Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সালমান খানকে হত্যার ছক

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক: বলিউড তারকা সালমান খানের বাড়ির সামনে গুলি চালানোর ঘটনায় চার্জশিট দাখিল করেছে মুম্বাই পুলিশ। ১৭৩৫ পৃষ্ঠার চার্জশিটে জেলবন্দি লরেন্স বিষ্ণইসহ ছয়জনের নাম রয়েছে।

চার্জশিটে বলা হয়েছে, গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই ও তার দলবলের কাছে খবর ছিল যে, কোনও দেহরক্ষী ছাড়াই সকালে সাইকেল চালাতে যান সালমান। আর সেই খবর পাওয়ার পরই তার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে হামলা চালিয়েছিল গ্যাংস্টার গ্রুপটি। হকি স্টিকের ভেতর ছোট্ট একটি অস্ত্র লুকিয়ে রেখে সালমানকে মারার ছক কষা হয়েছিল।

ঘটনার তদন্তে নেমে গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট ও চারপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন তদন্তকারীরা। এরপরই সালমানের নিরাপত্তা বাড়ানোরও সিদ্ধান্ত নেয় মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দপ্তর। ঘটনার ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য পুলিশ ৪ জুন অভিনেতা সালমান এবং তার ভাই আরবাজ খানের জবানবন্দি রেকর্ড করে। পরে তাদের বক্তব্য চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়।

প্রসঙ্গত, পাঞ্জাবের ফিরোজপুর জেলার আবোহারের কাছে ধত্তারানওয়ালি গ্রামের এক সচ্ছল কৃষক পরিবারের ছেলে বিষ্ণই। বর্তমানে তিহার জেলে বন্দি সে। বিষ্ণইয়ের বিরুদ্ধে হত্যা থেকে চাঁদাবাজি পর্যন্ত দুই ডজন মামলা রয়েছে। বিশ্বের প্রায় ৭০০ শ্যুটারের সঙ্গে তার যোগাযোগ রয়েছে বলে জানা গেছে।


আরও খবর



এবার শিক্ষার্থীদের অবরোধ বাড্ডায়

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা সংস্কারের এক দফা দাবিতে এবার বাড্ডায় সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেছেন বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে রাস্তার এক পাশ অবরোধ করে রাখেন তারা।

অবরোধের ফলে সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

পুলিশ জানায়, শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে মেরুল বাড্ডা এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সড়ক স্বাভাবিক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসীন গাজী জানান, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের অনুরোধ করা হচ্ছে তারা যেন সড়ক অবরোধ ছেড়ে দেন।

এদিকে, শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও এক দফা দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

অন্যদিকে মহান স্বাধীনতাকে কটাক্ষ, রাজাকারদের পক্ষে সাফাই এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে দুপুরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে দুপুর দেড়টায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



চাকরিতে বয়সসীমা বাড়ানোর পরিকল্পনা নেই: জনপ্রশাসনমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হেসেন জানিয়েছেন চাকরিতে বয়সসীমা বাড়ানোর পরিকল্পনা নেই বলে।বুধবার (৩ জুলাই) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে পিরোজপুর-৩ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য শামীম শাহনেওয়াজের প্রশ্নের জবাবে জনপ্রশাসনমন্ত্রী এ কথা জানান। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

জনপ্রশাসনমন্ত্রী বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি করা হলে বিভিন্ন পদের বিপরীতে চাকরি প্রার্থীর সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পাবে। এতে ৩০ বছরের কম বয়সী প্রার্থীদের মধ্যে হতাশা সৃষ্টি হতে পারে। তাই সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর পরিকল্পনা সরকারের নেই।

তিনি বলেন, আগে বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বড় ধরনের সেশনজট থাকলেও বর্তমানে উল্লেখযোগ্য কোনো সেশনজট নেই বললেই চলে। শিক্ষার্থীরা ১৬ বছরে এসএসসিসহ ২৩-২৪ বছরে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করে থাকে।

ফরহাদ হেসেন বলেন, চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর হলেও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পরও তারা আবেদনের জন্য কমপক্ষে ৬-৭ বছর সময় পেয়ে থাকে। এ ছাড়া ৩০ বছর বয়সসীমার মধ্যে একজন প্রার্থী আবেদন করলে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হতে আরও ২-১ বছর লেগে যায়। ফলে চাকরিতে যোগদানের জন্য ন্যূনতম বয়স ৩০ বছর থেকে ৩৫ বছর করার যে দাবি করা হচ্ছে প্রকৃতপক্ষে তার কাছাকাছি পর্যায়ে উপনীত হয়।

