে লিটন ও তার ছোটভাই সাংবাদিক মনির মিলে রাস্তায় ফেলে রবিউলকে মারপিট করে।এমনকি রবিউলের নামে মিথ্যা মামলা দিয়ে রবিউলকে জেলেও পাঠায়।


অবশেষে নিরুপায় হয়ে রবিউল প্রতারক লিটনের বিরোদ্ধে ব্রাক্ষণবাড়িয়ার বিজ্ঞ আদালতে অর্থ আত্মসাতের মামলা দায়ের করে।বর্তমানে লিটনের বিরোদ্ধে রবিউলের দায়ের করা মামলাটি আদালতে  বিচারাধীন রয়েছে বলে জানা গেছে।


-খবর প্রতিদিন/ সি.বা              


আরও খবর



নাসিক নির্বাচনে করোনা হিরো খোরশেদ আবারও কাউন্সিলর নির্বাচিত হয়েছেন

নাসিক নির্বাচনে করোনা হিরো খোরশেদ আবারও কাউন্সিলর নির্বাচিত হয়েছেন

প্রকাশিত:Monday ১৭ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯৯জন দেখেছেন
Image


নাজমুল হাসানঃ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে আবারও কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সেই করোনাযোদ্ধা মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। ঠেলাগাড়ী প্রতীকে তিনি ভোট পেয়েছেন ১৩ হাজার ৭৯২টি। অন্যদিকে প্রতিদ্বন্দ্বী রেডিও প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১ হাজার ২২টি। আজ রবিবার এই ফলাফল জানা যায়। 


সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল ৪টায়।নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে ১২৭৭০ ভোট বেশি পেয়ে চতুর্থ বারের মত নাসিকের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হন খোরশেদ। মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আল্লাহ রাব্বুল আল-আমীনের দরবারে শোকরিয়া ও ১৩নং ওয়ার্ডবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।


করোনা পরিস্থিতিতে সেবামূলক কাজ করে আলোচনায় আসেন কাউন্সিলর খোরশেদ। করোনায় মরদেহ দাফন করতে টিম গঠন করেন তিনি। তার এ উদ্যোগ দেশ ব্যাপি প্রশংসিত হয়।মাকছুদুল আলম ‘করোনা হিরো’ নামে পরিচিত। এর আগে ২০০৩ সালেও কমিশনার নির্বাচিত হয়েছিলেন তিনি।


সি.বা নিজস্ব প্রতিবেদক                   


আরও খবর



মিমের বিয়ে : অভিনেতা-অভিনেত্রী ও পরিচালক সবারই করোনা

প্রকাশিত:Saturday ১৫ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৬০জন দেখেছেন
Image

বিনোদন ডেস্ক: রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে গত বছরের ১০ নভেম্বর কুমিল্লার ছেলে ব্যাংক কর্মকর্তা সনি পোদ্দারের সঙ্গে বিয়ে করেছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ওই বিয়েতে দুই পরিবারের সদস্য ছাড়াও হাজির ছিলেন শোবিজ অঙ্গনের নির্মাতা ও শিল্পীরা। ইতিমধ্যে তাদের মধ্যে কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অভিনেতা-অভিনেত্রী যেমন আছেন, তেমনি আছেন মডেল আর পরিচালকও।

জানা গেছে, মিমের বিয়ের অনুষ্ঠানিকতা শেষে বাসায় ফেরার পর কেউ হালকা জ্বর ও কাশি অনুভব করেন। কেউবা কয়েক দিন কেটে যাওয়ার পর টের পান করোনার উপসর্গ বয়ে বেড়াচ্ছেন। এরপর হাসপাতালে পরীক্ষা করে জানতে জানতে পারেন, করোনা পজিটিভ।

আজ শনিবার সকালে জানতে পারেন লাক্স তারকাখ্যাত অভিনেত্রী ও মডেল ফারিয়া শাহরিন করোনায় আক্রান্ত। এই মডেল আর অভিনয়শিল্পীও মিমের বিয়েতে হাজির হন। নিজের করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিজেই ফেসবুক পোস্টে জানিয়েছেন তিনি। সেখানে সবার কাছে দোয়াও চেয়েছেন এই অভিনেত্রী।

ফারিয়া বলেন, ‌‌‘কয়েক দিন ধরে আমার জ্বর, কাশি ও নিশ্বাস নিতেও সমস্যা হচ্ছিল। এরপর সন্দেহ থেকে করোনা টেষ্ট করাই। আজ টেষ্টের রেজাল্ট পেলে জানতে পারি, পজিটিভ।’

