Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

শাইনপুকুর সিরামিকসের অস্বাভাবিক দাম, সতর্ক করলো ডিএসই

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৩জন দেখেছেন
Image

প্রায় তিন মাস ধরে পুঁজিবাজারে তালিকাভুক্ত শাইনপুকুর সিরামিকসের শেয়ার দাম বাড়ছে। দফায় দফায় বেড়ে কোম্পানিটির শেয়ার দাম এরই মধ্যে দ্বিগুণ হয়ে গেছে। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

সোমবার (২৭ জুন) এজন্য ডিএসই থেকে বিনিয়োগকারীদের সতর্ক করা হয়েছে।

এতে বলা হয়েছে, শাইনপুকুর সিরামিকসের শেয়ারদাম বাড়ার পেছনে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে সংস্থাটি থেকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম ও লেনদেন বেড়েছে তার জন্য কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ১৮ এপ্রিল কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ২৫ টাকা ৬০ পয়সা। সেখান থেকে বাড়তে বাড়তে রোববার (২৬ জুন) লেনদেন শেষে সেটি ৫০ টাকায় দাঁড়িয়েছে।

এরপরই সোমবার ডিএসই থেকে সতর্কবার্তা আসলো। অবশ্য ডিএসইর সতর্কবার্তার পরও প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বাড়ার প্রবণতা দেখা যাচ্ছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগের দিনের তুলনায় কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১০ পয়সা।

শেয়ারের এমন দাম বাড়া কোম্পানিটি সর্বশেষ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য বিনিয়োগকারীদের আড়াই শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তার আগে ২০২০ সালে ২ শতাংশ নগদ লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি।

আর সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটি ২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত নয় মাসের ব্যবসায় শেয়ারপ্রতি মুনাফা করেছে ২৭ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিলো ১৪ পয়সা।


আরও খবর



খালেদাকে টুস করে ফেলে দেওয়ার কথাটি পলিটিক্যাল হিউমার: কাদের

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে টুস করে ফেলে দেওয়ার কথাটি পলিটিক্যাল হিউমার বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৫ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেছেন বিএনপিকে চা খাওয়ার দাওয়াত, এটি বলে কি সংলাপের বিষয়টি ইঙ্গিত করেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, পলিটিক্যাল হিউমার আছে। যেমন বেগম জিয়াকে কি নেত্রী টুস করে ফেলে দিতে বলছে? এটা তো একটা হিউমার। এটা তারা ঘেরাও করবে, আন্দোলন করবে, অভ্যুত্থান করবে এটারই একটা জবাব। হিউমারের দিক থেকে উনি বলেছেন যে ঠিক আছে, আসেন। অবশ্য এটাও ঠিক, তারা যদি কোনো ঘেরাও টেরাও নিয়ে আসে প্রধানমন্ত্রী বলতেও পারেন নেতাদের নিয়ে আসেন, এটা উনি করতেও পারেন। আসলে এটা উনার রুচিবোধের মধ্যে আছে। এটা নিয়ে অন্য কিছু ভাবার কারণ নেই। ফখরুল সাহেবরা ঘেরাও করতে আসলে তাদের চা খাওয়ালে অসুবিধা কি!

বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়টি যেহেতু এখনো সিদ্ধান্ত হয়নি, আমি এ বিষয়ে মন্তব্য করতে চাই না। কারণ সংলাপের বিষয়টি দলের সিদ্ধান্তের ব্যাপার, সরকারের সিদ্ধান্তের ব্যাপার। প্রধানমন্ত্রী যখন এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন, তখন আপনারা জানতে পারবেন। এটা তো ওপেন সিক্রেট।

সংলাপের সুযোগ থাকছে কি না জানতে চাইলে তিনি বলেন, এখনো এসব নিয়ে কোনো আলোচনা হয়নি। কাজেই আমি এ সিদ্ধান্তটা আগাম কেন বলব?

