Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী

প্রকাশিত:Friday ১০ December ২০২১ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৬৫জন দেখেছেন
Image

বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে আপত্তিকর মন্তব্য করে এবার সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। আজ শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক (ডিসি) মো. আব্দুল জলিল।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে মেয়র আব্বাস আলীর সাময়িক বরখাস্ত সম্পর্কিত একটি প্রজ্ঞাপন পেয়েছি। ৮ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি জারি করা হয়েছে। সেখানে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাকে বহিষ্কারের আদেশ দেওয়া হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, কাটাখালী পৌরসভার মেয়র মো. আব্বাস আলীর বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে এবং তিনি গ্রেপ্তার হওয়ায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ সাধারণ মানুষ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। যা পৌরসভার স্বার্থের পরিপন্থী ও প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় বলে প্রতীয়মান হওয়ায় পৌর মেয়রের পদ থেকে তাকে সাময়িক বহিষ্কার করা যুক্তিযুক্ত। স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩১ (১) এর ক্ষমতাবলে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে সাময়িক বরখাস্ত করা হলো।

এর আগে রাজশাহী সিটি করপোরেশনের গেটে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করেন পৌর মেয়র আব্বাস আলী। এরপরই তার বিরুদ্ধে মাঠে নামেন স্থানীয় আওয়ামী লীগ। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পাশাপাশি ১২ কাউন্সিলর তার প্রতি অনাস্থা জানিয়ে জেলা প্রশাসককে চিঠি দেন।


আরও খবর



পুলিশের গাড়ির ধাক্কায় অটোরিকশা খাদে, ৪ শিক্ষার্থী আহত

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের আড়াইহাজারে হাইওয়ে পুলিশের রিকুইজিশন করা গাড়ির ধাক্কায় অটোরিকশা খাদে পড়ে কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার (১ আগস্ট) সকালে আড়াইহাজারের ঢাকা-সিলেট মহাসড়কের শিমুলতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে আহত শিক্ষার্থীদের নাম-পরিচয় জানা যায়নি। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ও শিক্ষার্থীরা মাইক্রোবাসটি ভাঙচুর করেন এবং আগুন ধরিয়ে দেন।

স্থানীয়রা জানান, সকাল ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের আড়াইহাজারের শিমুলতলী এলাকায় ফাঁড়ি পুলিশের একটি মাইক্রোবাস শিক্ষার্থীবাহী অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে চালকসহ চার শিক্ষার্থী আহত হন। এ খবরে শিক্ষার্থীদের সহপাঠী ও বিক্ষুব্ধ এলাকাবাসী পুলিশের ওই মাইক্রোবাসটি আটকে আগুন ধরিয়ে ভাঙচুর চালান।

এ সময় গাড়িতে থাকা পুলিশ সদস্যরা দূরে গিয়ে আশ্রয় নেন। পাশাপাশি যান চলাচল বন্ধ হয়ে উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জাগো নিউজকে বলেন, হাইওয়ে পুলিশের রিকুইজিশন করা একটি মাইক্রোবাসের সঙ্গে অটোরিকশার সংঘর্ষ হয়। এতে অটোরিকশায় থাকা কয়েকজন শিক্ষার্থী আহত হন। পরে এলাকাবাসী সেখানে বিক্ষোভ করে গাড়িতে আগুন ধরিয়ে দেন। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।


আরও খবর



এক ডাবের দাম ১৫০ টাকা

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে ডাবের বাজারে। দুদিন আগেও খুচরা পর্যায়ে প্রতি পিস ডাব যেখানে ১২০ টাকায় বিক্রি হতো সেই একই ডাব এখন প্রতি পিস ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

বিক্রেতারা বলছেন, বর্তমানে ডাবের চাহিদার তুলনায় সরবরাহ তুলনামূলক কম। একদিকে ব্যাপক চাহিদা অন্যদিকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে পরিবহন ব্যয় বৃদ্ধি পাওয়ায় ডাবের দাম এক লাফে ৩০ টাকা বেড়ে দেড়শ টাকায় বিক্রি করতে বাধ্য হচ্ছেন তারা।

ক্রেতারা বলছেন, করোনার শুরুতে প্রতি পিস ডাব যেখানে ৫০ টাকা থেকে ৬০ টাকায় বিক্রি হতো সেই ডাব এখন প্রতি পিস দেড়শ টাকা। ডাবের মূল্য নিয়ন্ত্রণ এখন জরুরি হয়ে পড়েছে বলে তারা অভিমত ব্যক্ত করেন।