ফেসবুকে ভক্ত-শুভাকাঙ্ক্ষী সবার প্রতি আহ্বান জানিয়ে ফারিয়া বলেন, ‘প্লিজ, সবাই পাবলিক গ্যাদারিংয়ে যাওয়া বন্ধ করেন। মাস্ক পরেন, আমার মতো ওভার কনফিডেন্ট হয়ে যাইয়েন না যে আপনি করোনার চেয়ে বেশি পাওয়ারফুল, তাইলে কিন্তু শেষ। প্লিজ প্লিজ প্লিজ, দরকার ছাড়া কেউ ঘর থেকে বের হইয়েন না। বিয়ের মৌসুম বুঝলাম, তাই বলে বিয়ে খাইতে গিয়ে মইরেন না। আমি অনেক কষ্ট পাচ্ছি। আমার মতো কেউ কষ্ট যাতে না পায়, তাই অনুরোধ করছি। এইবারের করোনা খুব দ্রুত ছড়াচ্ছে। তাই নিজের পরিবার, বাচ্চাকাচ্চাদের কথা ভেবে নিরাপদে থাকেন।’

খোঁজ নিয়ে জানা গেছে, মিমের বিয়ে ও গায়ে হলুদ অনুষ্ঠানে যাওয়ার পর যারা করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে ফারিয়া ছাড়াও আছেন মডেল ও অভিনয়শিল্পী সজল, মিলা হোসেন এবং পরিচালক মাবরুর রশিদ বান্নাহ। এর মধ্যে করোনা আক্রান্তের কারণে মিলাকে যুক্তরাষ্ট্রে যাওয়ার ফ্লাইট বাতিল করতে হয়েছে।

এদিকে, বর সনি পোদ্দার করোনায় আক্রান্ত হওয়ার কারণে হানিমুনে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছেন মিম। চার দিনের জন্য ১১ জানুয়ারি তাদের দুজনের মালদ্বীপের উদ্দেশে বাংলাদেশ ছাড়ার কথা ছিল। কিন্তু ৯ জানুয়ারি করোনা পরীক্ষার ফলাফল হাতে পেয়ে জানতে পারেন, সনি পোদ্দার করোনা পজিটিভ।

এদিকে অভিনেত্রীর বাবা বীরেন্দ্রনাথ সাহাও করোনা পজিটিভ। একই সময়ে বর ও বাবার করোনা পজিটিভ হওয়ার কারণে এবং দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় আজ ১৫ জানুয়ারির অনুষ্ঠানও আপাতত স্থগিত করেছেন মিম।


আরও খবর



দেশের উন্নয়ন ও মানবসেবায় অবদান রাখতে সবাইকে চেয়ারম্যান-মেম্বার হতে হয় না: স্থানীয় সরকার মন্ত্রী

দেশের উন্নয়ন ও মানবসেবায় অবদান রাখতে সবাইকে চেয়ারম্যান-মেম্বার হতে হয় না: স্থানীয় সরকার মন্ত্রী

প্রকাশিত:Friday ০৭ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১৩১জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিবেদক 

মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে এবং দেশকে উন্নত-সমৃদ্ধকরণে অবদান রাখতে সবাইকে মেম্বার-চেয়ারম্যান হতে হয় না বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।


মেম্বার-চেয়ারম্যান না হলে কারো জীবন ব্যর্থ হয়ে যাবে এমনটি ভাবা ঠিক নয়। জনপ্রতিনিধি না হয়েও মানসিকতা এবং দেশপ্রেম থাকলে দেশের উন্নয়নে অবদান রাখা যায় বলেও মন্তব্য করেন মন্ত্রী।


আজ রাজধানীর জাতীয় প্রেসক্লাবে কুমিল্লা সাংবাদিক ফোরাম ঢাকার (সিজেএফডি) দ্বি বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, আমাদের মধ্যে শ্রেণীভেদ আছে, পেশার ভিন্নতা, ধর্মীয় ও বর্ণের পার্থক্য আছে।  ভিন্নতা থাকতে পারে কিন্তু আমরা মানুষ। যার যা প্রাপ্য সম্মান তাকে দিতে হবে। সকল পেশার প্রতি সম্মানবোধ রাখা উচিত। দেশের উন্নয়নে কাউকে হেয় করার সুযোগ নেই। কাউকে বাদ দিয়ে উন্নত দেশ গড়া সম্ভব নয়। তাই সব ভেদাভেদ ভুলে দেশের উন্নয়নে একসঙ্গে কাজ করতে হবে।