জনপ্রশাসনমন্ত্রী বলেন, চাকরি থেকে অবসরের বয়সসীমা ৫৭ থেকে ৫৯ বছরে উন্নীত হওয়ায় বর্তমানে শূন্যপদের সংখ্যা স্বাভাবিকভাবেই কমে গেছে। এ প্রেক্ষাপটে চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি করা হলে বিভিন্ন পদের বিপরীতে চাকরি প্রার্থীর সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পাবে। এতে করে যাদের বয়স ৩০ বছরের ঊর্ধ্বে তারা চাকরিতে আবেদন করার সুযোগ পেলেও অনূর্ধ্ব ৩০ বছরের প্রার্থীদের মধ্যে হতাশা তৈরি হতে পারে।


আরও খবর



জলঢাকায় আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১০জন দেখেছেন

Image
লেলিন,( নীলফামারী),জলঢাকা,প্রতিনিধি:নীলফামারী জলঢাকায় সংগ্রাম, উন্নয়ন ও অর্জন গৌরব দীপ্ত   আওয়ামী লীগের  পথচলার ৭৫ বছর প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে  বর্ণাঢ্য র‌্যালি,শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

(২৩জুন/২০২৪)রোববার সকালে উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা মিছিল  নিয়ে নেতাকর্মীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জলঢাকা ট্রাফিক মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। মিছিলটি  সরকারী ডিগ্রি কলেজ মাঠে  এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি,বীর মুক্তিযোদ্ধা অধ্যপক গোলাম মোস্তাফা'র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, সহ-সভাপতি  শিক্ষাবিদ মুক্তিযোদ্ধা আব্দুল গাফ্ফার,অধ্যক্ষ এ,কে আজাদ,নুরুজ্জামান মাষ্টার,মোকলেছুর রহমান সন্জু,সহ সাধারণ সম্পাদক আহম্মেদ হোসেন ভেন্ডার,সারোয়ার হোসেন সাদের,সাংগঠনিক সম্পাদক,এনামুল হক ও সফিকুল ইসলাম পলাশ।  পৌর  আওয়ামিলীগ সাধারণ সম্পাদক আব্দুর মজিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন,  পৌর সভার মেয়র নাসিব সাদিক হোসেন (নোভা), পৌর আওয়ামী লীগের সভাপতি, জসিয়ার রহমান জসি,  উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি, আব্দুল কাদের,উপজেলা যুবলীগ নেতা আক্তারুজ্জামান বাবু,গোলাম মোস্তাফা সোহাগ,পৌর যুবলীগ নেতা আজম বাদশা সাবু,মৃণাল বিশ্বাস, ছাত্রলীগ নেতা মামুন,মিল্লাত,নাহিদ মিথুন,  মহিলা নেত্রী উপজেলা ভাইস চেয়াম্যান মনোয়ারা বেগম, হাবিবা আক্তার পিয়ারী প্রমুখ । আলোচনা শেষে কেক কেটে দোয়া ও মিলাত মাহফিলের  মধ্য দিয়ে অনুষ্ঠানের সামাপ্তি ঘোষনা করা হয়।

আরও খবর



প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর সংক্ষিপ্ত করে বুধবার দেশে ফিরছেন

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বুধবার রাতেই চীনের সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বনির্ধারিত সুচি অনুযায়ী সফর শেষে বৃহস্পতিবার ফেরার কথা ছিল সরকারপ্রধানের।

মঙ্গলবার (৯ জুলাই) বেইজিংয়ের সেন্ট রেজিস হোটেলে এক সংবাদ স‌ম্মেল‌নে এ তথ‌্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর চীন সফরের সকল অনুষ্ঠান অপরিবর্তিত রয়েছে। শুধু ১১ তারিখ সকালের পরিবর্তে ১০ জুলাই রাতে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

এদিকে বুধবার দুপুরের আগে চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং এবং বিকেলে দেশটির প্রেসিডেন্ট শি জিন পিংয়ের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর। দুই বৈঠকের মাঝে ২০ থেকে ২২টি চুক্তি সইয়ের সম্ভাবনা রয়েছে।

সোমবার (৮ জুলাই) সকালে চীনের রাজধানী বেইজিংয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে ১০ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

কক্সবাজার প্রতিনিধি:পাহাড়ধসে ১০ জনের মৃত্যু হয়েছে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

বুধবার (১৯ জুন) সকালে উখিয়ার ৮, ৯ ও ১০ নম্বর ক্যাম্পে পৃথক পাহাড়ধসের ঘটনা ঘটে।উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পাহাড়ধসে মৃত ১০ জনের মধ্যে ৯ জন রোহিঙ্গা নাগরিক ও একজন বাংলাদেশি।

তিনি আরও জানান, গত রাত থেকে ভারি বৃষ্টিপাতের কারণে পৃথক স্থানে পাহাড়ধসের ঘটনাগুলো ঘটে।এছাড়া বুধবার ভোরে কক্সবাজারের উখিয়ার থাইংখালি ৪ নম্বর ওয়ার্ডের চোরাখোলায় পাহাড়ধসে ঘুমন্ত অবস্থায় আব্দুল করিম নামে ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

মৃত আব্দুল করিম উখিয়ার পালংখালি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের থাইংখালির শাহ আলমের ছেলে। সে থাইংখালি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।


আরও খবর