নির্বাচন কমিশনের সংলাপে বিএনপি যায়নি, এ বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, নির্বাচন কমিশনে বিএনপির যাওয়াটা তাদের অধিকার। তারা এখন যদি নিজেরা ইচ্ছা করে না যায়, সেখানে আমরা রাজনৈতিক দল হিসেবে কি বলব? আমরা তাদের যদি বলি তাহলে বলব নির্বাচন কমিশনের সংলাপে সবার যাওয়া উচিত। এবং আমরা একটা প্রতাযোগিতামূলক নির্বাচন চাই। সেজন্য বিএনপির মতো একটি বড় দল বাইরে থাকবে সেটি ঠিক নয়। আমরা মনে করি তারা আসুক। আমরা মনে প্রাণে চাই নির্বাচনটা তাদের সঙ্গে হোক।


আরও খবর



কুমিল্লা প্রেস ক্লাবের সভাপতি লুৎফর, সম্পাদক পারভেজ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

কুমিল্লা প্রেস ক্লাব নির্বাচনে দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মো. লুৎফর রহমান সভাপতি এবং বাংলাভিশন ও আমাদের সময় প্রতিনিধি সাইয়েদ মাহমুদ পারভেজ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (৩০ জুলাই) সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার হাসান ইমাম মজুমদার পথিক বিজয়ীদের নাম ঘোষণা করেন।

এছাড়াও দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার সম্পাদক রফিকুল ইসলাম ও ডেইলি অবজারভার প্রতিনিধি নজরুল ইসলাম দুলাল সহ-সভাপতি, নিউজ টুয়েন্টিফোর প্রতিনিধি হুমায়ূন কবির জীবন সাংগঠনিক সম্পাদক, সময় টিভি প্রতিনিধি বাহার রায়হান সহ-সাধারণ সম্পাদক, মোহনা টিভি প্রতিনিধি তাওহীদ হোসেন মিঠু অর্থ সম্পাদক, চ্যানেল টুয়েন্টি ফোর প্রতিনিধি জাহিদুর রহমান দপ্তর সম্পাদক, আরিফ সেলিম ওপেল সাহিত্য-সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক, দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার বার্তা সম্পাদক হাবীবুর রহমান খান পাঠাগার সম্পাদক, নেকবর হোসেন বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজ্ঞান ও পাঠাগার সম্পাদক, দৈনিক শিরোনাম প্রতিনিধি মোতাহার মাহবুব, এনটিভি প্রতিনিধি অধ্যাপক জালাল উদ্দিন ওমর ফারুকী তাপস, মাহবুব আলম বাবু, সেলিম রেজা মুন্সি কার্যনির্বাহী সম্পাদক নির্বাচিত হন।

নির্বাচনে ৫৬ ভোটারের মধ্যে ৫৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে একটি ভোট বাতিল হয়।


আরও খবর



ছাত্রদল নেতা জাকিরের পরিবারের পাশে বিএনপি

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

২০১৮ সালের ১২ মার্চ পুলিশের রিমান্ড শেষে কারাগারে মৃত্যুবরণকারী ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন মিলনের পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

দলটির হাই কমান্ডের নির্দেশে শুক্রবার (২২ জুলাই) প্রয়াত জাকিরের গাজীপুরের পূবাইলের বাসায় যান নির্বাহী কমিটির সদস্য (দপ্তরের সংযুক্ত) আবদুস সাত্তার পাটোয়ারী।

এদিন পরিবারের সদস্যদের খোঁজখবর নিয়ে তিনি জাকিরের কবর জিয়ারত করেন।

এসময় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ডা. তৌহিদ আউয়াল ও গাজীপুর মহানগর ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি: সাকিবকে ফেরানোর চেষ্টায় বিসিবি

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | জন দেখেছেন
Image

সাকিব আল হাসান নতুন ক্রীড়াভিত্তিক নিউজ সাইট ‘বেটউইনার’-এর শুভেচ্ছাদূত হয়েছেন। সমস্যা হলো, বেটউইনার নিউজ বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার সাথে সংশ্লিষ্ট।

সাকিবের মতো একজন বিশ্বতারকার এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার বিষয়টি তাই মেনে নিতে পারছেন না অনেকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এই ইস্যুতে অনেকটাই বিপাকে।