তিনি জানান, স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে শক্তিশালী এবং যুগোপযোগী করতে জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ, পৌরসভা এবং সিটি কর্পোরেশনের আইনে সংশোধন আনা হচ্ছে। ইতোমধ্যে জেলা পরিষদ এবং পৌরসভার খসড়া সংশোধনী মন্ত্রিপরিষদে পাশ হয়েছে।

তিনি আরও জানান, পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা-সিইও নিয়োগ প্রদান নিয়ে সমালোচনা হলেও এই নিয়োগের ফলে নিয়োগকৃত পৌরসভায় রাজস্ব আদায়ে ব্যাপক পরিবর্তন আসছে। মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের মাত্র ৩৮ টি পৌরসভা কর্মচারীর বেতন দিতে পারতো উল্লেখ করে মন্ত্রী বলেন, বিভিন্ন উদ্যোগের ফলে এখন অধিকাংশ পৌরসভা কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করছে।


ঢাকার চারপাশে নদীর দখলমুক্ত, দূষণরোধে এবং নাব্যতা ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত মন্ত্রিসভা কমিটির সভাপতির দায়িত্ব পালনের কথা উল্লেখ করে মোঃ তাজুল ইসলাম জানান, ঢাকা শহরে অনেক নদী ও খাল বেদখল হয়ে গেছে। সেগুলো উদ্ধারে দুই সিটি কর্পোরেশন এবং বিআইডব্লিউটিএ অভিযান চালাচ্ছে। অনেক উদ্ধারও করা হয়েছে।


এপ্রসঙ্গে তিনি আরও বলেন, কল্যাণপুরে ওয়াটার রিটেনশন পন্ডের জন্য রাখা ১ শো ৭৩ একর জায়গার মধ্যে মাত্র সাড়ে তিন একর জায়গা ছাড়া বাকি সব দখল করে ঘর বাড়ি তৈরি করা হয়েছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জায়গা দখল মুক্ত করার জন্য সিটি করপোরেশনকে নির্দেশ প্রদান করা হয়েছে। 


ড্যাপ প্রসঙ্গে তিনি বলেন, ২০২১ সালের প্রথম দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ডিটেইল এরিয়া প্ল্যান (ড্যাপ) এর আহ্বায়ক করেন। গত এক বছর করোনার সংকটেও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে সেমিনার ও মতবিনিময় করেছি। নানান সমস্যা সমধান করে সর্বশেষ ৩০ ডিসেম্বর মন্ত্রিসভা কমিটি চুড়ান্ত করে। এখন গ্যাজেটের অপেক্ষায় রয়েছে।


মো. তাজুল ইসলাম বলেন, সারা দেশের ন্যায় কুমিল্লাতেও ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। বেশ কিছু উন্নয়ন প্রকল্প নেয়া হয়েছে। এগুলো বাস্তবায়িত হলে বৃহত্তর কুমিল্লার ব্যাপক পরিবর্তন আসবে। কুমিল্লার উন্নয়নের জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। কুমিল্লা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে আধুনিক ও দৃষ্টিনন্দন শহরে পরিণত করতে সবাইকে ভূমিকা রাখতেও বলেন মন্ত্রী।


তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের হৃদয়কে জয় করেছিলেন বলেই তাঁর ডাকে সাড়া দিয়ে জীবন বাজি রেখে লাখো বাঙালি এদেশের স্বাধীনতার জন্য লড়াই-সংগ্রাম করেছে। বঙ্গবন্ধুকে হত্যা করায় তিনি তাঁর স্বপ্ন পূরণ করতে না পারলেও যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।



কুমিল্লা সাংবাদিক ফোরামের জন্য ঢাকায় একটি অফিস স্থাপনের সাথে একমত পোষণ করে পাশে থাকার ঘোষণা দেন মন্ত্রী। এই অফিস জ্ঞান চর্চার কেন্দ্রবিন্দু হবে বলেও মন্তব্য করেন তিনি।


সিজেএফডির ভারপ্রাপ্ত সভাপতি শরীফুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাংবাদিক নেতা শওকত মাহমুদ, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, সিজেএফডির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন,  সাবেক সভাপতি মাহমুদুর রহমান খোকন, সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



