Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম

সাংবাদিক নাদিম হত্যা: চেয়ারম্যান বাবুসহ ১৩জনের রিমান্ড মঞ্জুর

প্রকাশিত:রবিবার ১৮ জুন ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৩২৭জন দেখেছেন

Image
লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি:জামালপুরের বকসীগঞ্জে সাংবাদিক নাদিম হত্যা মামলায় চেয়ারম্যান মাহমুদুল হাসান বাবুকে ৫দিন ৬ আসামীকে ৪দিন ও ৬ আসামীকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছে বিজ্ঞ আদালত। রোববার (১৮ জুন) জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এ রিমাণ্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত আসামি হলেন- মাহমুদুল হাসান বাবু মো. গোলাম কিবরিয়া সুমন, মো. মিলন, মো. তোফাজ্জল, আইনাল হক,কফিল উদ্দিন,ফজলু মিয়া,মো. শহিদ, মকবুল,মো. ওহিদুজ্জামান,রেজাউল করিম,মনিরুজ্জামান ও জাকিরুল ইসলাম।

উল্লেখ্য, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার সাধুপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদ আলম বাবুকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে হত্যাকাণ্ডের শিকার হন বাংলানিউজের জামালপুর জেলা ও ৭১ টিভি উপজেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিম। 

গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি পৌঁছালে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে সাংবাদিক নাদিমকে পিটিয়ে মারাত্বক জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাতে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা ৩টার দিকে তিনি মারা যান। 

আরও খবর



কুমিল্লায় বাস উল্টে নিহত ৫, আহত ১০

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শুক্রবার (১৭ মে) সকালে কুমিল্লার চৌদ্দগ্রামের রসুলপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে পাঁচজন নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ১০ জন।

সকালে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

বিস্তারিত আসছে....


আরও খবর



নবীনগরে চেয়ারম্যান প্রার্থী কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটোর গণসংযোগ

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন আসছে আগামী ৫ জুন ব্রাহ্মণবাড়িয়া নবীনগর  উপজেলা পরিষদ নির্বাচকে সামনে রেখে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। 

১৯৭০ সালের জাতীয় সংসদ সদস্য কাজী আকবরউদ্দিন সিদ্দিক সাবেক এমপির, 

শ্রীরামপুর গ্রামের সুযোগ্য সন্তান  চেয়ারম্যান প্রার্থী  কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটো , নবীনগর  উপজেলার

২১ ইউনিয়ন ও ১টি পৌরসভার  সাধারন ভোটারদের সঙ্গে নিয়মিত গণসংযোগ করছেন। এরই ধারাবাহিকতায় শনিবার বিকেলে বিদ্যাকুট, মেরকুটা ও কুড়িঘর বাজারে সাধারন ভোটারদের সঙ্গে গণসংযোগ মতবিনিময় ও দোয়া প্রার্থনা করেন তিনি ।

আগামী ২০মে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেয়া হবে, তার আগেথেকেই তিনি মাঠে গণসংযোগ ও প্রাচার-প্রচারনা চালাতে দেখা যাচ্ছে। কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটো , তিনি  ভোটারদের আকৃষ্ট করতে ভোটারদের সাথে কুশল বিনিময় করে দোয়া কামনা করে ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন। বিভিন্ন হাট-বাজারে চায়ের দোকানে যেয়ে কুশল বিনিময় ও লিফলেট বিতরণ  করছেন। 

এ সময় উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটো বলেন, আমি অতীতে এই নবীনগর উপজেলার মানুষের সঙ্গে সুখে-দুঃখে ছিলাম, বর্তমানে আছি, আগামীতেও থাকবো। 

চেয়ারম্যান পদপ্রার্থী কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে স্মাট বাংলাদেশ। সদর উপজেলাকে স্মাট উপজেলায় পরিনত করার লক্ষ্যে আমার চেষ্টা সব সময় অব্যাহত থাকবে। 

এছাড়াও সকলের স্বাস্থ্য সেবা নিশ্চিত, খাদ্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা করবো। আর নারী নির্যাতন রোধ, সন্ত্রাস মুক্ত, বেকার সমস্যা সমাধাণ, রাস্তা-ঘাটের উন্নয়নসহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নমূলক কাজ করবো। আর নবীনগর উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলায় রূপান্তিত করবো। এ জন্য তিনি দলীয় নেতা-কর্মীসহ দলমত নির্বিশেষে সকলের দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

    -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



টাঙ্গাইলের ধনবাড়ীতে ট্রাক অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত,২ আহত,২

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের ধনবাড়ীতে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার জামতলী এলাকায় সড়ক দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন ধনবাড়ী থানার এসআই জাহাঙ্গীর আলম।

নিহতরা হলেন, জেলার ধনবাড়ী থানার পানকাতা গ্রামের মো. আমজাদ আলীর ছেলে বাবুল মিয়া (৪০) এবং ধনবাড়ী উপজেলার বলিভদ্র গ্রামের আজিজুর রহমানের স্ত্রী স্বপ্না আক্তার (৩০)।