সোমবার, সকাল সাড়ে ৭টা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির অদূরে শহীদ সোহরাওয়ার্দীর গেটের সামনে পার্কে নিয়মিত প্রাতঃভ্রমণে আসা এক তরুণকে ডাব বিক্রেতার সঙ্গে দাম নিয়ে কথা কাটাকাটি করতে দেখা যায়।

ওই তরুণ ডাব বিক্রেতাকে বলছিলেন, প্রাতঃভ্রমণ শেষে প্রায় প্রতিদিনই আপনার দোকান থেকে ডাব কিনে খাই। গতকালও তো ১২০ টাকায় খেলাম। কি এমন হলো যে একলাফে ডাবের দাম ১৫০ টাকা হয়ে গেলো। ১০ টাকা লাভে ১৩০ টাকা দেই, একটা ডাব কাটেন।

jagonews24

এমন কথার জবাবে ডাব বিক্রেতা রমিজ ব্যাপারী বলেন, এক দাম দেড়শ টাকা। মোকাম থেকে ১০০ পিস ডাব কিনতেই খরচ হয়েছে ১২ হাজার টাকা। সেখান থেকে ভ্যানে করে ডাবগুলো নিয়ে আসতে ভ্যানগাড়ি ভাড়া ও নাস্তা বাবদ আরও খরচ যোগ হয়েছে। ফলে দেড়শ টাকা বিক্রি না করলে পোষাবে না। শেষ পর্যন্ত রাগে গজগজ করতে করতে তরুণকে দেড়শ টাকায় ডাব কিনে খেতে দেখা যায়।

ভ্যাপসা গরমে পিপাসা মেটাতে অনেকেরই পছন্দের তালিকায় রয়েছে ডাব। কিন্তু দিনকে দিন ডাবের দাম বৃদ্ধির ফলে তা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। গত ৫ আগস্ট কেরোসিন, পেট্রোল অকটেন ও ডিজেলের দাম লিটার প্রতি ৪২-৫২ শতাংশ বৃদ্ধি পাওয়ায় পরিবহন ব্যয় বৃদ্ধির ফলে ডাবের দাম বেড়েছে।

পাইকারি বিক্রেতারা বলছেন, বর্তমানে ডাবের উৎপাদন এমনিতেই কম। তাছাড়া গরমের কারণে ব্যাপক চাহিদা রয়েছে। এমতাবস্থায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি পাওয়ায় দাম বাড়াটাই স্বাভাবিক।

সোমবার সকালে এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে আফসার আহমেদ নামক এক তরুণ ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনার শুরুর দিকে বড় সাইজের একটি ডাবের দাম ছিল সর্বোচ্চ ৬০ টাকা। আজ সেটি দেড়শ টাকায় কিনে খেতে হলো। দেশ কোথায় যে যাচ্ছে, বাজার নিয়ন্ত্রণের কেউ বুঝি নেই।

ডাব বিক্রেতা রমিজ ব্যাপারী বলেন, তারা পাইকারি বাজার থেকে কমে কিনতে পারলে কম দামে বিক্রি করেন আর বেশি দামে কিনলে বেশি দামে বিক্রি করেন। এখানে তার মুনাফা খুবই সীমিত বলে মন্তব্য করেন।


আরও খবর



তিনদিনে হিলিতে কাঁচা মরিচের দাম কেজিতে বেড়েছে ৬০ টাকা

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলির সবজি বাজারে কাঁচা মরিচের দাম কেজিতে ৬০ টাকা বেড়েছে। তবে অপরিবর্তিত রয়েছে শুকনা মরিচের।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে হিলি বাজার ঘুরে দেখা গেছে, সবজি বাজারে কাঁচামরিচ ২০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহের শেষদিনও ছিল ১৪০ টাকা। একই সময় দেশি শুকনা মরিচ ৩০০ আর ভারতীয় মরিচ ৪০০ টাকায় বিক্রয় হচ্ছে।

হিলি কাঁচা বাজারের সবজি বিক্রেতা শাকিল হোসেন জাগো নিউজকে বলেন, কাঁচা মরিচের দাম তিনদিনে কেজিতে ৬০ টাকা বেড়েছে। মরিচের দাম কখনো কমছে আবার বাড়ছে। এতে ক্রেতাদের সঙ্গে বাগবিতণ্ডা লেগেই থাকে। দাম আমাদের বাড়লেও কিছু করার থাকে না কমলেও কিছু করার থাকে না।

jagonews24

বাজার করতে আসা অটোরিকশাচালক জব্বার আলী জাগো নিউজকে বলেন, এসব লিখে কী করবেন? গরিব হয়ে আমাদের কপাল পুড়েছে। এক সপ্তাহ কমলে পাঁচ সপ্তাহ দাম বাড়ে। এটাই আমাদের নিয়তি।