ডেমরা যাত্রাবাড়ি এলাকায় ইটিপিবিহীন শিল্প প্রতিষ্ঠান পরিবেশের জন্য মারাত্বক হুমকি

ডেমরা যাত্রাবাড়ি এলাকায় ইটিপিবিহীন শিল্প প্রতিষ্ঠান পরিবেশের জন্য মারাত্বক হুমকি

প্রকাশিত:Tuesday ১৮ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৬৮জন দেখেছেন
Image


সোহরাওয়ার্দীঃ

রাজধানীর ডেমরা যাত্রাবাড়ি এলাকার ডগাইর ছোট মুরগীর ফার্ম এলাকায় পরিবেশ অধিদপ্তরে দায়সারা আবেদন করেই  ইটিপিবিহীন প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে বিসমিল্লাহ ওয়াশিং প্লান্টের মালিক গোলাম সারোয়ার খান।সরেজমিন অনুসন্ধান করে দেখাগেছে প্রতিষ্ঠানটিতে বড়ধরনের একটি শেড ভাড়া নিয়ে পরিবেশ ছাড়পত্র না নিয়েই কারখানা স্থাপন করে ব্যবসা পরিচালনা করছে গোলাম সারোয়ার।


বিসমিল্লাহ ওয়াশিং প্লান্ট ছারাও ডেমরা এলাকার বেশ কিছু ডাইং কারখানা ও ওয়াশিং প্লান্ট গড়ে উঠেছে যেগুলোতে পরিবেশ ছাড়পত্র নেই এমন কি ইটিপি নেই।যাত্রাবাড়ি এলাকার ৬৫ নং ওয়ার্ডের ইসলাম নগর হেদায়তুল্লাহর বাড়ির ভাড়াটিয়া রুবেলের ওয়াশিং কারখানা এবং স্বপন মিয়ার আবাসিক বাড়ির মধ্যে চলছে রবির কারখানা।


এসব কারখানাতে তিতাসের বৈধ কোন সংযোগ নেই বলেও জানাগেছে।একদিকে তিতাসের অবৈধ গ্যাস লাইনের সংযোগ অন্যদিকে তরল মিশ্রিত ক্যামিকেলের পানি বাইরে নির্গত হওয়ায় চরম স্বাস্থ্যঝুকিতে রয়েছে স্থানীয় বাসিন্দারা।এসব কারখানায় বিষাক্ত রাসায়নিকের ব্যাবহার রয়েছে এবং অনুসন্ধানে পাওয়াগেছে নানা লোমহর্ষক তথ্য।অবৈধ কারখানাগুলো প্রতিষ্ঠা করে সরকারী নিয়মনীতি তোয়াক্কা না করে পরিবেশেরদিক বিবেচনা না করেই সরকারী প্রশাসনকে চোখে ধুলো দিয়ে রাতারাতি লক্ষ লক্ষ টাকা রোজগার করছে তারা।


এসব অবৈধ পরিবেশ ছারপত্র বিহীন প্রতিষ্ঠানের মালিকদের সাথে কথা বললে তারা জানায়,"আমরা পরিবেশ অধিদপ্তরে ইটিপি স্থাপনের জন্য এবং পরিবেশ ছারপত্র পাওয়ার জন্য আবেদন করেছি"।এসব অবৈধ কলকারখানাগুলোর বিষয়ে কথা বললে পরিবেশ অধিদপ্তেরের সহকারী পরিচালক (ঢাকা মহানগর কার্যালয়) মুক্তাদির হাসান এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান,"বিসমিল্লাহ ওয়াশিং প্লান্ট নামক একটি প্রতিষ্ঠান পরিবেশ অধিদপ্তরে ছাড়পত্রের জন্য আবেদন করে,আমরা তাদের কে সেখানে সুযোগ সুবিধা বিদ্যমান না থাকায় ছারপত্র দিতে অপারগতা প্রকাশ করি এবং তিন মাসের মধ্যে কারখানাটি অন্যত্র সরিয়ে নিতে পরামর্শ দেই"।তিনি আরো বলেন তরল বর্জ্য নির্গত হয় এমন কোন প্রতিষ্টান ইটিপি ছারা পরিচালনা করতে পারবেন না।

পরিবেশ অধিদপ্তরের জনবল কম থাকায় সব সময় অভিযান পরিচালনা করতে তাদের হিমশিম খেতে হয় বলেও তিনি জানান।


আরও খবর