এ বিষয় ধনবাড়ী থানার এসআই সবুজ আহমেদ জানান, জামালপুর থেকে ধনবাড়ী আসার সময় অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটো চালক বাবুল ও যাত্রী স্বপ্না নিহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার জামতলী এলাকায় জামালপুরগামী একটি ট্রাক ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার চালকসহ দুজন নিহত হন। আহত হন আরও দু’জন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনার পরপরই ট্রাকটি আটক করলেও চালক পালিয়ে যায়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মা মেয়ের একসাথে এসএসসি পাশ

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১২৩জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর ব্রাহ্মণবাড়িয়াঃএ বছর মা মেয়ে  এক সাথে এস, এস সি পরীক্ষা দিয়ে  পাশ করে তাকলাগিয়ে দিলেন মা।ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নে।চাতলপাড় ইউনিয়ন পরিষদ সদস্য নুরুন্নাহার বেগম (৪৪)ও তার মেয়ে নাসরিন আক্তার মা মেয়ে মিলে এবার এস এস সি পরীক্ষা দিয়ে দু জনই পাশ করেছেন । নুরুন্নাহার একাধারে দুই বারের নির্বাচিত ইউপি সদস্য।নুরুন্নাহার চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়  থেকে জিপিএ  ৪.৫৪ পেয়ে  ও তার  মেয়ে নাসরিন আক্তার জিপিএ  ২.৬৭ পেয়ে এস, এস,সি, পরীক্ষায়  উত্তীর্ণ হয়।

তাদের বাড়ি নাসিরনগর উপজেলার চাতলপাড় গ্রামে। তাদের পাশের খবর শুনে এলাকার মানুষ দলে দলে তাহাদের বাড়িতে ছুটে  আসে ।নুরুন্নাহার কৃতিত্বের সাথে পাশ করায়, পাড়া-প্রতিবেশী, সহপাঠী ও স্কুলের শিক্ষকগণ, পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণ তাকে উৎসাহ দিচ্ছে । ইউপি সদস্য নুরুন্নাহার বেগমের সাথে কথা বললে তিনি জানায়,আমি শত ব্যস্ততার মধ্যেও লেখাপড়া চালিয়ে যাচ্ছি।

আমি এবার কলেজে ভর্তি হব এবং যতদিন বেঁচে থাকব, ততদিন,শিক্ষা, নিয়ে বেঁচে থাকব, আমার ভাই ও স্বামীর সহযোগিতায় আমি লেখাপড়া চালিয়ে যাচ্ছি। আমার একটা সার্টিফিকেটের দরকার ছিল, আল্লাহর রহমতে আমি সেটা অর্জন করতে পেরেছি। শিক্ষার কোন বয়স নাই, যেকোন মানুষ ইচ্ছা করলে যেকোনো বয়সে শিক্ষা গ্রহণ করতে পারে বলে জানান নুরুন্নাহার।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি: নসরুল হামিদ

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী নসরুল হামিদ বলেছেন বর্তমানে দেশে বিদ্যুতের চাহিদার চেয়েও উৎপাদন ক্ষমতা বেশি। চলতি বছরের ৩০ এপ্রিল দেশে সর্বোচ্চ ১৬ হাজার ৪৭৭ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার (৭ মে) বিকেলে জাতীয় সংসদের অধিবেশনে সংসদ সদস্য আব্দুল্লাহ নাহিদ নিগারের লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

নসরুল হামিদ বলেন, বর্তমানে দেশে বিদ্যুতের চাহিদার চেয়েও উৎপাদন ক্ষমতা বেশি। সরকার ২০০৯ সালে দায়িত্ব গ্রহণের পর বিদ্যুৎ খাতের উন্নয়নে তাৎক্ষণিক, স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করে নিবিড় তদারকির মাধ্যমে বাস্তবায়ন করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, জানুয়ারি ২০০৯ থেকে বর্তমান সময় পর্যন্ত ২৬ হাজার ২৪০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হয়েছে। ফলে বিদ্যুতের স্থাপিত ক্ষমতা ক্যাপটিভসহ ৩০ হাজার ২৭৭ মেগাওয়াটে উন্নীত হয়েছে। এ বছরের ৩০ এপ্রিল সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদিত হয়েছে ১৬ হাজার ৪৭৭ মেগাওয়াট।

তিনি জানান, চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদন ক্ষমতায় ঘাটতি না থাকলেও কোভিড-১৯ মহামারি পরবর্তীতে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও বৈশ্বিক জ্বালানি সংকটের কারণে পরিপূর্ণ সক্ষমতায় বিদ্যুৎ উৎপাদন সম্ভব হচ্ছে না। এর ফলে কিছু কিছু স্থানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সাময়িক অসুবিধা হচ্ছে।

এ ছাড়া অত্যধিক গরম ও দেশের কোথাও কোথাও দাবদাহ থাকার কারণে বিদ্যুতের চাহিদা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। চাহিদা বৃদ্ধি পাওয়ায় উৎপাদন বৃদ্ধির ওপরও জোর দেওয়া হচ্ছে বলে যোগ করেন বিদ্যুৎমন্ত্রী। তিনি আশা প্রকাশ করে বলেন, অচিরেই সবাইকে নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিতে সক্ষম হব।


আরও খবর