ব্যবসায়ী তোফাজ্জল হোসেন জাগো নিউজকে বলেন, মূলত আমাদের এই এলাকায় মরিচের আবাদ খুবই কম হয়। কাঁচামরিচ আসে পঞ্চগড় থেকে। টানা খরার পর কয়দিন আগের বৃষ্টিতে কৃষকের কপাল পুড়েছে। এ কারণে সরবরাহ কমলে দাম বাড়ে আর সরবরাহ বেশি হলে দাম কমে। এতে ব্যবসায়ীদের কিছু করার থাকে না।


আরও খবর



প্রেসিডেন্টের ভবন থেকে জিনিস চুরির অভিযোগে শ্রীলঙ্কায় আটক ৩

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের ভবন থেকে মালপত্র চুরির অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। আটক তিনজনের বিরুদ্ধে অভিযোগ, তারা গোল্ড-প্লেটের সকেটসহ বেশ কিছু জিনিস চুরি করেন। এরপর সেগুলো বিক্রি করতে গেলে পুলিশের সন্দেহ হয় এবং তাদের আটক করা হয়।

দেশটিতে অর্থনৈতিক সংকটের জেরে গত ৯ জুলাই হাজার হাজার বিক্ষোভকারী প্রেসিডেন্টের প্রাসাদে প্রবেশ করেন। বিক্ষোভের মুখে প্রাসাদ ছেড়ে পালাতে বাধ্য হন সদ্য সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। এরপর বিক্ষোভকারীরা টানা কয়েকদিন ধরে সেখানেই অবস্থান করেন। এরই মধ্যে চুরির ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রেসিডেন্টের ভবন থেকে জিনিস চুরির অভিযোগে শ্রীলঙ্কায় আটক ৩

আটক তিনজনের বয়স ২৮, ৩৪ ও ৩৭ বছর। তারা মাদকাসক্ত বলে ধারণা করছে পুলিশ। তাদের কলম্বো (উত্তর) অপরাধ তদন্ত বিভাগের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

এদিকে, শ্রীলঙ্কায় বিক্ষোভকারীদের দ্বারা অবরুদ্ধ প্রেসিডেন্ট কার্যালয় সোমবার (২৫ জুলাই) থেকে পুনরায় খুলতে যাচ্ছে। সরকার বিরোধী বিক্ষোভকারীদের অভিযান চালিয়ে সেখান থেকে বিতাড়িত করার পর কার্যালয়টি চালু করা হচ্ছে।

সূত্র: ডেইলি মিরর


আরও খবর



তৃতীয় ওভারেই ব্রেক থ্রু এনে দিলেন মোস্তাফিজ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

ক্যাপ্টেন্সি করতে গিয়ে প্রথম টসেই হারতে হলো নুরুল হাসান সোহানকে। ফলশ্রুতিতে প্রথমে ফিল্ডিং করতে নামতে হয়েছে বাংলাদেশ দলকে। ফিল্ডিং করতে নেমে প্রথম ওভারটা অধিনায়ক সোহান তুলে দিয়েছিলেন তাসকিনের হাতে। প্রথম ওভারেই ৮ রান দিয়েছিলেন তাসকিন, যার তিনটিই ওয়াইড।

দ্বিতীয় ওভার করলেন স্পিনার নাসুম আহমেদ। কিছুটা নিয়ন্ত্রিত বোলিং করলেন নাসুম। দিলেন ৪ রান। তৃতীয় ওভারে তাসকিনের হাতে বল দিলেন না সোহান। ডেকে আনলেন মোস্তাফিজুর রহমানকে।

বল করতে এসেই ব্রেক থ্রু উপহার দিলেন দ্য ফিজ। প্রথম তিন বলে দিয়েছিলেন ৩ রান। চতুর্থ বলেই মোস্তাফিজের বলে আকাশে ক্যাচ তুলে দেন জিম্বাবুয়ে ওপেনার রেগিস চাকাভা। মিডউইকেটে আকাশে উঠে যাওয়া বলটি তালুবন্দী করলেন নাজমুল হোসেন শান্ত। ১৫ রানের মাথায় পড়লো প্রথম উইকেট।

এ রিপোর্ট লেখার সময় জিম্বাবুয়ের রান ৩.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৫। ১১ রান নিয়ে ব্যাট করছেন ক্রেইগ আরভিন এবং ২ রান নিয়ে তার সঙ্গী হয়েছেন ওয়েসলি মাধভিরে।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক এবং অধিনায়ক), নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ

রেগিস চাকাভা, ক্রেইগ আরভিন (অধিনায়), ওয়েসলি মাধভিরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, রায়ান বার্ল, লুক জংউই, ওয়েলিংন মাসাকাদজা, রিচার্ড এনগারাবা, তানাকা চিভাঙ্গা।


আরও খবর