সাকিবের বিরুদ্ধে কি ব্যবস্থা নেবে বিসিবি? নাকি তাকে বুঝিয়ে-শুনিয়ে ফেরানো হবে এমন চুক্তি থেকে? আপাতত যেমনটা শোনা যাচ্ছে, তাতে বিসিবি সম্ভবত নমনীয় হয়েই সাকিবকে ফেরানোর চেষ্টা করবে।

আজ (সোমবার) গণমাধ্যমের সঙ্গে আলাপে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস সাকিবের চুক্তির বিষয়ে বলেন, ‘একটা ইস্যু হয়েছে এবং এটা নিয়ে আমরা তার সাথে যোগাযোগে আছি। একবার তার সাথে যোগাযোগ হয়েছে। আশা করি এই ইস্যুটা আমাদের সমাধান করা দরকার। এই সমস্যা সমাধানের জন্য আমরা তার সাথে আলাপ করছি। দুই-একদিনের মধ্যে আপনারা জানতে পারবেন।’

জালাল ইউনুস যোগ করেন, ‘আমরা এই ধরনের বেটিং জিনিসগুলোয় জিরো টলারেন্স শো করি। এখানে তার যে সম্পৃক্ততা দেখা যাচ্ছে, এ ধরনের কোনো একটা কোম্পানির সাথে তার চুক্তি হয়েছে। আমরা তাকে জানিয়েছি, সে জানে ব্যাপারটা এবং আমরা এটা যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করছি।’

সরাসরি জুয়ার প্রতিষ্ঠান না হলেও বেটিং সাইটের মূল প্রতিষ্ঠান তাদের। আপনারা কীভাবে দেখেন? এমন প্রশ্নের জবাবে জালাল বলেন, ‘আমি আপনার সাথে একমত। আমরা এটা মানছি না বলেই তাকে জানানো হয়েছে। সে আমাদের খেলোয়াড় সেও বুঝবে। আর কেউতো বিতর্কিত কোথাও জড়াতে চায় না। জেনে হোক অজান্তে হোক কিংবা ভুলে; আমরা তাকে বলেছি...এটা সমাধানের চেষ্টা করছি। আশা করছি দ্রুত সমাধান করে ফেলবো।’


আরও খবর



নিখোঁজের পরদিন নদী থেকে শিক্ষকের মরদেহ উদ্ধার

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১১জন দেখেছেন
Image

ঠাকুরগাঁওয়ের টাঙ্গন নদী থেকে নিখোঁজের একদিন পর তৈলক্ষ্য বর্মণ (৪৫) নামে এক শিক্ষকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর ২টার দিকে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ওয়ারহাউস ইন্সপেক্টর মো. সারোয়ার হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত তৈলক্ষ্য বর্মণ ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের বাসিন্দা ও আকচা দক্ষিণ বঠিনা ইসলামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

আকচা ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মণ বলেন, টাঙ্গন নদীর একপাড়ে শিক্ষক তৈলক্ষ্য বর্মণের বাড়ি আর অন্যপাড়ে তার স্কুল। বুধবার (৩ আগস্ট) বিকেল ৩টার দিকে স্কুল থেকে ফেরার পথে তিনি টাঙ্গনের বঠিনা ঘাটে যান। ঘাটে নৌকার মাঝি না থাকায় সাঁতরে নদী পার হয়ে বাড়ি ফিরতে গিয়ে ডুবে নিখোঁজ হন ওই শিক্ষক।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ওয়ারহাউস ইন্সপেক্টর মো. সারোয়ার হোসাইন বলেন, জেলা ডুবুরি দল না থাকায় রংপুরের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। তারা বৃহস্পতিবার সকালে এসে অনেক খোঁজাখুঁজি করলেও ওই শিক্ষককে পাওয়া যায়নি। দুপুর ১টার দিকে নিখোঁজ স্থান থেকে আট কিলোমিটার দূরে মরদেহ ভেসে উঠলে স্থানীয়রা দেখতে পায়। পরে ফায়ার সার্ভিস মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে।


আরও খবর